কম্পিউটার

উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

এই টিউটোরিয়ালটি আপনাকে উবুন্টু লিনাক্সে আপনার Comcast.net ইমেল ঠিকানা সেট আপ করার প্রক্রিয়ার মাধ্যমে ধাপে ধাপে নিয়ে যাবে।

উবুন্টু থান্ডারবার্ড মেল সহ প্যাকেজ করা হয় ডিফল্ট ইমেল অ্যাপ হিসেবে। Comcast এর সাথে কাজ করার জন্য এটি সেট আপ করা বেশ সোজা, তাই আসুন শুরু করা যাক!

  1. উবুন্টু লঞ্চার থেকে ড্যাশ বোতামে ক্লিক করুন (নীচের স্ক্রিনশট দেখুন)। তে অ্যাপ্লিকেশনগুলি তালিকা, থান্ডারবার্ড মেল-এ ক্লিক করুন আইটেম দ্রষ্টব্য: যদি থান্ডারবার্ড অ্যাপ্লিকেশন তালিকায় প্রদর্শিত না হয় বা তালিকাভুক্ত না হয়, অনুসন্ধান বারে 'থান্ডারবার্ড' শব্দটি টাইপ করুন এবং এটি প্রদর্শিত হবে৷
  2. উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  3. থান্ডারবার্ড প্রথমবার শুরু হলে সরাসরি 'সেটআপ উইজার্ড'-এ যাবে। এই প্রথম উইন্ডোতে সবকিছু উপেক্ষা করুন এবং এটি এড়িয়ে যান এবং আমার বিদ্যমান ইমেল ব্যবহার করুন ক্লিক করুন৷ বোতাম।
  4. উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  5. দ্বিতীয় স্ক্রিনে আপনাকে আপনার ইমেল তথ্য লিখতে হবে। আপনার নামে ক্ষেত্রে, আপনার ইমেলের "থেকে" বিভাগে আপনি যে নামটি উপস্থিত করতে চান তা লিখুন। সাধারণত এটি আপনার পুরো নাম হবে। তারপর প্রদত্ত স্পেসে আপনার সম্পূর্ণ @comcast.net ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন। তারপর চালিয়ে যান ক্লিক করুন৷ বোতাম।
  6. উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  7. থান্ডারবার্ড তার জাদু কাজ করবে এবং কমকাস্টের মেল সার্ভারগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে সঠিক সেটিংস সনাক্ত করবে৷
    ধরে নিই যে আপনি প্রতিবার আপনার ইমেল চেক করার সময় আপনার পাসওয়ার্ড লিখতে চান না, লেবেলযুক্ত বাক্সে চেকটি ছেড়ে দিন৷ পাসওয়ার্ড মনে রাখবেন . সব সম্ভাবনায় আপনি POP3 এর পরিবর্তে IMAP ব্যবহার করতে চাইবেন তাই নিশ্চিত করুন যে একটি নির্বাচন করা হয়েছে। আপনি সব প্রস্তুত হয়ে গেলে, সম্পন্ন ক্লিক করুন৷ বোতাম।
  8. উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  9. এটাই! আপনি এখন উবুন্টুতে আপনার কমকাস্ট ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে পারেন।
  10. উবুন্টু লিনাক্সে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন


  1. কীভাবে উবুন্টুকে রেগোলিথ লিনাক্সে রূপান্তর করবেন

  2. লিনাক্সে বিবর্তন থেকে থান্ডারবার্ডে কীভাবে স্থানান্তর করবেন

  3. Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

  4. Android এর জন্য রোডরানার ইমেল কিভাবে সেটআপ করবেন