কম্পিউটার

কিভাবে ডেস্কটপ পিসিতে ক্রোমে ইমোজি লাইব্রেরি আনলক করবেন

আপনি চাইলেও আজকাল ইমোজি থেকে দূরে থাকতে পারবেন না। তারা এতই সর্বব্যাপী যে 2017 সালের মাঝামাঝি সময়ে তাদের সম্পর্কে একটি (স্বীকৃতভাবে ভয়ানক) সিনেমা তৈরি হয়েছিল। না, সিরিয়াসলি, এটা ভয়ানক। এটা দেখবেন না।

পছন্দ হোক বা না হোক, স্মার্টফোন-শুধু ফ্যাড হিসাবে যা শুরু হয়েছিল তা এখন আমাদের অনলাইন ভাষার একটি বিশাল অংশ হয়ে উঠেছে। আমরা মিশরীয় হায়ারোগ্লিফিক্সে প্রায় পুরো বৃত্তে ফিরে এসেছি।

এটি ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য একটি সমস্যা তৈরি করে। টাচ বার সহ একটি ম্যাকের মালিক হওয়ার জন্য আপনি যথেষ্ট "ভাগ্যবান" না হলে, ডেস্কটপ মেশিনে ইমোজি টাইপ করার কোন সহজ উপায় নেই। সৌভাগ্যক্রমে, গুগল ক্রোমে একটি নতুন টুল রয়েছে যার লক্ষ্য ইমোজিগুলিকে একটু কম ক্লান্তিকর করে তোলা। আসুন আরও ঘনিষ্ঠভাবে দেখা যাক।

কীভাবে ক্রোমের ইমোজি লাইব্রেরি সক্ষম করবেন

কিভাবে ডেস্কটপ পিসিতে ক্রোমে ইমোজি লাইব্রেরি আনলক করবেন

Chrome-এর অন্তর্নির্মিত ইমোজি লাইব্রেরি Windows, Mac এবং Chrome OS-এ উপলব্ধ৷ এটি ব্যবহার করতে, আপনাকে প্রথমে ক্রোমের ক্যানারি সংস্করণটি ইনস্টল করতে হবে। এটি ব্রাউজারের উন্নয়নমূলক সংস্করণ এবং এটি ভাঙার প্রবণ। তবে চিন্তা করবেন না, আপনি একই সময়ে স্থিতিশীল রিলিজ এবং ক্যানারি সংস্করণ চালাতে পারেন।

দ্রষ্টব্য: আপনি যদি একটি ক্রোমবুক ব্যবহার করেন, তাহলে আপনাকে বিকাশ চ্যানেলে সম্পূর্ণ OS পরিবর্তন করতে হবে৷

আপনি প্রস্তুত হলে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. chrome://flags/ টাইপ করুন Chrome এর ঠিকানা বারে এবং Enter চাপুন .
  2. ইমোজি প্রসঙ্গ মেনু-এ স্ক্রোল করুন .
  3. সক্ষম এ ক্লিক করুন .
  4. Chrome পুনরায় চালু করুন।

আপনি যেখানেই টেক্সট ফিল্ড দেখতে পাবেন সেখানেই ইমোজি লাইব্রেরি পাওয়া যাবে। শুধু টেক্সট ফিল্ডে ডান-ক্লিক করুন এবং ইমোজি-এ ক্লিক করুন লাইব্রেরি অ্যাক্সেস করতে।

লাইব্রেরিটি নেটিভ অন-স্ক্রিন কীবোর্ডের অংশ এবং এটি জিবোর্ডের মতো কাজ করে, তাই এটি নিয়মিত অক্ষর টাইপ করার মতো সহজ হবে না, তবে এটি এখনও অনলাইন ইমোজি রেপোগুলির একটিতে শিকারে যাওয়ার চেয়ে অনেক ভাল৷

এবং মনে রাখবেন, আপনি যদি উইন্ডোজ ব্যবহার করেন, তাহলে অন-স্ক্রিন টাচ কীবোর্ড ব্যবহার করে আপনি Chrome এর বাইরে ইমোজি টাইপ করতে পারেন।


  1. গুগল ক্রোমে ডিফল্ট ডাউনলোড ফোল্ডার কীভাবে পরিবর্তন করবেন

  2. কীভাবে ক্রোম অ্যাপ লঞ্চার থেকে সর্বাধিক লাভ করবেন

  3. Google Chrome ডিফল্ট ফন্ট কিভাবে পরিবর্তন করবেন?

  4. Chrome-এ Err_Connection_Refused ঠিক করার পদ্ধতিগুলি কীভাবে হয়