কম্পিউটার

Chromebook এ সরাসরি টেক্সট মেসেজ কিভাবে পাবেন

গুগল, অবিসংবাদিত প্রযুক্তি জায়ান্ট তার দুটি অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড এবং ক্রোমের মধ্যে ব্যবধান পূরণ করতে প্রস্তুত। একটি সম্পূর্ণ নতুন বৈশিষ্ট্যে, একজন ব্যবহারকারী এখন Chromebook এর মাধ্যমে তার অ্যান্ড্রয়েড-চালিত স্মার্টফোনে প্রাপ্ত একটি বার্তার প্রতিক্রিয়া জানাতে পারেন। এসএমএস কানেক্ট নামের এই ফিচারটি অ্যান্ড্রয়েড ওরিও অর্থাৎ 8.1 এর আসন্ন আপডেটে আসার সম্ভাবনা বেশি।

আপাতত, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র Android 8.1 এর বিকাশকারী পূর্বরূপের সাথে উপলব্ধ, তাও শুধুমাত্র Pixel ডিভাইসে।

আরও দেখুন:আপনার Chromebook-এর জন্য একটি সহজ কৌশল যাতে মাল্টিটাস্কিং আরও সহজ হয়

এই বৈশিষ্ট্যটি কীভাবে কাজ করবে

Chromebook এ সরাসরি টেক্সট মেসেজ কিভাবে পাবেন

আরস টেকনিকা যে বৈশিষ্ট্যটি প্রথম দেখেছিল, রিপোর্ট করেছে যে প্রাথমিকভাবে এটি গভীরভাবে সমাহিত এবং সক্ষম করা প্রয়োজন। এটি করার জন্য, একজন ব্যবহারকারীকে প্রথমে chrome://flags-এ "মাল্টিডিভাইস বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন"-এ যেতে হবে। একটি সিস্টেম রিবুট করার পরে, SMS কানেক্টের একটি নতুন বিকল্প সেটিংসে অবস্থিত হতে পারে৷

Chromebook এ সরাসরি টেক্সট মেসেজ কিভাবে পাবেন

বৈশিষ্ট্যটির উপর আরও আলোকপাত করে, আরস টেকনিকা জানিয়েছে যে অ্যান্ড্রয়েড সক্ষম স্মার্টফোনে একটি নতুন থাকবে। এই বৈশিষ্ট্যটির জন্য apk, "SMSConnectPrebuilt"। এটি হোম স্ক্রিনে একটি আইকন থাকতে পারে বা নাও থাকতে পারে। যাইহোক, এটি অ্যাক্টিভিটি ব্রাউজারের মাধ্যমে চালু করা যেতে পারে, যা আপনাকে SMSConnect এর জন্য একটি স্ক্রিন সেট আপ করার জন্য একটি বৈশিষ্ট্য দেয়৷

এছাড়াও দেখুন: Google Chromebook- ম্যাক এবং উইন্ডোজের একটি পারফেক্ট কম্বো

এই বৈশিষ্ট্যটি কীভাবে উপকারী?

এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের জন্য একটি আশীর্বাদ হবে যারা প্রায়শই তাদের ক্রোমবুকে কাজ করার সময় তাদের পাঠ্য বার্তাগুলি মিস করেন। একবার এই বৈশিষ্ট্যটি লাইভ হয়ে গেলে, আপনি আপনার সমস্ত বার্তা সরাসরি Chromebook-এ পেতে পারেন৷ শুধু তাই নয়, আপনি Chromebook-এ সেগুলিকে ফিরিয়ে আনতে পারেন৷ আপনার ব্যবহার করা ক্যারিয়ার অনুযায়ী শুধুমাত্র স্ট্যান্ডার্ড মেসেজিং রেট চার্জ করা হবে।

এরপর কি?

সন্দেহ নেই যে এই বৈশিষ্ট্যটি হাজার হাজার ব্যবহারকারীদের জন্য দারুণ সহায়ক হবে। যাইহোক, আপনি যদি গুগল প্লে স্টোরে যান, আপনি MightyText, Pulse SMS এবং mysms এর মতো কিছু অ্যাপ পাবেন যা PC/Laptop-এ মেসেজ পাঠাতে/গ্রহণ করতে সাহায্য করে। এছাড়াও, এই সমস্ত অ্যাপগুলি অ্যান্ড্রয়েড ওএস ইনস্টল করা প্রায় সমস্ত স্মার্টফোনের সাথে কাজ করতে পারে। অতএব, এই বৈশিষ্ট্যটি এমন কিছু নয় যা প্রথমবারের মতো চালু করা হয়েছে। অধিকন্তু, প্রাথমিক রিপোর্ট অনুসারে, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র সেই সমস্ত ব্যবহারকারীদের উপকৃত করবে যারা একটি পিক্সেল এবং একটি ক্রোমবুকের মালিক। এর মানে হল এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র সীমিত সংখ্যক ব্যবহারকারীকে সাহায্য করবে এবং পুরো ভরকে নয়।

পরবর্তী পড়ুন: কীভাবে Chrome OS-এ নাইট লাইট সক্ষম করবেন


  1. কীভাবে ম্যাকে পাঠ্য বার্তা পাবেন

  2. কীভাবে একটি Chrome ওয়েবপেজে সরাসরি টেক্সট লিঙ্ক করবেন

  3. কিভাবে আপনার ম্যাকে আইফোন টেক্সট বার্তা পাঠাবেন এবং গ্রহণ করবেন

  4. ম্যাকে পাঠ্য বার্তাগুলি কীভাবে মুছবেন