কম্পিউটার

কীভাবে OneDrive থেকে একটি OneNote নোটবুক মুছবেন

মাইক্রোসফটের OneNote নোটবুক একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন যা একটি ফিজিক্যাল নোটবুক প্রতিস্থাপন করেছে। Onenote notebook ওরফে ডিজিটাল নোটবুক হল একটি নিখুঁত অ্যাপ্লিকেশন যা আপনার মিলিয়ন আইডিয়াগুলিকে তাৎক্ষণিকভাবে এক জায়গায় সংগঠিত ও সংরক্ষণ করার জন্য। ব্যবহারকারীরা ইন্টারনেটের মাধ্যমে নোট শেয়ার করতে পারে যাতে অংশগ্রহণকারীরা একই সময়ে পড়তে এবং অবদান রাখতে পারে। OneNote-এর আসল সংস্করণ হল OneNote 2016৷ এবং এই সংস্করণ সম্পর্কিত নোটগুলি কম্পিউটার ডিভাইসে স্থানীয়ভাবে সংরক্ষণ করা হয়। যদিও OneNote আর নতুন বৈশিষ্ট্যগুলির সাথে আপডেট করা হয় না, এটি ঐচ্ছিকভাবে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ যারা স্থানীয়ভাবে সঞ্চিত নোটবুক ব্যবহার করছেন৷

OneNote ব্যবহারকারীরা OneDrive অ্যাকাউন্টে নোটগুলি সিঙ্ক করতে চাইতে পারেন, যা প্রকৃতপক্ষে, ব্যবহারকারীদের নোটগুলি সম্পাদনা করার অনুমতি দেওয়ার পাশাপাশি অবস্থান নির্বিশেষে যেকোনো ডিভাইসে নোটগুলি দেখার মতো বিভিন্ন সুবিধা প্রদান করে। উপরন্তু, এটি ব্যবহারকারীদের বন্ধু, সহকর্মী এবং পরিবারের সাথে নোটগুলি শেয়ার করতে দেয় এইভাবে বহু-ব্যবহারকারী সহযোগিতার প্রচার করে। একটি সম্পর্কিত নোটে, OneDrive থেকে নোটবুকটি মুছে ফেলতে পারে যখন আপনার OneDrive-এ প্রদর্শিত হওয়ার আর প্রয়োজন হয় না। যদি কোনো ক্ষেত্রে, আপনি OneDrive-এ নোটবুক মুছে ফেলার আগে বিষয়বস্তু ধরে রাখতে চান, আপনি আপনার সিস্টেমে একটি নতুন নোটবুক তৈরি করে নোটবুকটিকে একটি কম্পিউটারে সরাতে পারেন এবং তারপর OneDrive থেকে পুরানো নোটবুকটি মুছে ফেলতে পারেন> .

পড়ুন৷ :OneNote এবং OneNote 2016 এর মধ্যে পার্থক্য।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে একটি নোটবুককে একটি কম্পিউটারে সরানোর ফলে OneDrive অফার করা ব্যবহারকারীর কাছ থেকে বেশিরভাগ সুবিধা কেড়ে নেবে এবং আপনি অন্য কোনো ডিভাইস থেকে নোট দেখতে বা সম্পাদনা করতে পারবেন না। আপনি যদি না চান যে অন্যরা OneDrive-এ আপনার নোটগুলি দেখুক এবং একই সাথে OneDrive-এ OneNote-এর সম্পূর্ণ সুবিধা গ্রহণ করুক, আপনি যে কোনো সময় অংশগ্রহণকারীদের সাথে এটি শেয়ার করা বন্ধ করতে পারেন বা কারা নোটবুকটি দেখতে বা সম্পাদনা করতে পারে তার অনুমতিও পরিবর্তন করতে পারেন। অনুমতি পরিবর্তন করে এবং OneDrive-এ নোটবুকটি ধরে রাখলে ব্যবহারকারীরা ট্যাবলেট, ওয়েব, স্মার্টফোন ইত্যাদির মতো যেকোনো ডিভাইসে নোটবুক খোলার নমনীয়তা দেয়। যদি কোনো কারণে আপনি আপনার নোটগুলিকে OneDrive-এ আর রাখতে না চান, আপনি যেকোনো সময় সেগুলি মুছে ফেলতে পারেন। ভাল. এই নিবন্ধে, আমরা OneDrive থেকে কীভাবে একটি নোটবুক মুছে ফেলতে হয় এবং আপনি যদি OneDrive থেকে নোটবুকটি মুছে ফেলার আগে নোটবুকের বিষয়বস্তু রাখতে চান তবে কীভাবে আপনার সিস্টেমে একটি নোটবুক সরানো যায় সে সম্পর্কে ধাপে ধাপে ব্যাখ্যা করি।

OneDrive থেকে OneNote নোটবুক মুছুন

আপনি যদি OneDrive-এ শেয়ার করা নোটবুকের বিষয়বস্তু আর সংরক্ষণ করতে না চান এবং আপনার নোটবুকটি OneDrive-এ আর দেখতে না চান, তাহলে আপনি OneDrive থেকে স্থায়ীভাবে আপনার নোটবুক মুছে ফেলতে পারেন। OneDrive থেকে কীভাবে একটি নোটবুক মুছতে হয় তা নিম্নলিখিত ধাপগুলি বিস্তারিতভাবে ব্যাখ্যা করবে।

আপনার OneDrive খুলুন এবং আপনি যে নোটবুকটি মুছতে চান তা সনাক্ত করুন৷

শিরোনামের উপর কার্সার সরান এবং নোটবুকে প্রদর্শিত বাক্সটি নির্বাচন করুন৷

পরিচালনা করুন এ ক্লিক করুন৷ এবং মুছুন৷ নির্বাচন করুন৷

একবার ওয়ানড্রাইভ থেকে নোটবুকটি মুছে ফেলা হলে, ওয়াননোটে মুছে ফেলা নোটবুকটি বন্ধ করা গুরুত্বপূর্ণ। OneNote-এ মুছে ফেলা নোটবুকটি বন্ধ করতে ব্যর্থ হলে সিঙ্কিং ত্রুটি দেখা দেবে যেখানে OneNote একটি নোটবুকের সাথে সিঙ্ক করার চেষ্টা চালিয়ে যাবে যা OneDrive-এ আর বিদ্যমান নেই। নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে OneNote-এ মুছে ফেলা নোটবুকটি কীভাবে বন্ধ করতে হয় সে সম্পর্কে গাইড করবে৷

OneNote খুলুন এবং আপনি OneDrive থেকে যে নোটবুকটি মুছেছেন সেটি সনাক্ত করুন৷

কীভাবে OneDrive থেকে একটি OneNote নোটবুক মুছবেন

নোটবুকের উপর ডান-ক্লিক করুন এবং এই নোটবুক বন্ধ করুন-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

কিভাবে একটি নোটবুককে কম্পিউটারে সরানো যায়

যদি কোনো ক্ষেত্রে, আপনি OneDrive-এ মুছে ফেলার আগে নোটবুকের বিষয়বস্তু ধরে রাখতে চান, তাহলে আপনি আপনার সিস্টেমে একটি নতুন নোটবুক তৈরি করে পুরানো নোটবুক বিভাগের বিষয়বস্তুকে বিভাগ দ্বারা কম্পিউটারে স্থানান্তর করতে পারেন এবং তারপর OneDrive থেকে পুরানো নোটবুকটি মুছে ফেলতে পারেন। .

OneNote খুলুন এবং ফাইলগুলিতে যান৷

নতুন-এ ক্লিক করুন এবং কম্পিউটার বেছে নিন

নতুন নোটবুকের জন্য আপনি যে নামটি দিতে চান সেটি টাইপ করুন এবং নটবুক তৈরি করুন এ ক্লিক করুন .

সমস্ত নোটবুক দেখতে, নোটবুকের নামের পাশের তীরটিতে ক্লিক করুন৷

কীভাবে OneDrive থেকে একটি OneNote নোটবুক মুছবেন

নোটবুক ফলকে পিন করতে, আপনি পুশপিন আইকনে ক্লিক করতে পারেন এবং আপনার সমস্ত নোটবুক দৃশ্যমান হবে৷

কীভাবে OneDrive থেকে একটি OneNote নোটবুক মুছবেন

OneDrive-এ আপনি যে নোটবুকটি মুছতে চান সেটি বেছে নিন। পুরানো নোটবুকের প্রতিটি বিভাগ টেনে আনুন যা আপনি OneDrive-এ মুছে ফেলতে চান নতুন নোটবুকে যা আপনি এইমাত্র তৈরি করেছেন। মনে রাখবেন যে আপনি একটি সম্পূর্ণ নোটবুক একটি নতুন অবস্থানে সরাতে পারেন এমন কোন উপায় নেই। আপনি প্রথমে একটি নতুন নোটবুক তৈরি করে শুধুমাত্র বিভাগ অনুসারে বিষয়বস্তু বিভাগটি স্থানান্তর করতে পারেন।

স্থানীয় সিস্টেমে সামগ্রীটি কপি হয়ে গেলে, আপনার OneDrive খুলুন৷ এবং আপনি যে নোটবুকটি মুছতে চান তা সনাক্ত করুন৷

শিরোনামের উপর কার্সার সরান এবং নোটবুকে প্রদর্শিত বাক্সটি নির্বাচন করুন৷

পরিচালনা করুন এ ক্লিক করুন৷ এবং মুছুন নির্বাচন করুন .

এখন OneNote-এ ফিরে যান এবং আপনি OneDrive থেকে মুছে ফেলা নোটবুকের নামটি সনাক্ত করুন৷

নোটবুকের উপর ডান-ক্লিক করুন এবং এই নোটবুক বন্ধ করুন-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

এটুকুই।

কীভাবে OneDrive থেকে একটি OneNote নোটবুক মুছবেন
  1. আইফোন থেকে ফটোগুলি কীভাবে মুছবেন

  2. কিভাবে iCloud থেকে মেসেজ মুছবেন

  3. গেম সেন্টার থেকে গেমটি কীভাবে মুছবেন

  4. কীভাবে একটি OneNote নোটবুকের নাম পরিবর্তন করবেন