কম্পিউটার

আপনার ফোনে ইতিমধ্যেই থাকা একটি গানকে কীভাবে শাজাম করবেন

কি জানতে হবে

  • Shazam অ্যাপ চালু করুন, আপনার সঙ্গীত অ্যাপ থেকে আপনি সনাক্ত করতে চান এমন একটি ট্র্যাক নির্বাচন করুন এবং Shazam-এ আলতো চাপুন বোতাম।
  • My Music> Shazams থেকে গানের শিরোনাম এবং তথ্য এবং অতীতের শাজামগুলি দেখুন iOS এবং Shazam লাইব্রেরিতে অ্যান্ড্রয়েডে৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে শাজাম ব্যবহার করে আপনার মোবাইল ডিভাইসে বাহ্যিক উত্স থেকে সঙ্গীতের পরিবর্তে সঙ্গীত বাজানো সনাক্ত করতে হয়৷

নির্দেশাবলী Android এর জন্য Shazam এবং Shazam এর iOS সংস্করণকে কভার করে৷

আপনার ফোনে ইতিমধ্যেই থাকা একটি গানকে কীভাবে শাজাম করবেন

আপনার ডিভাইসে বাজানো একটি গান সনাক্ত করতে Shazam ব্যবহার করুন

আপনি যদি এই বিনামূল্যের অ্যাপটি ইনস্টল না করে থাকেন তবে প্রথমে আপনার অপারেটিং সিস্টেমের জন্য এটি ডাউনলোড করুন এবং এটি চালু করুন৷

আপনি সঙ্গীত বাজানো শুরু করার আগে Shazam অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলতে হবে।

  1. Shazam অ্যাপটি চালু করুন।

  2. আপনার পছন্দের মিউজিক অ্যাপটি খুলুন এবং অজানা ট্র্যাকটি নির্বাচন করুন এবং চালান যা আপনি Shazam সনাক্ত করতে চান। এই উদাহরণের জন্য, আমরা RadioApp Pro ব্যবহার করেছি, এমন একটি অ্যাপ যা আপনার ফোনে টেরিস্ট্রিয়াল রেডিও স্টেশনগুলিকে স্ট্রিম করে৷

  3. Shazam অ্যাপে ফিরে যান এবং Shazam এ আলতো চাপুন বোতাম কয়েক সেকেন্ড পরে, আপনি গানের শিরোনাম এবং শিল্পী সম্পর্কে তথ্য দেখতে পাবেন।

    আপনার ফোনে ইতিমধ্যেই থাকা একটি গানকে কীভাবে শাজাম করবেন
  4. আপনার যদি একটি অডিও ফাইল থাকে যাতে একাধিক গান থাকে, তাহলে Shazam এ আলতো চাপুন৷ প্রতিবার একটি নতুন গান বাজতে শুরু করলে বোতাম৷

আপনার শাজামগুলি দেখুন এবং শুনুন

আপনি আপনার ফোনে অজানা গানগুলি চালানো শেষ করার পরে, আপনার Shazam ইতিহাস দেখে অ্যাপটি চিহ্নিত ট্র্যাকগুলির একটি তালিকা দেখুন। Shazam অ্যাপটি আপনার Shazam লাইব্রেরিতে চিহ্নিত গানের সমস্ত তথ্য সংরক্ষণ করে Android এবং My Music -এ> শাজমস iOS-এ।

অ্যাপল মিউজিক স্টোরে ট্র্যাক শুনতে আপনার চিহ্নিত গানের তালিকা থেকে একটি গান নির্বাচন করুন। এছাড়াও আপনি Android-এ Spotify, Deezer বা YouTube Music ব্যবহার করে পুরো গানটি স্ট্রিম করতে পারেন।

আপনি যদি Spotify বা Deezer ব্যবহার করে চিহ্নিত ট্র্যাক স্ট্রিম করতে চান, তাহলে প্রাসঙ্গিক অ্যাপ আপনার ডিভাইসে ইনস্টল করতে হবে।

অটো শাজাম সেট আপ করুন

কেস-বাই-কেস ভিত্তিতে গান শনাক্ত করতে Shazam অ্যাপ খুলুন এবং চালান। আপনি যদি শাজামকে ব্যাকগ্রাউন্ডে শুনতে চান এবং এটি কী শুনতে পাচ্ছে তা নির্ধারণ করতে চাইলে, অটো শাজাম চালু করুন।

  • iOS-এ :সেটিংস নির্বাচন করুন আইকন এবং টগলটিকে চালু -এ সরান অ্যাপ শুরুতে Shazam এর পাশে অবস্থান . বিকল্পভাবে, Shazam দীর্ঘক্ষণ টিপুন এটি চালু করতে আইকন।
  • Android এ :Shazam নির্বাচন করুন এবং ধরে রাখুন অ্যাপ আইকন এবং অটো শাজাম এ আলতো চাপুন .

সমস্যা সমাধানের টিপস

আপনার যদি গান শনাক্ত করতে সমস্যা হয় তবে এই সমাধানগুলি চেষ্টা করুন:

  • আপনার ডিভাইসে ভলিউম বাড়ান :কখনও কখনও শাজাম কোন গান শুনতে পাবে না যদি মাইক্রোফোন শব্দটি না তোলে।
  • হেডফোন ব্যবহার করুন: Shazam গান না শোনার সমস্যা সমাধানের আরেকটি উপায় হল ইয়ারবাড বা হেডফোন ব্যবহার করা। একবার কানেক্ট হয়ে গেলে, আপনার ডিভাইসের মাইক্রোফোনের পাশে ইয়ারবাড ধরে রাখুন এটি সমস্যার সমাধান করে কিনা। সঠিক মাত্রা পেতে আপনাকে ভলিউম নিয়ে খেলতে হতে পারে।

  1. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  2. আপনার ফোনে একটি মেডিসিন রিমাইন্ডার অ্যাপ কীভাবে আপনাকে সাহায্য করে?

  3. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  4. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?