কম্পিউটার

Google-এর Stadia কন্ট্রোলার অবশেষে আপনার কম্পিউটারের সাথে ওয়্যারলেসভাবে কাজ করবে

ওয়েবে খেলতে আপনাকে আর প্লাগ ইন করার দরকার নেই৷

2019 সালে অনেক নতুন পরিষেবা এবং প্রযুক্তির প্রবণতা আবির্ভূত হয়েছিল, কিন্তু 2020 সালে কোনওটিই টিকেনি৷ আমরা সবাই জানি নভেল করোনাভাইরাস এর জন্য দায়ী৷ কিন্তু ক্লাউড গেমিং এবং ভিডিও কলিং এর মত কিছু পরিষেবা বৃদ্ধি পাচ্ছে এবং এর কারণে কোম্পানিগুলি সময়ের আগেই নতুন ক্ষমতা ঘোষণা করছে৷

এই বিষয়ে, গুগল ওয়েবের জন্য ওয়্যারলেস স্ট্যাডিয়া কন্ট্রোলার সমর্থন ঘোষণা করেছে। মার্চের শেষে যে পরিবর্তনটি মুক্তি পাওয়ার কথা ছিল তা এখন এই সপ্তাহে মুক্তি পাবে। এর মানে আর ল্যাপটপ এবং ডেস্কটপ ব্যবহারকারীদের USB এর মাধ্যমে কন্ট্রোলার সংযোগ করতে হবে না।

এটি বোঝায় কারণ সবাই তারের কারণে সীমাবদ্ধ থাকা পছন্দ করে না। এখন গেমাররা তাদের প্রিয় গেম খেলার সময় ইউএসবি-সি ক্যাবল রেখে যেতে পারবে।

সকল ডিভাইসে Stadia কন্ট্রোলার ওয়্যারলেসভাবে কাজ করবে?

গুগলের স্ট্যাডিয়া ডিভাইসটি ডেস্কটপ এবং ল্যাপটপে ওয়্যারলেসভাবে কাজ করবে। আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে স্ট্যাডিয়া গেম খেলছেন তাহলে আপনি তারবিহীনভাবে Stadia কন্ট্রোলার ব্যবহার করতে পারবেন না।

Android ডিভাইসগুলি কখন পরিষেবাটি পাবে?

কার্যকারিতা কখন আসতে পারে তা স্পষ্ট নয়।

কন্ট্রোলার কীভাবে তারবিহীনভাবে কাজ করে?

নভেম্বর 2019-এ, যখন Stadia চালু করা হয়েছিল, তখন ওয়্যারলেস ক্ষমতাগুলি Chromecast Ultra-এ সীমাবদ্ধ ছিল। এর মানে শুধুমাত্র Chromecast আল্ট্রা ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারে। এই কারণে একটি ওয়্যারলেস কন্ট্রোলার থাকার পুরো বিষয়টিকে অযৌক্তিক বলে মনে হয়েছিল এবং এটি লোকেদের বিরক্ত করেছিল।

কিন্তু Google এর স্ট্যাডিয়া সম্পর্কে সর্বশেষ ঘোষণাটি অবশেষে জিনিসগুলিকে পরিবর্তন করবে। এখন ব্যবহারকারীরা ডেস্কটপ বা ল্যাপটপে বাজলে কন্ট্রোলারের সাথে সংযুক্ত তারগুলিকে খাদ করতে পারে। যাইহোক, Android ব্যবহারকারীরা এখনও ভাগ্যের বাইরে

Stadia.com-এর সাথে কন্ট্রোলারদের সরাসরি লিঙ্ক করতে তাদের একটি সাধারণ ওয়াই-ফাই সংযোগ প্রয়োজন।

একবার ডিভাইসে পাওয়ার কানেক্ট হয়ে গেলে> stadia.com এ যান> কন্ট্রোলার খুলুন> এটি আপনাকে একটি কোড দেবে> কানেক্ট থাকতে আপনার কন্ট্রোলারে কোড লিখুন।

এটি করা হয় ব্লুটুথ বা তারযুক্ত সংযোগের তুলনায় দ্রুততম গেমিং অভিজ্ঞতা দেওয়ার জন্য৷

কোথা থেকে আমি Stadia কন্ট্রোলার কিনতে পারি?

Stadia প্রিমিয়ার সংস্করণ বান্ডেলের অংশ হিসেবে আপনি Stadia কন্ট্রোলার কিনতে পারেন, $69-এ অথবা $129-এ। এর মধ্যে থাকবে Chromecast Ultra, তিন মাসের পেইড Stadia Pro সাবস্ক্রিপশন।

ওয়েবে Stadia ওয়্যারলেস কন্ট্রোলার সমর্থন সম্পর্কে ঘোষণাটি কেবল শুরু। Google গ্রাহকদের আকৃষ্ট করার কোনো সুযোগ মিস করবে না এবং এই বিষয়ে Google নতুন গেম যোগ করার পরিকল্পনা করছে যেমন – SteamWorld Heist, Turing Test, Zombie Army 4:Dead War, ইত্যাদি সব Stadia Pro গ্রাহকদের জন্য বিনামূল্যে।

পাশাপাশি আপনার যদি স্ট্যাডিয়া কন্ট্রোলার না থাকে তবে আপনি নিন্টেন্ডো সুইচ, মাইক্রোসফ্ট এক্সবক্স এবং সনি প্লেস্টেশনের মতো তৃতীয় পক্ষের কন্ট্রোলার ব্যবহার করতে পারেন। এই কন্ট্রোলারগুলির বেশিরভাগই ব্লুটুথের মাধ্যমে পিক্সেল ফোনের সাথে সংযুক্ত হতে পারে।

এটি দেখায় কিভাবে জিনিসগুলি পরিবর্তিত হচ্ছে এবং কোম্পানিগুলি নিজেদেরকে মানিয়ে নিচ্ছে। Stadia ব্যবহারকারীদের জন্য এটি অবশ্যই কাজে আসবে। আপনি এটি সম্পর্কে কি মনে করেন? আপনি Stadia গেম খেলতে তৃতীয় পক্ষের কন্ট্রোলার ব্যবহার করেন? হ্যাঁ, আপনি কোন কন্ট্রোলার ব্যবহার করেন এবং কোন গেম পছন্দ করেন তা আমাদের জানান৷


  1. Windows 10 শীঘ্রই Apple AirPods এর সাথে আরও ভাল কাজ করবে

  2. কিভাবে ম্যালওয়্যারবাইটস দিয়ে আপনার কম্পিউটার ইনস্টল এবং পরিষ্কার করবেন

  3. এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

  4. কিভাবে MSCONFIG দিয়ে আপনার পিসির গতি বাড়ানো যায়