কম্পিউটার

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

এটাকে আধুনিক যুগের অলৌকিক ঘটনা বলুন বা প্রযুক্তির শক্তি, হাজার মাইল দূরে থাকলেও আমাদের প্রিয়জনের সাথে সংযোগ স্থাপন করা, এটি কেবল একটি কেকের টুকরো। মেসেজিং এবং ভিডিও কনফারেন্সিং অ্যাপগুলির জন্য ধন্যবাদ যা আমাদের উপলব্ধি করে যে আপনার কাছে আপনার প্রিয়জন থাকলে দূরত্ব এত দীর্ঘ বলে মনে হয় না।

Skype, Google Duo, Zoom-এর মতো ভিডিও কলিং অ্যাপগুলি আমাদেরকে আমাদের পরিবার এবং কাছাকাছি বন্ধুদের সাথে একত্রিত করে। এবং বিশেষ করে, এই মুহূর্তে যখন সমগ্র বিশ্ব মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি অগ্নিপরীক্ষার পর্যায়ে রয়েছে। গৃহবন্দিত্ব থেকে বেঁচে থাকা আরও সহজ হয়ে যায় যখন আমরা আমাদের বাড়িতে খুব আরামে আমাদের বন্ধু এবং সহকর্মীদের ফোন করতে পারি। স্কাইপ হল একটি সুপরিচিত ভিডিও কলিং অ্যাপ্লিকেশন যা আপনাকে পাঠ্য, কল এবং ভিডিওর মাধ্যমে আপনার বন্ধুদের সাথে যোগাযোগ করতে দেয়৷

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

ভাবছেন কিভাবে Chromebook এ স্কাইপ ব্যবহার করবেন? ঠিক আছে, Chromebook প্রায় একটি সাধারণ ল্যাপটপ বা পিসির মতোই, তবে পার্থক্য হল এটি একটি Chrome-ভিত্তিক OS-এ কিউরেট করা হয়েছে৷

আপনার প্রিয়জনের সাথে সংযোগ করতে ব্রাউজার ব্যবহার করে এবং একটি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে কীভাবে Chromebook-এ স্কাইপ ব্যবহার করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা এখানে রয়েছে।

শুরু করা যাক।

2021 সালে Chromebook-এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

Skype ডাউনলোড করুন

প্রথম জিনিস প্রথম, তারা বলে. তাহলে, আপনি কি Chromebook-এ স্কাইপ ব্যবহার করতে প্রস্তুত? স্ক্র্যাচ থেকে শুরু করা যাক। Google Play Store-এ যান এবং আপনার Chromebook-এ Skype ডাউনলোড করুন, যদি আপনি এটি এখনও ইনস্টল না করে থাকেন।

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

এটি করার একটি বিকল্প উপায় হল একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে বা একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে৷ এই পোস্টে, আমরা ধাপে ধাপে, বিস্তারিত পদ্ধতিতে উভয় উপায় নিয়ে আলোচনা করব।

এছাড়াও পড়ুন:10টি সেরা Chromebook কম্পিউটার আপনার এখন কেনা উচিত

ব্রাউজার ব্যবহার করে Chromebook এ স্কাইপ কিভাবে ব্যবহার করবেন

এমন সময় হতে পারে যখন আপনি Google Play Store থেকে Skype অ্যাপটি ডাউনলোড করতে অক্ষম হন। চিন্তা করবেন না! আপনি একটি ওয়েব ব্রাউজারের সাহায্যে একই কাজ করতে পারেন। Chromebook এ স্কাইপ ব্যবহার করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

প্রথমে আপনার Chromebook-এ যেকোন ওয়েব ব্রাউজার খুলুন, Google Chrome বলুন। স্কাইপ ওয়েবের ওয়েবসাইটে যান। শুরু করতে "এখনই চ্যাট করুন" বোতামটি আলতো চাপুন৷ আপনার স্কাইপ অ্যাকাউন্টে লগ ইন করুন, আপনার শংসাপত্রগুলি লিখুন এবং তারপরে আপনি যেতে পারবেন।

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

স্কাইপ ওয়েব Chromebook-এ স্কাইপ ব্যবহার করার জন্য একটি চমৎকার বিকল্প যা আপনাকে আপনার বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে যোগাযোগ করতে দেয়। এটি যেকোনো ডিভাইসে স্কাইপ সুবিধা পাওয়ার সবচেয়ে সহজ উপায়। স্কাইপ ওয়েব একটি অনুরূপ ব্যবহারকারী ইন্টারফেস, সমস্ত অন্তর্নির্মিত বৈশিষ্ট্য এবং সরঞ্জামগুলি অফার করে যা আপনি সাধারণত স্কাইপের স্বতন্ত্র অ্যাপ্লিকেশনে ব্যবহার করেন৷

সহজ, তাই না?

এছাড়াও পড়ুন:Chromebook-এ কীভাবে স্ক্রিনশট ক্যাপচার করবেন

অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে Chromebook-এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

আপনি একটি Android অ্যাপের সাহায্যে Chromebook-এ স্কাইপ ব্যবহার করতে পারেন। ক্রোমবুকে স্কাইপ অ্যাপ ডাউনলোড করার প্রক্রিয়া প্রায় একই রকম যে আপনি একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে করেন। যেহেতু Chromebook আপনাকে Google Play Store থেকে অ্যাপ এবং পরিষেবাগুলি ডাউনলোড করতে দেয়, তাই আপনাকে আরও যা করতে হবে তা এখানে।

গুগল প্লে স্টোরে যান, স্কাইপ অ্যাপটি দেখুন এবং এটি আপনার ডিভাইসে ডাউনলোড করুন। একবার আপনার Chromebook-এ অ্যাপটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, অ্যাপ ড্রয়ার খুলতে স্ক্রিনের নিচের বাম কোণে বৃত্ত-আকৃতির আইকনে ট্যাপ করুন। স্কাইপ অ্যাপ চালু করুন, আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং শুরু করুন।

2021 সালে Chromebook এ স্কাইপ কীভাবে ব্যবহার করবেন

আপনি Chromebook-এ স্কাইপ ব্যবহার করার জন্য উপরে উল্লিখিত উপায়গুলির মধ্যে যেকোনো একটি বেছে নিতে পারেন। তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? স্কাইপের মাধ্যমে আপনার Chromebook-এ একটি নির্বিঘ্ন ভিডিও কল করার অভিজ্ঞতা উপভোগ করতে আপনার কাছের এবং প্রিয়জনদের সাথে যোগাযোগ করুন৷

ঘরে থাকুন, নিরাপদে থাকুন মানুষজন!

এছাড়াও পড়ুন:কীভাবে একটি Chromebook এ কপি এবং পেস্ট করবেন


  1. আপনার Chromebook এ Google কার্সিভ কিভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে স্কাইপ চ্যাট টেক্সট ইফেক্ট ব্যবহার করবেন

  3. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  4. বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন