কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য জিমেইলে বিরক্তিকর মিট ট্যাব কীভাবে অক্ষম করবেন

গুগল তার মিট ভিডিও কনফারেন্সিং পরিষেবাকে ব্যাপকভাবে চাপ দিচ্ছে। প্রথমে, কোম্পানিটি Google Meet-এর সাথে Hangouts প্রতিস্থাপন করে এবং তারপরে পরিষেবাটিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য iPhone এবং Android-এর মোবাইল অ্যাপ সহ Gmail-এ একটি বিরক্তিকর Meet ট্যাব যোগ করে।

যদিও Google Meet উপযোগী, এটি প্রাথমিকভাবে ব্যবসা এবং উদ্যোগের জন্য, তাই Google Gmail মোবাইল অ্যাপে Meet ট্যাব যোগ করা নিয়মিত ব্যবহারকারীদের জন্য সামান্যই অর্থবহ। ধন্যবাদ, আপনি Android এবং iPhone উভয়েই Gmail-এ Meet ট্যাব বন্ধ করতে পারেন।

চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি এটা করেন।

Gmail-এ Meet ট্যাব কিসের জন্য?

Gmail-এর Meet ট্যাব আপনাকে অন্য একজনের দেওয়া কোড দিয়ে দ্রুত মিটিংয়ে যোগ দিতে দেবে। বিকল্পভাবে, আপনি Meet ট্যাবের মধ্যে থেকে সরাসরি একটি নতুন মিটিং শুরু করতে পারেন। আপনি একটি লিঙ্ক পাবেন যা আপনি অন্যদের সাথে শেয়ার করতে পারবেন যারা মিটিংয়ে যোগ দিতে চান৷

বাড়ি থেকে কাজ এবং ভিডিও মিটিং বাড়ার সাথে সাথে, Meet ট্যাবটি কারো কারো জন্য উপযোগী হতে পারে। কিন্তু আপনি যদি ভিডিও মিটিংয়ের জন্য Google Meet ব্যবহার না করেন, তাহলে ট্যাবটি একটি হতাশাজনক সংযোজন। একবার আপনি ট্যাবটি সরিয়ে ফেললে, সম্পূর্ণ নীচের সারিটি আপনার ইনবক্সে ইমেলগুলি দেখানোর জন্য ব্যবহৃত হয়৷

Android এর জন্য Gmail-এ Google Meet ট্যাব কীভাবে নিষ্ক্রিয় করবেন

Gmail মোবাইল অ্যাপে Meet ট্যাবটি প্রতি-অ্যাকাউন্টের ভিত্তিতে দেখানো হয়। এর মানে হল যে আপনি যদি দুটি বা তার বেশি আলাদা Gmail অ্যাকাউন্টে সাইন ইন করে থাকেন, তাহলে আপনাকে তাদের সবার জন্য আলাদাভাবে Meet ট্যাবটি নিষ্ক্রিয় করতে হবে।

অথবা, আপনি আপনার ব্যক্তিগত ইমেল অ্যাকাউন্টের জন্য এটি বন্ধ করতে পারেন, এবং আপনার কাজের ইমেলের জন্য এটি দৃশ্যমান রেখে দিতে পারেন।

  1. আপনার Android ডিভাইসে Gmail অ্যাপ খুলুন।
  2. উপরের-বাম কোণে হ্যামবার্গার মেনু বোতামে আলতো চাপুন, তারপরে সেটিংস .
  3. যে Gmail অ্যাকাউন্টের জন্য আপনি Meet ট্যাব বন্ধ করতে চান সেটি বেছে নিন।
  4. Meet বিভাগে স্ক্রোল করুন এবং ভিডিও কলিংয়ের জন্য Meet ট্যাব দেখান অক্ষম করুন বিকল্প
অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য জিমেইলে বিরক্তিকর মিট ট্যাব কীভাবে অক্ষম করবেন অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য জিমেইলে বিরক্তিকর মিট ট্যাব কীভাবে অক্ষম করবেন

কিভাবে iPhone-এর জন্য Gmail-এ Google Meet ট্যাব নিষ্ক্রিয় করবেন

iPhone-এর জন্য Gmail অ্যাপে Meet ট্যাব বন্ধ করার প্রক্রিয়া অনেকটা Android ডিভাইসের মতোই।

  1. আপনার iPhone বা অন্যান্য iOS ডিভাইসে Gmail অ্যাপ খুলুন।
  2. উপরে-বাম কোণে হ্যামবার্গার মেনু বোতামে আলতো চাপুন তারপরে সেটিংস .
  3. যে Gmail অ্যাকাউন্টের জন্য আপনি Meet ট্যাব বন্ধ করতে চান সেটি বেছে নিন।
  4. Meet-এর জন্য টগল নিষ্ক্রিয় করুন ভিডিও কলিংয়ের জন্য মিট ট্যাব দেখান বলে যে বিকল্প . বন্ধ করুন আলতো চাপ দিয়ে আপনার নির্বাচন নিশ্চিত করুন৷ ডায়ালগ বক্সে যা পপ আপ হয়।
অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য জিমেইলে বিরক্তিকর মিট ট্যাব কীভাবে অক্ষম করবেন অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য জিমেইলে বিরক্তিকর মিট ট্যাব কীভাবে অক্ষম করবেন

মনে রাখবেন যেহেতু Gmail অ্যাপ প্রতিটি অ্যাকাউন্টের ভিত্তিতে Meet ট্যাব দেখায়, তাই আপনি Gmail অ্যাপে সাইন ইন করেছেন এমন সমস্ত Google অ্যাকাউন্টের জন্য আপনাকে এটি করতে হবে।

আপনি যদি অনেক বেশি Google Meet ব্যবহার করেন, তাহলে আপনি CPU এবং ডেটা ব্যবহার কমাতে এর সেভার মোড ব্যবহার করতে পারেন।

আপনার আরও ইনবক্স দেখতে Gmail-এ Meet ট্যাব বন্ধ করুন

Google ব্যাপকভাবে Meet-কে চাপ দিচ্ছে এবং ক্রমাগত এতে নতুন বৈশিষ্ট্য যোগ করছে। যদিও Google Meet হল Zoom ভিডিও কনফারেন্সিং অ্যাপের সেরা বিকল্পগুলির মধ্যে একটি, Google তার অন্যান্য পরিষেবাগুলি ব্যবহার করে পরিষেবাটিকে প্রচার এবং পুশ করতে বিরক্তিকর হতে পারে৷

ধন্যবাদ, আপনি Android এবং iPhone-এর জন্য Gmail-এ বিরক্তিকর Meet ট্যাবটি অক্ষম করতে পারেন এবং আপনার আরও ইমেল দেখার জন্য মূল্যবান স্ক্রীন রিয়েল এস্টেট খালি করতে পারেন।

তবে অবশ্যই, আপনি যদি Google Meet ব্যবহার শুরু করতে চান এবং এটি কী এবং এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আরও জানতে চান, নীচে লিঙ্ক করা আমাদের সম্পূর্ণ পরিচায়ক নির্দেশিকাটি একবার দেখুন।


  1. আইফোন জিমেইল অ্যাপ থেকে কীভাবে মিট ট্যাবটি সরাতে হয়

  2. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা 10টি আবহাওয়ার অ্যাপ৷

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনে পরিচিতির জন্য ডিফল্ট অ্যাকাউন্ট কীভাবে পরিবর্তন করবেন

  4. জিমেইলে প্রিভিউ প্যান কীভাবে সক্ষম, অক্ষম এবং ব্যবহার করবেন