কম্পিউটার

টুইটার 'কোন উত্তর নেই' বৈশিষ্ট্যটি চালু করেছে

প্রতি কয়েক সেকেন্ডে কেউ না কেউ টুইট করছে, রিটুইট করছে বা একটি টুইটের জবাব দিচ্ছে। এটি টুইটারের শক্তি এবং জাদু। কিন্তু কখনও কখনও, এই সহজ ব্যবহার অনেক জন্য একটি সমস্যা হয়ে ওঠে. এটি মোকাবেলা করতে এবং সোশ্যাল মিডিয়ায় অপব্যবহার এবং অনলাইন হয়রানি প্রতিরোধ করতে, ইনস্টাগ্রাম একটি বৈশিষ্ট্য চালু করেছে। এই উদ্যোগকে যুক্ত করে বুধবার টুইটার ঘোষণা করেছে, কে আপনার টুইট ফিচারের উত্তর দিতে পারে। এটি ব্যবহার করে, ব্যবহারকারীরা অবাঞ্ছিত ব্যবহারকারীদের পোস্টের উত্তর দেওয়া থেকে সীমাবদ্ধ করতে সক্ষম হবেন। এই বৈশিষ্ট্যটি Facebook-এর পোস্ট দেখার বিকল্পগুলির মতো৷

যাইহোক, একবার একটি টুইট প্রকাশিত হলে একটি ক্যাচ আছে, আপনি বিধিনিষেধ পরিবর্তন করতে পারবেন না। আপনার কাছে থাকা একমাত্র উপায় হল টুইটটি মুছে ফেলা। এটি সম্পর্কে আরও জানতে, আপনি টুইটারের সহায়তা কেন্দ্রে যেতে পারেন।

টুইটার  কোন উত্তর নেই  বৈশিষ্ট্যটি চালু করেছে

Blog.twitter.com

এই বৈশিষ্ট্যটি কিভাবে কাজ করে?

টুইট পোস্ট করার আগে, ব্যবহারকারীরা তিনটি বিকল্প পাবেন:

  • সবাই (ডিফল্ট সেটিং, ঐতিহ্যগত পদ্ধতি)
  • শুধুমাত্র আপনি যাদের অনুসরণ করেন
  • শুধুমাত্র আপনি যাদের উল্লেখ করেছেন

পরের দুটি বিকল্পের মধ্যে যেকোনো একটি নির্বাচন করা হলে উত্তর আইকনটি ধূসর হয়ে যায়, এটি স্পষ্ট করে যে সকলে উত্তর দিতে পারবে না। যাইহোক, যারা উত্তর দেওয়া থেকে সীমাবদ্ধ থাকবেন তারা রিটুইট করতে পারবেন, দেখতে পারবেন, মন্তব্যের সাথে রিট্যুইট করতে পারবেন এবং এই টুইট গুলো লাইক করতে পারবেন।

এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, কোণে একটি ছোট গ্লাভ আইকনে আলতো চাপুন৷

টুইটার  কোন উত্তর নেই  বৈশিষ্ট্যটি চালু করেছে

ব্যবহারকারীরা এই নতুন বৈশিষ্ট্যটির প্রতি কেমন প্রতিক্রিয়া দেখিয়েছেন?

এই নতুন বৈশিষ্ট্যটির জন্য মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। যেখানে কেউ কেউ এটি পছন্দ করেন, যেহেতু তারা এটিকে অনলাইন হয়রানি বন্ধ করার একটি উপায় দেখেন, অন্যরা সমালোচনা বন্ধ করতে বৈশিষ্ট্যটির অপব্যবহার করার বিষয়ে জনসাধারণের ব্যক্তিত্বের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন৷ আরও, কিছু নো রিপ্লাই টুইটকে মেমে রূপান্তরিত করা হয়েছে।

"অংশগ্রহণ করতে এবং কী ঘটছে তা বুঝতে সক্ষম হওয়া দরকারী পাবলিক কথোপকথনের জন্য গুরুত্বপূর্ণ। সুতরাং, আমরা অনুসন্ধান করছি কিভাবে আমরা এই সেটিংস উন্নত করতে পারি যাতে লোকেদের কিছু সময়ের মধ্যে ওজন করার আরও সুযোগ দেওয়া যায় যা এখনও লোকেদের তাদের শুরু করা কথোপকথনগুলির উপর নিয়ন্ত্রণ দেয়৷

একটি জিনিস আমরা নিশ্চিতভাবে জানি যে আপনি এই আপডেটের সাথে সৃজনশীল হবেন। হতে পারে আপনি পিজ্জাতে আনারসের উপকারিতা নিয়ে (#TeamPineapple) পিজা বন্ধুদের সাথে একটি বিতর্কের আয়োজন করবেন বা ফায়ারসাইড চ্যাটের জন্য বিশিষ্ট অতিথিদের একটি প্যানেলকে আমন্ত্রণ জানাবেন। আপনি এমনকি টিক-ট্যাক-টো-এর একটি গেম খেলতে পারেন যাতে লোকেরা আপনার চালগুলিকে এলোমেলো না করে অনুসরণ করতে পারে। আপনি যা করেন তা দেখে আমরা উত্তেজিত!”

টুইটার  কোন উত্তর নেই  বৈশিষ্ট্যটি চালু করেছে

টুইটার  কোন উত্তর নেই  বৈশিষ্ট্যটি চালু করেছে

কে এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারে?

আপাতত, শুধুমাত্র নির্বাচিত কয়েকজন iOS, Android এবং ওয়েবে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন৷ যাইহোক, সমস্ত ব্যবহারকারী কথোপকথন দেখতে পারেন৷

এই বৈশিষ্ট্যটি কেবল মিথ্যা অভ্যাসগুলিকে নিয়ন্ত্রণে সহায়তা করবে না, তবে এটি কীভাবে বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হবে সে সম্পর্কে জনসাধারণের দৃষ্টিতে আরও যত্নবান হবে৷ ব্যবহারকারীরা নির্দিষ্ট লোকেদের তাদের টুইটের উত্তর দেওয়ার অনুমতি বা অননুমোদিত করার স্বাধীনতাও পাবেন৷

সবচেয়ে গুরুত্বপূর্ণ, এই বৈশিষ্ট্যটি হয়রানি প্রতিরোধে সাহায্য করবে এবং কথোপকথন উন্নত করবে। যাইহোক, এটা বিতর্কিত হয়ে উঠতে পারে যদি পাবলিক ফিগার সীমাবদ্ধতা রাখে।

টুইটার পরিবর্তন করার একমাত্র প্ল্যাটফর্ম নয়; ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ ইত্যাদির মতো অন্যান্য আছে।

আমি মনে করি এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, তবে যারা সবকিছুতে একটি সমস্যা সন্ধান করেন তাদের জন্য এটি দুর্দান্ত নাও হতে পারে। আপনি এই বৈশিষ্ট্য সম্পর্কে কি মনে করেন? মন্তব্য বিভাগে আপনার মন্তব্য শেয়ার করুন.


  1. Facebook এর নতুন অ্যাপ রোল আউট:Facebook Local

  2. নিউজলেটার:ফেসবুক এবং টুইটার একেবারে নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে?

  3. অনলাইন বুলিং এর বিরুদ্ধে লড়াই করার জন্য Instagram দুটি নতুন বৈশিষ্ট্য রোল আউট করেছে

  4. Twitter রোল আউট নতুন টাইমলাইন বৈশিষ্ট্য