কম্পিউটার

আপনার প্রিয় ভয়েস সহকারীর ভয়েস কীভাবে পরিবর্তন করবেন – আলেক্সা

নিঃসন্দেহে, Amazon-এর জনপ্রিয় ভয়েস অ্যাসিস্ট্যান্টের একটি খুব প্রশান্তিময় ভয়েস রয়েছে, তবুও কিছু কারণে কিছু লোক আলেক্সার ভয়েস পরিবর্তন করতে চায়। হয়, তারা একটি ভিন্ন কণ্ঠস্বর, উচ্চারণ শুনতে চায় বা হয়ত তারা আর প্রযুক্তি সংস্থাগুলির দ্বারা ব্যবহৃত মহিলা ভয়েস পছন্দ করে না। কারণ যাই হোক না কেন, আমরা আলেক্সার ভয়েস কীভাবে পরিবর্তন করতে হয় তা সাহায্য করতে এবং ব্যাখ্যা করতে এখানে আছি।

সাধারণত, আলেক্সা ব্যবহার করা খুব সহজ, কিন্তু যখন আলেক্সার ভয়েস পরিবর্তন করার কথা আসে, তখন এটি সহজ নয়। তবে চিন্তা করবেন না, ধাপে ধাপে নির্দেশাবলী ব্যাখ্যা করে, আপনি অ্যামাজন ইকো স্মার্ট স্পিকার বা আপনার স্মার্টফোনে আলেক্সার ভয়েস পরিবর্তন করতে পারেন।

আলেক্সার ভাষা কীভাবে পরিবর্তন করবেন এবং স্যামুয়েল এল. জ্যাকসনের ভয়েস অ্যাক্সেস করবেন তা এখানে।

কিভাবে আলেক্সার ভাষা এবং উচ্চারণ পরিবর্তন করবেন?

অ্যালেক্সার ভয়েস পরিবর্তন এবং এটি যে ভাষায় কথা বলে তা পরিবর্তন করার ধাপগুলি এখানে দেওয়া হল৷

ইকো ডিভাইসগুলি বেশিরভাগই ইংরেজিতে অ্যালেক্সা ব্যবহার করে; যাইহোক, অ্যামাজন ব্যবহারকারীর সুবিধার জন্য অন্যান্য ভাষা যোগ করে চলেছে। ভাষা বিকল্পটি খুঁজতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Alexa অ্যাপ খুলুন।
  • সেটিংস> ডিভাইস সেটিংস এ যান> ইকো ডিভাইস নির্বাচন করুন।
  • এখানে, সাধারণের অধীনে, আপনি একটি ভাষা বিকল্প পাবেন।
  • আপনার পছন্দের ভাষা বেছে নিন।

দ্রষ্টব্য: বর্তমানে, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র ইকো, ইকো ডট বা ইকো প্লাসের মতো অ্যামাজন ডিভাইসগুলিতে উপলব্ধ। এর মানে আপনি যদি অ্যালেক্সা-চালিত স্মার্ট স্পিকার ব্যবহার করেন, আপনি ডিফল্ট ভাষা পরিবর্তন করতে পারবেন না।

আপনি অ্যালেক্সাকে ইউএস ইংলিশ, ইউকে ইংলিশ, অস্ট্রেলিয়ান / নিউজিল্যান্ড ইংলিশ, কানাডিয়ান ইংলিশ এবং ইন্ডিয়ান ইংলিশে সেট করতে পারেন।

এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে, আপনি আলেক্সার ভয়েস পরিবর্তন করতে পারেন। তবে এটি সব ভাষা সম্পাদনা করার বাইরে নয়, আপনি অন্যান্য পরিবর্তনও করতে পারেন।

আমরা নীচে তাদের সম্পর্কে সমস্ত ব্যাখ্যা করব, তাই পড়া চালিয়ে যান।

সংক্ষিপ্ত মোড এবং হুইস্পার মোড

আপনি যদি আলাপচারী না হন এবং আপনার উত্তরগুলি ক্রিস্পিপ (বিন্দু পর্যন্ত) পছন্দ করেন তবে অ্যালেক্সাকে সংক্ষিপ্ত মোডে পরিবর্তন করুন। অন্যদিকে, শান্ত স্বরে উত্তর পেতে, আপনি হুইস্পার মোড ব্যবহার করতে পারেন।

আলেক্সাকে সংক্ষিপ্ত মোডে পরিবর্তন করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার স্মার্টফোনে Alexa অ্যাপ খুলুন।
  2. সেটিংস> ভয়েস রেসপন্সে যান।
  3. এখানে আপনি দেখতে পাচ্ছেন সংক্ষিপ্ত মোড মোড সক্রিয় করতে এটি টগল করুন৷

আলেক্সাকে হুইস্পার মোডে পরিবর্তন করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার স্মার্টফোনে Alexa অ্যাপ খুলুন।
  2. সেটিংস> ভয়েস রেসপন্সে যান।
  3. এখানে আপনি দেখতে পাচ্ছেন হুইস্পার মোড এটিকে মোড সক্ষম করতে টগল করুন৷

অ্যালেক্সার ভয়েসের গতি পরিবর্তন করার পদক্ষেপগুলি

আপনি নিশ্চয়ই ভাবছেন, কীভাবে আমরা ভয়েস সহকারীর গতি পরিবর্তন করতে পারি। কিন্তু যখন অ্যামাজনের অ্যালেক্সা প্রশ্নে আসে, তখন সবকিছুই সম্ভব।

আলেক্সার ভয়েস স্পিড পরিবর্তন করতে, আপনাকে শুধু বলতে হবে, "আলেক্সা, দ্রুত/ধীরে কথা বলুন" এবং এটাই। এটা যেন জিনি আপনাকে দিয়েছে, আপনার ইচ্ছা।

কিভাবে আলেক্সার ভয়েসকে স্যামুয়েল এল. জ্যাকসনের ভয়েস এ পরিবর্তন করবেন?

আপনি আলেক্সার ভয়েস স্যামুয়েল এল. জ্যাকসনের কণ্ঠে পরিবর্তন করতে পারেন জানার পরে, আপনি অবশ্যই উত্তেজিত হবেন। কিন্তু দুঃখের খবর হল ভয়েস কেনাকাটা, তালিকা, অনুস্মারক ইত্যাদিতে সাহায্য করতে সক্ষম হবে না। যেহেতু এটি সবকিছুর জন্য অনুপলব্ধ, Alexa করে বা বলে।

যাইহোক, স্যামুয়েল এল. জ্যাকসন সঙ্গীত বাজানোর জন্য আপনার অনুরোধে সাড়া দিতে পারেন, আবহাওয়া, অভিনেতাদের কর্মজীবন সম্পর্কে বলতে পারেন, একটি শুভ জন্মদিনের গান গাইতে পারেন, একটি নির্দিষ্ট সময়ে আপনাকে জাগিয়ে তুলতে পারেন।

বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ, এবং কোম্পানি অন্যান্য দেশেও সেলিব্রিটি প্রোগ্রাম প্রসারিত করবে বলে আশা করছে।

এটি সেট আপ করতে, ডিভাইসটিকে বলুন:"আলেক্সা, আমাকে স্যামুয়েল এল জ্যাকসনের সাথে পরিচয় করিয়ে দিন।" 99-সেন্ট ক্রয় মূল্য নিশ্চিত করার জন্য একটি ভয়েস প্রম্পট থাকবে এবং তারপরে এটি সক্রিয় করা হবে। এটি অনলাইনেও যোগ করা যেতে পারে।

এটি কাজ করার জন্য, আপনাকে শুধু আলেক্সাকে আমাকে স্যামুয়েল এল, জ্যাকসনের সাথে পরিচয় করিয়ে দিতে বলতে হবে এবং আপনি এখানে যান। মনে রাখবেন আপনাকে 99 সেন্টের প্রম্পট নিশ্চিত করতে হবে কারণ জ্যাকসন তার কণ্ঠ আলেক্সাকে $0.99 এর জন্য দিয়েছিলেন। একবার আপনি এটি করলে, ভয়েসটি সক্রিয় হয়ে যাবে এবং আপনি এখন জ্যাকসনের ভয়েস শুনতে সক্ষম হবেন৷

এটা কি?

না, আরো আছে।

আপনার ব্যক্তিগত ভয়েস অ্যাসিস্ট্যান্ট মিউজিক চালাতে পারে, স্পোর্টস স্কোর বলতে পারে, স্মার্ট হোম, আবহাওয়া নিয়ন্ত্রণ করতে পারে এবং প্রাইম সদস্যরা অ্যামাজন থেকে পণ্য অর্ডার করতে পারে।

তাছাড়া, অ্যামাজন মিউজিক স্পটিফাই, অ্যাপল মিউজিক, ডিজার এবং বিবিসির মতো পরিষেবা দ্বারা সমর্থিত। এমনকি আপনি আলেক্সা অ্যাপে দক্ষতা সক্ষম করতে আলেক্সাকে জিজ্ঞাসা করে দক্ষতা সক্ষম করতে পারেন।

কিছু অ্যাপ আপনাকে একটি বিদ্যমান অ্যাকাউন্ট লিঙ্ক করতে বলতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি আলেক্সাকে একটি ক্যাব বুক করতে চান তবে আপনাকে আপনার উবার অ্যাকাউন্টে লগইন করতে হবে। অ্যাপের স্কিল বিভাগে গিয়ে এই সব করতে হবে। উপরন্তু, আপনি আলেক্সাকে একটি টেকঅওয়ে অর্ডার করতে পেতে পারেন কারণ এটি জাস্ট ইটের সাথে অংশীদারিত্ব করেছে। আপনি ট্রেনের সময় এবং সময়সূচী সম্পর্কিত জাতীয় রেল থেকে তথ্য পেতে পারেন। দ্য গার্ডিয়ান, টেলিগ্রাফ থেকে শীর্ষ খবর পান। এছাড়াও, আপনি আরও অনেক কিছু করতে পারেন।

তাই, এই ছিল. উপরে বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে, আপনি আলেক্সার ভয়েস পরিবর্তন করতে পারেন, মোড পরিবর্তন করতে পারেন, স্যামুয়েল এল জ্যাকসনের ভয়েস পেতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি পড়ে উপভোগ করেছেন। আপনার মতামত শেয়ার করতে আমাদের একটি মন্তব্য করুন. এছাড়াও, নিবন্ধটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে শেয়ার করুন যদি আপনি এটি দরকারী মনে করেন।


  1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড কীবোর্ড পরিবর্তন করবেন

  2. কিভাবে আপনার iPhone পাসকোড পরিবর্তন করবেন

  3. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন

  4. কিভাবে আপনার iPhone 6 এর রেজোলিউশন পরিবর্তন করবেন