কম্পিউটার

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং অ্যাপ জেনারেশন দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

আপনি যদি আপনার স্থানীয় সঙ্গীত সংগ্রহটি শেষ করে ফেলেন এবং নতুন কিছু খুঁজছেন, তাহলে সেরা উপায়গুলির মধ্যে একটি হল একটি ভাল ইন্টারনেট রেডিও অ্যাপ ব্যবহার করা। myTuner রেডিও এমনই একটি অ্যাপ যা আপনাকে মাত্র কয়েকটি ট্যাপ দিয়ে বিস্তৃত রেডিও স্টেশন এবং পডকাস্ট অ্যাক্সেস করতে দেয়। চলুন দেখে নেওয়া যাক myTuner রেডিওর কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং এর ব্যবহার।

myTuner রেডিও অ্যাপের বৈশিষ্ট্যগুলি

এএম, এফএম এবং অনলাইন রেডিও স্টেশনগুলির লোড:৷ মাইটিউনার রেডিওর সবচেয়ে ভালো জিনিস হল এটি প্রায় 200টি বিভিন্ন দেশ এবং অঞ্চলে উপলব্ধ সমস্ত রেডিও স্টেশনে একত্রিত হয়। এটি আপনাকে 50,000 AM, FM এবং অনলাইন রেডিও স্টেশনগুলিতে অ্যাক্সেস দেয়৷ আপনি কোন দেশ থেকে এসেছেন এবং আপনার রুচি কেমন, আপনি একটি রেডিও স্টেশন খুঁজে পেতে পারেন যা আপনার পছন্দ হবে। আপনার শোনার অভিজ্ঞতা উন্নত করতে একটি বিল্ট-ইন ইকুয়ালাইজারও রয়েছে।

রেডিও স্টেশন ফিল্টার করার সঠিক বিকল্প: এই সমস্ত রেডিও স্টেশনগুলির সাথে, আপনার সঠিক ফিল্টারিং বিকল্পগুলি থাকা গুরুত্বপূর্ণ৷ myTuner রেডিওতে দেশ, রাজ্য, শহর, স্থানীয়, খবর এবং ইন্ডি, লোকজ, ইলেকট্রনিক, আন্তর্জাতিক, পপ মিউজিক ইত্যাদির মতো জেনারের উপর ভিত্তি করে দ্রুত রেডিও স্টেশনগুলি ফিল্টার করার উপযুক্ত বিকল্প রয়েছে৷

পডকাস্ট শুনুন: নিয়মিত রেডিও স্টেশন ছাড়াও, আপনি পডকাস্ট শোনার জন্য মাইটিউনার রেডিও ব্যবহার করতে পারেন। রেডিও স্টেশনগুলির মতোই, পডকাস্টগুলিকে বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সঙ্গীত, সংবাদ এবং রাজনীতি, কমেডি, শিল্পকলা ইত্যাদির মতো বিভিন্ন বিভাগে বিভক্ত করা হয়েছে৷ প্রয়োজনে আপনি পডকাস্টগুলি আপনার SD কার্ডে ডাউনলোড করতে পারেন এবং সেগুলি অফলাইনে উপভোগ করতে পারেন৷ আপনি যদি ঘন ঘন ভ্রমণ করেন তবে এটি একটি খুব দরকারী বৈশিষ্ট্য।

অ্যালার্ম এবং টাইমার সমর্থন: মাইটিউনার রেডিওতে একটি অ্যালার্ম এবং টাইমারের জন্য অন্তর্নির্মিত সমর্থন রয়েছে। যখন আপনি একটি অ্যালার্ম বা টাইমার সেট করেন, আপনি রিংটোন হিসাবে আপনার প্রিয় রেডিও স্টেশনটি বেছে নিতে পারেন৷ আপনি যদি সকালে প্রথমে আপনার প্রিয় রেডিও স্টেশন শুনতে চান তবে এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য।

মাল্টি-প্ল্যাটফর্ম সমর্থন: অ্যান্ড্রয়েড ছাড়া, মাইটিউনার রেডিও উইন্ডোজ ডেস্কটপ, উইন্ডোজ ফোন, আইওএস এবং ম্যাকোসের মতো অন্যান্য প্ল্যাটফর্মগুলিকেও সমর্থন করে। Windows ডেস্কটপের জন্য আপনি হয় নিয়মিত ডেস্কটপ সংস্করণ অথবা Microsoft স্টোর থেকে UWP সংস্করণ ডাউনলোড করতে পারেন যদি আপনি Windows 10 ব্যবহার করেন। প্রায় একই কার্যকারিতা সহ একটি ওয়েব সংস্করণও রয়েছে।

অ্যাপ ব্যবহার

অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ এবং সহজবোধ্য। আসলে, মোকাবেলা করার জন্য কোন জটিল সেটিংস বা কনফিগারেশন নেই। প্লে স্টোর থেকে শুধু মাইটিউনার রেডিও ইনস্টল করুন এবং এটি খুলুন।

আপনি যে দেশে বাস করেন সেটি স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করতে অ্যাপটি অবস্থান ডেটা ব্যবহার করে এবং ডিফল্টরূপে সমস্ত শীর্ষস্থানীয় স্টেশন প্রদর্শন করে। বাম বা ডানদিকে স্লাইড করে, আপনি খবর, পপ মিউজিক, স্থানীয়, প্রস্তাবিত ইত্যাদির মতো অন্যান্য বিভাগে অ্যাক্সেস করতে পারেন।

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

স্টেশন, পডকাস্ট এবং অনুসন্ধানের মধ্যে স্যুইচ করতে, আপনি নীচের মেনু ব্যবহার করতে পারেন৷

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

আপনি যদি দেশের সেটিংস পরিবর্তন করতে চান তবে উপরের-ডানদিকে প্রদর্শিত পতাকা আইকনে আলতো চাপুন এবং আপনার পছন্দের দেশটি বেছে নিন। দেশের উপর নির্ভর করে, সেরা স্টেশন বিভাগের অধীনে পরামর্শগুলি পরিবর্তিত হবে।

একটি রেডিও স্টেশন বা পডকাস্ট শোনার সময়, প্লেব্যাক কার্ডটিকে উপরের দিকে টেনে আনুন এবং আপনি সমস্ত প্লেব্যাক নিয়ন্ত্রণ দেখতে পাবেন৷ এখানে অভিনব কিছু নেই, শুধুমাত্র একটি অ্যালার্ম সেট করতে, পছন্দে যোগ করতে, ঘুমের টাইমার ইত্যাদির জন্য অতিরিক্ত বিকল্পগুলির সাথে আপনার মৌলিক নিয়ন্ত্রণগুলি৷

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

সেটিংস প্যানেল অ্যাক্সেস করতে, উপরের নেভিগেশন বারে ব্যবহারকারী আইকনে ক্লিক করুন। একটি সাধারণ অ্যাপ হওয়ায়, আপনার কাছে অ্যালার্ম এবং ঘুমের বৈশিষ্ট্যগুলিকে সক্ষম এবং কাস্টমাইজ করার বিকল্পগুলি রয়েছে৷ অতিরিক্তভাবে, সেটিংস স্ক্রিনের উপরে আপনি ইকুয়ালাইজার বৈশিষ্ট্যটি আনলক করতে যে সমস্ত কাজ করতে পারেন তা দেখতে পাবেন।

myTuner রেডিও - একটি বিনামূল্যের ক্রস-প্ল্যাটফর্ম ইন্টারনেট রেডিও অ্যাপ

আপনি যদি একাধিক ডিভাইসে myTuner রেডিও অ্যাপ ব্যবহার করেন, তাহলে আপনি ঐচ্ছিকভাবে একটি বিনামূল্যে অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে পারেন। এটি myTuner রেডিওকে আপনার সমস্ত পছন্দসই এবং অন্যান্য সেটিংস সিঙ্ক করার অনুমতি দেয়৷

উপসংহার

যদিও আমি একজন রেডিও ব্যক্তি নই, আমি সকালে অডিওবুক শোনা থেকে পডকাস্ট এবং কয়েকটি রেডিও স্টেশন শোনার জন্য আমার রুটিন পরিবর্তন করেছি। আমি সত্যিই অভিজ্ঞতা উপভোগ করেছি।

বলা হচ্ছে, আমার প্রতিদিনের ব্যবহারে আমি যে একটি স্পষ্ট সমস্যা পেয়েছি তা হল আমার ইয়ারফোনে প্লে/পজ বোতাম ব্যবহার করে প্লেব্যাক বন্ধ করার কোনো উপায় নেই। ভাল, অন্তত এটা আমার জন্য কাজ করেনি. সেই একটি অভিযোগ ছাড়া, অ্যাপটি যা করে তাতে বেশ ভাল। একটি জিনিস মনে রাখবেন মাইটিউনার রেডিও কাজ করার জন্য একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷

বিনামূল্যে সংস্করণের সীমাবদ্ধতার জন্য, বিজ্ঞাপন রয়েছে এবং এটি ইকুয়ালাইজার বৈশিষ্ট্যটি লক করে। কিন্তু আপনি পছন্দের যোগ করা, অন্তত একটি পডকাস্ট শোনা, অ্যালার্ম এবং টাইমার বৈশিষ্ট্য ব্যবহার করে, ইত্যাদি কিছু কাজ করে সহজেই ইক্যুয়ালাইজারটি আনলক করতে পারেন। অবশ্যই, আপনি যদি এটির মধ্য দিয়ে যেতে না চান তবে আপনি সঠিক বৈশিষ্ট্যটি আনলক করতে পারেন। দূরে থাকুন এবং $3 এর এককালীন অ্যাপ-মধ্যস্থ ক্রয়ের মাধ্যমে বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পান।

সর্বোপরি, myTuner রেডিও হল একটি ভাল ছোট অ্যাপ যার সমস্ত মৌলিক বৈশিষ্ট্য আপনার প্রয়োজন হবে। যেহেতু এটি বিনামূল্যে, আপনি একবার চেষ্টা করে দেখতে পারেন যে এটি আপনার জন্য কীভাবে কাজ করে৷

MyTuner রেডিও ডাউনলোড করুন


  1. সঙ্গীত শোনার জন্য 7টি দরকারী ওয়েব রেডিও স্টেশন

  2. কীভাবে আপনার নিজের ইন্টারনেট রেডিও স্টেশন শুরু করবেন

  3. 2022 সালের সেরা 10টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড ওয়ালপেপার অ্যাপ

  4. 30 সেরা বিনামূল্যের Chromecast অ্যাপ