কম্পিউটার

কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন

এই টিউটোরিয়ালটি আপনার Eee পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলির মাধ্যমে আপনাকে গাইড করবে। নেটবুক রিমিক্স হল স্ট্যান্ডার্ড উবুন্টু 8.04 ডেস্কটপের একটি বিকল্প ইন্টারফেস। এটি একটি ইন্টারফেস যা আপনাকে একটি ছোট স্ক্রীন ডিভাইসে (যেমন Asus Eee PC) আরও সহজে কাজ করতে দেয়।

কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন

অনুগ্রহ করে মনে রাখবেন:উবুন্টু 10.10 (ন্যাটি) নেটবুক রিমিক্স উবুন্টু ডেস্কটপেই অন্তর্ভুক্ত। আপনি উবুন্টুর একটি খুব পুরানো সংস্করণ ব্যবহার না করা পর্যন্ত এই গাইডের পদক্ষেপগুলি আর বৈধ বা প্রয়োজনীয় নয়।

  1. হ্যাঁ, আপনাকে প্রথমে আপনার Eee পিসিতে উবুন্টু ইনস্টল করতে হবে।
  2. উবুন্টু ইনস্টল হয়ে গেলে, একটি টার্মিনাল খুলুন (অ্যাপ্লিকেশনগুলি নির্বাচন করুন -> আনুষাঙ্গিক -> টার্মিনাল ) এবং নিম্নলিখিত 3টি কমান্ড জারি করুন, একবারে একটি:

    wget URL এখন বিদ্যমান নেই
    chmod +x netbook-install.sh
    sudo ./netbook-install.sh

    শেষ কমান্ডটি প্রবেশ করার পরে (sudo ./netbook-install.sh) আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে অনুরোধ করা হবে। এছাড়াও আপনাকে y টিপে একাধিক ইনস্টলেশন নিশ্চিত করতে বলা হবে আপনার কীবোর্ডে কী।

  3. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন

  4. সবকিছু ঠিকঠাক থাকলে (কোন ত্রুটি নেই), আপনার উবুন্টু ডেস্কটপের নীচের প্যানেলটি মুছুন। এটি করতে, এটিতে ডান ক্লিক করুন এবং এই প্যানেলটি মুছুন নির্বাচন করুন৷ .
  5. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন

  6. আপনার চেহারা পছন্দ খুলুন সিস্টেম নির্বাচন করে -> পছন্দগুলি৷ -> চেহারা . থিম থেকে ট্যাব, হিউম্যান-নেটবুক নির্বাচন করুন .
  7. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন

  8. ভিজ্যুয়াল ইফেক্ট ক্লিক করুন ট্যাব করুন এবং কোনটিই নয় নির্বাচন করুন৷ . বন্ধ করুন ক্লিক করে চেহারা পছন্দগুলি থেকে প্রস্থান করুন৷ বোতাম।
  9. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন

  10. এখন আমরা সিস্টেম নির্বাচন করে স্টার্টআপ প্রোগ্রামগুলিতে সর্বাধিক যোগ করব -> পছন্দগুলি৷ -> সেশন . স্টার্টআপ প্রোগ্রামগুলি নিশ্চিত করুন৷ ট্যাব নির্বাচন করা হয়েছে, এবং যোগ করুন ক্লিক করুন বোতাম নামে: ক্ষেত্রে ম্যাক্সিমাস লিখুন . কমান্ডে: ট্যাবে, /usr/bin/maximus লিখুন . আপনি মন্তব্য: এ একটি এন্ট্রি যোগ করতে পারেন ক্ষেত্র (যেমন "নেটবুক রিমিক্সের জন্য ম্যাক্সিমাস") কিন্তু এটি বাধ্যতামূলক নয়। ঠিক আছে ক্লিক করুন এবং তারপর বন্ধ করুন সেশন প্রেফারেন্স থেকে প্রস্থান করতে।
  11. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন

  12. চূড়ান্ত ধাপ হল একটি নতুন "শীর্ষ" প্যানেল তৈরি করা। বিদ্যমান একটিতে ডান-ক্লিক করুন এবং নতুন প্যানেল নির্বাচন করুন . এটি ডিফল্টরূপে আপনার ডেস্কটপের নীচে প্রদর্শিত হবে। নতুনটিতে ডান-ক্লিক করুন এবং প্যানেলে যোগ করুন... নির্বাচন করুন . প্যানেলে নিম্নলিখিত আইটেমগুলি যোগ করুন:বাড়িতে যান৷ , উইন্ডো পিকার , বিজ্ঞপ্তি এলাকা এবং ঘড়ি . আপনার প্রয়োজনের উপর নির্ভর করে আপনি পরে আরও আইটেম যোগ করতে পারেন।

    এখন ক্লিক করুন এবং আপনার নতুন প্যানেলটি স্ক্রিনের নীচে থেকে উপরে টেনে আনুন। "পুরানো" শীর্ষ প্যানেলে ডান-ক্লিক করুন এবং এই প্যানেলটি মুছুন নির্বাচন করুন৷ .

  13. আপনার কাজ শেষ। কোনো খোলা প্রোগ্রাম বন্ধ করুন, এবং Ctrl এ ক্লিক করুন +Alt +ডেল Gnome পুনরায় চালু করতে (উবুন্টুর জন্য ডিফল্ট ডেস্কটপ পরিবেশ)। আবার লগ ইন করুন, এবং নেটবুক রিমিক্স ডেস্কটপ আপনার নতুন ডেস্কটপ ইন্টারফেস হবে।
  14. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন

  15. আপনি যদি জিনিসগুলিকে আরও বেশি "মিশ্রিত" করতে চান, তাহলে আদর্শ পছন্দগুলি-এ ফিরে যান এবং আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড (ওয়ালপেপার) কঠিন কালো করুন।
  16. কিভাবে ইইই পিসিতে নেটবুক রিমিক্স ইনস্টল এবং সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন


  1. কিভাবে হাইপার-ভি 2019 এ ভলিউম সঙ্কুচিত এবং প্রসারিত করা যায়

  2. উইন্ডোজ 7, ​​8, 8.1 এবং 10 এ রিসাইকেল বিন আইকন কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে কোডি ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 ফিচার আপডেট 1909 ডাউনলোড এবং ইনস্টল করবেন।