কম্পিউটার

কেন প্রত্যেকেরই ক্রোমের সেরা বৈশিষ্ট্য ব্যবহার করা দরকার

আমাকে একটি দাবিত্যাগ দিয়ে শুরু করতে দিন:Google Chrome-এর অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ব্যবহার করা উচিত৷ উন্নত সংস্থার জন্য এটিতে শুধুমাত্র একটি সুপারচার্জড বুকমার্ক ম্যানেজারই নেই, এর অন্তর্নির্মিত পাসওয়ার্ড ম্যানেজারও আপনাকে নিরাপদ এবং সুরক্ষিত রাখে৷

কিন্তু আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, ক্রোমের একটি নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে যা সত্যিই কাজে আসে, বিশেষ করে আপনি যদি এমন ব্যক্তি হন যিনি এক মিলিয়ন ভিন্ন ট্যাব খোলেন বা আপনার যদি সত্যিই ধীর কম্পিউটার থাকে যা পিছিয়ে যায় এবং ক্র্যাশ করে। আমি Chrome এর টাস্ক ম্যানেজার বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলছি৷

কেন প্রত্যেকেরই ক্রোমের সেরা বৈশিষ্ট্য ব্যবহার করা দরকার

এটি খুলতে, কেবল Shift + Esc টিপুন . এখানে তিনটি উপায়ে এটি কার্যকর হতে পারে এবং কেন এটি ব্যবহার করার বিষয়ে আপনার চিন্তা করা উচিত:

  1. এটি আপনাকে দেখায় প্রতিটি ট্যাব কতটা RAM এবং CPU ব্যবহার করছে। এটি মেমরি লিক, সিপিইউ হগস নির্ণয় করার জন্য এবং একটি ওয়েবসাইট কখন রিসোর্স হগিং করে এবং আপনার কম্পিউটারকে বগ ডাউন করে তা খুঁজে বের করার জন্য ভাল।
  2. এটি আপনাকে সক্রিয় এক্সটেনশন দেখায়৷৷ এটি কার্যকর হতে পারে যখন আপনি সন্দেহ করেন যে একটি নির্দিষ্ট এক্সটেনশন অনেকগুলি সংস্থান ব্যবহার করছে এবং আপনার সিস্টেমকে ধীর করে দিচ্ছে।
  3. এটি আপনাকে পৃথক ট্যাবগুলিকে হত্যা করতে দেয়৷৷ যখন একটি নির্দিষ্ট ট্যাব হিমায়িত থাকে এবং ট্যাবে "X" ক্লিক করার জন্য প্রতিক্রিয়াহীন থাকে তখন এটি অত্যন্ত কার্যকর। পরিবর্তে, টাস্ক ম্যানেজার খুলুন এবং "প্রক্রিয়া শেষ করুন" এ ক্লিক করুন!

প্রকৃতপক্ষে, আপনি যদি একজন Chrome পাওয়ার ব্যবহারকারী হতে চান, তাহলে আপনাকে সত্যিই অন্তর্নির্মিত টাস্ক ম্যানেজারটি আয়ত্ত করতে হবে কারণ এটি অনেক অনুষ্ঠানে কার্যকর প্রমাণিত হবে। ক্রোম অন্যান্য প্রধান ব্রাউজারকে হারানোর একটি কারণ।

আপনি কত ঘন ঘন Chrome এ টাস্ক ম্যানেজার ব্যবহার করেন? অন্য কোন দরকারী টিপস পেয়েছেন? মন্তব্যে আমাদের সাথে সেগুলি ভাগ করুন!


  1. Google এর 13টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনি সম্ভবত ব্যবহার করছেন না৷

  2. কেন প্রত্যেকেরই ক্রোমের সেরা বৈশিষ্ট্য ব্যবহার করা দরকার

  3. জিমেইলের জন্য ড্রপবক্স:কেন গুগল ক্রোম এখন সেরা ড্রপবক্স ক্লায়েন্ট

  4. আর্কাইভ বৈশিষ্ট্য ব্যবহার করে সবার কাছ থেকে ফেসবুক পোস্টগুলি কীভাবে লুকাবেন