কম্পিউটার

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

এ কীভাবে এটি পুনরুদ্ধার করবেন৷

অ্যান্ড্রয়েডের সেরা উত্পাদনশীলতা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল উইজেটগুলির ব্যবহার৷ তারা আপনাকে সরাসরি আপনার হোম স্ক্রীন থেকে আপনার ফোনে ইনস্টল করা একটি অ্যাপ অ্যাক্সেস করার অনুমতি দেয়। এখন পর্যন্ত সর্বাধিক ব্যবহৃত উইজেটগুলির মধ্যে একটি হল Google অনুসন্ধান বার৷

সাধারনত, আপনার কেনা যেকোন Android ফোনের সাথে আপনি আপনার মূল স্ক্রিনে Google সার্চ বার উইজেটটি পাবেন। আপনি যদি ভুলবশত এটি সরিয়ে ফেলেন, তাহলে এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি আপনার স্মার্টফোনের হোম স্ক্রিনে Google সার্চ বার পুনরুদ্ধার করতে পারেন৷

কিভাবে Google অনুসন্ধান বার উইজেট পুনরুদ্ধার করবেন

Google অনুসন্ধান বার উইজেট আপনাকে আপনার হোম স্ক্রীন থেকে যেকোনো কিছুর জন্য Google অনুসন্ধান করতে দেয়। আপনি যদি খুঁজে পান যে Google অনুসন্ধান বারটি অনুপস্থিত, এটি হতে পারে যে আপনি ভুলবশত উইজেটটি মুছে ফেলেছেন৷ আপনার প্রধান স্ক্রিনে Google অনুসন্ধান বার উইজেট ফিরিয়ে আনতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার Android এর হোম স্ক্রিনে যান।
  2. কোনও খালি জায়গা খুঁজুন, তারপরে আলতো চাপুন এবং ধরে রাখুন।
Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android
  1. আপনার হোম স্ক্রীনটি সম্পাদনা মোডে এলে, উইজেট নির্বাচন করুন আপনার স্ক্রিনের নীচে মেনু থেকে।
  2. আপনি Google অনুসন্ধান বার না পাওয়া পর্যন্ত উপলব্ধ উইজেটগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন৷
Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android
  1. গুগল সার্চ বার উইজেট নির্বাচন করুন।
Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

এটি আপনার হোম স্ক্রিনে Google অনুসন্ধান বারটিকে আবার স্থাপন করবে। আপনার স্ক্রিনের মধ্যে উইজেটের অবস্থান পরিবর্তন করতে আপনি এটিকে টেনে আনতে পারেন।

কিভাবে Google অ্যাপ দিয়ে Google সার্চ বার ফিরিয়ে আনবেন

আপনি যদি শুধু আপনার হোম স্ক্রিনেই নয়, উপলব্ধ উইজেটগুলির তালিকাতেও Google অনুসন্ধান বারটি খুঁজে না পান, তাহলে এমন হতে পারে যে আপনি ভুলবশত আপনার ফোন থেকে Google অ্যাপটি মুছে ফেলেছেন। সেক্ষেত্রে, Google সার্চ বার ফিরিয়ে আনার আগে, আপনাকে আপনার স্মার্টফোনে Google অ্যাপটি পুনরায় ইনস্টল করতে হবে।

এটি করতে, Google Play Store অ্যাপটি খুলুন এবং Google অ্যাপটি ডাউনলোড করুন। আপনি যদি বর্তমানে Google Play এর সাথে কোনো সমস্যার সম্মুখীন না হন, তাহলে তা কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে যাবে।

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

একবার আপনি আপনার ফোনে Google অ্যাপটি পুনরায় ইনস্টল করার পরে, আপনি হোম স্ক্রিনের সম্পাদনা মোডে Google অনুসন্ধান বার উইজেট অ্যাক্সেস করতে সক্ষম হবেন। আপনার স্ক্রিনে Google অনুসন্ধান বার উইজেটটি ফিরে পেতে, পথটি অনুসরণ করুন হোম স্ক্রীন> উইজেট> Google অনুসন্ধান . তারপরে আপনার ফোনের প্রধান স্ক্রিনে Google অনুসন্ধান বারটি আবার প্রদর্শিত হবে।

Chrome ব্যবহার করে কিভাবে Google সার্চ বার যোগ করবেন

আপনি যদি Google Chrome ব্রাউজারের একজন ভক্ত হন, তাহলে আপনি ডিফল্ট Google অনুসন্ধান বার উইজেটের পরিবর্তে Chrome অনুসন্ধান বার ব্যবহার করতে চাইতে পারেন। ক্রোম অনুসন্ধান বার একইভাবে কাজ করে, আপনি যখন কিছু অনুসন্ধান করেন তখন এটি ব্রাউজার খুলবে এবং সরাসরি Google Chrome-এ অনুসন্ধান ফলাফল প্রদর্শন করবে।

আপনি আপনার হোম স্ক্রিনে Chrome অনুসন্ধান বার যোগ করার আগে, নিশ্চিত করুন যে আপনি আসলে আপনার স্মার্টফোনে Google Chrome ব্রাউজার ইনস্টল করেছেন। অন্যথায়, আপনি প্লে স্টোর থেকে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

আপনি Google অনুসন্ধান বারের মতো একই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার স্মার্টফোনের হোম স্ক্রিনে Chrome অনুসন্ধান বার যুক্ত করতে পারেন।

আপনার হোম স্ক্রীন থেকে, সম্পাদনা মোড খুলতে যে কোনও খালি জায়গায় আলতো চাপুন এবং ধরে রাখুন। তারপর উইজেট নির্বাচন করুন এবং আপনি Google Chrome অনুসন্ধান বার না পাওয়া পর্যন্ত উইজেটগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন৷ . এটি আপনার হোম স্ক্রিনে প্রদর্শিত হওয়ার পরে, আপনি উইজেটের আকার এবং অবস্থান সম্পাদনা করতে পারেন৷

কিভাবে আপনার Google সার্চ বার উইজেট কাস্টমাইজ করবেন

আপনার Google অনুসন্ধান বারটি চারপাশে সরাতে এবং এর আকার পরিবর্তন করতে সক্ষম হওয়ার পাশাপাশি, আপনি Google অ্যাপ ব্যবহার করে এটিকে আরও কাস্টমাইজ করতে পারেন। এই উইজেট সম্পর্কে আপনি পরিবর্তন করতে পারেন এমন কয়েকটি জিনিস এখানে রয়েছে৷

Google Doodles চালু এবং বন্ধ করুন

ডুডল হল মজাদার ছোট ছোট গেম যা আপনি Google সার্চে খুঁজে পেতে পারেন। কাজগুলি করার মধ্যে কয়েক মিনিট মারার জন্য তারা দুর্দান্ত, তবে আপনি তাদের বিরক্তিকরও মনে করতে পারেন। ডুডল কখনও কখনও আপনার Android এর হোম স্ক্রিনে Google অনুসন্ধান বার উইজেটে প্রদর্শিত হবে।

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

আপনি সেগুলি দেখতে না চাইলে, আপনি Google অ্যাপে এই সেটিংটি বন্ধ করতে পারেন। আপনার স্মার্টফোনে Google অ্যাপ খুলুন এবং আরো পথ অনুসরণ করুন> সেটিংস> সাধারণ . নিচে স্ক্রোল করুন এবং অনুসন্ধান উইজেটে ডুডলস নির্বাচন করুন এগুলি চালু বা বন্ধ করতে।

সার্চ বার উইজেট কাস্টমাইজ করুন

এছাড়াও আপনি আপনার Google অনুসন্ধান বার উইজেটের চেহারা কাস্টমাইজ করতে পারেন এবং Google অ্যাপে এর রঙ, ভাগ এবং স্বচ্ছতা পরিবর্তন করতে পারেন৷ আপনি চাইলে গুগল লোগোর চেহারাও পরিবর্তন করতে পারেন। এটি করতে, Google অ্যাপ খুলুন এবং পথ অনুসরণ করুন আরো> উইজেট কাস্টমাইজ করুন .

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

আপনি যদি পরে ডিফল্ট লুকে ফিরে যেতে চান, আপনি Google অ্যাপের একই বিভাগে আপনার Google অনুসন্ধান বার উইজেট সেটিংস রিসেট করতে পারেন। এটি করতে, উইজেট কাস্টমাইজ করুন এর অধীনে , ডিফল্ট শৈলীতে পুনরায় সেট করুন নির্বাচন করুন৷ .

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

এটি Google অনুসন্ধান বার উইজেটে আগের যেকোনো পরিবর্তন ফিরিয়ে আনবে এবং ডিফল্ট চেহারা ফিরিয়ে আনবে।

Google সার্চ বারকে আরও কাস্টমাইজ করতে নোভা লঞ্চার ব্যবহার করুন

আপনি যদি Google অনুসন্ধান বার উইজেট থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে চান, তাহলে আপনি এটি করতে একটি Android লঞ্চার ব্যবহার করতে পারেন৷ প্রচুর চমৎকার অ্যান্ড্রয়েড লঞ্চার রয়েছে যা আপনাকে আপনার স্মার্টফোন কাস্টমাইজ করতে সাহায্য করতে পারে। এর মধ্যে একটি হল নোভা লঞ্চার, যা আপনি প্লে স্টোর থেকে ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন৷

Google সার্চ বার উইজেট অনুপস্থিত? Android

Google অনুসন্ধান বারের চেহারা সম্পাদনা করতে, নোভা লঞ্চার খুলুন এবং অনুসন্ধান বার উইজেট নির্বাচন করুন৷ সম্পাদনা নির্বাচন করুন৷ আকৃতি, রঙ, লোগো শৈলী, এমনকি উইজেটের ভিতরে দেখানো বিষয়বস্তু কাস্টমাইজ করতে।

আপনার কি আসলেই Google সার্চ বার উইজেট দরকার?

কিছু ব্যবহারকারী উদ্দেশ্যমূলকভাবে তাদের হোম স্ক্রীন থেকে Google অনুসন্ধান বার উইজেট সরিয়ে দেয়। আপনি যদি এটি প্রায়শই ব্যবহার না করেন, বা মনে করেন যে আপনি পরিবর্তে Google Chrome অ্যাপ ব্যবহার করতে পারেন, তাহলে আপনি এটিকে সরাতে এবং আপনার হোম স্ক্রীনকে পরিষ্কার এবং সংক্ষিপ্ত রাখতে চাইতে পারেন।

আপনি কত ঘন ঘন Google অনুসন্ধান বার উইজেট ব্যবহার করেন? আপনি কি এটিকে আপনার হোম স্ক্রিনে রাখতে চান, নাকি ইন্টারনেট অনুসন্ধানের জন্য অন্যান্য অ্যাপ ব্যবহার করবেন? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. অ্যান্ড্রয়েডে কিভাবে GIF পাঠাবেন

  2. অ্যান্ড্রয়েডে Google Chrome কিভাবে রিসেট করবেন

  3. অ্যান্ড্রয়েডে ওকে গুগল কীভাবে বন্ধ করবেন

  4. আমি কিভাবে একটি ব্যাকআপ থেকে আমার Android ফোন পুনরুদ্ধার করব?