কম্পিউটার

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

যদিও ইনস্টাগ্রাম নিজেই প্রচুর বৈশিষ্ট্য এবং দরকারী কার্যকারিতা অফার করে, প্রায়শই আপনার জিনিসগুলিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে একটু অতিরিক্ত সহায়তা, ধারণা এবং উপাদানের প্রয়োজন হয়। সৌভাগ্যবশত, বাজারে ইনস্টাগ্রাম টুলস এবং অ্যাপ্লিকেশনের অভাব নেই যা আপনাকে সম্পাদনা করতে, ফটোর আকার পরিবর্তন করতে, কোলাজ তৈরি করতে, লেআউট তৈরি করতে, গল্পগুলি ডিজাইন করতে, ফলাফলগুলি ট্র্যাক করতে এবং আরও অনেক কিছু করতে সাহায্য করতে পারে৷

যেহেতু এই ধরনের বেশ কয়েকটি অ্যাপ রয়েছে, তাই আমরা একটি পৃথক ব্লগ পোস্ট '12 Instagram Tools For Marketers' এ সেগুলি সম্পর্কে বিস্তারিত বলেছি!

যাইহোক, এই নিবন্ধে, আমরা সুন্দর পোস্ট এবং গল্প তৈরির জন্য সমস্ত জনপ্রিয় এবং দরকারী Instagram লেআউট অ্যাপগুলি তালিকাভুক্ত করার চেষ্টা করেছি। এই অ্যাপ্লিকেশানগুলি আপনাকে সমস্ত মুহূর্ত এবং স্মৃতিগুলিকে একটি ফটোতে ফিট করতে এবং আপনার ফিডকে সূক্ষ্ম ও সুসংহত করতে সাহায্য করতে পারে!

 

পার্ট 1:অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য সেরা ইনস্টাগ্রাম লেআউট অ্যাপস

তালিকাভুক্ত কয়েকটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশন, আপনি সৃজনশীল Instagram পোস্ট টেমপ্লেট, গ্রিড এবং কোলাজ ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

1. Instagram থেকে লেআউট:কোলাজ

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

ইনস্টাগ্রামের লেআউট হল একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড এবং আইফোন অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের আপনার ছবিগুলিকে দুর্দান্ত এবং মজাদার লেআউট এবং কোলাজে রিমিক্স করতে সহায়তা করে৷ আপনি একবারে 9টি পর্যন্ত ছবি আপলোড এবং পরিবর্তন করতে পারেন। একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য, লেআউট অ্যাপ অফার করে 'ফেস ট্যাব' যা নির্দিষ্ট মুখের উপর ভিত্তি করে একটি গ্যালারি থেকে ফটোগুলি সনাক্ত এবং যোগ করার ক্ষমতা দেয়। Instagram অ্যাপ থেকে লেআউট ব্যবহার করতে, আপনাকে সাইন আপ করতে হবে না বা একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে না, শুধু অফিসিয়াল স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করুন এবং লেআউট ও কোলাজ তৈরি করা শুরু করুন!

Android এবং iOS-এর জন্য এই Instagram লেআউট অ্যাপগুলি পান!

2. প্রকাশ করুন

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

আনফোল্ড হল একটি আশ্চর্যজনক ইনস্টাগ্রাম স্টোরি টেমপ্লেট স্রষ্টা, আপনার ফটো এবং ভিডিওগুলিকে সুন্দর করার জন্য অনেকগুলি সহজ এবং মার্জিত টেমপ্লেট, গ্রিড এবং আরও অনেক কিছু সহ। অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা সহজ এবং আপনাকে একসাথে একাধিক গল্প সম্পাদনা করতে দেয়। আপনি ক্লাসিক্যাল, রেট্রো ফিল্ম এবং অন্যান্য শৈলীতে ফন্ট, ফিল্টার, প্রভাব এবং ফ্রেমের একটি চমত্কার সংগ্রহ খুঁজে পেতে পারেন। আনফোল্ড ব্যবহার করার জন্য আপনাকে ইমেল বা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সাইন আপ করতে হবে না, শুধু এটি ইনস্টল করুন এবং শিল্প তৈরি করা শুরু করুন!

Android এবং !

উভয়ের জন্য এই Instagram গল্প টেমপ্লেট অ্যাপটি ডাউনলোড করুন

3. কুলগ্রাম

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

আপনার ইন্সটা ফিডকে আলাদা করে তুলুন এবং আরও ভালো মনোযোগ পেতে আপনার অনুসরণকারীদের প্রভাবিত করুন। Coolgram বিনামূল্যে পাওয়া যায় এবং আপনি যদি গ্রিড এবং প্যানোরামিক অ্যালবাম তৈরি করতে চান তবে এটি আশ্চর্যজনকভাবে কাজ করে। আপনি একটি বর্গাকার Instagram বিন্যাসে যেকোনো আকারের যেকোনো ফটো তৈরি করতে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। কুলগ্রাম ব্যবহারের সবচেয়ে ভালো দিক হল, আপনি যতই এডিটিং, ক্রপিং, স্লাইসিং করুন না কেন মানের ক্ষেত্রে কোনো আপস করা হবে না। তাছাড়া, আপনি অ্যাপের মধ্যেই সরাসরি ইনস্টাগ্রামে সৃজনশীল পোস্ট করতে পারেন!

এই Instagram পোস্ট টেমপ্লেট টুল Android এবং iOS উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ!

4. Adobe Spark Post

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

অ্যাডোবের স্পার্ক পোস্ট হল আরেকটি চমৎকার ইনস্টাগ্রাম স্টোরি টেমপ্লেট স্রষ্টা যা আপনাকে নতুন তৈরি করতে এবং বিদ্যমান ফটো ও ভিডিওগুলিকে আকর্ষণীয় ইনস্টাগ্রাম স্টোরিজে পরিবর্তন করতে সাহায্য করে। অ্যাপটি আপনাকে একটি ভিডিও গল্প তৈরি করতে, একাধিক প্রভাব, ফিল্টার এবং ক্লিপআর্ট যোগ করতে এটিকে একটি বাস্তবসম্মত এবং মজার থিম দিতে ছবির একটি সেট একত্রিত করতে দেয়। Adobe Spark Post ব্যবহার করার সবচেয়ে ভালো জিনিস হল, আপনার পছন্দের সেরা Instagram টেমপ্লেট বেছে নেওয়ার জন্য ইন্টারফেস এবং স্পষ্টভাবে লেবেলযুক্ত বিভাগগুলি ব্যবহার করা সহজ৷

Android এবং iPhone এ Adobe Spark Post ব্যবহার করে কিছু দুর্দান্ত Instagram টেমপ্লেট ব্যবহার করে দেখুন!

5. Snapseed

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

Google দ্বারা ডিজাইন ও ডেভেলপ করা, Snapseed হল একটি দুর্দান্ত Instagram পোস্ট এবং স্টোরি টেমপ্লেট মেকার৷ অ্যাপ্লিকেশনটি অনেকগুলি বৈশিষ্ট্য সহ ব্যবহার করার জন্য সহজ এবং বিনামূল্যে, যা ব্যবহারকারীদের বিপুল সংখ্যক সম্পাদনা সরঞ্জাম এবং অন্যান্য বিকল্পগুলির সাথে চিত্রগুলি তৈরি এবং সম্পাদনা করতে দেয়৷ এমনকি আপনি একটি অন্তর্নির্মিত ক্যামেরা ব্যবহার করে ফটোগুলি ক্যাপচার করতে পারেন, ফিল্টার যোগ করতে পারেন, প্রভাবগুলি যোগ করতে পারেন এবং এটিকে kickass Insta গল্পের জন্য প্রস্তুত করতে পারেন৷ তাছাড়া, এখানে উল্লিখিত অন্যান্য ইন্সটা টুলের বিপরীতে, এটি অ্যাপের কোনো লোগো বা ওয়াটারমার্ক ছাড়াই গল্প তৈরি করে।

সেরা ইনস্টাগ্রাম স্টোরি টেমপ্লেটগুলি চেষ্টা করার জন্য Snapseed সত্যিই একটি ইনস্টা অ্যাপ্লিকেশন থাকা আবশ্যক!

6. ক্যানভা

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

আশ্চর্যজনক গ্রাফিক্স ডিজাইনের ক্যাটাগরিতে ক্যানভা একটি জনপ্রিয় নাম। এটি একটি আকর্ষণীয় পোস্টার, লিফলেট, লেটারহেড, ভিজিটিং কার্ড, ব্রোশিওর বা সোশ্যাল মিডিয়া পোস্ট হোক। এটা ব্যবহারকারীদের জন্য টেমপ্লেট সব ধরনের বৈশিষ্ট্য. অ্যাপ্লিকেশনটি সুন্দর ডিজাইন তৈরি করতে সরঞ্জাম এবং সম্পাদনার বিকল্পগুলির একটি বান্ডিল সরবরাহ করে। আপনি বিভিন্ন ফন্ট, থিম এবং আরও অনেক কিছু সহ প্রভাব, পাঠ্য যোগ করতে পারেন। আপনার ইনস্টাগ্রাম স্টোরির জন্য আপনাকে শুধু একটি নির্দিষ্ট টেমপ্লেট নির্বাচন করতে হবে এবং সুন্দর কিছু তৈরি করতে কয়েক সেকেন্ড সময় লাগবে।

ক্যানভা দিয়ে আশ্চর্যজনক Instagram কোলাজ এবং লেআউট তৈরি করুন, এটি Android এবং iOS উভয়ের জন্যই উপলব্ধ!

7. স্টোরিআর্ট

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

স্টোরিআর্ট হল আরেকটি জনপ্রিয় ইনস্টাগ্রাম স্টোরি টেমপ্লেট অ্যাপ, যা কিছু আশ্চর্যজনক রেটিং এবং পর্যালোচনা সহ Google Play Store এবং App Store উভয়েই উপলব্ধ। অ্যাপ্লিকেশনটিতে 60+ থিমের সাথে 1000+ বিনামূল্যের ইন্সটা স্টোরি টেমপ্লেট রয়েছে যা আপনাকে আলাদা শিল্প তৈরি করতে সাহায্য করবে। ক্যানভা দিয়ে, আপনি উচ্চ-মানের হাইলাইট কভারও তৈরি করতে পারেন যা আপনার দর্শকদের মনোযোগ আকর্ষণ করে এবং Instagram-এ আরও ভালোভাবে যুক্ত হতে সাহায্য করে!

Android এবং iPhone এর জন্য StoryArt দিয়ে আকর্ষণীয় Instagram গল্প টেমপ্লেট তৈরি করুন!

অংশ 2:গল্পগুলিতে Instagram লেআউট বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন?

ইনস্টাগ্রামের অন্তর্নির্মিত লেআউট বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি দুটি, তিন, চার বা ছয়টি ছবিতে একাধিক ছবির একটি কোলাজ তৈরি করতে পারেন। এমনকি আপনি পিছনের বা সামনের ক্যামেরা থেকে ফটো ক্যাপচার করার জন্য কার্যকারিতা ব্যবহার করতে পারেন এবং তারপর একটি কোলাজ ফর্ম্যাটে যোগ করতে পারেন৷

ধাপ 1- আপনার ফোনে ইনস্টাগ্রাম চালু করুন৷

ধাপ 2- গল্প তৈরি করা শুরু করতে ক্যামেরা আইকনে আলতো চাপুন।

ধাপ 3- এখন, নীচের-অবস্থিত বিকল্পগুলি থেকে লেআউট টুলটি সনাক্ত করুন এবং পছন্দের কোলাজ বিন্যাসটি চয়ন করুন৷

পদক্ষেপ 4- আপনার গ্যালারি থেকে ছবি যোগ করা শুরু করুন বা ক্যামেরা এবং পোস্ট থেকে নতুন ছবি তুলুন!

ইনস্টাগ্রাম পোস্টটিকে আরও আকর্ষণীয় করতে, আপনি ইমোজি, ফিল্টার, পাঠ্য এবং অন্যান্য উপাদানের একটি সেট যোগ করতে পারেন!

যেহেতু আপনি এখানে আছেন, আমরা আপনার Instagram অ্যাকাউন্ট পরিষ্কার এবং সুরক্ষিত করার জন্য একটি কার্যকর কৌশলের পরামর্শ দিতে চাই। ব্যবহার করুন স্প্যামগার্ড , একটি নির্ভরযোগ্য ক্লিনিং, এবং মনিটরিং টুল যা আপনার প্রোফাইল স্ক্যান করে ভূত, নন-পারস্পরিক অনুগামী, নিষ্ক্রিয় অ্যাকাউন্ট, বট এবং স্প্যামারদের বের করে দিতে। এই ওয়েব অ্যাপটি ব্যবহার করতে, আপনাকে যা করতে হবে তা এখানে: 

  • স্প্যামগার্ড টুলের সাথে নিবন্ধন করুন এবং আপনার Instagram অ্যাকাউন্ট যোগ করুন।
  • পরীক্ষা বিশ্লেষণ বা সম্পূর্ণ বিশ্লেষণ বোতামে আঘাত করে একটি দ্রুত স্ক্যান শুরু করুন৷
  • এখন ঘোস্ট প্রোফাইল, বট এবং নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলি নির্বাচন করুন যেগুলি আপনি অপসারণ করতে চান এবং পরিষ্কার করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে স্টার্ট ক্লিনিং বোতামটি চাপুন৷

আপনার গেমের স্তর বাড়াতে শীর্ষ 7টি Instagram লেআউট অ্যাপ এবং টেমপ্লেট

স্প্যাম ফলোয়ার, মন্তব্য, ফটো ট্যাগ, ডিএম অনুরোধ এবং অন্যান্য অপ্রাসঙ্গিক কার্যকলাপের বিরুদ্ধে সুরক্ষা পেতে স্প্যামগার্ড !

পার্ট 3:আপনার সেরা বাছাই?

আশা করি, আপনি অত্যাশ্চর্য ইনস্টাগ্রাম লেআউট, গ্রিড এবং কোলাজ তৈরি করার জন্য সবচেয়ে উপযুক্ত অ্যাপটি খুঁজে পেয়েছেন। শুধু মনে রাখবেন, এটি বিভিন্ন ডিজাইন, প্যাটার্ন নিয়ে পরীক্ষা করা এবং অনন্য ফিল্টার ও সম্পাদনা টুল ব্যবহার করার বিষয়ে। তাই, নিশ্চিত করুন যে আপনি সেগুলি থেকে সেরাটি পান এবং প্রচুর ফলোয়ার জেতার জন্য উত্তেজনাপূর্ণ ফটো গ্রিড তৈরি করুন৷


  1. আপনার ফটোগুলি পরিচালনা করার জন্য Android এর জন্য সেরা গ্যালারি অ্যাপস

  2. আপনার নতুন উইন্ডোজ পিসিতে ইনস্টল করার জন্য সেরা 10টি অ্যাপ

  3. আপনার গেমিং অপ্টিমাইজ করতে এবং গতি বাড়াতে পিসির জন্য সেরা 9 গেম বুস্টার

  4. কিভাবে ইনস্টাগ্রামে একটি সহযোগিতা পোস্ট করবেন