কম্পিউটার

Chrome কে এই চারটি দুর্দান্ত অ্যাপের সাহায্যে আপনাকে আকারে রাখতে দিন

গ্রীষ্ম আবার প্রায় আমাদের কাছে, এবং সারা বিশ্বের হাজার হাজার মানুষের কাছে এর অর্থ হল একটি জিনিস – আকারে পরিণত হওয়ার এবং নিখুঁত সৈকত বডি বিকাশ করার সময়।

আমরা ইতিমধ্যেই আটটি ফিটনেস গ্যাজেট দেখেছি যাতে আপনাকে ফিট হতে এবং সেই শীতকালীন পাউন্ডগুলি কমাতে সাহায্য করতে, কিন্তু দামী পরিধানযোগ্য প্রযুক্তি কেনার জন্য কি সত্যিই প্রয়োজন? অবশ্যই এটি আপনাকে আপনার ফিটনেস ব্যবস্থাকে আরও বিশদে বুঝতে সাহায্য করতে পারে এবং আপনাকে প্রতিক্রিয়া প্রদান করতে পারে যা আপনি সাধারণত অ্যাক্সেস করতে পারবেন না, তবে Chrome ওয়েব স্টোরে কি এমন অ্যাপ আছে যা একই ধরনের কাজ করতে পারে?

আমাদের মধ্যে ফিটনেস-সচেতনদের জন্য এখানে আমরা চারটি বিনামূল্যের ওয়ার্কআউট অ্যাপ দেখতে পাচ্ছি...

লাভ ফিটনেস

GAIN ফিটনেস আপনাকে বাড়ি এবং জিম উভয়ের জন্য ব্যক্তিগতকৃত ওয়ার্কআউট ব্যবস্থা তৈরি করতে দেয়। অসংখ্য ওয়ার্কআউট সবই স্বাস্থ্য এবং ফিটনেস বৈজ্ঞানিক তত্ত্বের উপর ভিত্তি করে, এবং প্রত্যয়িত ব্যক্তিগত প্রশিক্ষকদের পরিকল্পনাও অন্তর্ভুক্ত করে।

Chrome কে এই চারটি দুর্দান্ত অ্যাপের সাহায্যে আপনাকে আকারে রাখতে দিন

অ্যাপটি আপনাকে বিভিন্ন ফিটনেস স্তরের জন্য সাত শতাধিক পৃথক ওয়ার্কআউট অফার করে। কিছুর জন্য অন্যান্য সরঞ্জামের প্রয়োজন হয়, তবে বেশিরভাগই ফিট হওয়ার জন্য আপনার নিজের ব্যক্তিগত প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই না দিয়ে সম্পূর্ণ করা যায়। আপনার বাড়িতে কোনো জিম বা ওয়ার্কআউট সরঞ্জাম থাকলে আপনি অ্যাপটিকে বলতে পারেন এবং অ্যাপটি সেই অনুযায়ী আপনার ওয়ার্কআউট তৈরি করবে।

ওয়ার্কআউটগুলি বিভিন্ন ধরণের ফিটনেস পদ্ধতিকে কভার করে, উদাহরণস্বরূপ শক্তি, প্লাইমেট্রিক, ক্যালিস্থেনিক এবং যোগব্যায়াম। আইফোন আছে এমন ব্যবহারকারীদের জন্য, অ্যাপটি iOS ফরম্যাটেও আসে - দুটি সিস্টেমে নির্বিঘ্নে সিঙ্ক করা হয়।

বডবট

ইউএসএ টুডে, লাইফহ্যাকার, ম্যাক্সিম এবং ফোর্বস-এ প্রদর্শিত হওয়ার পর, বডবট গ্রীষ্মের অন্যতম ফিটনেস অ্যাপে পরিণত হয়েছে৷

এটি আপনাকে আপনার স্ট্যামিনা অনুসারে আপনার ওয়ার্কআউটের সময়সূচী পরিকল্পনা করতে দেয় যেখানে একটি ব্যাপক খাওয়ার পরিকল্পনা তৈরি করে আপনার পুষ্টির প্রয়োজনীয়তার যত্ন নেওয়া হয়। ওয়ার্কআউটগুলি সবই অত্যন্ত ব্যক্তিগতকৃত এবং আপনার ফিটনেস উচ্চাকাঙ্ক্ষার উপর ভিত্তি করে - যেমন 'শক্তিশালী হন', 'ফিটার পান', 'ওজন কমান' এমনকি 'জ্ঞানগত ক্ষমতার উন্নতি করুন'।

Chrome কে এই চারটি দুর্দান্ত অ্যাপের সাহায্যে আপনাকে আকারে রাখতে দিন

এটি আপনাকে পরামর্শ দেয় যে বাড়ির কোন আইটেমগুলি ব্যায়ামের উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। 'যথাযথ' জিমের সরঞ্জামের প্রয়োজনের পরিবর্তে, অ্যাপটি আপনার ওয়ার্কআউট তৈরি করতে ফুটবল, মই, চেয়ার এমনকি বিছানা ব্যবহার করতে পারে।

গুরুত্বপূর্ণভাবে, অ্যাপটি শুধুমাত্র আপনার উপলব্ধ সরঞ্জাম এবং ব্যায়ামের ইতিহাস পর্যবেক্ষণ করে আপনার লক্ষ্য এবং সময়সূচী পরিচালনা করতে সাহায্য করবে না, তবে আপনার অগ্রগতির উপর ভিত্তি করে নতুন ব্যবস্থা এবং ওয়ার্কআউটগুলিকে মানিয়ে নেবে এবং অফার করবে। এর মানে হল আপনার ফিটনেসের উন্নতির সাথে সাথে ওয়ার্কআউটগুলি ক্রমশ কঠিন হয়ে উঠবে – নিশ্চিত করুন যে আপনি সর্বদা নিজেকে সীমার দিকে ঠেলে দিচ্ছেন।

ব্যক্তিগত প্রশিক্ষক- যোগা

কিছু লোক নিয়মিত জিমে যেতে পছন্দ করেন না বা প্রতিদিন লম্বা জগসে গিয়ে খুব গরম এবং ঘামতে পছন্দ করেন না। আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন তবে আপনার যোগব্যায়াম বিবেচনা করা উচিত – এটি নমনীয়তা, পেশীবহুল সমস্যা এবং এমনকি আপনার মানসিক স্বাস্থ্যের জন্য ব্যাপকভাবে উপকারী বলে মনে করা হয়৷

Chrome কে এই চারটি দুর্দান্ত অ্যাপের সাহায্যে আপনাকে আকারে রাখতে দিন

ইতিমধ্যেই ভাল href="https://www.makeuseof.com/tag/10-yoga-apps-help-workout-anywhere/">ইয়োগা অ্যাপ অন্য কোথাও আছে, কিন্তু 'পার্সোনাল ট্রেইনার – যোগ' যুক্তিযুক্তভাবে সেরা যোগ অ্যাপ ক্রোমের জন্য। এটি আপনাকে যথেষ্ট যোগব্যায়াম ভঙ্গি করার পাশাপাশি শারীরবৃত্তীয় এবং থেরাপিউটিক বিকল্পগুলির একটি নির্বাচন প্রদান করে।

আপনার পছন্দের উপর নির্ভর করে একটি ব্যক্তিগতকৃত রুটিন তৈরি করার আগে অ্যাপটি আপনাকে একটি বিস্তৃত ওয়ার্ম-আপের মাধ্যমে গাইড করবে। প্রতিটি যোগব্যায়াম অবস্থান সম্পূর্ণ ধাপে ধাপে ডায়াগ্রাম সহ আসে, সেইসাথে আপনার ফর্ম বজায় রাখতে এবং আঘাত প্রতিরোধে সাহায্য করার জন্য ইঙ্গিত এবং টিপস।

ফিটোক্র্যাসি [আর উপলভ্য নয়]

আপনি যদি সোশ্যাল নেটওয়ার্কিং এর একজন বড় অনুরাগী হন, তাহলে আপনি হয়তো দেখতে পাবেন যে ফিটোক্রেসি আপনাকে অনুপ্রেরণা এবং অনুপ্রেরণা দেয় নিজেকে গঠন করার জন্য।

https://www.youtube.com/watch?v=GhdrYVsmpHs

ওয়ার্কআউটগুলি ট্র্যাক করা এবং প্রতিক্রিয়া প্রদান করা ছাড়াও, ফিটোক্রেসি একটি সামাজিক উপাদানকে ঘিরে ডিজাইন করা হয়েছে যা আপনাকে অন্যান্য ব্যবহারকারীদের অনুসরণ করে, তাদের অনুপ্রাণিত করতে এবং তাদের স্কোর এবং পারফরম্যান্সে মন্তব্য করে তাদের সাথে বন্ধুত্ব করতে দেয়। ডেভেলপাররা দাবি করেছেন যে তারা স্বাধীন গবেষণা শুরু করেছেন যা প্রমাণ করে যে বন্ধুদের সাথে কাজ করার সময় ফিটনেস শাসন বজায় রাখার অনুপ্রেরণা বেশি হয় – সম্ভাব্যভাবে এই অ্যাপটিকে গ্রীষ্মকালীন সমুদ্র সৈকত বডির মূল চাবিকাঠি করে তোলে।

ফিটোক্র্যাসিতে একটি গেমিং বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে আপনার ওয়ার্কআউটের জন্য পয়েন্ট অর্জন করতে দেয়। এই পয়েন্টগুলি কৃতিত্বগুলি আনলক করতে, কোয়েস্টগুলিকে বীট করতে এবং মাইলস্টোন ব্যাজগুলি অর্জন করতে লেভেল-আপ করতে ব্যবহার করা যেতে পারে – এগুলি সবই দ্রুত আসক্তিতে পরিণত হতে পারে, এইভাবে আপনাকে আরও অনুপ্রাণিত করে৷

Fitocracy অ্যাপটিও একটি iOS এবং Android সংস্করণ নিয়ে গর্ব করে৷

ফিটনেস মজা?

আমাদের কি ফিট হওয়ার জন্য কোন প্রযুক্তির দরকার আছে? অনলাইন অ্যাপ কি পুরানো দিনের জগিং এবং সিট আপ প্রতিস্থাপন করতে পারে? আপনি কি আমাদের উল্লেখ করা কোনো অ্যাপ ব্যবহার করে দেখেছেন বা আপনি কি ইতিমধ্যেই প্রযুক্তি এবং ফিটনেসকে একত্রিত করে এমন কোনো ওয়ার্কআউট ওয়েবসাইট ব্যবহার করছেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. 20টি দুর্দান্ত iOS অ্যাপস যা আপনি Android এর জন্য পেতে পারবেন না

  2. Chrome-এর জন্য এই 10টি অফলাইন অ্যাপের মাধ্যমে আপনার উৎপাদনশীলতা উন্নত করুন

  3. আপনাকে ভালো অবস্থায় রাখার জন্য ৮টি সেরা ফিটনেস অ্যাপ

  4. এই দুর্দান্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সাথে যে কোনও জায়গায় বিনামূল্যের Wi-Fi এর সাথে সংযোগ করুন