কম্পিউটার

অন্য ভাষা সহজে আয়ত্ত করতে Android এর জন্য সেরা ভাষা বিনিময় অ্যাপ

অন্য ভাষা সহজে আয়ত্ত করতে Android এর জন্য সেরা ভাষা বিনিময় অ্যাপ

একটি নতুন ভাষা শেখা একটি বাস্তব চ্যালেঞ্জ হতে পারে। আপনি কোন ভাষা শিখছেন তার উপর নির্ভর করে, জিনিসগুলি হয় একটু কঠিন বা একটু সহজ হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি ইতিমধ্যেই স্প্যানিশ ভাষায় কথা বলেন এবং আপনি ইতালীয় ভাষা শিখছেন, তাহলে আপনার এত কঠিন সময় হবে না কারণ দুটি ভাষা একই রকম।

একটি নতুন ভাষা শেখার সময় আপনার একটি নিরাপত্তাহীনতা হতে পারে যদি আপনি সঠিকভাবে শব্দগুলি উচ্চারণ বা লিখছেন। অবশ্যই, আপনি কিছু অনলাইন টুল ব্যবহার করতে পারেন, কিন্তু একজন নেটিভ স্পিকারের সাথে সরাসরি কথা বলা ভালো। তারা আপনাকে এমন কিছু বলতে পারে যা কোন অনলাইন টুল পারে না। এখানে এমন কিছু অ্যাপ রয়েছে যা আপনাকে একজন নেটিভ স্পিকারের সাথে যোগাযোগ করতে পারে।

1. HelloTalk

আপনি যে ভাষা শিখছেন তা অনুশীলন করতে চাইলে সেখানকার সেরা অ্যাপগুলির মধ্যে একটি হল HelloTalk। এটি ব্যবহার করা খুবই সহজ একটি অ্যাপ যা আপনাকে আপনার প্রোফাইল সেট আপ করতে কিছু প্রাথমিক তথ্য জিজ্ঞাসা করবে। একবার আপনি এটি সেট আপ করা হয়ে গেলে, আপনি যে কোনও নেটিভ স্পিকারের সাথে কথা বলতে প্রস্তুত৷

অন্য ভাষা সহজে আয়ত্ত করতে Android এর জন্য সেরা ভাষা বিনিময় অ্যাপ

অ্যাপটির নিচের দিকে চারটি ট্যাব রয়েছে:আলোচনা, মুহূর্ত, অনুসন্ধান এবং প্রোফাইল। টকস ট্যাবে আপনি একজন নেটিভ স্পিকারের সাথে আপনার করা সমস্ত কথোপকথন খুঁজে পাবেন। আপনি যে ভাষার সংস্কৃতি সম্পর্কে শিখছেন সে সম্পর্কে আপনি আকর্ষণীয় মনে করেন এমন কিছু পোস্ট করার জন্যই মোমেন্টস ট্যাব।

প্রোফাইল ট্যাবটি স্ব-ব্যাখ্যামূলক, তবে অনুসন্ধান ট্যাবটি একটি নেটিভ স্পিকারের সাথে সংযোগ করার মূল চাবিকাঠি। শীর্ষে আপনি একটি ড্রপ-ডাউন মেনু দেখতে যাচ্ছেন যেখানে আপনি সেরা ম্যাচ, অনলাইন, নিকটতম এবং স্ব-পরিচয় দ্বারা অনুসন্ধান করতে পারেন৷

একবার আপনি কথোপকথন শুরু করলে, আপনাকে আপনার নিজের চ্যাটে নিয়ে যাওয়া হবে যেখানে আপনি বিভিন্ন জিনিস পাঠাতে পারেন। যেমন, আপনি ইমোজি, ছবি, ডুডল, ভয়েস মেসেজ পাঠাতে পারেন এবং ক্যামেরা দিয়ে ছবি তুলতে পারেন।

2. হাইনেটিভ

প্রত্যেকের শেখার নিজস্ব পদ্ধতি আছে। আপনি যা খুঁজছেন তা যদি এমন একটি অ্যাপ হয় যা আপনি যে ভাষা শিখছেন সে সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করতে সাহায্য করবে, HiNative একটি দুর্দান্ত বিকল্প। পূর্ববর্তী অ্যাপের বিপরীতে, HiNative শুধুমাত্র আপনাকে প্রশ্ন জিজ্ঞাসা করতে দেয় এবং সেগুলিকে একজন নেটিভ স্পিকার দ্বারা উত্তর দিতে দেয়।

অন্য ভাষা সহজে আয়ত্ত করতে Android এর জন্য সেরা ভাষা বিনিময় অ্যাপ

হোম ট্যাবে আপনি অন্যান্য ব্যবহারকারীদের জিজ্ঞাসা করা সমস্ত প্রশ্ন দেখতে পাবেন এবং সেখানেই আপনি আপনার প্রশ্নও দেখতে পাবেন। যখন কেউ আপনার প্রশ্নের উত্তর দেয়, তখন সমস্ত উত্তর বিজ্ঞপ্তি ট্যাবে উপস্থিত হবে৷

যখন আপনি একটি প্রশ্ন জিজ্ঞাসা করতে চান, "জিজ্ঞাসা" বোতামে আলতো চাপুন এবং আপনার প্রশ্নের বিন্যাস চয়ন করুন। আপনি "কিভাবে বলছেন," "এটি কি স্বাভাবিক শোনাচ্ছে," "দয়া করে আমাকে উদাহরণ বাক্য দেখান," "এর অর্থ কী," "কি পার্থক্য" এবং একটি বিনামূল্যের প্রশ্ন।

3. ট্যান্ডেম

আপনি যখন একটি নেটিভ স্পিকারের সাথে সংযোগ করতে চান তখন ট্যান্ডেম আরেকটি দুর্দান্ত বিকল্প। কানেক্ট করার পর আপনি হয় টক, ভিডিও চ্যাট বা টেক্সট করতে পারেন। আপনি অন্যান্য ব্যবহারকারীদের অনুসরণ করতে পারেন এবং তাদের সম্পর্কে পর্যালোচনা লিখতে পারেন৷

অন্য ভাষা সহজে আয়ত্ত করতে Android এর জন্য সেরা ভাষা বিনিময় অ্যাপ

আপনি যদি না চান যে শুধুমাত্র কেউ আপনার প্রোফাইল দেখুক, আপনি আপনার প্রোফাইল ফিল্টার করতে পারেন এবং বয়স বা লিঙ্গের মতো বৈশিষ্ট্য অনুসারে তাদের নির্বাচন করতে পারেন। আপনি বিভিন্ন প্রোফাইল ছবি আপলোড করতে পারেন এবং আপনি কোন ধরনের বিষয় নিয়ে কথা বলতে চান তা যোগ করতে পারেন।

অ্যাপটিতে শুধুমাত্র তিনটি ট্যাব রয়েছে:কমিউনিটি, টিউটর এবং চ্যাট। কমিউনিটি ট্যাবে আপনি প্রত্যেককে দেখতে পাবেন যারা আপনি যে ভাষা শেখার চেষ্টা করছেন তার স্থানীয় এবং সম্প্রদায়ে নতুন যে কেউ। চ্যাট ট্যাব নিজেই কথা বলে, এবং টিউটর ট্যাবে আপনি এটিই খুঁজে পেতে পারেন। প্রত্যেক শিক্ষকের নিজস্ব রেট থাকবে।

যদি কোনো ব্যবহারকারী Tinder এর জন্য ট্যান্ডেমকে ভুল করে থাকেন এবং আপনাকে বিরক্ত করতে শুরু করেন, অ্যাপটিতে একটি ব্লক বোতাম রয়েছে যাতে তারা আপনাকে একা ছেড়ে দেয়।

উপসংহার

সেখানকার বেশিরভাগ অ্যাপই অন্য ভাষা শেখার দারুণ উপায় অফার করে কিন্তু স্থানীয়দের সাথে কথা বলার বিকল্প অফার করে না। যদি তারা আপনাকে সেই বিকল্পটি দেয় তবে আপনাকে সাধারণত এটির জন্য অর্থ প্রদান করতে হবে। এই অ্যাপগুলি আপনাকে সেই বিকল্পটি বিনামূল্যে দেয়। আপনি কি ভাষা শেখার চেষ্টা করছেন? কমেন্টে আমাদের জানান।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অফিস অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Analytics অ্যাপগুলির মধ্যে 4টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি রেডিও অ্যাপ