কম্পিউটার

JBL স্পিকার সংযোগ করবে না? JBL স্পিকার সংযোগ বিচ্ছিন্ন করে?

আপনার JBL স্পিকার সংযোগ করার চেষ্টা করার চেয়ে কিছু জিনিস বেশি হতাশাজনক।

মনে হচ্ছে এটি একটি সরল প্রক্রিয়া হওয়া উচিত – স্পিকার চালু করুন, আপনার ব্লুটুথ ডিভাইসটি সংযোগ করার জন্য অপেক্ষা করুন এবং শোনা শুরু করুন৷

কিন্তু প্রায়ই, আমরা নিজেদেরকে একগুঁয়ে অসহযোগী JBL স্পিকারের সাথে লড়াই করতে দেখি।

এটি বিভিন্ন সম্ভাব্য কারণে হতে পারে। একটি দুর্বল বা অস্থির ব্লুটুথ সংকেত, অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস থেকে হস্তক্ষেপ, বা স্পিকারের সাথে সমস্যা।

উদাহরণস্বরূপ, কম ব্যাটারি, পুরানো ফার্মওয়্যার বা একাধিক ডিভাইস একই সাথে সংযুক্ত।

সৌভাগ্যক্রমে, আতঙ্কিত হওয়ার দরকার নেই। আপনার JBL স্পিকারকে সংযোগ বিচ্ছিন্ন হওয়া থেকে আটকাতে আপনি যা করতে পারেন সে বিষয়ে আমরা কিছু টিপস দেব।

এবং যদি আপনার JBL একেবারেই সংযোগ না করে, তাহলে আমাদের কাছে এর জন্যও কিছু সমাধান আছে।

JBL স্পিকার সংযোগ বিচ্ছিন্ন রাখে:সম্ভাব্য সমাধানগুলি

আপনার JBL স্পিকার সংযোগ না হলে আপনি কি করতে পারেন? এখানে কিছু টিপস আছে যা সাহায্য করতে পারে৷

  1. আপনার ডিভাইস (ম্যাক, পিসি, আইফোন, বা অ্যান্ড্রয়েড) এবং JBL স্পিকারের নৈকট্য পরীক্ষা করার জন্য একটি জিনিস। নিশ্চিত করুন যে তারা একে অপরের কাছাকাছি সীমার মধ্যে রয়েছে—সাধারণত 30 ফুট বা তার কম।

  2. যদি স্পিকারটি প্রথম চেষ্টায় সংযোগ করে, তবে এটি সংযুক্ত থাকতে আপনার সমস্যা হচ্ছে, অন্য ডিভাইসগুলি লিঙ্কমুক্ত করার চেষ্টা করুন। এটি করলে স্পিকার যে পরিমাণ হস্তক্ষেপের সম্মুখীন হচ্ছে তা কমাতে সাহায্য করবে।

  3. আপনার JBL স্পিকারের একটি সম্পূর্ণ চার্জযুক্ত ব্যাটারি আছে তা নিশ্চিত করুন। যদি এটি কম হয়, এটি আবার জোড়ার চেষ্টা করার আগে এটি চার্জ করুন৷

  4. নিশ্চিত করুন যে আপনার JBL স্পিকারের ব্লুটুথ চালু আছে এবং ‘ডিসকভারি মোড ' সক্রিয় করা হয়. বেশিরভাগ JBL স্পিকারে, আপনি একটি মিটমিট করে নীল আলো পাবেন পাওয়ার বোতামে যখন তারা আবিষ্কার মোডে থাকে।

  5. আপনার ব্লুটুথ সংযোগও পরীক্ষা করা উচিত৷ আপনি যে ডিভাইসটির সাথে সংযোগ করার চেষ্টা করছেন তার। যদি এটি দুর্বল বা দাগযুক্ত হয়, তাহলে আপনার JBL স্পিকার সংযোগ বিচ্ছিন্ন করার কারণ হতে পারে।

  6. যদি অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস থাকে (বিশেষ করে একটি Wi-Fi রাউটার ) আপনার JBL স্পিকারের কাছে যা হস্তক্ষেপের কারণ হতে পারে, স্পিকারটিকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করুন।

  7. যদি আপনার JBL স্পিকার অতীতে সঠিকভাবে কাজ করে তবে সম্প্রতি সংযোগ বিচ্ছিন্ন হতে শুরু করে, তাহলে এটা সম্ভব যে স্পিকারের ফার্মওয়্যারের একটি আপডেটের প্রয়োজন। আপনি JBL পোর্টেবল অ্যাপের মাধ্যমে ফার্মওয়্যার আপডেট করতে পারেন অ্যাপ স্টোর এবং Google Play-তে উপলব্ধ৷

  8. যদি এই সমস্ত সমাধানগুলি কাজ করছে বলে মনে হয় না, তাহলে আপনাকে আপনার JBL স্পিকারকে এর ফ্যাক্টরি ডিফল্ট সেটিংসে রিসেট করার কথা বিবেচনা করতে হতে পারে। এটি পূর্ববর্তী সেটিংস এবং সংযোগগুলির সমস্ত ক্যাশে মুছে ফেলবে, তবে আপনার স্পিকারটি আবার সঠিকভাবে কাজ করা আপনার সেরা বাজি হতে পারে৷ বেশিরভাগ JBL স্পিকার রিসেট করার জন্য, আপনাকে ভলিউম আপ টিপে ধরে রাখতে হবে (+) এবং এক সাথে প্লে বোতাম এবং ডিভাইসটি পুনরায় চালু করতে দিন।

আশা করি, এটি আপনার JBL স্পিকারকে সংযোগ বিচ্ছিন্ন করা থেকে ঠিক করবে

আশা করি, এই টিপসগুলির মধ্যে একটি আপনার JBL স্পিকারকে সংযুক্ত করতে এবং এটিকে সংযুক্ত রাখতে সাহায্য করবে৷

যদি না হয়, শেষ অবলম্বন হবে JBL গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা। তবে আমরা নিশ্চিত যে আপনাকে এই পথে যেতে হবে না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • আইফোনের সাথে JBL স্পিকার কিভাবে সংযুক্ত করবেন?
  • আমি কিভাবে আমার JBL স্পিকার রিসেট করব?
  • জেবিএল স্পিকারগুলিকে কীভাবে একত্রে সংযুক্ত করবেন তা এখানে রয়েছে
  • এই Amazon সেল এক টন JBL হেডফোনে 40% বন্ধ করে দেয়

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. USB সংযোগ বিচ্ছিন্ন এবং পুনঃসংযোগ ঠিক করুন

  2. Windows PC TV এর সাথে কানেক্ট হবে না ঠিক করুন

  3. ঠিক করুন আমার ওয়াইফাই এক্সটেন্ডার সংযোগ বিচ্ছিন্ন করে

  4. Windows 10-এ USB কিপস সংযোগ বিচ্ছিন্ন কিভাবে ঠিক করবেন