কম্পিউটার

আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

ওভারভিউ:

  • কিভাবে স্টিম স্ক্রিনশট ফোল্ডার খুঁজে পাবেন?
  • কিভাবে স্টিম স্ক্রিনশট ফোল্ডার পরিবর্তন করবেন?
  • FAQ

বাষ্প ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান জনপ্রিয় হয়েছে. স্টিম ব্যবহারকারীদের জন্য, বিশেষ করে যখন আপনি গেমটি জিতবেন, আপনি আপনার বন্ধুদের সাথে গেমের সাধারণ গ্রেডগুলি ভাগ করে নেওয়ার মত অনুভব করতে পারেন৷ স্টিমে একটি স্ক্রিনশট নিতে শুধুমাত্র F12 টিপুন। তাহলে দেখতে পারবেন স্টিমে বর্তমান দৃশ্যের স্ক্রিনশট করা হয়েছে। কিন্তু সমস্যা হল যেখানে আপনি স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি খুঁজে পেতে পারেন। যদি স্টিম ফোল্ডারটি খুঁজে না পান, তাহলে আপনি কীভাবে এটি আপনার বন্ধুদের কাছে পাঠাবেন বা ভবিষ্যতে এটি পরীক্ষা করবেন?

এখানে এই পোস্টে, আপনি উইন্ডোজ 10 বা ম্যাকের স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি কোথায় এবং কীভাবে সন্ধান করবেন তা জানতে পারবেন। আপনি শুধু অনুসরণ করতে পারেন।

কিভাবে স্টিম স্ক্রিনশট ফোল্ডার খুঁজে পাবেন?

সাধারণত, একবার আপনি স্টিমে একটি স্ক্রিনশট নিলে, এটি এই গেমের মধ্যে ফটো বা ছবি সংরক্ষণ করবে, যা স্টিমে স্ক্রিনশট ম্যানেজারের মাধ্যমে পাওয়া যাবে। তাছাড়া, এটা স্বাভাবিক যে স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলিও আপনার পিসিতে সনাক্ত করে। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, আপনার হার্ড ড্রাইভে একটি স্টিম ফোল্ডার থাকবে যেখানে আপনি স্টিমের স্ক্রিনশট অ্যাক্সেস করতে পারবেন।

পদ্ধতি:

  1. স্টিম স্ক্রিনশট ম্যানেজারের মাধ্যমে স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি খুঁজুন
  2. আপনার পিসিতে স্টিম ফোল্ডারের মাধ্যমে

পদ্ধতি 1:স্টিম স্ক্রিনশট ম্যানেজারের মাধ্যমে স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি সনাক্ত করুন

এখন যেহেতু স্টিম আপনাকে গেমের মধ্যে বা পরে স্ক্রিনশট নিতে সক্ষম করে, এটি আপনার জন্য স্টিমের মধ্যে স্টিমের স্ক্রিনশট সংরক্ষণ করা ফোল্ডারগুলি খুঁজে বের করার জন্য উপলব্ধ। অর্থাৎ, আপনি স্ক্রিনশট ম্যানেজারে স্ক্রিনশটের এই ফোল্ডারগুলি অ্যাক্সেস করার চেষ্টা করতে পারেন। এই ম্যানেজারের কাছ থেকে, আপনি এই প্রশ্নের উত্তর দেবেন “ভাপে আমার স্ক্রিনশট কোথায় গেল?”।

1. স্টিম খুলুন অ্যাপ্লিকেশন।

2. স্টিমের বাম উপরের কোণে, ফাইল মেনু খুঁজে বের করতে বেছে নিন> দেখুন > স্ক্রিনশট .

আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

3. স্ক্রিনশট আপলোডারে৷ , আপনি খুঁজে পেতে পারেন এবং তারপর আপলোড করতে পারেন৷ আপনার ইচ্ছামতো যেকোনো স্ক্রিনশট।

আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

আপনি দেখতে পাচ্ছেন, আপনি চাইলে স্ক্রিনশট ফটো মুছে ফেলতেও অ্যাক্সেসযোগ্য।

এখন, স্টিমে স্ক্রিনশটগুলি কোথায় পাবেন সে সম্পর্কে আপনার ধারণা রয়েছে। আপনি যা করতে চান তা করতে আপনি স্ক্রিনশট ম্যানেজার অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারেন, যেমন কিছু সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনে স্ক্রিনশট পোস্ট করা৷

পদ্ধতি 2:আপনার পিসিতে স্টিম ফোল্ডারের মাধ্যমে

যতক্ষণ আপনি আপনার পিসিতে স্টিম ইনস্টল করেছেন, স্টিমে সব ধরণের ফাইল সংরক্ষণ করার জন্য একটি স্টিম ফোল্ডার থাকবে। আপনি যদি স্টিমে স্ক্রিনশট ম্যানেজার চেক করতে না চান, বা আপনি দেখতে পান যে স্টিম খুলবে না, তাহলে সম্ভবত হার্ড ড্রাইভে এই ফোল্ডারে আপনার স্টিমের স্ক্রিনশটগুলি খুঁজে বের করার চেষ্টা করা মূল্যবান।

1. অনুসন্ধান করুন ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন ভিতরে যেতে।

2. ফাইল এক্সপ্লোরার-এ , নেভিগেট করুন C:\ Programfiles (x86) \ Steam \ userdata\ \ 760 \ remote\ \ স্ক্রিনশট .

আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

এখানে আপনি বাষ্পের জন্য স্ক্রিনশট ফোল্ডারগুলি সরাসরি অ্যাক্সেস করতে পারেন। শুধু আপনি চান যে কারো সাথে এটি শেয়ার করুন. কিন্তু স্টিমের জন্য ইউজার আইডি কোথায় পাবেন তা যদি আপনার কোন ধারণা না থাকে, তাহলে আপনি এটিও খুঁজে পেতে পারেন।

কিভাবে স্টিম স্ক্রিনশট ফোল্ডার পরিবর্তন করবেন?

কখনও কখনও, আপনার স্টিম গেমস যেমন ডোটা 2, পোর্টাল 2, ইত্যাদির জন্য আপনার স্টিম স্ক্রিনশটগুলি সংরক্ষণ করার জন্য আপনাকে একটি ফোল্ডার বরাদ্দ করতে হতে পারে৷ এইভাবে, আপনি সহজেই স্ক্রিনশট সংরক্ষণ করে ফোল্ডার অ্যাক্সেস করতে পারবেন৷

1. বাষ্পে , দেখুন-এ যান সেটিংস > ইন-গেম> স্ক্রিনশট ফোল্ডার .

আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

2. তারপর নির্বাচন করুন৷ একটি ফোল্ডার এবং তারপর ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এই অর্থে, আপনি স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি সংরক্ষণ করতে ফোল্ডারটি পরিবর্তন করবেন৷

FAQ:

1. কিভাবে আমার বাষ্প আইডি খুঁজে পেতে?

পদ্ধতি 2-এ, স্টিমে আপনার UserID কী আছে তা জানা আপনার জন্য আবশ্যক। কিন্তু কিছু গেমারদের জন্য, এটি সম্পর্কে আপনার কোন ধারণা নেই, এই ক্ষেত্রে, আপনি স্টিম প্রোফাইলে আপনার SteamID পাওয়ার চেষ্টা করতে পারেন।

Steam খুলুন , এবং তারপর দেখুন এ যান> সেটিংস> উপলব্ধ হলে স্টিম URL ঠিকানা প্রদর্শন করুন। উপলব্ধ হলে স্টিম URL ঠিকানা প্রদর্শন করুন -এর বাক্সটি চেক করুন৷ এবং তারপর ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

স্টিম প্রোফাইল খুলুন এবং আপনি দেখতে পারেন একটি URL ঠিকানা আছে, যার শেষ অংশটি আপনার SteamID। SteamID দিয়ে, আপনি আপনার হার্ড ড্রাইভে যেখানে আপনি গেমটি সংরক্ষণ করেছেন সেখানে স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি সনাক্ত করতে পারবেন। আপনার কম্পিউটারে স্টিম স্ক্রিনশট ফোল্ডার কোথায় আছে

2. কিছু লোকের জন্য একটি দ্রুত সমাধান

যেহেতু এই সমাধানটি অল্প সংখ্যক লোকের জন্য কাজ করেছে, আপনি এটি ব্যবহার করতে পারেন যদি আপনি আগে নেওয়া স্টিম স্ক্রিনশটগুলি অ্যাক্সেস করতে ব্যর্থ হন৷

স্টিমে, ডিস্কে দেখান বেছে নিন> আপনি যখন স্ক্রিনশট আপলোডার খুলছেন .

উপসংহারে, আপনি এই নিবন্ধটির সাহায্যে সহজেই এবং দ্রুত আপনার স্টিম স্ক্রিনশট ফোল্ডারগুলি সনাক্ত করতে পারেন। এবং উপরন্তু, আপনি যদি পোর্টাল 2 এর মতো আপনার স্টিম গেমগুলির জন্য একটি স্ক্রিনশট ফোল্ডার পরিবর্তন করতে চান তবে এটি আপনার জন্যও উন্মুক্ত৷


  1. কিভাবে আপনার ম্যাক একটি স্ক্রিনশট নিতে

  2. কীভাবে আপনার কম্পিউটারে গুগল ফটো ব্যাক আপ করবেন

  3. স্টিম গেমগুলি কোথায় ইনস্টল করা হয়?

  4. কিভাবে একটি স্ক্রিনশট নেবেন এবং মাইনক্রাফ্টে আপনার স্ক্রীন রেকর্ড করবেন