কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন লাইট মোড থিম সক্ষম করবেন

উইন্ডোজ 10 এখন একটি সম্পূর্ণ নতুন হালকা মোড থিম নিয়ে আসে৷ যা স্টার্ট, টাস্কবার এবং নোটিফিকেশন এরিয়াতে হালকা অ্যাকসেন্ট রঙ দেয়। এ ছাড়া ড. এটি অনেক নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি নিয়ে আসে। এই নতুন থিমটি অন্ধকার এবং সম্পূর্ণ সাদার মধ্যে কোথাও। আসুন দেখি কিভাবে এটি সক্রিয় করা যায়।

Windows 10-এ লাইট মোড থিম সক্ষম করুন

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন লাইট মোড থিম সক্ষম করবেন

লাইট মোড অত্যাশ্চর্য দেখাচ্ছে, এবং আপনি এটি পছন্দ করবেন নিশ্চিত। এটি সমস্ত অ্যাপ এবং টাস্কবার এবং স্টার্ট মেনুকে লাইট মোডে স্যুইচ করে – যা আগে ছিল না। এছাড়াও, সিস্টেম ট্রে অঞ্চল এবং বিজ্ঞপ্তি কেন্দ্রের আইকনগুলি উল্টানো হয়৷ Windows 10 v1903-এ লাইট মোড কাস্টমাইজ এবং সক্রিয় করার বেশ কয়েকটি উপায় রয়েছে , এবং এখানে কিভাবে.

1] থিম সেটিংস ব্যবহার করা

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন লাইট মোড থিম সক্ষম করবেন

Windows 10 Windows (Light) নামে একটি নতুন থিম নিয়ে এসেছে৷ . থিম স্বয়ংক্রিয়ভাবে আলো মোড সক্ষম করবে, স্বয়ংক্রিয়ভাবে উচ্চারণ রং সেট করবে এবং আপনার ডেস্কটপ স্ক্রিনে নতুন Windows 10 ওয়ালপেপার প্রয়োগ করবে।

এই উইন্ডোজ (হালকা) থিম সক্ষম করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডেস্কটপে ডান ক্লিক করুন এবং নির্বাচন করুন
  2. থিম নির্বাচন করুন বাম মেনু থেকে।
  3. উইন্ডোজ (হালকা) নির্বাচন করুন থিম পরিবর্তন করুন এর অধীনে বিভাগ, এবং আপনি যেতে ভাল।

2] রঙের সেটিংস ব্যবহার করা

লাইট মোড সক্রিয় করার আরেকটি এবং আরও কাস্টমাইজযোগ্য পদ্ধতি সেটিংস ব্যবহার করে হবে। আলো ছাড়াও এবং অন্ধকার, উইন্ডোজ একটি কাস্টমও চালু করেছে৷ রঙ বিকল্প যা আপনাকে ডিফল্ট উইন্ডোজ এবং অ্যাপ মোড স্বাধীনভাবে সিদ্ধান্ত নিতে দেয়। সেটিংস থেকে লাইট মোড সক্ষম করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস খুলুন এবং তারপর ব্যক্তিগতকরণে যান
  2. রঙ নির্বাচন করুন বাম মেনু থেকে।
  3. এর অধীনে আপনার রঙ চয়ন করুন আলো নির্বাচন করুন উইন্ডোজে লাইট মোড সক্রিয় করতে।

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন লাইট মোড থিম সক্ষম করবেন

আলো মোড সবকিছু জুড়ে সক্রিয় করা হবে. আপনি যদি নতুন লাইট মোড পছন্দ না করেন এবং জিনিসগুলি আগের মতোই রাখতে চান (হালকা অ্যাপ মোড এবং ডার্ক উইন্ডোজ মোড), এটি কাস্টম এর মাধ্যমে অর্জন করা যেতে পারে। বিকল্প।

ড্রপডাউন থেকে কাস্টম নির্বাচন করা আপনাকে ডিফল্ট উইন্ডোজ এবং অ্যাপ মোড স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেবে। ডিফল্ট অ্যাপ মোডের অধীনে আলো এবং ডিফল্ট উইন্ডোজ মোডের অধীনে অন্ধকার নির্বাচন করুন যাতে আপডেটের আগে জিনিসগুলি ছিল।

হালকা উইন্ডোজ মোড এবং ডার্ক অ্যাপ মোড থাকতে আপনি এর বিপরীত সংস্করণটিও চেষ্টা করতে পারেন। উইন্ডোজ এখানে কাস্টমাইজযোগ্যতার মাত্রা বাড়িয়েছে এবং ব্যবহারকারীদের সম্পূর্ণ হালকা মোডের একটি বিকল্প দেওয়া আশ্চর্যজনক। নতুন লাইট মোড টাস্কবার, স্টার্ট মেনু, নোটিফিকেশন সেন্টার এবং সিস্টেম ট্রে এরিয়াকে প্রভাবিত করে।

আপনি যদি এটি পছন্দ করেন তবে আমাদের জানান!

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন লাইট মোড থিম সক্ষম করবেন
  1. উইন্ডোজ 10-এ ক্যালকুলেটর গ্রাফিং মোড কীভাবে সক্ষম করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11-এ হাইবারনেট সক্ষম করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ কিওস্ক মোড সক্ষম করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হাইবারনেট মোড সক্ষম করবেন