কম্পিউটার

ক্রোম এবং ফায়ারফক্সে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে নতুন ট্যাবগুলি মিউট করবেন

ইন্টারনেটের দুর্ভোগ একসময় পপআপ বিজ্ঞাপন ছিল। কিন্তু এখন, অনেক ওয়েবসাইট আরও খারাপ কিছুর পক্ষে ফ্ল্যাশিং পপআপ ছেড়ে দিয়েছে: সাউন্ড সহ ভিডিও অটোপ্লে করা।

আপনি কতবার এক টন ট্যাব খোলা রেখে ওয়েব সার্ফিং করছেন, যখন হঠাৎ করে তাদের একটি থেকে আওয়াজ আসে? এটি শুধুমাত্র বিরক্তিকর নয়, আপনি যদি জনসমক্ষে থাকেন, তাহলে এটি আপনার প্রতি বিব্রতকর দৃষ্টি আকর্ষণ করতে পারে।

Chrome-এ অটো-মিউট ট্যাবগুলি

Google Chrome একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা আপনাকে স্থায়ীভাবে ডোমেনগুলিকে নিঃশব্দ করতে দেবে৷ কিন্তু ততক্ষণ পর্যন্ত, আপনি MuteTab

-এর মত একটি এক্সটেনশন ব্যবহার করে আলাদাভাবে ওয়েবসাইটগুলিকে নিঃশব্দ করতে পারেন৷

এই এক্সটেনশনটি ইনস্টল করুন, তারপরে আপনি আপনার ব্রাউজারের উপরের-ডান কোণায় এটির আইকন ব্যবহার করে এটি পরিচালনা করতে পারেন। আপনি যদি সমস্ত অডিওতে অসুস্থ হয়ে থাকেন, তাহলে গোপনীয়তা মোড সক্ষম করুন৷ সব ট্যাব স্বয়ংক্রিয়ভাবে নিঃশব্দ করার বিকল্প যাই হোক না কেন।

ক্রোম এবং ফায়ারফক্সে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে নতুন ট্যাবগুলি মিউট করবেন

তবে আপনি নিঃশব্দকেও সূক্ষ্ম-টিউন করতে পারেন। পটভূমি ট্যাবগুলি নিঃশব্দ করুন নির্বাচন করুন৷ আপনার বর্তমান ট্যাব ছাড়া সবকিছু নিঃশব্দ করতে। বিকল্পগুলি খুলুন৷ এবং আপনি সবসময় নিঃশব্দ এবং কখনই নিঃশব্দ করার জন্য সাইটগুলি নির্দিষ্ট করতে পারেন৷ মিউটট্যাব এমনকি আপনাকে মিউজিক সাইটগুলিও নির্দিষ্ট করতে দেয় যেগুলি "সমস্ত ট্যাবগুলি নিঃশব্দ করুন" বোতাম থেকে অনাক্রম্য৷ এটা বেশ সহজ।

ফায়ারফক্সে ট্যাবগুলি অটো-মিউট করুন

ফায়ারফক্স ব্যবহারকারীদের জন্য, একটি সমতুল্য অ্যাডন হল নিঃশব্দ ট্যাব, যা উপরের সাথে সম্পর্কিত নয়। তিন-দণ্ডে ক্লিক করুন মেনু বোতামের পরে অ্যাড-অনস , তারপর এক্সটেনশন নির্বাচন করুন আপনার ইনস্টল করা অ্যাড-অনগুলি দেখতে এবং তাদের বিকল্পগুলি পরিচালনা করতে বাম দিকে ট্যাব করুন৷ বিকল্পগুলি নির্বাচন করুন৷ ম্যুট ট্যাব-এর জন্য বোতাম এটি কনফিগার করতে।

ক্রোম এবং ফায়ারফক্সে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে নতুন ট্যাবগুলি মিউট করবেন

এখানে, শুধু নতুন ট্যাবগুলি স্বয়ংক্রিয়-নিঃশব্দ চেক করুন৷ বক্স এর কার্যকারিতা প্রয়োগ করতে। এছাড়াও আপনি একটি নির্দিষ্ট কী ধরে রাখার সময় নিঃশব্দ ট্যাব ব্যবহার করতে পারেন৷ একটি দ্রুত শর্টকাট সক্ষম করার বিকল্প। এখানে একটি কী নির্দিষ্ট করুন, যেমন ALT , এবং তাৎক্ষণিকভাবে নিঃশব্দ করতে একটি ট্যাবে ক্লিক করার সময় এটি ধরে রাখুন।

মনে রাখবেন যে এই ফায়ারফক্স এক্সটেনশনটি শুধুমাত্র নতুন ট্যাবগুলিকে নিঃশব্দ করে . আপনি যে প্রথম ট্যাবটি খুলবেন তা এখনও শব্দ থাকবে, তাই এটি মনে রাখবেন৷

আপনি কি ওয়েবসাইটগুলিতে স্বয়ংক্রিয়ভাবে চালানো ভিডিওগুলি ঘৃণা করেন? এই বৈশিষ্ট্যটি কি দরকারী বা আপনি কি শুধু আপনার পিসির শব্দ নিঃশব্দ রাখেন? মন্তব্যে আমাদের বলুন!


  1. ক্রোম, ফায়ারফক্স, এজ এবং সাফারি ব্রাউজারে কীভাবে বন্ধ ট্যাবগুলি পুনরায় খুলবেন

  2. কীভাবে ক্রোমে হারিয়ে যাওয়া ট্যাবগুলি পুনরুদ্ধার করবেন এবং সেগুলি সংরক্ষণ করবেন?

  3. ম্যাকে Chrome, Safari এবং Firefox-এ উপাদান পরিদর্শন করার উপায়

  4. কীভাবে ক্রোম এবং ফায়ারফক্সে WebRTC নিষ্ক্রিয় করবেন