কম্পিউটার

নতুন iPhone 7 মালিকদের জন্য 5 টি টিপস থাকা আবশ্যক৷

নতুন iPhone 7 মালিকদের জন্য 5 টি টিপস থাকা আবশ্যক৷

অ্যাপল অনুরাগীরা ধীরে ধীরে কোম্পানির সর্বশেষ ডিভাইস - আইফোন 7-এ তাদের স্থানান্তর করছে। যদিও আপনি মনে করতে পারেন একই ফোনের নতুন মডেল পাওয়ার জন্য মানিয়ে নেওয়ার জন্য খুব বেশি অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হবে না, আইফোন 7-এর বেশ কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা প্রক্রিয়াটিকে তৈরি করে। আপনার নতুন ফোনে অভ্যস্ত হওয়ার জন্য একটু বেশি জড়িত।

হোম বোতামে পরিবর্তন থেকে শুরু করে হেডফোন জ্যাক বাদ দেওয়া পর্যন্ত, আপনার বর্তমান মডেল থেকে iPhone 7/7 Plus-এ স্যুইচ করার আগে আপনাকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পার্থক্যের জন্য পরিকল্পনা করতে হবে।

আপনার নতুন ডিভাইস থেকে সর্বাধিক সুবিধা পেতে আপনাকে সাহায্য করার জন্য এখানে পাঁচটি প্রয়োজনীয় টিপস রয়েছে!

1. জলরোধী বৈশিষ্ট্য সম্পর্কে অ্যাপলের সতর্কতা মেনে চলুন

নতুন আইফোনে আঘাত করার জন্য সবচেয়ে উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল জলরোধী বৈশিষ্ট্য। যদিও অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এখন এক বা দুই বছর ধরে ওয়াটারপ্রুফ ফোন উপভোগ করেছেন, অ্যাপলের অনুরাগীরা এখন এমন পরিস্থিতিতে তাদের ফোনগুলিকে সঙ্গে নিয়ে যাওয়ার তাদের নতুন ক্ষমতায় আনন্দিত হচ্ছে যেখানে তারা সম্ভাব্য ভিজে যেতে পারে। এটি উত্তেজনাপূর্ণ, তবে এটি মনে রাখাও গুরুত্বপূর্ণ যে আপনার ফোন প্রযুক্তিগতভাবে জলরোধী হওয়ার অর্থ এই নয় যে এটি অবিনশ্বর।

নতুন iPhone 7 মালিকদের জন্য 5 টি টিপস থাকা আবশ্যক৷

অ্যাপল আইফোন 7 এবং 7 প্লাস ব্যবহারকারীদের ডিভাইসটি ভেজা অবস্থায় চার্জিং/হেডফোন পোর্ট ব্যবহার করার বিরুদ্ধে সতর্ক করে। কারণ ভিজে থাকা অবস্থায় ফোনে কিছু প্লাগ করা হলে তা ডিভাইসে পানি ঢুকে যাবে এবং এটি এমন জায়গায় পৌঁছাতে দেবে যেগুলো পানি থেকে সুরক্ষিত নয়।

সংক্ষেপে, আপনার ফোনের জলরোধী বৈশিষ্ট্য উপভোগ করুন তবে চার্জার/হেডফোন পোর্টের মাধ্যমে ফোনে জল ঠেলে দিতে পারে এমন কিছু করে আপনার ভাগ্যকে ধাক্কা দেবেন না।

2. নতুন অ্যালার্ম বৈশিষ্ট্য ব্যবহার করে দেখুন

বেডটাইম হল একটি নতুন অ্যালার্ম বৈশিষ্ট্য যা আইফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ যারা iOS 10 বা উচ্চতর সংস্করণে আপডেট করেছেন৷ যদিও এই বৈশিষ্ট্যটি অগত্যা iPhone 7 ব্যবহারকারীদের জন্য একচেটিয়া নয়, তবুও এটি এমন কিছু যা iPhone 7 ব্যবহারকারীদের তাদের নতুন ফোন সম্পর্কে আরও শেখার সময় পরীক্ষা করা উচিত৷

অ্যাপলের অ্যালার্ম ক্লক অ্যাপের বেডটাইম বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের মনে করিয়ে দেয় যে তাদের কখন পূর্ণ রাতের ঘুম পেতে বিছানায় যেতে হবে। অ্যাপটি ঘুমের অভ্যাসগুলিও ট্র্যাক করে যাতে ব্যবহারকারীদের তাদের ঘুমের ধরণ সম্পর্কে আরও জানতে এবং তাদের ঘুমের আচরণের সম্ভাব্য সমস্যাগুলি সনাক্ত করতে সহায়তা করে৷

আপনার ডিভাইসে এটি সেট আপ করার জন্য, Apple একটি সহজ সেটআপ প্রক্রিয়া তৈরি করেছে যা বিছানায় যাওয়ার জন্য অ্যালার্মের পাশাপাশি ঘুম থেকে ওঠার জন্য অ্যালার্ম সেট আপ করার জন্য একাধিক প্রশ্ন জিজ্ঞাসা করে। সকালের অ্যালার্ম আপনাকে অ্যালার্মের ভলিউম সামঞ্জস্য করতে দেয় যা আপনাকে জাগিয়ে তোলে।

3. একটি পাওয়ার কর্ড অ্যাডাপ্টার কিনুন

আপনার নতুন আইফোন 7 বা 7 প্লাসে আপনাকে সামঞ্জস্য করার জন্য সবচেয়ে বড় পরিবর্তনগুলির মধ্যে একটি হল হেডফোন জ্যাকের অনুপস্থিতি। যদিও অ্যাপলের উদ্দেশ্য এখানে অভিনব হতে পারে, হেডফোন জ্যাক না থাকাটা একটু বিরক্তিকর হতে পারে যদি আপনি আপনার ফোন চার্জ করার সময় আপনার হেডফোনে গান শুনতে চান। সৌভাগ্যবশত, এই সমস্যার একটি সমাধান আছে।

Apple একটি পাওয়ার কর্ড অ্যাডাপ্টার অফার করে যা আপনাকে একই সময়ে আপনার ফোনে দুটি কর্ড প্লাগ করতে দেয়। আপনি এখানে অফিসিয়াল Apple অ্যাডাপ্টার খুঁজে পেতে পারেন বা Amazon বা Ebay-এর মতো সাইটে আরও সাশ্রয়ী বিকল্প বেছে নিতে পারেন।

নতুন iPhone 7 মালিকদের জন্য 5 টি টিপস থাকা আবশ্যক৷

4. হোম বোতামের সংবেদনশীলতা সেট করুন

নতুন আইফোনে আরেকটি বড় পরিবর্তন হল হোম বোতামের জন্য একটি ফিজিক্যাল বোতাম অপসারণ। হোম এখন একটি বাস্তব বোতামের পরিবর্তে একটি স্পর্শ সেন্সর দ্বারা অ্যাক্সেস করা হয় যা আপনি ক্লিক করতে এবং অনুভব করতে পারেন৷ এটিতে আরও দ্রুত অভ্যস্ত হওয়ার একটি উপায় হল আপনার ডিভাইসে হোম বোতামের চাপ সামঞ্জস্য করা। আপনি এটি কীভাবে করবেন তা এখানে।

1. "সেটিংস> সাধারণ> হোম বোতাম" এ যান৷

2. প্রদর্শিত মেনুতে দেওয়া তিনটি প্রতিক্রিয়া স্তরের একটিতে ক্লিক করুন৷

3. আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ডানদিকের কোণে "সম্পন্ন" এ আলতো চাপুন৷

5. আপনার ডিভাইস জোর করে পুনরায় চালু করতে পরিবর্তনগুলি নোট করুন

আপনার নতুন ডিভাইস জোর করে পুনরায় চালু করার প্রক্রিয়াটিও পরিবর্তিত হবে। এটি আগে থেকেই জানার জন্য একটি সহজ প্রক্রিয়া হবে, কারণ যখন কোনও অ্যাপ হিমায়িত হওয়ার মতো আপনাকে জোর করে পুনরায় চালু করতে হবে এমন পরিস্থিতিতে এটি বের করা আপনার পক্ষে কঠিন হবে। যেহেতু হোম বোতামটি চলে গেছে, তাই আপনাকে আপনার ডিভাইসের ডানদিকে পাওয়ার বোতামটি ধরে রাখতে হবে এবং একই সাথে বাম দিকের ভলিউম ডাউন বোতামটি টিপে ধরে রাখতে হবে৷

আশা করি এই পাঁচটি টিপস আপনাকে আপনার নতুন আইফোন 7 বা 7 প্লাসের সাথে পরিচিত হতে সাহায্য করবে! আপনি যদি এখনও নতুন মডেলের অর্ডার না দিয়ে থাকেন এবং এই নিবন্ধে উল্লিখিত সমস্ত পরিবর্তনগুলিকে ভয় পান, তাহলে আপনি পরিবর্তন করতে প্রস্তুত কিনা তা দেখতে আমি এই মজাদার কুইজটি নেওয়ার পরামর্শ দিচ্ছি৷


  1. আইফোন ক্যালকুলেটরের জন্য 7টি সেরা টিপস এবং কৌশল

  2. iPhone এর জন্য iOS 12-এ নতুন Safari বৈশিষ্ট্য

  3. আইফোন ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা টিপস

  4. iPhone X এর জন্য ৯টি দরকারী টিপস