কম্পিউটার

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

আমরা বিশ্বাস করি না যে সমস্ত টুলবার আপনার ব্রাউজারের জন্য ক্ষতিকর। আভিরা ব্রাউজার সেফটির মতো টুলবার রয়েছে যা আসলে আপনার ব্রাউজারকে ফিশিং কার্যকলাপ থেকে রক্ষা করে। কিন্তু অনেক অবাঞ্ছিত টুলবার রয়েছে যা আপনার ব্রাউজিং সেশনে বিভ্রান্তি তৈরি করতে পারে। এই ছবিটি দেখুন:

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

বিন্দু হল যে আপনার ব্রাউজারটিকে এমন দেখতে হবে না এবং আপনাকে যা করতে হবে তা হল জাল টুলবারগুলি সরাতে একটি ভাল ব্রাউজার ক্লিনআপ টুল ইনস্টল করা। সাধারণত, আপনার সম্মতি ছাড়াই ব্রাউজারে অবাঞ্ছিত টুলবার ইনস্টল হয়ে যায় এবং আপনার ওয়েব ব্রাউজারের গতি হাইজ্যাক করে। এই অবস্থা থেকে আপনার প্রিয় ব্রাউজার যেমন ফায়ারফক্স এবং ক্রোম রিডিম করতে বা এটি প্রতিরোধ করতে, এই দুর্দান্ত ফায়ারফক্স এবং ক্রোম ক্লিনআপ সরঞ্জামগুলি ব্যবহার করুন৷

পেস্কি টুলবারগুলি সরাতে শীর্ষ 6 ব্রাউজার ক্লিনআপ টুল:

অ্যাভাস্ট ব্রাউজার ক্লিনআপ (ক্রোম, ফায়ারফক্স এবং IE এর জন্য)

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

সবচেয়ে আশ্চর্যজনক ব্রাউজার ক্লিনআপ টুলগুলির মধ্যে একটি, Avast ব্রাউজার ক্লিনআপ ফায়ারফক্স, ক্রোম এবং ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য উপলব্ধ। এটি স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করে এবং অবাঞ্ছিত ওয়েব ব্রাউজার টুলবার খুঁজে পায়।

টুলটি বিশেষভাবে সাধারণ মানুষের জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনার ব্রাউজার যাচাই করে এবং অনাকাঙ্ক্ষিত টুলবার থেকে অনায়াসে পরিত্রাণ পায়। এর সহজ ইন্টারফেসের কারণে, এই টুলবারটি বয়স্ক ব্যক্তিরা ব্যবহার করতে পারেন যারা সাধারণত অবাঞ্ছিত টুলবারের শিকার হন। Avast সহজেই অন্য সফ্টওয়্যার দিয়ে ভুলবশত ডাউনলোড করা সমস্যাযুক্ত টুলবারগুলিকে সরিয়ে দেয়। প্রয়োজনে, টুলটি এমনকি আপনার ডিফল্ট অনুসন্ধান প্রদানকারী এবং অন্যান্য ব্রাউজার সেটিংস পুনরুদ্ধার করতে পারে। এই বৈশিষ্ট্যগুলি এটিকে নন-টেকি ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম করে তোলে। টুলটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ব্রাউজার ক্লিনার (ক্রোম এবং ফায়ারফক্সের জন্য)

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

পরিসংখ্যান অনুযায়ী, ব্রাউজার ক্লিনার ফায়ারফক্স এবং ক্রোম ক্লিনআপ টুল প্রতি মাসে 1,00,00000টির বেশি কষ্টকর টুলবার, এক্সটেনশন, অ্যাড-অন এবং প্লাগইন আনইনস্টল করে। টুলটি BHO (ব্রাউজার হেল্পার অবজেক্ট) কেও সরিয়ে দিতে পারে যা একটি ওয়েব ব্রাউজারের কার্যকারিতা পরিবর্তন করে।

দ্রষ্টব্য: – কিছু BHO দরকারী হতে পারে কিন্তু কিছু স্পাইওয়্যার বা অ্যাডওয়্যার হতে পারে যা ব্রাউজারের কর্মক্ষমতা দুর্বল করে।

BHO এবং টুলবার আনইনস্টল করতে আপনার যা দরকার তা এখানে:

  • অ্যাপ্লিকেশনটি শুরু করুন অর্থাৎ ব্রাউজার ক্লিনার
  • আপনার ব্রাউজারে ইনস্টল করা BHO এবং টুলবারগুলির একটি তালিকা প্রদর্শিত হয়। অপসারণ করতে BHO এবং টুলবার যাচাই করুন। আরও, সমস্ত সংশ্লিষ্ট BHO এবং টুলবার বাছাই করতে Firefox বা IE আইকনে ডাবল ক্লিক করুন অথবা "সব নির্বাচন করুন" বোতামে ক্লিক করুন৷
  • "সরান/নির্বাচিত BHO(গুলি)/ টুলবার(গুলি)" নির্বাচন করুন

টুলটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Auslogics ব্রাউজার কেয়ার (Chrome, Firefox এবং IE এর জন্য)

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

Auslogics Browser Care-এর মাধ্যমে অপ্রয়োজনীয় এক্সটেনশন বা অ্যাড-অন থেকে মুক্তি পান। "সেন্ট্রাল কমান্ড" নামক এর বৈশিষ্ট্যটি আপনাকে আপনার কম্পিউটারে যেকোনো ব্রাউজার সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে দেয়। টুলটি সক্রিয়ভাবে আপনার পিসিতে জনপ্রিয় ব্রাউজার সনাক্ত করে এবং পিসিতে প্রতিটি ব্রাউজার নিয়ন্ত্রণ করতে একটি 'সহজ-ব্যবস্থাপনা' প্যানেল অফার করে।

Auslogics ব্রাউজার কেয়ার এক্সটেনশন বা টুলবার সরিয়ে দেয়, ক্যাশে পরিষ্কার করে, আপনার পছন্দ অনুযায়ী সার্চ ইঞ্জিন এবং হোম পেজ সেট করে।

Chrome ক্লিনআপ টুল

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

নাম অনুসারে, টুলটি একচেটিয়াভাবে Chrome ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। ক্রোম ক্লিনআপ টুল নিশ্চিত করে যে অ্যাপ্লিকেশানগুলি যেগুলি ক্রোমের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে সেগুলি আপনার কম্পিউটারে থাকবে না৷ এই টুলটির সাহায্যে, আপনি খুব কমই ক্রোমে সমস্যার সম্মুখীন হবেন যেমন অপ্রত্যাশিত বিজ্ঞাপন, অস্বাভাবিক হোম পেজ, ক্র্যাশ ইত্যাদি। আপনাকে এই টুলটি কীভাবে ব্যবহার করতে হবে তা জানতে হবে। এখানে আপনার অন্তর্নির্মিত টুল অনুসরণ করা উচিত:

  • Chrome ব্রাউজার চালু করুন
  • 'তিনটি বিন্দু' আইকনে ক্লিক করুন এবং সেটিংসে যান
  • আরো, উন্নত ক্লিক করুন পৃষ্ঠার নীচে
  • রিসেট এবং ক্লিনআপের অধীনে ‘ক্লিন আপ কম্পিউটার’ এ ক্লিক করুন
  • খুঁজে ক্লিক করুন

আপনি টুল দ্বারা প্রস্তাবিত ক্ষতিকারক অ্যাপ্লিকেশন মুছে ফেলতে পারেন। এই প্রক্রিয়াটি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য। টুল সম্পর্কে আরও তথ্যের জন্য, এখানে ক্লিক করুন।

ফাস্ট ব্রাউজার ক্লিনার (ক্রোম, IE, অপেরা এবং ফায়ারফক্সের জন্য)

Firefox, Chrome এবং IE থেকে অবাঞ্ছিত টুলবারগুলি সরানোর জন্য 5টি বিনামূল্যের টুল

ফাস্ট ব্রাউজার ক্লিনার হল সেরা ইউটিলিটি টুলগুলির মধ্যে একটি যা Chrome, IE এবং Firefox থেকে টুলবারগুলি সরাতে ব্যবহার করা যেতে পারে। টুলটি আপনাকে অস্থায়ী ফাইল, কুকি এবং ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে সাহায্য করে। আপনি যখন ওয়েবসাইটগুলিতে লগ ইন করেন বা অর্থপ্রদান করেন তখন এটি ব্রাউজারগুলির দ্বারা সঞ্চিত পাসওয়ার্ড, ক্রেডিট কার্ডের তথ্যের মতো গুরুত্বপূর্ণ ডেটাও সরিয়ে দেয়৷

ফাস্ট ব্রাউজার ক্লিনার হল একটি সহজে ব্যবহারযোগ্য সফ্টওয়্যার যা ব্যবহারকারীদের দ্রুত স্ক্যান এবং ডিলিট পরিষেবা প্রদান করে৷ এটি স্পাইওয়্যার, অ্যাডওয়্যার, ওয়েবসাইট ইতিহাস, অস্থায়ী ফাইল এবং কুকি মুছে দেয়। অ্যাডওয়্যার যেমন

Babylon, SweetIm, Relevent Knowledge, Health Alert, Wazam, MyStartSearch এবং প্রায় সব কন্ডুইট টুলবার। টুলটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এই হল 5টি সেরা ফ্রি ব্রাউজার ক্লিনআপ টুল যা আপনার ব্রাউজারকে অবাঞ্ছিত টুলবার থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে। আপনার পিসিতে এই অ্যাপগুলির মধ্যে একটি ইনস্টল করে, আপনি নিশ্চিত করতে পারেন যে বিরক্তিকর টুলবার এবং অ্যাড-অনগুলি আপনার ব্রাউজার থেকে দূরে থাকে৷


  1. কিভাবে ম্যাক থেকে ওয়েবনেভিগেটর ব্রাউজার সরান (2022)

  2. কিভাবে গোপন Chrome ক্লিনআপ টুল ব্যবহার করবেন:ব্রাউজার ম্যালওয়্যার দ্রুত সরান

  3. কোনটি দ্রুত? IE 11 VS Firefox VS Google Chrome Vs Opera

  4. কীভাবে ক্রোম ব্রাউজার থেকে সম্পূর্ণরূপে বিং সরাতে হয়