কম্পিউটার

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

অ্যাপল তাদের আইপ্যাডগুলিকে (বিশেষ করে আইপ্যাড প্রো) প্রথাগত ল্যাপটপ এবং এমনকি ডেস্কটপের প্রতিস্থাপন হিসাবে কিছু সময়ের জন্য চাপ দিচ্ছে। iPadOS প্রকাশের সাথে, Apple সম্ভবত iPads-কে একই পরিসরের ক্ষমতা দেওয়ার জন্য সবচেয়ে বড় চাপ দিয়েছে যা আপনি একটি ল্যাপটপে পাবেন৷

যদিও iPadOS বেশ চমত্কার এবং অধিকাংশে বিতরণ করে৷ এটিকে আপনার একমাত্র কম্পিউটার বানানোর জন্য প্রস্তুত প্রতিশ্রুতিগুলির মধ্যে, আমাদের এখনও সফ্টওয়্যার বিকাশকারীদেরকে পদক্ষেপ নিতে এবং অ্যাপ্লিকেশনগুলি সরবরাহ করতে হবে যা আমাদেরকে তাদের ডেস্কটপ প্রতিরূপের মতো একই ধরণের বৈশিষ্ট্য সেট করে।

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

উদাহরণস্বরূপ, LumaFusion হল একটি iOS অ্যাপ যা ডেস্কটপ ভিডিও এডিটরদের মতো একই কার্যকারিতা প্রদান করে। আপনি এটিকে 100% আপনার একমাত্র ভিডিও সম্পাদক হিসাবে ব্যবহার করতে পারেন। ট্যাবলেটের জন্য একটি অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য এটি একটি "মোবাইল" বা "লাইট" পদ্ধতি নয়৷

এই কারণেই ফটো-ম্যানিপুলেশন সম্প্রদায়ের প্রত্যেকে iOS-এ Adobe Photoshop-এর ডেস্কটপ সংস্করণ আসার জন্য প্রচণ্ড প্রত্যাশায় অপেক্ষা করছে, যখন থেকে এটি প্রথমবার Adobe-এর সম্মেলনে প্রায় এক বছর আগে ঘোষণা করা হয়েছিল। এখন এটি এখানে এবং আপনি ভাবছেন যে আইপ্যাডের জন্য ফটোশপের এই সংস্করণটি ব্যবহার করা উপযুক্ত কিনা। আসুন সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি দেখি।

মূল্য

যখন আমরা জিজ্ঞাসা করি "কিছু কি এটার মূল্য আছে?" এটি প্রায়শই মানে "এটি কি অর্থের মূল্য?"। আইপ্যাডের জন্য ফটোশপের ক্ষেত্রে এটি জটিল কারণ অ্যাডোব অনেক আগেই এক-অফ সফ্টওয়্যার বিক্রয় মডেলটি পরিত্যাগ করেছে।

শুধু ফটোশপ পাওয়ার উপায় হল তাদের ক্রিয়েটিভ ক্লাউড পরিষেবাতে সাবস্ক্রাইব করা। সবচেয়ে সস্তা সংস্করণ, যার মধ্যে ফটোশপ এবং লাইটরুম রয়েছে, আপনাকে মাসে $10 চালাবে। যাইহোক, এটি একটি বার্ষিক চুক্তি এর মানে হল আপনি প্রতি বছর $120 এর জন্য হুক করছেন যদি আপনি মাসিক অর্থ প্রদান করতে চান। তাড়াতাড়ি বাতিল করা সম্ভব, তবে এটি শাস্তির শর্তের সাথে আসে।

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

আইপ্যাডের জন্য ফটোশপ আইওএস-এ একটি স্বতন্ত্র অ্যাপ্লিকেশন হিসাবে একটি কঠিন বিক্রি। যাইহোক, আপনি যদি ইতিমধ্যেই ফটোশপের ডেস্কটপ সংস্করণ সহ একটি ক্রিয়েটিভ ক্লাউড প্ল্যানে সদস্যতা নিয়ে থাকেন তবে আপনার কাছে ইতিমধ্যেই এই অ্যাপটি রয়েছে। শুধু এটি ডাউনলোড করুন এবং লগ ইন করুন৷

দেখুন কেন এই জটিলতা? এটি নিজেই একটি ব্যয়বহুল অ্যাপ, তবে আপনি যদি ইতিমধ্যে একজন ফটোশপ ব্যবহারকারী হন তবে মূলত একটি বিনামূল্যের অ্যাড-অন। আপনি যদি ইতিমধ্যে একজন ফটোশপ ব্যবহারকারী না হন তবে আপনি সত্যিই এই অ্যাপ্লিকেশনটির লক্ষ্য নন। তাই আমরা এটিকে সেই দৃষ্টিকোণ থেকে দেখব যা আমরা বেশিরভাগ ব্যবহারকারীর আশা করি৷

আইপ্যাডের জন্য "সম্পূর্ণ" ফটোশপের প্রতিশ্রুতি

অ্যাডোবের জন্য আইপ্যাডে "পূর্ণ" ডেস্কটপ ফটোশপ আনার অর্থ কী? ঠিক আছে, এর অর্থ এই নয় যে দুটি সংস্করণের মধ্যে বৈশিষ্ট্য সমতা রয়েছে। iOS-এর জন্য ফটোশপের সংস্করণ 1.0-এ ডেস্কটপ সংস্করণে থাকা অনেক বৈশিষ্ট্যের অভাব রয়েছে। এগুলি সময়মতো আসবে - একটি বিন্দুতে - তবে এখনই মনে হচ্ছে না যে অ্যাডোব ডেস্কটপ ফটোশপের বিকল্প সরবরাহ করছে।

তাহলে কি এটিকে ডেস্কটপ সংস্করণের সাথে তুলনীয় করে তোলে? এখানে মূল বিষয় হল যে এটি ডেস্কটপ সংস্করণের মতো একই কোড ব্যবহার করে। এর মূলে, আইপ্যাডের জন্য ফটোশপ একই অ্যাপ্লিকেশন। এটি আশা জাগায় যে Adobe, আপেক্ষিক স্বাচ্ছন্দ্যে, অভিভাবক অ্যাপ্লিকেশনের আরও বৈশিষ্ট্য যোগ করতে পারে। এমন কিছু যা তারা ইতিমধ্যেই করতে শুরু করেছে।

"সাধারণ" কাজগুলিতে ফোকাস করা

Adobe সবচেয়ে সাধারণ ফটোশপ ওয়ার্কফ্লো এবং ফাংশনগুলিতে ফোকাস করছে বলে মনে হচ্ছে। বিশেষ করে যেগুলি ব্যবহারকারীদের মোবাইল প্রসঙ্গে সবচেয়ে বেশি প্রয়োজন।

আপনি যদি ডেস্কটপে ফটোশপের বর্তমান ব্যবহারকারী হন, তাহলে আপনার বর্তমান কর্মপ্রবাহের জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি ইতিমধ্যেই অ্যাপে আছে কিনা তা পরীক্ষা করা ভাল।

অ্যাকশনে অনুপস্থিত বৈশিষ্ট্যগুলি

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

আপনি এটি পড়ার সময়, Adobe তাদের অ্যাপে কিছু জরুরি অনুপস্থিত বৈশিষ্ট্যগুলিকে সংশোধন করতে পারে, কিন্তু লেখার সময়, ডেস্কটপ ব্যবহারকারীরা ফটোশপের ট্যাবলেট সংস্করণে মিস করতে পারে এমন জিনিসগুলির একটি বড় তালিকা রয়েছে৷

তুলনামূলকভাবে উন্নত বৈশিষ্ট্য, যেমন অ্যানিমেশন, ফটোশপের আইপ্যাড সংস্করণে পাওয়া যায় না। একইভাবে, RAW চিত্র সম্পাদনা সমর্থন বলে মনে হচ্ছে না। এটি একটি সত্যিকারের লজ্জা কারণ আধুনিক ইউএসবি-সি আইপ্যাডগুলি যেতে যেতে ক্যামেরা থেকে ট্যাবলেটে সরাসরি ফটো স্থানান্তর করার জন্য এটিকে একটি ডডল করে তোলে৷

এছাড়াও আপনি এখানে উন্নত নির্বাচন সরঞ্জাম, কাস্টম ব্রাশ বা ডেস্কটপ ফটোশপের অন্যান্য বিশেষ বৈশিষ্ট্যগুলি পাবেন না। আপাতত এখন না. এটি ফটোশপের একটি প্রাথমিক বাস্তবায়ন, এবং শুধুমাত্র সময়ই বলে দেবে Adobe ফটোশপের iOS সংস্করণটিকে তার ডেস্কটপ প্যারেন্টের কাছে কতটা কাছে ঠেলে দেবে৷

প্রোক্রিয়েট এবং অ্যাফিনিটি ফটো:একটি ভাল বিকল্প?

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

আইপ্যাডের জন্য ফটোশপের বড় সমস্যা হল যে অন্যান্য বিকাশকারীরা তাদের iOS ফটো ম্যানিপুলেশন অ্যাপ্লিকেশনগুলিকে বছরের পর বছর ধরে বিকাশ করছে। তাদের কাছে মোবাইল-প্রথম পদ্ধতি থাকতে পারে এবং ফটোশপের পিছনে চিত্তাকর্ষক কোড এবং প্রযুক্তি নেই, কিন্তু তারা Adobe এর রেখে যাওয়া ভ্যাকুয়ামকে টার্গেট করেছে।

Procreate iOS এ আঁকার জন্য সোনার মান হয়ে উঠেছে। Adobe এখন ফ্রেস্কোও প্রকাশ করেছে, কিন্তু আমাদের ফটোশপের অঙ্কন কার্যকারিতার সাথে তুলনা করতে হবে যেহেতু এটি আবেদনের একটি বড় অংশ।

অ্যাফিনিটি ফটো আইপ্যাডে ফটোশপের ফাঁকের উত্তরের মতো কাজ করছে। এটি নিজেকে আইপ্যাডের জন্য একটি "ডেস্কটপ-গ্রেড" ফটো এডিটিং অ্যাপ হিসেবে বিবেচিত করে এবং ব্যবহারকারীদের সাধারণ প্রতিক্রিয়ার প্রেক্ষিতে, এটি অবশ্যই কাজ করে বলে মনে হয়৷

উভয় ক্ষেত্রেই, যাইহোক, ফটোশপের তুলনায় এই অ্যাপগুলির একটি বড় সুবিধা রয়েছে কারণ সেগুলি অনেক বেশি সাশ্রয়ী। ফটোশপের মাসিক অর্থ প্রদান করলে আপনার বছরে কমপক্ষে $120 খরচ হবে, প্রক্রিয়েট এবং অ্যাফিনিটি উভয়ই একবারের কেনাকাটা। এগুলি বিশেষভাবে ব্যয়বহুলও নয়, যা ফটোশপকে বেশ কঠিন বিক্রি করে তোলে।

নীচের লাইন

সুতরাং, লেখার সময়, আমরা আইপ্যাডের জন্য ফটোশপ সম্পর্কে কয়েকটি সুপারিশ করতে পারি। আপনি যদি বর্তমানে Adobe Creative Cloud-এ সদস্যতা না নিয়ে থাকেন এবং আপনার iPad-এ ডেস্কটপ-গ্রেড ফটো এডিটিং করতে চান, তাহলে আপনি অ্যাফিনিটি ফটোর মতো একটি প্রতিষ্ঠিত অ্যাপ কেনা ভালো।

আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ কি অর্থ ও প্রচারের জন্য মূল্যবান?

অন্যদিকে, যদি আপনার কাছে ইতিমধ্যেই ফটোশপ অন্তর্ভুক্ত একটি Adobe CC সাবস্ক্রিপশন থাকে, তাহলে আপনি কোনো অতিরিক্ত অর্থ ছাড়াই iPad সংস্করণ পাচ্ছেন। এই ক্ষেত্রে আপনি দেখতে পাবেন যে আপনার ডেস্কটপ এবং ট্যাবলেটের মধ্যে ক্লাউড-ভিত্তিক ফাইল ভাগ করে নেওয়া একটি বাস্তব বর হতে পারে। আপনি ফ্লাইতে ফটোগুলির প্রাথমিক প্রস্তুতিমূলক কাজ করতে পারেন এবং তারপরে উন্নত জিনিসগুলি করতে বসতে পারেন, যা অনেক সময় বাঁচায়৷

আপনি যদি এমন কেউ হন যিনি তাদের ল্যাপটপ বা ডেস্কটপকে একটি আইপ্যাড দিয়ে প্রতিস্থাপন করেছেন, তাহলে আইপ্যাডের জন্য ফটোশপ আপনার এক এবং একমাত্র ফটো এডিটর হতে প্রস্তুত নয়। আবারও, আপনি প্রতিষ্ঠিত আইপ্যাড-প্রথম অ্যাপ্লিকেশনগুলির সাথে যাওয়া ভাল।

আরও বৈশিষ্ট্য সহ এবং সম্ভবত iOS-এ একবার বন্ধ করে অ্যাপ্লিকেশনটি কেনার বিকল্প, সেই সুপারিশটি পরিবর্তন হতে পারে। আপাতত, অপেক্ষা করে দেখা ভালো।


  1. রিমোট ডেস্কটপের জন্য শোনার পোর্ট পরিবর্তন করুন

  2. আপনার গাড়ির জন্য 10টি সেরা আইপ্যাড হোল্ডার

  3. আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

  4. স্যামসাং গ্যালাক্সি ফোল্ড:এটা কি প্রচারের যোগ্য?