কম্পিউটার

প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

প্রকৃতপক্ষে সঠিক চাকরির সন্ধান করা যতটা সহজ মনে হয় ততটা সহজ নয়। যেহেতু প্রকৃতপক্ষে প্রতিদিন শত শত চাকরির তালিকা করা হয়, তাই প্রাসঙ্গিক চাকরি খোঁজা এবং তাদের জন্য আবেদন করা সত্যিই চ্যালেঞ্জিং।

আপনার চাকরি খোঁজা সহজ করতে, আমরা প্রকৃতপক্ষে চাকরি খোঁজার জন্য নয়টি টিপস এবং কৌশল তালিকাভুক্ত করেছি।

1. একটি পেশাদার জীবনবৃত্তান্ত তৈরি করুন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

প্রকৃতপক্ষে আপনার প্রোফাইল তৈরি করার পরে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি জীবনবৃত্তান্ত তৈরি করা বা আপলোড করা। প্রাসঙ্গিক বিবরণ এবং অভিজ্ঞতা সহ একটি পেশাদার জীবনবৃত্তান্ত তৈরি করা আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয়।

এছাড়াও আপনি একটি বিজয়ী জীবনবৃত্তান্ত লেখার বিষয়ে আমাদের সাধারণ টিপস অনুসরণ করতে পারেন। প্রকৃতপক্ষে আপনার জীবনবৃত্তান্ত তৈরি করার পরে, পরবর্তী জিনিসটি এটিকে সর্বজনীন বা ব্যক্তিগত রাখা হবে তা সিদ্ধান্ত নেওয়া হয়৷

আপনি যদি আপনার জীবনবৃত্তান্ত সর্বজনীন রাখতে চান তবে সমস্ত নিয়োগকারীরা আপনার তথ্য দেখতে সক্ষম হবেন। তাই আপনি যদি অন্যরা জানতে না চান যে আপনি চাকরি খুঁজছেন, তাহলে জীবনবৃত্তান্তটি ব্যক্তিগত করে নিন।

2. সঠিক অনুসন্ধান অপারেটর এবং কীওয়ার্ড ব্যবহার করুন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

প্রকৃতপক্ষে উন্নত অনুসন্ধান বৈশিষ্ট্য রয়েছে যা আপনি প্রাসঙ্গিক এবং আরও ভাল চাকরি দেখতে ব্যবহার করতে পারেন। আপনার কাজের সন্ধানের গতি বাড়ানোর জন্য এখানে কিছু অনুসন্ধান অপারেটর রয়েছে৷

  • সঠিক বাক্যাংশ ব্যবহার করে এমন চাকরি খুঁজে পেতে উদ্ধৃতি ব্যবহার করুন। "উদাহরণস্বরূপ:মার্কেটিং ম্যানেজার"।
  • আপনি যদি একটি নির্দিষ্ট কোম্পানিতে চাকরি খুঁজছেন, তাহলে কোম্পানির নাম "company:" এর পরে উল্লেখ করুন। উদাহরণস্বরূপ:"কোম্পানী:মেক ইউসঅফ"।
  • কাজের শিরোনাম প্রবেশ করার আগে "শিরোনাম:" ব্যবহার করুন। উদাহরণস্বরূপ:"শিরোনাম:বিক্রয় প্রতিনিধি"।
  • নির্দিষ্ট পদ বাদ দিতে, শব্দের আগে বিয়োগ চিহ্ন ব্যবহার করুন। উদাহরণস্বরূপ:"-ইন্টার্ন"।

একইভাবে, সঠিক কীওয়ার্ড ব্যবহার করা নিশ্চিত করবে যে আপনি প্রাসঙ্গিক চাকরি দেখতে পাচ্ছেন। এটি করার সর্বোত্তম উপায় হল একটি বিস্তৃত শব্দ বা ভূমিকা টাইপ করা শুরু করা (যেমন বিপণন) এবং স্বয়ংসম্পূর্ণ সুপারিশগুলি দেখুন৷ চাকরির শিরোনাম প্রতিটি প্রতিষ্ঠানে পরিবর্তিত হয়, তাই আপনার শিল্প, দক্ষতা, ক্ষেত্র এবং বিভাগের মতো বিভিন্ন জিনিস লিখুন।

3. অপ্রাসঙ্গিক কাজগুলি ফিল্টার আউট করুন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

একবার আপনি অনুসন্ধান অপারেটর ব্যবহার করে সঠিক কীওয়ার্ড অনুসন্ধান করেছেন, আপনি এখনও কয়েক ডজন ফলাফল দেখতে পারেন। তাই আপনি আপনার অনুসন্ধানকে আরও সংকীর্ণ করতে ফিল্টার ব্যবহার করতে পারেন।

প্রথমে, আপনার পছন্দের কাজের ধরন নির্বাচন করুন; হয় একটি চুক্তি, ফুল-টাইম বা খণ্ডকালীন চাকরি। তারপরে কোথায় অবস্থান লিখুন বক্স করুন এবং চাকরির অবস্থান থেকে সঠিক এলাকা, শহর বা রাজ্য বেছে নিন ফিল্টার।

একইভাবে, বেতন অনুমান নির্বাচন করুন এবং তারপর আপনার প্রত্যাশিত বেতন . এছাড়াও আপনি ফিল্টার দ্বারা শুধুমাত্র নির্দিষ্ট কোম্পানি বা ভাষা থেকে কাজ দেখতে পারেন।

4. তাড়াতাড়ি আবেদন করুন

যেমন তারা বলে, প্রারম্ভিক পাখি কীটকে ধরে। তাই, যখনই আপনি নতুন চাকরি খুঁজছেন, চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়াতে তাড়াতাড়ি আবেদন করুন।

আপনি পোস্টের তারিখ দ্বারা অনুসন্ধান ফলাফলগুলি ফিল্টার করতে পারেন৷ শুধুমাত্র সম্প্রতি পোস্ট করা চাকরি দেখতে। আপনি সর্বশেষ কাজগুলি প্রথমে দেখতে তারিখ অনুসারে কাজগুলি বাছাই করতে পারেন৷ কিন্তু কিছু কোম্পানি সবসময় নির্দিষ্ট ভূমিকার জন্য লোক নিয়োগ করে, তাই আপনি যখনই এই তালিকাগুলি দেখতে পান তখন নির্দ্বিধায় তাদের জন্য আবেদন করুন৷

5. প্রতিটি কাজের জন্য আপনার কভার লেটার এবং জীবনবৃত্তান্ত কাস্টমাইজ করুন

না, যখন ল্যান্ডিং জব আসে তখন একটি মাপ সব মাপসই হয় না। আপনি আলাদা হয়ে উঠছেন তা নিশ্চিত করতে, আপনার কভার লেটার কাস্টমাইজ করুন এবং চাকরির বিবরণের সাথে মেলে আবার শুরু করুন। চাকরির বিবরণে আদর্শ প্রার্থীর গুণাবলী উল্লেখ করা হয়েছে, তাই আপনার কভার লেটারে সেগুলি অন্তর্ভুক্ত করা নিশ্চিত করুন।

এখানে মনে রাখার আরেকটি বিষয় হল যে বেশিরভাগ কোম্পানি আবেদনকারী ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করে কোনো নিয়োগকারী তাদের পর্যালোচনা করার আগে অ্যাপ্লিকেশনগুলিকে ফিল্টার আউট করতে৷

আপনার জীবনবৃত্তান্তে প্রাসঙ্গিক বিশদ বিবরণ, অভিজ্ঞতা এবং কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার অ্যাপ্লিকেশনটি কোনও রোবট দ্বারা সরানো হবে না৷

6. কোম্পানির পর্যালোচনা এবং বেতন দেখুন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

প্রকৃতপক্ষে কোম্পানির পর্যালোচনাগুলির একটি বিশাল সংগ্রহ রয়েছে যা আপনাকে কোম্পানির একটি ওভারভিউ দেয়। কর্মজীবনের ভারসাম্য, বেতন এবং সুবিধা, কাজের নিরাপত্তা এবং অগ্রগতি, ব্যবস্থাপনা এবং সংস্কৃতির জন্য আলাদা রেটিং রয়েছে, যা আপনাকে আপনার সম্ভাব্য নিয়োগকর্তা সম্পর্কে আরও অন্তর্দৃষ্টি দেয়।

আপনি যদি একটি বহুজাতিক কোম্পানিতে একটি পদের জন্য আবেদন করেন, তাহলে আপনি প্রাসঙ্গিক কর্মীদের প্রতিক্রিয়া দেখতে অবস্থান এবং ভাষা দ্বারা পর্যালোচনাগুলি ফিল্টার করতে পারেন৷ একইভাবে, আপনি আপনার সম্ভাব্য বেতন সম্পর্কে ধারণা পেতে বিভিন্ন অবস্থান এবং ভূমিকার জন্য বেতন দেখতে পারেন।

7. দাঁড়ানোর জন্য মূল্যায়ন নিন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

নিয়োগকারীরা একটি একক চাকরি খোলার জন্য শত শত আবেদন গ্রহণ করে। সুতরাং, ভিড় থেকে আলাদা হওয়ার একটি ভাল উপায় হল প্রকৃতপক্ষে দক্ষতার মূল্যায়ন করা। মূল্যায়নগুলি সম্পূর্ণ হতে 4-15 মিনিট সময় নেয় এবং হার্ড এবং নরম উভয় দক্ষতাই কভার করে৷

কখনও কখনও নিয়োগকারীরা আবেদনকারীদের এই মূল্যায়ন করার জন্য আমন্ত্রণ জানান। কিন্তু আপনাকে আমন্ত্রণ না করা হলেও, আপনি প্রোফাইল পৃষ্ঠার মূল্যায়ন বিভাগে গিয়ে বিনামূল্যে নিতে পারেন। নিয়োগকারীদের কাছে এই ফলাফলগুলি প্রদর্শন করবেন কি না তা সম্পূর্ণরূপে আপনার উপর নির্ভর করে৷

8. সেট আপ কাজের সতর্কতা প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

উপরে যেমন আলোচনা করা হয়েছে, তাড়াতাড়ি আবেদন করলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। অতএব, নতুন-তালিকাভুক্ত চাকরি সম্পর্কে জানার সর্বোত্তম উপায় হল প্রকৃতপক্ষে চাকরির সতর্কতা সেট আপ করা।

কাজের সতর্কতা তৈরি করা বেশ সহজ। শুধু একটি সাধারণ চাকরি অনুসন্ধান করুন যাতে আপনার কাজের ভূমিকা, অবস্থান এবং অন্যান্য পছন্দগুলি অন্তর্ভুক্ত থাকে। এরপরে, ইমেলের মাধ্যমে এই অনুসন্ধানের জন্য নতুন চাকরি পান-এ আপনার ইমেল ঠিকানা লিখুন এবং আমাকে চাকরি পাঠান-এ ক্লিক করুন .

বিভিন্ন কীওয়ার্ড এবং চাকরির শিরোনামের জন্য একাধিক সতর্কতা সেট আপ করা একটি ভাল ধারণা যাতে আপনি কোনও চাকরি মিস করবেন না। এছাড়াও আপনি ইমেল পছন্দ পৃষ্ঠা থেকে যেকোনো সতর্কতা নিষ্ক্রিয়/সম্পাদনা করতে পারেন।

9. আপনার আবেদনের স্থিতি পর্যবেক্ষণ করুন প্রকৃতপক্ষে চাকরি খোঁজার গতি বাড়াতে 9 টি টিপস

আপনার কাজের সন্ধানের সময়, আপনি কতগুলি চাকরিতে আবেদন করেছেন এবং তাদের মধ্যে কতজন সাড়া দিয়েছেন তা ভুলে যাওয়া খুব সহজ। ভাল খবর হল, প্রকৃতপক্ষে আপনার চাকরি ট্র্যাক করার জন্য একটি সহজ উপায় দেয়৷

আমার চাকরি-এ পৃষ্ঠায়, আপনি যে চাকরিগুলি সংরক্ষণ করেছেন, আবেদন করেছেন বা ইন্টারভিউ নিয়েছেন সেগুলি দেখতে পারেন৷ এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে, আপনি আপনার কাজের স্থিতি নিরীক্ষণ করতে পারেন এবং আপনার অ্যাপ্লিকেশনগুলিকে একক জায়গায় সংগঠিত করতে পারেন৷

একটি ভাল চাকরি খোঁজা নিঃসন্দেহে একটি দীর্ঘ এবং ক্লান্তিকর প্রক্রিয়া। কিন্তু উপরে উল্লিখিত টিপস এবং কৌশলগুলি আপনাকে প্রকৃতপক্ষে আপনার কাজের সন্ধানের গতি বাড়াতে সাহায্য করতে পারে। এবং সাধারণ চাকরির আবেদনের ভুলগুলি এড়াতে ভুলবেন না।


  1. Windows ব্যবহারকারীদের জন্য 7 OS X টিপস

  2. আপনার কম্পিউটারের গতি বাড়ানোর জন্য 15 টি টিপস

  3. iPhone X এর জন্য ৯টি দরকারী টিপস

  4. ধীরে VPN সংযোগ? একটি VPN সংযোগের গতি বাড়ানোর টিপস