কম্পিউটার

যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

এই টিউটোরিয়ালটি আপনাকে উইন্ডোজ, ম্যাকওএস বা লিনাক্স থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক ফাইল কপি করার সবচেয়ে সহজ পদ্ধতির মাধ্যমে গাইড করবে।

দ্রষ্টব্য: Windows/macOS/Linux থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তরের সাথে জড়িত পদক্ষেপগুলি বছরের পর বছর ধরে যথেষ্ট পরিবর্তিত হয়েছে। যখন এই নির্দেশিকাটি প্রাথমিকভাবে প্রকাশিত হয়েছিল (2009!) তখন আপনার একটি USB তারের প্রয়োজন ছিল এবং আপনার অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে, সম্ভবত কিছু সফ্টওয়্যারও। এখন (2021) আপনার যা দরকার তা হল প্রতিটি ডিভাইসে একটি ওয়েব ব্রাউজার এবং তাদের একই নেটওয়ার্কে সংযুক্ত করার জন্য। এছাড়াও, আপনি অন্যভাবে ফাইল স্থানান্তর করতে পারেন – অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে কম্পিউটারে। এই নির্দেশিকাটি এখন সব ধরনের ফাইলের ক্ষেত্রে প্রযোজ্য – শুধু সঙ্গীত/অডিও স্টাফ নয়।

  1. Windows, Mac বা Linux কম্পিউটারে, একটি ব্রাউজার খুলুন এবং https://www.sharedrop.io সাইটটিতে যান৷ আপনার কম্পিউটারকে একটি মজার নাম এবং ছোট ইমোজি বরাদ্দ করা হবে (নিচের স্ক্রিনশটে দেখানো হয়েছে)।
  2. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  3. Android ডিভাইসে, একই সাইট লোড করুন - https://www.sharedrop.io। আপনি একটি নাম এবং ইমোজি দেখতে পাবেন যা আপনাকে বরাদ্দ করা হয়েছে সেইসাথে কম্পিউটারের পূর্ববর্তী ধাপে যে নাম এবং ইমোজি বরাদ্দ করা হয়েছিল। যদি এটি না হয় সেখানে, কোন ভয় নেই - নিচের ধাপ #9-এ ঝাঁপ দাও। আপনি যদি উভয় ইমোজি দেখতে পান, তাহলে ধাপ #3 এ যান।
  4. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  5. কম্পিউটারে ফিরে, আপনি sharedrop.io পৃষ্ঠায় Android ডিভাইস পপ আপ দেখতে পাবেন। আপনি যে ফাইলগুলিকে Android ডিভাইসে স্থানান্তর করতে চান তার ইমোজিতে টেনে আনুন এবং ফেলে দিন৷
  6. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  7. আপনি যদি একাধিক ফাইল পাঠান, শেয়ারড্রপ দ্রুত সেই ফাইলগুলিকে একটি জিপ ফাইলে জিপ করবে৷
  8. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  9. এটি পাঠানোর জন্য প্রস্তুত হয়ে গেলে, পাঠান ক্লিক করুন বোতাম।
  10. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  11. Android ডিভাইসে ফিরে, সংরক্ষণ করুন আলতো চাপুন বোতাম।
  12. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  13. জিপ ফাইলটি এখন কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েডে স্থানান্তরিত হবে৷ একটি কাউন্টডাউন-টাইমার বা ঘড়ি নেই, তবে একটি নীল রেখা রয়েছে যা ইমোজির চারপাশে বৃত্তাকার করে স্থানান্তর স্থিতি নির্দেশ করে। এটি বেশ দ্রুত, এমনকি বড় ফাইল স্থানান্তর করার সময়ও।
  14. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  15. ফাইলটি স্থানান্তর করা শেষ হলে এটি একটি ফাইল ম্যানেজারে খুলতে হবে - এখান থেকে আপনি ফাইলগুলিকে আপনার সংগীত থেকে বের করতে পারবেন ফোল্ডার (অথবা যেখানেই আপনি চান, অবশ্যই)। এটাই! আপনি সব সম্পন্ন. আপনি যদি অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে কম্পিউটারে ফাইলগুলিকে আবার স্থানান্তর করতে চান তবে কেবলমাত্র কম্পিউটারের "ইমোজি"-এ আলতো চাপুন এবং পাঠানোর জন্য ফাইলগুলি নির্বাচন করার পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
  16. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন


  17. কম্পিউটারে, sharedrop.io পৃষ্ঠার উপরের-ডান কোণে পাওয়া "প্লাস সাইন" বোতামে ক্লিক করুন৷
  18. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন

  19. একটি QR কোড সহ একটি উইন্ডো পপ আপ হবে৷ অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্যামেরা অ্যাপটি খুলুন এবং এটিকে QR কোডে নির্দেশ করুন - এটি Sharedrop.io সাইটটি খুলবে এবং এই সময় আপনি অন্য কম্পিউটারটি দেখতে পাবেন। এগিয়ে যেতে ধাপ #3-এ ফিরে যান। দ্রষ্টব্য: যদি অ্যান্ড্রয়েড ট্যাবলেট বা ফোনে ক্যামেরা অ্যাপে কিউআর রিডার না থাকে, তাহলে আমরা আপনাকে কভার করেছি।
  20. যেকোনো কম্পিউটার থেকে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে মিউজিক কপি কিভাবে করবেন


  1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সদৃশগুলি সরাতে হয়?

  2. কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

  3. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটকে টিভিতে সংযুক্ত করবেন