কম্পিউটার

আপনি যদি ইউটিউবে লেকচার দেখেন, আপনার এই ক্রোম এক্সটেনশনের প্রয়োজন

অনলাইনে বিনামূল্যে বিনোদন খোঁজার জন্য YouTube সহজে সবচেয়ে ধনী স্থানগুলির মধ্যে একটি। কিন্তু এটি শিক্ষামূলক ভিডিওগুলির একটি ভান্ডারও, যা অসাধারণ কিছু যা অনেক লোক মিস করে।

আপনি যদি বক্তৃতা দেখতে YouTube ব্যবহার করেন (এবং আপনি যদি না করেন তবে আপনি কিছু ভাল জিনিস মিস করছেন), তাহলে আপনি Chrome এক্সটেনশন BriefTube পছন্দ করবেন। এটি YouTube বক্তৃতাগুলিকে অধ্যায়ে ভাগ করে দেয় যাতে আপনি কী আশা করতে পারেন তার একটি দ্রুত ওভারভিউ দেখতে পারেন এবং আপনার জন্য গুরুত্বপূর্ণ অংশগুলি ঘুরে দেখতে পারেন।

এক্সটেনশন ব্যবহার করতে, আপনাকে এই পৃষ্ঠায় যেতে হবে এবং এটি ডাউনলোড করতে হবে [আর উপলভ্য নেই]৷ একবার ইনস্টল হয়ে গেলে, আপনি আপনার ব্রাউজার উইন্ডোর উপরের ডানদিকে একটি আইকন দেখতে পাবেন৷

এখন, শুধু একটি YouTube ভিডিওতে যান এবং এক্সটেনশনের বোতামে ক্লিক করুন৷ এটি কয়েক সেকেন্ডের জন্য লোড হবে এবং তারপরে আপনি যে তথ্য চান তা তৈরি করবে।

আপনি যদি ইউটিউবে লেকচার দেখেন, আপনার এই ক্রোম এক্সটেনশনের প্রয়োজন

সমস্ত কিছু তিনটি বিভাগে বিভক্ত, প্রতিটিতে দরকারী বৈশিষ্ট্য রয়েছে:

  • সাধারণত ব্যবহৃত শব্দ।
  • বিষয়বস্তুর সারণী।
  • অনুসন্ধান করুন।

এটি উল্লেখ করা উচিত যে এক্সটেনশনটি তার বিষয়বস্তুর সারণী তৈরি করার জন্য বন্ধ ক্যাপশনের উপর নির্ভর করে। যদি ভিডিওটিতে CC সমর্থন না থাকে তবে এটি Google-এর স্বয়ংক্রিয়ভাবে তৈরি হওয়াগুলি ব্যবহার করবে, এবং আমরা আগে যেমন বলেছি, সেগুলির ফলাফলগুলি বরং হাস্যকর (এবং ভুল) হতে পারে৷

যেমন, আপনি যেকোন ভিডিওর সাথে এক্সটেনশনটি ব্যবহার করতে পারেন, কিন্তু বক্তৃতার জন্য এটি এত ভাল কাজ করার কারণ হল যে তাদের প্রায় সবসময়ই নেটিভ ক্লোজড ক্যাপশন থাকে যা আসলে সঠিক।

আপনি কি অন্য কোন অসাধারণ YouTube Chrome এক্সটেনশন সম্পর্কে জানেন যা আমাদের চেষ্টা করা উচিত? কমেন্টে আমাদের জানান!


  1. 7টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনাকে চেষ্টা করতে হবে

  2. ক্রোম এক্সটেনশন অনুমতি সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. Google Chrome-এ এই সেটিংটি এনফোর্সড' ত্রুটি৷

  4. ফেসবুক ওয়াচ পার্টি:আপনার যা জানা দরকার!