কম্পিউটার

ওভারভিউ এবং ইনস্টলেশন:rEFIt – একটি OS X বুট ম্যানেজার

rEFIt হল একটি বুট মেনু এবং Intel Macs এর মত EFI-ভিত্তিক কম্পিউটারের রক্ষণাবেক্ষণ টুলকিট। আপনি বুট ক্যাম্প সহ ট্রিপল-বুট সেটআপ সহ একাধিক অপারেটিং সিস্টেম সহজেই বুট করতে এটি ব্যবহার করতে পারেন। আপনার ম্যাক শুরু হওয়ার সাথে সাথে আপনি যে OSটিতে বুট করতে চান সেটি নির্বাচন করার জন্য এটি আপনাকে বিকল্প কী ধরে রাখা এড়াতে দেয় এবং পরিবর্তে একটি সুন্দর গ্রাফিকাল ইন্টারফেস প্রদান করে৷

ওভারভিউ এবং ইনস্টলেশন:rEFIt – একটি OS X বুট ম্যানেজার

অনুগ্রহ করে মনে রাখবেন:rEFIt আর বিকাশে নেই এবং macOS এর আধুনিক সংস্করণে কাজ নাও করতে পারে। যেমন, আমরা Google কে অনুসন্ধান ফলাফল থেকে এই নিবন্ধটি সরাতে বলেছি, যদিও এটি সংরক্ষণাগারের উদ্দেশ্যে অনলাইনে থাকবে। আপনি rEFInd তদন্ত করতে চাইতে পারেন যা rEFIt কোডের উপর ভিত্তি করে কিন্তু এখনও সক্রিয়ভাবে রক্ষণাবেক্ষণ করা হয়।

  1. rEFIt হোম পেজে যান এবং "ম্যাক ডিস্ক ইমেজ" সংস্করণটি ডাউনলোড করুন।
  2. DMG খুলুন এবং rEFIt.mpkg চালান ইনস্টলার ফাইল।
  3. ওভারভিউ এবং ইনস্টলেশন:rEFIt – একটি OS X বুট ম্যানেজার
    বড় করতে ক্লিক করুন

  4. ইনস্টলেশনটি খুব সোজা, বেশিরভাগ ক্ষেত্রেই আপনি চালিয়ে যান ক্লিক করবেন কয়েকবার, এবং আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে অনুরোধ করা হবে। দ্রষ্টব্য: আপনার Mac OS X ইন্সটলেশন ভলিউমটি ইন্সটল করার গন্তব্য ভলিউম হিসেবে নির্বাচন করুন - একটি এক্সটার্নাল ড্রাইভ ইত্যাদি নয় .
  5. আপনার ম্যাক রিস্টার্ট করুন। এটি বুট হওয়ার সাথে সাথে আপনাকে rEFIt বুট স্ক্রীন উপস্থাপন করা উচিত।
  6. ওভারভিউ এবং ইনস্টলেশন:rEFIt – একটি OS X বুট ম্যানেজার
    বড় করতে ক্লিক করুন

  7. যদি আপনি না হতেন , এবং OS X সবেমাত্র স্বাভাবিকভাবে বুট হয়েছে (যেমনটি আমার ক্ষেত্রে ছিল), কোন ভয় নেই। efi অনুলিপি করুন rEFIt DMG ফাইল থেকে আপনার Mac OS X ভলিউমের রুট লেভেল পর্যন্ত ফোল্ডার। টার্মিনাল খুলুন এবং নিম্নলিখিত কমান্ড লিখুন:

    cd /efi/refit
    ./enable.sh
    <প্রম্পট করলে পাসওয়ার্ড লিখুন>

  8. ওভারভিউ এবং ইনস্টলেশন:rEFIt – একটি OS X বুট ম্যানেজার
    বড় করতে ক্লিক করুন

  9. এখন আবার রিবুট করুন। এবার rEFIt বুট ম্যানেজার
  10. ব্যবহার করতে আপনার কোন সমস্যা হবে না
  11. আপনি যদি কখনও rEFIT আনইনস্টল করার সিদ্ধান্ত নেন, এটি বেশ সহজ। স্টার্টআপ ডিস্ক খুলুন আপনার সিস্টেম পছন্দ থেকে পছন্দ ফলক এবং Mac OS X নির্বাচন করুন বুট করার জন্য অপারেটিং সিস্টেম হিসাবে। এটি আপনার Mac OS X ভলিউমকে পুনরায় আশীর্বাদ করবে এবং ফার্মওয়্যারকে এটি থেকে বুট করার নির্দেশ দেবে৷ তারপর efi এর নাম পরিবর্তন করুন বা মুছুন ফোল্ডার

    হার্ড ডিস্কে আপনার Mac OS X ইনস্টলেশন আর বুট না হলে, আপনি Mac OS X ইনস্টল ডিস্ক থেকে বুট করতে পারেন (C চেপে ধরে রাখুন বুট করার সময় কী) এবং স্টার্টআপ ডিস্ক চালান ইউটিলিটি থেকে মেনু।


  1. প্রথম বুট ফেজ ত্রুটিতে ইনস্টলেশন ব্যর্থ হয়েছে ঠিক করুন

  2. উইন্ডোজ 10 বুট ম্যানেজার কি?

  3. কিভাবে উইন্ডোজ বুট ম্যানেজার সক্ষম/অক্ষম করবেন [windows 10]

  4. অনলি-পঠনযোগ্য BIOS - GRUB2 ISO বুটের জন্য ইনস্টলেশনের সমাধান