কম্পিউটার

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

Cortana এবং Google Now/Google সহকারী ভার্চুয়াল AI সহকারীর কাঠের চামচের জন্য লড়াই করছে। উভয়েরই সিরির A-তালিকা স্ট্যাটাস নেই, যেটি প্রথম পোস্টটি অতিক্রম করার উপায়ে এবং স্বীকার্যভাবে, আপনার দৈনন্দিন প্রয়োজনের প্রতি আরও প্রতিক্রিয়াশীল হওয়া, প্যাকের শীর্ষে রয়েছে৷

কিন্তু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সিরি থাকতে পারে না, তাই আমরাও এগিয়ে যেতে পারি। আমাদের কাছে এখন যা থাকতে পারে তা হল Microsoft-এর ভার্চুয়াল সহকারী যা হ্যালো গেমের সেই নীল মহিলার উপর ভিত্তি করে, কর্টানা৷

এটিতে কীভাবে আপনার হাত পেতে হয় সেইসঙ্গে Google Now, সহকারী, বা তারা যা চায় আমরা আজকাল এটিকে কল করি তার পরিবর্তে আপনি কেন এটি চান তার কারণগুলি এখানে রয়েছে …

কর্টানা দিয়ে Google অ্যাপ কীভাবে প্রতিস্থাপন করবেন

অ্যান্ড্রয়েডে Cortana কে সঠিকভাবে তার গতির মধ্যে দিয়ে রাখতে, আপনার এটিকে আপনার ডিফল্ট ভয়েস সহকারী হিসাবে সেট করা উচিত যাতে আপনি প্রতিদিনের ব্যবহারে এটির জন্য একটি অনুভূতি পেতে পারেন। এটি করার জন্য, প্রথমে প্লে স্টোর থেকে Cortana অ্যাপটি ইনস্টল করুন।

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

একবার আপনি এটি সম্পন্ন করলে, পরবর্তী বিট সম্পর্কে যাওয়ার কয়েকটি উপায় রয়েছে। সবচেয়ে সহজ পদ্ধতি, যা সবার জন্য কাজ নাও করতে পারে, Google ভয়েস সার্চ আনতে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে হোম বোতামে দীর্ঘক্ষণ-ট্যাপ করা।

সরাসরি এটিতে যাওয়ার পরিবর্তে, আপনার ডিভাইসটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি Cortana বা Google সহকারী ব্যবহার করতে চান কিনা। এখন থেকে এটি ব্যবহার করতে Cortana তারপর "সর্বদা" নির্বাচন করুন৷ (আপনি "সেটিংস -> অ্যাপস" এর অধীনে Cortana নির্বাচন করে এটিকে আবার পরিবর্তন করতে পারেন, তারপর "ডিফল্টরূপে খুলুন" এবং "ডিফল্টগুলি পরিষ্কার করুন।")

যাইহোক, যদি আপনার হোম বোতামটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ভয়েস সহকারীর কাছে না যায়, তাহলে আপনি যখন আপনার হোম বোতামে ডবল-ট্যাপ (বা হয়তো দীর্ঘ চাপ) করবেন তখন আপনার অনুসন্ধান সহকারীকে ডিফল্ট অ্যাকশন করা উচিত।

এটি করতে, "সেটিংস -> বোতাম"-এ যান, তারপরে "হোম লং প্রেস অ্যাকশন" বা "হোম ডবল ট্যাপ অ্যাকশন" নির্বাচন করুন এবং প্রদর্শিত বিকল্পগুলি থেকে "সার্চ অ্যাসিস্ট্যান্ট" এ আলতো চাপুন।

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

একবার আপনি এটি করে ফেললে, হোম বোতামটি ডবল-ট্যাপ করুন বা দীর্ঘ-টিপুন এবং ডিফল্ট অনুসন্ধান সহকারী হিসাবে Cortana নির্বাচন করুন৷

তৃতীয় পদ্ধতিটি হল "সেটিংস -> অ্যাপস"-এ যান, তারপর উপরের ডানদিকে কগ আইকনে ট্যাপ করুন, "সহায়তা এবং ভয়েস ইনপুট" এবং "অ্যাসিস্ট অ্যাপ" পরিবর্তন করে Cortana তে।

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

কর্টানা বনাম Google Now কতটা ভালো?

অ্যান্ড্রয়েডে কর্টানা এখনও কাজ চলছে বলে মনে হচ্ছে, যেটি যথেষ্ট ন্যায্য এই বিবেচনায় যে Google এর বিকল্পটি বছরের পর বছর ধরে অ্যান্ড্রয়েড ডিভাইসে আধিপত্য বিস্তার করে চলেছে যখন দরিদ্র Cortanaকে Windows ফোনের অস্বস্তিকর ব্যর্থতার পরে Google-এর দোরগোড়ায় যেতে হয়েছিল৷

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

আপনি একবার Cortana-এ চলে গেলে, এটি Google Now-এর সাথে খুব অনুরূপ অনুভব করে, যদিও এটি আপনার আগ্রহের জিনিস সম্পর্কে ধারণা পেতে আপনার Google অনুসন্ধান ইতিহাসে আঁকতে সক্ষম হবে না। (আপনি পাবেন এর জন্য Bing ব্যবহার করতে হবে।)

Cortana নির্দিষ্ট কিছু অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে ভালভাবে সংহত এবং আপনি যদি এটিকে একটি ইমেল পাঠাতে, স্থানগুলিতে নেভিগেট করতে বা আপনার ক্যালেন্ডারে কিছু যোগ করতে বলেন, তাহলে এটি সাধারণত সেই ফাংশনের জন্য ডিফল্ট অ্যাপ ব্যবহার করবে।

যাইহোক, এই মুহুর্তে এটি Google অ্যাসিস্ট্যান্টের মতো যথেষ্ট শক্তিশালী নয়, এবং আপনি সরাসরি যে উত্তর চান তা দেওয়ার পরিবর্তে আপনাকে বিং-এর অনুসন্ধান ফলাফলে পুনঃনির্দেশিত করার জন্য আরও নির্দিষ্ট প্রশ্নের জন্য প্রস্তুত থাকুন।

অ্যান্ড্রয়েডে Google Now এর পরিবর্তে Cortana কীভাবে ব্যবহার করবেন

উপসংহার

Cortana অবশ্যই চেষ্টা করে দেখার জন্য উপযুক্ত যদি আপনি দৃশ্যের পরিবর্তন পছন্দ করেন, এবং এটির পাইপলাইনে কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে, যেমন আপনার Android লকস্ক্রিন থেকে সরাসরি এটি অ্যাক্সেস করার বিকল্প। এটির নিজস্ব বেশ কয়েকটি অনন্য বৈশিষ্ট্যও রয়েছে, যেমন 'মাই ডে' যা আপনাকে এমন তথ্য দেখায় যা এটি মনে করে যে এটি সামনের দিনের পরিকল্পনা করার জন্য প্রাসঙ্গিক, সেইসাথে আপনাকে একটি কৌতুক বলার এবং আপনাকে একটি গান গাওয়ার ক্ষমতা!


  1. মেসেজিং সহজ এবং স্বয়ংক্রিয় করতে অ্যান্ড্রয়েডে গুগল রিপ্লাই কীভাবে ব্যবহার করবেন

  2. গুগল প্লে সার্ভিস ছাড়া কিভাবে অ্যান্ড্রয়েড ব্যবহার করবেন

  3. How to use Text to Speech Android

  4. অ্যান্ড্রয়েডে ট্যাপ করে Google Now কীভাবে ব্যবহার করবেন