কম্পিউটার

2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

আমরা যখন আরও একটি বছর শেষ করতে চলেছি, তখন কিছু নতুন বৈশিষ্ট্য, উল্লেখযোগ্য MakeUseOf পোস্ট এবং সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার, Chrome-এর চারপাশে স্ট্যান্ডআউট এক্সটেনশনগুলির দিকে একবার নজর দেওয়ার সময় এসেছে৷ 2015 সালে ক্রোম সম্পর্কে ভাল এবং খারাপ উভয়ই বলা হয়েছে, কিন্তু সত্য যে এটি বহুল ব্যবহৃত ব্রাউজারগুলির মধ্যে একটি হতে পারে এবং সম্ভবত এটি অব্যাহত থাকবে৷

2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

2015 সালে নতুন Chrome বৈশিষ্ট্যগুলি

2015 ক্রোম ব্যবহারকারীদের জন্য অনেকগুলি নতুন বিকল্প নিয়ে এসেছে যা আপনি উপলব্ধি করতে পারেন বা নাও থাকতে পারেন৷ মুক্তির মাস সহ এই বছর চালু করা এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কয়েকটি দেখুন:

  • Chromecast অডিও (ডিসেম্বর) ব্যবহার করে উচ্চ-রেজোলিউশন অডিও সমর্থন এবং সিঙ্ক্রোনাস সঙ্গীত
  • কম ডেটা ব্যবহার এবং উচ্চ মানের ভিডিওর জন্য VP9 ভিডিও ফর্ম্যাট সমর্থন (অক্টোবর)
  • নিরাপদ ব্রাউজিং সতর্কতা (অক্টোবর) চেক আউট করতে সাইট স্থিতি বিভাগ
  • মিউজিক স্ট্রিম করার জন্য Chromecast অডিও সহ একটি নতুন Chromecast (সেপ্টেম্বর)
  • ভাল ব্যাটারি লাইফের জন্য স্বয়ংক্রিয়ভাবে ফ্ল্যাশ সামগ্রী বিরাম দেওয়া হচ্ছে (জুন)

3টি Chrome পোস্ট অবশ্যই পড়তে হবে

এটি Google Chrome-এর সাথে ব্রেক আপ করার সময়৷ -- কোন ব্রাউজারটি ব্যবহার করতে হবে সে সম্পর্কে বেড়াতে আপনি যারা আছেন, তাদের জন্য একটি হৃদয়-অনুভূত বিদায় ক্রোম সম্পর্কে আমার লেখাটি দেখুন৷ এটি একটি নিবন্ধ যা আমি ব্যাখ্যা করে লিখেছিলাম যে কেন আমার ব্রাউজার ব্যবহার বন্ধ করতে হবে৷ নিবন্ধটিতে ব্রাউজারগুলির মধ্যে একটি সংক্ষিপ্ত কর্মক্ষমতা তুলনা রয়েছে, লক করা মোড থেকে বেরিয়ে আসার সমস্যা এবং তারপরে ফায়ারফক্স জিতে যাওয়া একটি গতি পরীক্ষায় চলে যায়।

কাস্টমাইজেশন বিকল্প এবং এক্সটেনশন এবং সরঞ্জাম উভয়ের জন্য ফায়ারফক্সের পক্ষপাতী হওয়ার পরে, এটি একটি দুঃখজনক বিদায় ছিল যে আমি Google Chrome এ বিড করেছি। এই নিবন্ধটি তাদের কাছ থেকে প্রচুর প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল যারা সম্পূর্ণরূপে দ্বিমত পোষণ করেছিল যারা সম্মত ছিল তাদের প্রতি কিছুটা উদাসীন ছিল। ফায়ারফক্সের তুলনায় Chrome সম্পর্কে আপনার চিন্তা যাই হোক না কেন, এটি শেষ পর্যন্ত অগ্রাধিকারের দিকেই নেমে আসে কারণ ব্রাউজার যুদ্ধ অবশ্যই অব্যাহত থাকবে।

2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

আমি গুগল ক্রোমকে ঘৃণা করি কিন্তু আমি এতে আটকা পড়েছি। এখানে কেন -- মিহির পাটকারের এই নিবন্ধটি আগের নিবন্ধের অনুরূপ, কিন্তু Chrome এর একটু বেশি অনুকূল। নিবন্ধটি গুরুত্বপূর্ণ অ্যাপ এবং এক্সটেনশনগুলি নির্দেশ করে যেগুলি শুধুমাত্র Chrome ব্যবহারকারীদের জন্য উপলব্ধ এবং যা লেখককে ব্রাউজার ব্যবহার করে রাখে৷

উল্লিখিত প্রাথমিক অ্যাপটি হোয়াটসঅ্যাপ, যা একটি অত্যন্ত জনপ্রিয় তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ। আপনি যদি প্রায়শই WhatsApp ব্যবহার করেন, তাহলে বিকল্পের চেয়ে Chrome পছন্দ করার এটিই ভালো কারণ। নিবন্ধটি ক্রোম ব্রাউজারের সাথে লেগে থাকার আরেকটি বড় কারণ হিসেবে Chromecast-এর জন্য একটি এক্সটেনশনও উল্লেখ করেছে। এই সুবিধাজনক অ্যাড-অনটি আপনাকে আপনার কম্পিউটার থেকে আপনার টেলিভিশনে ছবি কাস্ট করতে দেয়, আপনাকে YouTube-এর মতো সামঞ্জস্যপূর্ণ অ্যাপ থেকে ভিডিও চালাতে দেয় এবং Netflix থেকে শো স্ট্রিম করতে দেয়। তাই, আপনি যদি Chrome-এর সাথে লেগে থাকার কারণ খুঁজছেন, তাহলে এটি একটি খুবই সহায়ক নিবন্ধ।

2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

আপনি প্রথমে এটি না করা পর্যন্ত Chrome এ হাল ছেড়ে দেবেন না -- এটি অ্যারন কাউচের একটি মূল্যবান অংশ। এই সহায়ক নিবন্ধে লেখক যারা ব্রাউজার নিয়ে বিরক্ত হয়েছেন তাদের জন্য Chrome-এর কর্মক্ষমতা উন্নত করার জন্য টিপসের একটি ভাল তালিকা প্রদান করেছেন। তিনি একটি সফ্টওয়্যার অপসারণ টুল চালানোর সমস্ত উপায় সেটিংস ব্যাক আপ থেকে পাঠকদের বেশ কয়েকটি ধাপের মধ্য দিয়ে নিয়েছিলেন৷

লেখকের পদক্ষেপগুলি কীভাবে সমস্যাগুলি সমাধান করতে হয়, সেটিংস এবং প্লাগইনগুলি অক্ষম করতে হয় এবং এক্সটেনশনগুলির আরও ভাল পরিচালনার জন্য টিপস দেয়। অ্যারন কাউচ লোকেদের প্রশ্নে সহায়তা করেছেন এবং Chrome এর সাথে আপনার ব্রাউজিং অভিজ্ঞতা উন্নত করতে পদক্ষেপের একটি দুর্দান্ত তালিকা সরবরাহ করেছেন, যা দেখায় যে সন্দেহকারীদের জন্য আশা ছিল৷

2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

2015 সালে স্ট্যান্ডআউট ক্রোম এক্সটেনশনগুলি

যেমন আপনি জানেন, MakeUseOf নিয়মিতভাবে অনুসন্ধান করে, পরীক্ষা করে এবং বিভিন্ন ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে যাতে আপনি সেখান থেকে সেরা কিছু আনতে পারেন। Chrome-এ সত্যিই কিছু বিস্ময়কর, সহায়ক এবং দরকারী এক্সটেনশন রয়েছে যা অনেকের সাথে আলাদা। এখানে আমরা 2015 সালে বৈশিষ্ট্যযুক্ত সেরা কিছু ক্রোম এক্সটেনশন।

Google Chrome-এর জন্য 10টি সবচেয়ে বেশি উৎপাদনশীল নতুন ট্যাব এক্সটেনশন৷ -- উত্পাদনশীলতার জন্য, মিহির পাটকর নিম্নলিখিত পাঁচটি দুর্দান্ত সরঞ্জাম সহ এক্সটেনশনগুলির একটি দুর্দান্ত তালিকা শেয়ার করেছেন:

  • কাজগুলি পরিচালনা করার জন্য এবং আপনার প্লেটে কী আছে তা দেখার জন্য অগ্রাধিকার ট্যাব
  • আপনার দিনের একটি অনুপ্রেরণামূলক শুরুর গতি
  • একটি ক্রস-প্ল্যাটফর্ম করণীয় তালিকা বিকল্পের জন্য Wunderlist
  • আপনার কাজগুলির একটি প্রকল্প পরিচালনার দৃশ্যের জন্য ওভারটাস্ক [আর উপলভ্য নেই]
  • TabTab [আর উপলভ্য নয়] কাজ এবং একটি ক্যালেন্ডারকে এক দৃশ্যে একত্রিত করার জন্য
2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

Google গোল্ড:15টি প্রয়োজনীয় ক্রোম এক্সটেনশন -- আপনাকে অবশ্যই আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি দেখানোর জন্য, ডেভ প্যারাক আপনাকে তার দরকারী অ্যাড-অনগুলির আদর্শ তালিকা প্রদান করেছেন, যার মধ্যে নিম্নলিখিত পাঁচটি প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত রয়েছে:

  • ডিভাইসগুলির মধ্যে লিঙ্ক, ফটো এবং ফাইল পাঠানোর জন্য পুশবুলেট
  • বানান এবং ব্যাকরণ যাচাইয়ের জন্য ব্যাকরণগতভাবে
  • আপনার ক্যাশে, কুকিজ এবং ইতিহাস সহজেই সাফ করার জন্য ক্লিক করুন এবং পরিষ্কার করুন
  • বিনামূল্যে অনলাইন ফটো সম্পাদনার জন্য PicMonkey
  • টীকা সহ পৃষ্ঠা বা বিভাগ সংরক্ষণের জন্য Evernote ওয়েব ক্লিপার

উৎপাদনশীলতার জন্য 15 ক্রোম এক্সটেনশানগুলি মিস করা যায় না৷ -- পরবর্তীতে আপনার উত্পাদনশীলতা উন্নত করার বিভিন্ন উপায়ের জন্য অক্ষতা শানভাগের চমৎকার অ্যাড-অনগুলির তালিকাটি পড়তে হবে, যার মধ্যে রয়েছে:

  • যে নিবন্ধগুলি এবং ভিডিওগুলি আপনি পরে দেখতে চান তার জন্য পকেটে সংরক্ষণ করুন
  • স্টিকি নোট আকারে ধারণা সংগঠিত করার জন্য নোট বোর্ড
  • পরিপাটি সম্পাদনা এবং অফলাইন নোট নেওয়ার জন্য দ্রুত লিখুন পাঠ্য সম্পাদক
  • স্ক্রিনশট ক্যাপচার এবং টীকা করার জন্য অসাধারণ স্ক্রিনশট
  • সময় ট্র্যাকিং, বুকমার্ক এবং আরও অনেক কিছু সহ একটি সুন্দর ড্যাশবোর্ডের জন্য সীমাহীন [আর উপলভ্য নয়]
2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

8টি একেবারে উজ্জ্বল ক্রোম এক্সটেনশন যা সম্পর্কে আপনার জানা উচিত -- মার্ক ও'নিল বাক্সের বাইরে Chrome-এর জন্য দুর্দান্ত এক্সটেনশনগুলির একটি তালিকার জন্য দেখেছেন, যার মধ্যে রয়েছে:

  • ক্লাউড স্টোরেজে আইটেম পাঠানোর জন্য বেলুন [আর উপলভ্য নেই]
  • একটি পপ-আপ প্লেয়ার ব্যবহার করে ভিডিও চেক আউট করার জন্য ফ্লোটিং YouTube
  • এক পৃষ্ঠা থেকে একাধিক লিঙ্ক খোলার জন্য লিঙ্কক্লাম্প, এক সময়ে
  • একটি পৃষ্ঠা থেকে লিঙ্ক সংগ্রহ করার জন্য এবং একটি ট্যাবে তাদের তালিকাভুক্ত করার জন্য OneTab
2015 সালের সর্বাধিক জনপ্রিয় ক্রোম এক্সটেনশন এবং পোস্ট

2015 সালের সেরা ক্রোম এক্সটেনশনগুলি

আপনার কাছে এটি রয়েছে, এটি এই বছরের ক্রোমের জন্য জনপ্রিয় পোস্ট এবং এক্সটেনশনগুলির আমাদের অপরিহার্য তালিকা৷ আপনার উন্নত ক্রোম পারফরম্যান্সের জন্য টিপস এবং কৌশল বা আপনার উত্পাদনশীলতা উন্নত করার জন্য সহজ এক্সটেনশনের প্রয়োজন হোক না কেন, MakeUseOf আপনাকে এখানে কভার করেছে৷ Chrome ব্যবহারকারীদের জন্য নতুন বছরে কী কী নতুন বৈশিষ্ট্য, সরঞ্জাম এবং এক্সটেনশন আসবে তা দেখার জন্য আমরা অপেক্ষা করতে পারি না, আপনি কেমন আছেন?

Chrome-এর জন্য আপনার প্রিয় নতুন এক্সটেনশনগুলি কী কী? এবং এই বছর আমাদের Chrome নিবন্ধগুলির মধ্যে কোনটি আপনি সবচেয়ে বেশি পছন্দ করেছেন?


  1. 3টি ক্রোম এক্সটেনশন আপনার ক্রোম এক্সটেনশন পরিচালনা করতে

  2. 5টি এক্সটেনশন যাতে Chrome-এর Omnibox-এর সর্বাধিক সুবিধা পাওয়া যায়৷

  3. Firefox এবং Opera এ Chrome এক্সটেনশন ব্যবহার করা

  4. ক্রোম এবং ফায়ারফক্সে ব্রাউজার এক্সটেনশনগুলি কীভাবে নিষ্ক্রিয় এবং আনইনস্টল করবেন