কম্পিউটার

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

10 বছরেরও বেশি সময় হয়ে গেছে, WhatsApp চালু হয়েছে এবং বিশ্বব্যাপী এই বিশাল সাফল্যে পরিণত হয়েছে। 2009 সালে (অ্যাপটি চালু করার বছর), হোয়াটসঅ্যাপকে দ্য পারফেক্ট আইফোন মেসেঞ্জার অ্যাপ হিসাবে মুকুট দেওয়া হয়েছিল, এবং তারপর থেকে, এটি থামানো যায় না।

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

Facebook Inc. (সোশ্যাল মিডিয়া এবং বিজ্ঞাপন ক্ষেত্রের আরেকটি দৈত্য) এই স্টার্টআপটি 2014 সালে $20 বিলিয়ন ডলারে অধিগ্রহণ করে এবং WhatsApp ভয়েস কল, ভিডিও কল, এন্ড টু এন্ড এনক্রিপশন, ফিঙ্গারপ্রিন্ট আনলকিং এবং ডেস্কটপের পাশাপাশি অ্যাপটির ওয়েব সংস্করণ চালু করে।

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

একজন মেসেঞ্জার অফার করতে পারে এমন সবকিছু থাকা সত্ত্বেও, একটি জিনিস যা আমরা হোয়াটসঅ্যাপ থেকে অনেক দিন ধরে অপেক্ষা করেছিলাম, তা হল একই WhatsApp অ্যাকাউন্টের মাল্টি-ডিভাইস সমর্থন . এই আপডেটটি ব্যবহারকারীর সংখ্যার উপর ব্যাপক প্রভাব ফেলবে এবং অবশ্যই Facebook Inc-এর পক্ষে।

সমস্যা, ব্যবহারকারীরা সম্মুখীন হচ্ছেন:

একই অ্যাকাউন্ট অ্যাক্সেস করার জন্য WhatsApp মাল্টি-ডিভাইস সমর্থন প্রদান করে না।

প্রাথমিকভাবে, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার আইফোনের জন্য নিবেদিত একটি অ্যাপ হিসাবে তৈরি করা হয়েছিল, যা পরে অন্যান্য মোবাইল অপারেটিং সিস্টেমের জন্যও গৃহীত হয়েছিল। এটি ব্যবহারকারীর মোবাইল নম্বরের সাথে অ্যাকাউন্ট নিবন্ধন করে এবং অন্যান্য সার্ভারের পরিবর্তে ডিভাইসগুলিতে স্থানীয়ভাবে সমস্ত বার্তা সঞ্চয় করে।

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীদের ডেস্কটপ সংস্করণের মাধ্যমে বার্তা পাঠাতে দেয়। যাইহোক, এই সংস্করণটি স্বয়ংক্রিয়ভাবে ভয়েস বা ভিডিও কলের মতো কয়েকটি বৈশিষ্ট্য অক্ষম করবে। সুতরাং, নিরাপত্তার সাথে আপস না করে একই WhatsApp অ্যাকাউন্টের সাথে মাল্টি-ডিভাইস সমর্থন সফলভাবে বাস্তবায়ন করা এবং অর্জন করা Facebook-এর জন্য একটি বড় গেম-চেঞ্জার হবে।

সারা বিশ্বে 1.5 বিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে, হোয়াটসঅ্যাপ শীর্ষস্থানীয় সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়েছে৷ সুতরাং এটি বেশ স্পষ্ট যে চাহিদা রয়েছে, তবে অ্যাপটির এক জায়গায় অভাব রয়েছে। যেখানে, Facebook সম্প্রতি এটি নিয়ে কাজ শুরু করেছে এবং এটি অবশ্যই বিশাল হতে চলেছে৷

সমাধান ব্যবহারকারীরা খুঁজছেন:

নিরাপত্তাকে প্রধান অগ্রাধিকার হিসাবে রেখে, WhatsApp মেসেঞ্জার ব্যবহারকারীরা একাধিক ডিভাইস থেকে একই অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে চান। এটি এমনভাবে হওয়া উচিত যাতে প্ল্যাটফর্মের কোনোটিই লগ আউট না হয় কারণ আপনি একই অ্যাকাউন্টে অন্য ডিভাইসে লগ ইন করেছেন।

ব্যবহারকারীরা অনেক দিন ধরে এই সীমাবদ্ধতার সাথে লড়াই করছে এবং দেখে মনে হচ্ছে শেষ পর্যন্ত, কয়েকটি পরীক্ষার পর্যায়গুলির পরে নিষেধাজ্ঞাটি তুলে নেওয়া হবে। জুলাই'19-এর শেষে, কোম্পানি টুইটারে এটা নিয়েছিল যে তারা মাল্টি-ডিভাইস সমর্থনে কাজ করছে।

Facebook Inc.

থেকে পদক্ষেপ

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার (ফেসবুকের মালিকানাধীন পরিষেবা) ইতিমধ্যেই নতুন বৈশিষ্ট্যের উপর কাজ শুরু করেছে যা আপনাকে অন্য একটি থেকে লগ আউট না করে একাধিক ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করার অনুমতি দেবে।

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

WABetaInfo (আইওএস, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ খবর পাওয়ার একটি প্ল্যাটফর্ম) বলেছে যে “আগে ঘোষণা করা হয়েছে, হোয়াটসঅ্যাপ এমন একটি বৈশিষ্ট্য তৈরি করছে যা একই সময়ে আরও ডিভাইসে আপনার WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করার অনুমতি দেবে। চ্যাটগুলি এখনও এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা থাকবে কারণ হোয়াটসঅ্যাপ নির্দিষ্ট ডিভাইসগুলিতে কী বরাদ্দ করার জন্য একটি নতুন পদ্ধতি তৈরি করছে।"

এটি কিভাবে কাজ করবে:

যথারীতি, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করার সময়, অ্যাপটি আপনার মোবাইল নম্বরের সাথে লিঙ্ক করা একটি রেজিস্ট্রেশন কোড চাইবে তাই দ্বিতীয় ডিভাইস থেকে একই অ্যাকাউন্টে অ্যাক্সেস করার সময় একই রেজিস্ট্রেশন কোডের প্রয়োজন হবে।

এত বছর ধরে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সময়, কেউ যদি আমাদের অ্যাকাউন্টের জন্য একটি রেজিস্ট্রেশন কোডের অনুরোধ করে, আমাদের সে সম্পর্কে কোনও ধারণা ছিল না। এখন, হোয়াটসঅ্যাপ এই বৈশিষ্ট্যটি প্রকাশ করে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ যখন দলটি বৈশিষ্ট্যটি সক্ষম করবে যা শেষ পর্যন্ত একাধিক ডিভাইস থেকে একই অ্যাকাউন্ট ব্যবহার করতে সহায়তা করবে৷

র্যাপিং আপ

বর্তমান পরিস্থিতিতে, আপনি একাধিক ডেস্কটপে একই WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন তবে শুধুমাত্র একটি মোবাইল ডিভাইস ব্যবহার করা যেতে পারে। মাল্টি-প্ল্যাটফর্ম সমর্থন সহ, একই অ্যাকাউন্টে একাধিক ডিভাইস ব্যবহার করা যেতে পারে, উদাহরণস্বরূপ, iOS এবং Android।

যেহেতু বিটা সংস্করণগুলি অত্যন্ত প্রতীক্ষিত ডার্ক মোডের কাছাকাছি প্রকাশের সাথে প্রায় সম্পন্ন হয়েছে, আমি মনে করি আমরা মাল্টি-ডিভাইস সমর্থনের জন্য কিছুটা অপেক্ষা করতে পারি (যা উন্নয়নশীল পর্যায়ে রয়েছে)।

আরও রেফারেন্সের জন্য, অন্যান্য আসন্ন WhatsApp বৈশিষ্ট্যগুলির মধ্যে কয়েকটি এখানে আপনার জন্য অপেক্ষা করছে।


  1. কিভাবে আপনার অ্যাপল অ্যাকাউন্ট অ্যাক্সেস করবেন

  2. ইনস্টাগ্রামের সাথে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করা:দ্রুত গাইড

  3. একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট অ্যাক্সেস করুন

  4. এখানে Android এবং iPhone এর জন্য WhatsApp অ্যাকাউন্টের তথ্য কিভাবে ডাউনলোড করবেন