কম্পিউটার

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

আপনি কি আপনার Android ডিভাইসে ডেটা ব্যবহারের সীমা সেট করতে চান?

আপনার কাছে সীমাহীন ডেটা প্ল্যান না থাকলে, আপনার হ্যান্ডসেটে অ্যাপ এবং পরিষেবা সীমাবদ্ধ না করে আপনার ডেটা পরিচালনা করা কঠিন হতে পারে।

আপনার যদি কাজের জন্য ইন্টারনেটের প্রয়োজন হয়, তাহলে মোবাইল ডেটা ছাড়া যাওয়া আরও কঠিন করে তোলে৷ যাই হোক না কেন, কখনও কখনও এটি করতে হয় যখন আপনি আপনার মাসের সীমাতে পৌঁছেছেন।

কিছু প্রদানকারী অল্প পরিমাণে ডেটা দ্বারা আপনার প্ল্যান অতিক্রম করার জন্য অনেক টাকা চার্জ করে, তাই আপনার Android ডিভাইসে সীমা সেট আপ করার জন্য এখানে একটি নির্দেশিকা রয়েছে৷ আপনি যে কোনো সময়ে ক্যাপ করা ডেটার জন্য অর্থপ্রদান শেষ করতে চান না।

আপনার Android ডিভাইসে ডেটা সীমা সেট করা

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনের প্রধান "সেটিংস" মেনুতে যান৷

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

একটি নতুন মেনু খুলতে ওয়্যারলেস এবং নেটওয়ার্কে "ডেটা ব্যবহার" আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

এখান থেকে আপনি প্রতিদিন গড়ে কত ডেটা ব্যবহার করছেন তা দেখতে সক্ষম হবেন। (সৌভাগ্যক্রমে, আমার একটি সীমাহীন পরিকল্পনা আছে।)

আপনি "মোবাইল ডেটা সীমা সেট করুন" নামে মোবাইল ডেটা বিকল্পের অধীনে একটি টগল দেখতে পাবেন। টোকা দিন. (আপনি হয়তো আমার মতো একটি সতর্কতা বার্তা পেতে পারেন। এটি আপনাকে বলে যে এটি আপনার সেট করা সীমাতে পৌঁছালে এটি কী করে।)

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

আপনি স্লাইডারটিকে উপরে এবং নীচে সরিয়ে আপনার সীমা সেট করতে সক্ষম হবেন। আপনার মাসিক ভাতা যাই হোক না কেন আপনি এটি করতে পারেন। একটি নিম্ন সীমা সেট করতে মনে রাখবেন কারণ আপনার ফোন এবং আপনার প্রদানকারীর ব্যবহারের রিডিং কিছুটা ভিন্ন হতে পারে .

অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

(উদাহরণস্বরূপ, আমার সীমার উপরের ছবিতে এখন 45GB।) আমার ফোনটি সেই সীমাতে পৌঁছানোর সাথে সাথে মোবাইল ডেটা ব্যবহার করা বন্ধ করে দেবে এবং এটি আমার ভাতা হলে আমাকে অতিরিক্ত চার্জ করা হবে না।

যেমন আপনি দ্বিতীয় লাইন থেকে দেখতে পাচ্ছেন, আপনি একটি সতর্কতা পরিমাণও সেট করতে পারেন যাতে আপনি মাসের শেষে আপনার ডেটা সীমার কাছাকাছি আছেন কিনা তা দেখতে আপনাকে চেক করতে হবে না।

আপনি যদি ভবিষ্যতে যেকোন সময়ে সীমা থেকে পরিত্রাণ পেতে চান, শুধু পৃষ্ঠার শীর্ষে টগলটিতে আবার আলতো চাপুন, এবং আপনি (ডেটা) ফ্রি রোম করতে সক্ষম হবেন৷

এটিই, যদিও আপনি নীচে স্ক্রোল করতে পারেন এবং সবচেয়ে বেশি পরিমাণ ডেটা ব্যবহারের কারণ কী তা দেখতে অ্যাপ ব্যবহারের পৃষ্ঠাটি পরীক্ষা করতে পারেন৷

একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন অক্ষম করতে, এটিতে আলতো চাপুন এবং "পটভূমি ডেটা নিষ্ক্রিয় করতে" নীচের সেটিংটি আলতো চাপুন৷ এটি চালু না থাকা অবস্থায় অ্যাপটিকে আপনার মোবাইল ডেটা ব্যবহার করা থেকে বিরত রাখবে৷

উপসংহার

ডেটা ব্যবহারের সীমা সেট করা যথেষ্ট সহজ, কিন্তু আপনি যখন সর্বশেষ অ্যাপ এবং গেমগুলি ব্যবহার করতে চান তখন এটিকে আটকে রাখা কঠিন হতে পারে। অন্যদিকে, খরচ হাস্যকরভাবে ব্যয়বহুল।

আপনি কোন দেশে আছেন তার উপর নির্ভর করে সেগুলি আরও খারাপ হতে পারে, তাই আপনি যদি চিন্তিত হন তবে এটি করা মূল্যবান। যদি আপনাকে না করতে হয় তবে সীমা অতিক্রম করার কোন মানে নেই।

এটি একটি ডেটা সীমা সেট আপ করার বিষয়ে আপনার যা জানা দরকার তার সমস্ত কিছুই কভার করে৷ আমরা কি আপনাকে সাহায্য করতে পেরেছি? আপনি কি কখনও মোবাইল ডেটার জন্য একটি ব্যয়বহুল চার্জ দ্বারা ধরা পড়েছেন? কমেন্টে আমাদের জানান!


  1. অ্যান্ড্রয়েডে অতিরিক্ত ডেটা ব্যবহার কীভাবে ডজ করবেন?

  2. কোন অ্যাপ অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহার করছে তা কীভাবে পরীক্ষা করবেন

  3. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কীভাবে ইনস্টাগ্রামের ব্যবহার সীমিত করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে ডেটা ব্যবহার পরিচালনা এবং ট্র্যাক করবেন