কম্পিউটার

কিভাবে আপনার টুইচ নাম পরিবর্তন করবেন যাতে আপনি নিষিদ্ধ না হন

ব্যবহারকারীর নামগুলির ক্ষেত্রে টুইচ তার নীতিগুলি কঠোর করেছে। এখন দীর্ঘদিন ধরে, টুইচের ব্যবহারকারীর নামগুলি বন্য পশ্চিমের মতো হয়েছে। স্ট্রিমিং প্ল্যাটফর্মে অশোধিত যৌন নাম থেকে শুরু করে নির্লজ্জভাবে হিংসাত্মক এবং ঘৃণ্য নাম পর্যন্ত সবকিছুই উপস্থিত ছিল।

কিন্তু প্ল্যাটফর্ম থেকে একটি নতুন নিয়মের জন্য ধন্যবাদ, এটি সব পরিবর্তন হচ্ছে। Twitch এখন একটি নীতি প্রণয়ন করেছে যা ব্যবহারকারীদের তাদের ব্যবহারকারীর নামগুলিতে যৌনতা, হার্ড ড্রাগস এবং যৌনাঙ্গের মতো বিষয়গুলি উল্লেখ করা থেকে বিরত রাখে৷

1 মার্চ, 2022 থেকে কার্যকরী, এই নিয়মগুলি এই নতুন নির্দেশিকাগুলির সাথে খাপ খায় না এমন নামের ব্যবহারকারীদের স্থগিত করবে। প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের নতুন নিয়ম মেনে চলার জন্য কিছু সময় দিচ্ছে।

আপনি যদি মনে করেন যে আপনার Twitch ব্যবহারকারীর নাম এই নতুন শর্তাবলী লঙ্ঘন করতে পারে, তাহলে আপনি রিপোর্ট এবং নিষিদ্ধ হওয়ার আগে এটি পরিবর্তন করতে চাইতে পারেন। চিন্তা করবেন না, আমরা আপনাকে কভার করেছি।

আপনি যখন একটি ভিন্ন ব্যবহারকারীর নাম পরিবর্তন করেন তখন কী হয়?

আপনি যখন আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করছেন তখন আপনাকে কিছু জিনিস মনে রাখতে হবে। প্রথমত, আপনি যখনই আপনার নাম পরিবর্তন করবেন তখনই আপনার চ্যানেলের URL পরিবর্তিত হবে৷ এর মানে হল যে লোকেরা URL হিসাবে আপনার পুরানো ব্যবহারকারীর নাম ব্যবহার করছে তারা আপনার স্ট্রিমটি এত সহজে খুঁজে পাবে না৷

সৌভাগ্যবশত, আপনি আপনার সমস্ত অনুসরণকারী এবং গ্রাহকদের রাখবেন৷ তাই প্ল্যাটফর্মে আপনি যা তৈরি করেছেন তা হারানোর বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

কিন্তু আপনি অতীতে অর্জিত কোনো চ্যানেল নিষেধাজ্ঞা এড়াতে পারবেন না। আপনি যদি কারো চ্যানেল থেকে নিষিদ্ধ হন, তাহলে নাম পরিবর্তন করলেও আপনি নিষিদ্ধ থাকবেন।

এবং আপনি আপনার পুরানো নাম ফিরে পেতে সক্ষম নাও হতে পারে. আপনি যদি আপনার নাম পরিবর্তন করেন কারণ আপনি মনে করেন এটি টুইচের নতুন ব্যবহারকারীর নাম নিয়ম ভঙ্গ করতে পারে, তাহলে আপনার নাম পরিবর্তন করার আগে নিশ্চিত করুন যে আপনি আসলে লঙ্ঘন করছেন৷

আপনার নাম অবশেষে পুনর্ব্যবহৃত করা হবে. এবং যদি এটি নিয়ম ভঙ্গ না করে, একটি নতুন ব্যবহারকারী কিছুক্ষণ পরে নাম নিতে সক্ষম হবে।

ডেস্কটপে কীভাবে আপনার টুইচ ব্যবহারকারীর নাম পরিবর্তন করবেন

এখন যেহেতু আমরা সেগুলি সবই শেষ করে ফেলেছি, আসুন দেখি কিভাবে আপনি একটি কম্পিউটারে টুইচ-এ আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন। Twitch.tv-এ গিয়ে আপনার অ্যাকাউন্টে লগ ইন করে শুরু করুন:

  1. প্রোফাইল আইকনে ক্লিক করুন উপরের ডানদিকে তারপর সেটিংস এ ক্লিক করুন
  1. পেন্সিল-এ ক্লিক করুন প্রোফাইলে আপনার নামের পাশে ট্যাব
  1. আপনার নতুন ব্যবহারকারীর নাম টাইপ করুন এবং আপডেট এ ক্লিক করুন
  1. আপনার পাসওয়ার্ড লিখুন এবং যাচাই করুন এ ক্লিক করুন

এবং এটি টুইচ-এ আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করবে। একটি নোট হিসাবে, আপনি 60 দিনের সময়ের জন্য আপনার ব্যবহারকারীর নাম আবার পরিবর্তন করতে পারবেন না। সুতরাং আপনি যখন একটি পরিবর্তন করার সিদ্ধান্ত নেন তখন আপনি সঠিক ব্যবহারকারীর নাম চয়ন করেছেন তা নিশ্চিত করুন৷

মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার টুইচ নাম পরিবর্তন করা

আপনি যদি ভাবছেন "কিভাবে আমি মোবাইলে আমার টুইচ ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারি," তাহলে আপনি ভাগ্যবান। আপনি iOS বা Android Twitch অ্যাপ ব্যবহার করে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. টুইচ অ্যাপটি খুলুন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন
  2. প্রোফাইল আলতো চাপুন উপরের বাম দিকে আইকন
  1. অ্যাকাউন্ট সেটিংস নির্বাচন করুন
  1. অ্যাকাউন্ট আলতো চাপুন তারপর প্রোফাইল সম্পাদনা করুন
  1. আপনার ব্যবহারকারীর নাম আলতো চাপুন তারপর ব্যবহারকারীর নাম পরিবর্তন করুন
  1. আপনার নতুন ব্যবহারকারীর নাম টাইপ করুন তারপর সংরক্ষণ করুন ক্লিক করুন৷
  1. আপনার পাসওয়ার্ড লিখুন এবং পরবর্তী ক্লিক করুন

এবং এভাবেই আপনি টুইচ মোবাইল অ্যাপে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করেন। আপনার এখন নিষিদ্ধ হওয়া থেকে নিরাপদ থাকা উচিত, যতক্ষণ না আপনি একটি উপযুক্ত নাম নিয়ে গেছেন।

টুইচ-এ আপনার নাম আপডেট করা হচ্ছে

যদিও টুইচ-এ আপনার ব্যবহারকারীর নাম আপডেট করার প্রক্রিয়াটি বেশ সহজ, তবুও কিছু বাগ আছে বলে মনে হচ্ছে৷

উদাহরণস্বরূপ, আপনার পরিবর্তনগুলি নিশ্চিত করার জন্য আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে হবে বলে মনে করা হচ্ছে, কিন্তু দুঃখের বিষয়, আমার ক্ষেত্রে তা হয়নি৷ আমি একটি নতুন ব্যবহারকারীর নাম প্রবেশ করান এবং সংরক্ষণ করুন ক্লিক করার পরে৷ , এটি স্বয়ংক্রিয়ভাবে এবং নিশ্চিতকরণ ছাড়াই আমার ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছে৷

আমি নিশ্চিত নই কিভাবে এটি ঘটেছে। Twitch-এ আমার একটি সমর্থন টিকিট আছে, কিন্তু আমি কল্পনা করি যে আমি আমার ব্যবহারকারীর নাম আবার পরিবর্তন করতে পারার আগে আমাকে 60-দিনের সময়কাল অপেক্ষা করতে হবে। আশা করি, টুইচ এই সমস্যাটির সমাধান করেছে। আমি যখন Twitch সমর্থন থেকে ফিরে শুনব তখন আমি এই নিবন্ধটি আপডেট করব।

সুতরাং, টুইচ-এ আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করার বিষয়ে আপনার যা জানা দরকার তা সবই। প্ল্যাটফর্মটি ব্যবহারকারীর নামগুলিতে যৌন এবং স্পষ্ট বিষয়বস্তুর উপর ক্র্যাক ডাউন করছে৷

তাই আপনি যদি মনে করেন আপনার নাম সম্ভবত Twitch-এর নতুন মান লঙ্ঘন করে, তাহলে আপনি রিপোর্ট বা নিষিদ্ধ হওয়ার আগে এটি পরিবর্তন করতে চাইতে পারেন।

শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার নাম পরিবর্তন করতে চান তা সম্পর্কে আপনি ইতিবাচক। 60 দিন অতিবাহিত না হওয়া পর্যন্ত আপনি আর আপনার নাম পরিবর্তন করতে পারবেন না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে Twitch-এ Amazon Prime গেমিং পুরস্কার রিডিম করবেন
  • Apple SharePlay ব্যবহার করে আপনার বন্ধুদের সাথে Twitch কিভাবে দেখবেন তা এখানে রয়েছে
  • কিভাবে আপনার প্লেস্টেশন নেটওয়ার্ক অ্যাকাউন্ট ডিসকর্ডের সাথে সংযুক্ত করবেন
  • ডিসকর্ডে কীভাবে অফলাইনে উপস্থিত হতে হয় তা এখানে রয়েছে

  1. সহজে টুইচ-এ আপনার নাম এবং ব্যবহারকারীর নাম পরিবর্তন করার পদক্ষেপ

  2. আপনার YouTube চ্যানেলের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  4. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন