কম্পিউটার

কীভাবে ক্রোম এবং ফায়ারফক্সে ক্লাসিক থিমগুলি পুনরুদ্ধার করবেন

গুগল ক্রোম সংস্করণ 69 বেশ কয়েকটি পরিবর্তন করেছে, যার মধ্যে একটি নতুন রঙের কোট ছিল না। যখনই একটি দীর্ঘ সময়ের পণ্য এই মত একটি দৃশ্যমান পরিবর্তন করে, কিছু ব্যবহারকারী বোধগম্যভাবে অতীতের জন্য দীর্ঘ আবার দেখায়।

আপনি Chrome বা Firefox-এ ক্লাসিক লুকে ফিরে যেতে চান না কেন, আমরা আপনাকে পুরানো থিমগুলি ফিরে পাওয়ার দ্রুত উপায় দেখাব৷ মনে রাখবেন যে এই পদ্ধতিগুলি যে কোনও সময় পরিবর্তন হতে পারে৷

কিভাবে গুগল ক্রোমের ক্লাসিক থিম পুনরুদ্ধার করবেন

কীভাবে ক্রোম এবং ফায়ারফক্সে ক্লাসিক থিমগুলি পুনরুদ্ধার করবেন

আপনি যদি Chrome 69-এ নতুন বৃত্তাকার ট্যাবগুলি পছন্দ না করেন তবে আপনি সেগুলিকে আবার পরিবর্তন করতে একটি Chrome পতাকা ব্যবহার করতে পারেন৷ এটি করতে, chrome://flags টাইপ করুন ঠিকানা বারে।

পৃষ্ঠার শীর্ষে অনুসন্ধান বারে, #top-chrome-md লিখুন৷ সঠিক পতাকায় লাফ দিতে (ব্রাউজারের শীর্ষ ক্রোমের জন্য UI লেআউট ) এই বিকল্পটি ডিফল্ট এ সেট করা হবে ---এটিকে স্বাভাবিক এ পরিবর্তন করুন৷ . তারপরে আপনি স্ক্রিনের নীচে Chrome পুনরায় লঞ্চ করার জন্য একটি প্রম্পট দেখতে পাবেন৷ এটিতে ক্লিক করুন, এবং Chrome পুনরায় চালু হলে, আপনি পুরানো পরিচিত চেহারা ফিরে পাবেন৷

কিভাবে মোজিলা ফায়ারফক্সের ক্লাসিক লুক পুনরুদ্ধার করবেন

যদিও আপনি একবার আপনার ফায়ারফক্সের থিমকে এর একটি শক্তিশালী এক্সটেনশন দিয়ে সহজেই পরিবর্তন করতে পারতেন, দুর্ভাগ্যবশত ফায়ারফক্স কোয়ান্টামের সাথে পরিবর্তন হয়েছে। এর নতুন এক্সটেনশন নীতির অর্থ হল (সম্ভাব্য বিপজ্জনক) অ্যাড-অনগুলি যেগুলি ব্রাউজারে গভীর পরিবর্তন করে তা আর অনুমোদিত নয়৷

ফায়ারফক্সের জন্য ভাল-পর্যালোচিত ক্লাসিক থিম পুনরুদ্ধারকারীর লেখক সুপারিশ করেছেন যে ব্যবহারকারীরা তার এক্সটেনশন ব্যবহার চালিয়ে যেতে Firefox-এর ESR সংস্করণ ইনস্টল করুন। যাইহোক, ফায়ারফক্স 60 ইএসআর পুরানো ফায়ারফক্স 52 ইএসআর প্রতিস্থাপন করেছে, যার অর্থ হল লিগ্যাসি এক্সটেনশানগুলি এতে আর কাজ করে না।

কীভাবে ক্রোম এবং ফায়ারফক্সে ক্লাসিক থিমগুলি পুনরুদ্ধার করবেন

আপনি যদি সত্যিই পুরানো ফায়ারফক্স ফিরে দেখতে চান, তাহলে আপনার ওয়াটারফক্স ইনস্টল করা উচিত। এটি ফায়ারফক্সের কোডের উপর ভিত্তি করে, তবে এটি একটি স্বাধীন ব্রাউজার। ওয়াটারফক্স লিগ্যাসি এক্সটেনশন সমর্থন করে, তাই আপনি ক্লাসিক থিম পুনরুদ্ধারকারী ইনস্টল করতে পারেন।

উন্নত ব্যবহারকারীরা যারা ওয়াটারফক্সে আগ্রহী নন তারা কোয়ান্টামের চেহারা পরিবর্তন করতে CSS টুইক ব্যবহার করতে পারেন। কিন্তু আমরা গড় ব্যবহারকারীদের জন্য এটি সুপারিশ করব না।

অতীত থেকে আরো পুনরুদ্ধার করতে আগ্রহী? হারিয়ে যাওয়া Windows বৈশিষ্ট্যগুলি দেখুন যা আপনি ফিরিয়ে আনতে পারেন৷


  1. কিভাবে ফায়ারফক্স এবং ক্রোমে অফলাইন ব্রাউজিং সক্ষম করবেন

  2. ক্রোম, ফায়ারফক্স এবং এজ-এ ফ্ল্যাশ প্লেয়ার কীভাবে সক্ষম করবেন?

  3. ম্যাকে Chrome, Safari এবং Firefox-এ উপাদান পরিদর্শন করার উপায়

  4. কীভাবে ক্রোম এবং ফায়ারফক্সে WebRTC নিষ্ক্রিয় করবেন