কম্পিউটার

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

“কোড ছাড়া হোয়াটসঅ্যাপ কীভাবে যাচাই করবেন? আমি একটি ফোন নম্বর ছাড়া WhatsApp ব্যবহার করতে চাই, কিন্তু আমি কোনো সমাধান খুঁজে পাচ্ছি না!”

আপনি যদি হোয়াটসঅ্যাপের নিয়মিত ব্যবহারকারী হন, তাহলে আপনি হয়তো ইতিমধ্যেই জানেন যে অ্যাপটি কতটা কঠোর হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান, তাহলে আপনাকে একটি কার্যকরী ফোন নম্বর ব্যবহার করে নিবন্ধন করতে হবে এবং এমনকি এটি যাচাই করতে হবে৷

যদিও, পুরো প্রক্রিয়াটিতে কিছু ত্রুটি রয়েছে যেগুলো আমরা ফোন ছাড়াই WhatsApp ব্যবহার করার সুবিধা নিতে পারি।

হ্যাঁ - আপনি এটা ঠিক পড়েছেন! আপনি যদি চান, আপনি ফোন ছাড়াই হোয়াটসঅ্যাপ অ্যাক্সেস করতে পারেন বা এমনকি আপনার নম্বর শেয়ার করতে পারেন। আপনি এটা সত্য হতে খুব ভাল মনে করেন? পড়ুন এবং কীভাবে নিজে থেকে নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন তা শিখুন!

আপনি কি ফোন ছাড়া WhatsApp ব্যবহার করতে পারেন?

ফোন ছাড়া হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করতে হয় তা শেখানোর আগে, কিছু বিষয় রয়েছে যা আপনার জানা উচিত।

আদর্শভাবে, অ্যান্ড্রয়েড, আইওএস বা উইন্ডোজ ফোনে WhatsApp মেসেঞ্জার ব্যবহার করতে, আপনাকে একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ সহ একটি কার্যকরী ডিভাইসে অ্যাপটি ইনস্টল করতে হবে।

আপনার WhatsApp অ্যাকাউন্ট সেট আপ করার সময়, আপনাকে আপনার ফোন নম্বর লিখতে বলা হবে। পরবর্তীকালে, এই নম্বরে একটি এক-বারের তৈরি যাচাইকরণ কোড পাঠানো হবে৷

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

আপনি যদি ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান তবে এখানেই আপনাকে সতর্ক থাকতে হবে।

আপনার নম্বর প্রবেশ করার পরিবর্তে, আপনি অন্য কোনো নম্বর চেষ্টা করতে পারেন বা এমনকি একটি ভার্চুয়াল নম্বর পেতে পারেন৷

এটি আপনাকে আপনার ফোন নম্বর প্রদান না করেই WhatsApp অ্যাক্সেস করতে দেবে। আমি পরবর্তী বিভাগে এই দুটি কৌশলই কভার করেছি।

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

একটি ফোন নম্বর ছাড়া WhatsApp ব্যবহার করার দুটি উপায় আছে. আপনি একটি ল্যান্ডলাইন (ফিক্সড লাইন) নম্বর হোয়াটসঅ্যাপের সাথে লিঙ্ক করার চেষ্টা করতে পারেন বা অস্থায়ীভাবে জেনারেট করা নম্বর ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 1:একটি ল্যান্ডলাইন নম্বরের সাথে WhatsApp লিঙ্ক করুন

এটি একটি ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার তুলনামূলকভাবে একটি সহজ সমাধান। এতে, আমরা হোয়াটসঅ্যাপ লিঙ্ক করার জন্য একটি কার্যকরী নম্বর লিখব - শুধুমাত্র একটি ব্যক্তিগত মোবাইল নম্বর নয়।

পরিবর্তে, আমরা একটি ল্যান্ডলাইন নম্বর ব্যবহার করে WhatsApp সেট আপ করার চেষ্টা করব৷ কোড বা এসএমএস যাচাইকরণ ছাড়া কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন তা এখানে।

ধাপ 1: শুরু করতে, শুধু আপনার ডিভাইসে WhatsApp ইনস্টল করুন এবং প্রাথমিক সেটআপ শুরু করুন। আপনি যদি ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন, তাহলে প্রথমে এটি মুছে দিন এবং পুনরায় ইনস্টল করুন৷

৷ class="mt-4">ধাপ 2: এখন, আপনার নম্বরের পরিবর্তে, দেশ এবং রাজ্য কোড সহ নির্দিষ্ট ল্যান্ডলাইন সংখ্যাগুলি লিখুন৷ যদি এটি যাচাই করার জন্য নম্বরটিতে কল করার বিকল্প থাকে তবে চালিয়ে যেতে এটিতে আলতো চাপুন৷

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

ধাপ 3: বিকল্পভাবে, এসএমএস যাচাইকরণ প্রক্রিয়া ব্যর্থ হওয়ার জন্য আপনি কিছুক্ষণ অপেক্ষা করতে পারেন। একবার এটি ব্যর্থ হলে, WhatsApp আপনাকে যাচাই করার পরিবর্তে নম্বরটিতে কল করার পরামর্শ দেবে।

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

পদক্ষেপ 4: কিছুক্ষণ অপেক্ষা করুন যখন আপনি আপনার ল্যান্ডলাইন নম্বরে যাচাইকরণ কোড প্রদান করে একটি কল পাবেন৷ এটাই! এখন আপনি সম্প্রতি প্রাপ্ত কোডটি লিখতে পারেন, নম্বরটি প্রমাণীকরণ করতে পারেন এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার শুরু করতে পারেন৷

আরো পড়ার জন্য:

  • পুরনো iPhone থেকে iPhone 12 এ WhatsApp চ্যাট স্থানান্তর করার 4 উপায়
  • কিভাবে হোয়াটসঅ্যাপে ফেসবুক ভিডিও শেয়ার করবেন?
  • হোয়াটসঅ্যাপ ব্যাকআপ আটকে আছে? এখানে চেষ্টা করার 15টি উপায় আছে
  • কিভাবে হোয়াটসঅ্যাপে টেলিগ্রাম/ওয়েচ্যাট/স্ন্যাপচ্যাট স্টিকার রপ্তানি করবেন?

পদ্ধতি 2:একটি অস্থায়ী বা ভার্চুয়াল নম্বর ব্যবহার করা

যাদের ল্যান্ডলাইন নেই তাদের জন্য ফোন নম্বর ছাড়া WhatsApp ব্যবহার করার জন্য এটি একটি নিখুঁত সমাধান হবে।

এই ক্ষেত্রে, আমরা আমাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট প্রমাণীকরণের জন্য একটি অস্থায়ী বা একটি ভার্চুয়াল নম্বরের সহায়তা নেব৷

উপলব্ধ সমস্ত সমাধানগুলির মধ্যে, TextNow হল একটি নির্ভরযোগ্য অ্যাপ যা Android এবং iPhone উভয় ক্ষেত্রেই কাজ করে৷ TextNow ব্যবহার করে নম্বর ছাড়া WhatsApp কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

    1. প্রথমে, আপনার Android বা iOS ডিভাইসে TextNow অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন এবং এটি চালু করুন৷ অ্যাপ্লিকেশনটি আপনাকে বেছে নেওয়ার জন্য 5টি ভিন্ন বিকল্প তৈরি করতে আপনার এলাকার কোড জিজ্ঞাসা করবে। এখান থেকে শুধু একটি সংখ্যা নির্বাচন করুন এবং সেটআপ সম্পূর্ণ করুন।

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

  1. একবার আপনার কাছে একটি ভার্চুয়াল নম্বর থাকলে, আপনার ফোনে WhatsApp ইনস্টল করুন এবং সেটির সেটআপও করুন৷ নিশ্চিত করুন যে আপনি TextNow দ্বারা তৈরি করা অস্থায়ী নম্বরটি প্রবেশ করান৷
  2. এসএমএস যাচাইকরণ বাতিল হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন এবং পরিবর্তে নম্বরটিতে কল করা বেছে নিন। TextNow অ্যাপটিকে ব্যাকগ্রাউন্ডে সক্রিয় রাখুন বা সহজভাবে এটি চালু করুন। কিছুক্ষণের মধ্যে, আপনি আপনার TextNow নম্বরে একটি প্রমাণীকরণ কল পাবেন, যাতে WhatsApp-এর জন্য যাচাইকরণ কোড উল্লেখ করা হয়।
  3. আপনার ভার্চুয়াল নম্বরের যাচাইকরণ কোড হয়ে গেলে, আপনি হোয়াটসঅ্যাপ চালু করতে পারেন এবং প্রাথমিক সেটআপ সম্পূর্ণ করতে পারেন।

কোড ছাড়া WhatsApp কিভাবে যাচাই করবেন?

আদর্শভাবে, আপনি কোড ছাড়া একটি WhatsApp নম্বর যাচাই করতে পারবেন না। একটি WhatsApp প্রোফাইল সেট আপ করার জন্য একটি সক্রিয় ফোন নম্বর প্রয়োজন৷ আপনি যদি আপনার নম্বর দিতে না চান, তাহলে আপনি হয় একটি ল্যান্ডলাইন নম্বর দিয়ে চেষ্টা করতে পারেন বা পরিবর্তে একটি ভার্চুয়াল নম্বর পেতে পারেন। আমি ইতিমধ্যে উপরে এই উভয় সমাধান নিয়ে আলোচনা করেছি।

আপনি এসএমএস বা কলের মাধ্যমে একটি এককালীন জেনারেটেড কোড পাবেন যা আপনাকে এখানে প্রবেশ করতে হবে। যেহেতু কোডটি শুধুমাত্র কিছু সময়ের জন্য সক্রিয় থাকে এবং প্রবেশ করা নম্বরের জন্য বিশেষভাবে কাজ করে, আপনি অন্য কারো কোডও ব্যবহার করতে পারবেন না।

যাচাই ছাড়াই হোয়াটসঅ্যাপ নম্বর কীভাবে পরিবর্তন করবেন?

একটি নতুন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সেট আপ করার মতো, আপনি আপনার হোয়াটসঅ্যাপ নম্বরও পরিবর্তন করতে পারেন। আপনাকে এখানে যাচাইকরণ প্রক্রিয়াটি এড়িয়ে যেতে হবে না তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন্য কোনো অস্থায়ী নম্বর লিখতে পারেন। আপনি ভাগ্যবান হলে, আপনি নিম্নলিখিত উপায়ে আপনার নম্বর ভাগ না করেই WhatsApp-এ নম্বরগুলি পরিবর্তন করতে সক্ষম হবেন৷

ধাপ 1: আপনার ডিভাইসে TextNow অ্যাপটি ইনস্টল করুন এবং এখান থেকে আগেই তালিকাভুক্ত একটি ভার্চুয়াল নম্বর পান৷

ধাপ 2: এখন, হোয়াটসঅ্যাপ চালু করুন এবং আপনার ফোন নম্বর পরিবর্তন করতে সেটিংস> অ্যাকাউন্টস> নম্বর পরিবর্তন করুন বৈশিষ্ট্যে যান।

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

ধাপ 3: শর্তাবলীতে সম্মত হন এবং আপনার বিদ্যমান এবং নতুন ফোন নম্বর লিখুন।

পদক্ষেপ 4: এগিয়ে যাওয়ার জন্য, আপনি নতুন নম্বরে একটি বার্তা পাবেন৷ এসএমএস যাচাইকরণ ব্যর্থ হতে দিন এবং পরিবর্তে একটি কল পেতে বেছে নিন। এখন, TextNow অ্যাপ চালু করুন, কলটি গ্রহণ করুন এবং আপনার নম্বর পরিবর্তন করতে শেয়ার করা যাচাইকরণ কোড ব্যবহার করুন।

হোয়াটসঅ্যাপে ব্যবহার করার জন্য একটি বিনামূল্যের ভার্চুয়াল নম্বর কীভাবে পাবেন?

আপনি দেখতে পাচ্ছেন, ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে, আমরা একটি ভার্চুয়াল নম্বরের সহায়তা নিয়েছি। এই টিউটোরিয়ালে, আমরা আপনার WhatsApp অ্যাকাউন্ট সেট আপ করার সময় একটি বিনামূল্যের ভার্চুয়াল নম্বর পেতে TextNow অ্যাপের কথা উল্লেখ করেছি৷

Google Voice হল চেষ্টা করার আরেকটি বিকল্প যা আপনাকে একটি বিনামূল্যের ভার্চুয়াল নম্বর দিতে পারে যদি আপনার ইতিমধ্যেই একটি সক্রিয় US নম্বর থাকে৷

এছাড়াও, আপনি VirtualPhone.com, গ্লোবাল কল ফরওয়ার্ডিং, MyOperator, FreshCaller, Grasshopper, বা USA Call Forwarding এর মতো আরও বেশ কিছু বিনামূল্যের বিকল্প চেষ্টা করতে পারেন। এই সমাধানগুলির বেশিরভাগই একই ভাবে কাজ করে। শুধু পছন্দের দেশ/কোড লিখুন এবং কল ফরওয়ার্ড করার জন্য একটি নতুন ভার্চুয়াল নম্বর সেট আপ করতে এর লট থেকে একটি উপযুক্ত নম্বর বেছে নিন।

ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহার করার উপায়

উপসংহার:

এই নাও! আমি নিশ্চিত যে এই নির্দেশিকাটি পড়ার পরে, আপনি ফোন নম্বর নিবন্ধন ছাড়াই WhatsApp ব্যবহার করতে সক্ষম হবেন। আপনি দেখতে পাচ্ছেন, এই হোয়াটসঅ্যাপ লুফহোলটি সর্বাধিক করার জন্য একটি নয় বরং দুটি ভিন্ন উপায় রয়েছে৷ একটি ভার্চুয়াল নম্বর সহ, আপনার গোপনীয়তা অক্ষুণ্ণ রেখে আপনি করতে পারেন এমন আরও কিছু জিনিস রয়েছে৷ এগিয়ে যান এবং এই সমাধানগুলির কিছু চেষ্টা করে দেখুন এবং এই নির্দেশিকাটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে একজন পেশাদারের মতো নম্বর ছাড়া WhatsApp ব্যবহার করতে হয়।


  1. একটি অ্যান্ড্রয়েড ফোনে দুটি হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপে কাউকে কীভাবে খুঁজে পাবেন

  3. কীভাবে রঙ সহ এক্সেলে ডেটা বৈধতা ব্যবহার করবেন (4 উপায়)

  4. কোনও নম্বর সংরক্ষণ না করে কীভাবে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাবেন?