কম্পিউটার

আমার কম্পিউটারে হোম নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

আমি কীভাবে আমার হোম নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে, আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নামের ডান-ক্লিক মেনুতে ক্লিক করুন। নিরাপত্তা ট্যাব অ্যাক্সেস করতে, এটিতে ক্লিক করুন। আপনি নেটওয়ার্ক নিরাপত্তা কী বাক্সে আপনার কী দেখতে পাবেন যদি আপনি সেই বক্সটি আনচেক করেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা সেটিংস পরীক্ষা করব?

আপনি এখন স্টার্ট মেনুর [উইন্ডোজ সিস্টেম] বিভাগটি দেখতে পারেন। অনুগ্রহ করে [কন্ট্রোল প্যানেল] বোতামে ক্লিক করুন। [নেটওয়ার্ক এবং ইন্টারনেট] এ যান এবং [নেটওয়ার্কের অবস্থা এবং কার্য দেখুন] এ ক্লিক করুন.... আপনি এখানে ক্লিক করে অ্যাডাপ্টারের সেটিংস পরিবর্তন করতে পারেন। শুধু [ওয়াইফাই] বোতামে দুবার ক্লিক করুন এবং আপনার কাজ শেষ। মেনু থেকে [ওয়ারলেস বৈশিষ্ট্য] নির্বাচন করুন। [নিরাপত্তা] ট্যাবে অ্যাক্সেস করতে, বোতামে ক্লিক করুন।

আমি কীভাবে আমার হোম নেটওয়ার্ককে নিরাপদ করব?

আপনার সফ্টওয়্যার নিয়মিত আপডেট করতে ভুলবেন না... অব্যবহৃত সফ্টওয়্যার এবং পরিষেবাগুলি সরাতে সময় নিন... আপনাকে আপনার সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের ফ্যাক্টরি-ডিফল্ট কনফিগারেশন পরিবর্তন করতে হতে পারে... প্রতিবার আলাদা পাসওয়ার্ড এবং ব্যবহারকারীর নাম ব্যবহার করে লগ ইন করুন . আপনার পাসওয়ার্ডগুলিকে যতটা সম্ভব শক্তিশালী এবং অনন্য করুন। নিশ্চিত করুন যে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপ-টু-ডেট।

আমি কীভাবে আমার হোম নেটওয়ার্ক এবং ডিভাইসগুলি সুরক্ষিত করব?

আপনার রাউটার একটি শক্তিশালী পাসওয়ার্ড আছে তা নিশ্চিত করুন. এটিকে আরও সুরক্ষিত করতে আপনার Wi-Fi এনক্রিপ্ট করুন৷ আপনার নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করতে, একটি VPN ব্যবহার করুন। আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট রাখতে ভুলবেন না।... নিশ্চিত করুন যে আপনার নেটওয়ার্কের ডিভাইসগুলি ফায়ারওয়াল দিয়ে সুরক্ষিত আছে। আপনার রাউটারের IP ঠিকানায় একটি পরিবর্তন ক্রমানুসারে হতে পারে।

আমি কিভাবে আমার কম্পিউটার নেটওয়ার্ক নিরাপদ করব?

ফায়ারওয়াল কর্মক্ষমতা নিরীক্ষণ এবং ইনস্টল করা উচিত. আপনার বছরে অন্তত তিনবার পাসওয়ার্ড আপডেট করা উচিত। উন্নত এন্ডপয়েন্ট সনাক্তকরণ একটি দুর্দান্ত পছন্দ। একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) তৈরি করতে হবে। প্রশিক্ষিত একজন কর্মচারী নিয়োগ করুন। ফিল্টারিং এবং মুছে ফেলার মাধ্যমে স্প্যাম ইমেলগুলি নির্মূল করুন৷ আপনি যদি কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

আমি কীভাবে আমার হোম নেটওয়ার্ককে শক্ত করব?

এটি রাউটারগুলির জন্য একটি শক্ত প্রক্রিয়া... একটি ব্যবহারকারীর নাম এবং/অথবা পাসওয়ার্ড প্রয়োজন৷ এটা SSID পরিবর্তন করার সময়. আপনাকে ওয়্যারলেস নেটওয়ার্কের জন্য পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। আপনাকে UPN এবং WPS বন্ধ করতে হবে। গেস্ট নেটওয়ার্কের অনুপস্থিতিতে, নিশ্চিত করুন যে তারা অক্ষম। আপনি পোর্ট ফরওয়ার্ডিং বন্ধ করে DMZ সরাতে পারেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

প্রোগ্রামটি শুরু করতে, স্টার্ট বোতামে ক্লিক করুন। নেটওয়ার্ক সংযোগ বিভাগে নেভিগেট করুন। এটিতে ক্লিক করে নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে যান। আপনি আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে একটি আইকন দেখতে পাবেন। এটি ক্লিক করুন. ওয়্যারলেস বৈশিষ্ট্য ট্যাবে নেভিগেট করুন। নিরাপত্তা ট্যাব এখানে পাওয়া যাবে. আপনি অক্ষর দেখান চেক করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

আমার ইন্টারনেটের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা কী WPA কী বা WPA কী-তে পাওয়া যাবে। Wi-Fi নিরাপত্তা কী, WEP কী, এবং WPA/WPA2 পাসওয়ার্ডও এই নামে পরিচিত। মডেম এবং রাউটারগুলির পাসওয়ার্ডগুলি অ্যাডমিন পাসওয়ার্ড হিসাবেও পরিচিত৷

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2

নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

আপনার ডিভাইসের রুট ডিরেক্টরিতে অবস্থিত ফাইলগুলির একটি তালিকা দেখতে স্থানীয় এবং ডিভাইসে আলতো চাপুন৷ Wi-Fi নিরাপত্তা কীটি wpa_supplicant ফাইলে রুট ফোল্ডারে প্রবেশ করে, এবং তারপরে বিভিন্ন এবং ওয়াইফাইতে নেভিগেট করে পাওয়া যাবে। conf ডিরেক্টরিতে ফাইল।

আমি কীভাবে আমার কম্পিউটারে আমার বেতার নিরাপত্তা পরীক্ষা করব?

আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের সংযোগ বৈশিষ্ট্যগুলি দেখতে, এটিতে ডান-ক্লিক করুন (এটি "সংযুক্ত" বলবে) এবং "সংযোগ বৈশিষ্ট্যগুলি দেখুন" নির্বাচন করুন। অপারেশন নিশ্চিত করতে অনুরোধ করা যেকোন প্রশাসকের পাসওয়ার্ড লিখুন।

আমি কীভাবে আমার হোম নেটওয়ার্ককে নিরাপদ করব?

আপনি ঘরে বসে Wi-Fi নেটওয়ার্কের SSID পরিবর্তন করতে পারেন। আপনার একটি শক্তিশালী ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ব্যবহার করা উচিত। নেটওয়ার্কের এনক্রিপশন... নেটওয়ার্কের নাম সম্প্রচার বন্ধ করা উচিত। আপনার কাছে সর্বশেষ রাউটার সফ্টওয়্যার রয়েছে তা নিশ্চিত করুন। আপনার ফায়ারওয়াল আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন। আপনার নেটওয়ার্ক অ্যাক্সেস করতে ভিপিএন ব্যবহার করা একটি ভাল ধারণা৷

কেন আপনার হোম নেটওয়ার্ক সুরক্ষিত করা উচিত?

আপনার বাড়ির ওয়াই-ফাই নেটওয়ার্ক এই ডিভাইস দ্বারা নিয়ন্ত্রিত হয়। আপনি সেই নেটওয়ার্কে আপনার ফোন, ট্যাবলেট, ল্যাপটপ এবং আরও অনেক কিছু ব্যবহার করতে পারেন৷ এমনকি আপনার সেই নেটওয়ার্কে অ্যাক্সেস না থাকলেও, অন্য কেউ যখন এটিতে অ্যাক্সেস পায় তখন এটির অখণ্ডতার সাথে আপস করা তুলনামূলকভাবে সহজ। আপনার রাউটার সুরক্ষিত রাখা তাই নেটওয়ার্ক নিরাপত্তার একটি অপরিহার্য অংশ।

কেন আমার হোম নেটওয়ার্ক অনিরাপদ?

WEP হল একটি উন্মুক্ত প্রমাণীকরণ পদ্ধতি যা বেশিরভাগ পাবলিক Wi-Fi নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত হয় এবং এটি নিরাপদ নয়। এই ধরনের এনক্রিপশনে অনেক নিরাপত্তা ত্রুটি রয়েছে, যার মানে হল যে আপনি শুধুমাত্র আপনার নেটওয়ার্ক ট্র্যাফিক দেখে চিহ্নিত করা যেতে পারে। এছাড়াও, আপনার হোম নেটওয়ার্কের এনক্রিপশনের ধরন 'WEP'-তে সেট করা হতে পারে, যা এটিকে একটি অরক্ষিত নেটওয়ার্ক হিসেবে চিহ্নিত করতে পারে।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. হোম নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

  3. হোম নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাওয়া যায়?

  4. আমার হোম নেটওয়ার্ক নিরাপত্তা ফলাফল স্ক্রীন কোথায়?