কম্পিউটার

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি কখনো টাচস্ক্রিন কীবোর্ড ব্যবহার করে দীর্ঘ প্যাসেজ লেখার চেষ্টা করে থাকেন, তাহলে আপনি হয়তো দেখতে পেয়েছেন যে এটি করা খুবই অস্বস্তিকর এবং হতাশাজনক ছিল। আপনি যদি চলার সময় টাইপ করতে চান, তাহলে আপনি একটি ল্যাপটপ বা একটি শারীরিক কীবোর্ড সহ একটি স্মার্টফোন পেতে প্রলুব্ধ হতে পারেন৷ যাইহোক, আপনি কিছু কেনার আগে, আপনার বর্তমান স্মার্টফোনটিকে একটি রাইটিং স্টেশনে রূপান্তর করার ধারণাটি বিবেচনা করুন। অবশ্যই, এটি স্পর্শ কীবোর্ড মোটেও ব্যবহার করবে না; আমরা পরিবর্তে ফোনটিকে একটি ক্ষুদ্রাকার লেখার স্টেশনে রূপান্তর করতে যাচ্ছি!

এটি করার জন্য, আপনার নিম্নলিখিতগুলির প্রয়োজন হবে:

একটি ভালো ফোন কেস/স্ট্যান্ড

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

স্মার্টফোন হল মিডিয়া সেভেন্ট; তারা মিউজিক চালাতে পারে, YouTube ভিডিও স্ট্রিম করতে পারে এবং সিনেমার জন্য ছোট পর্দা হিসেবে কাজ করতে পারে। যেমন, ফোন কেসগুলি ফোনকে সুরক্ষিত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং উন্মোচিত হলে স্ট্যান্ড হিসাবে কাজ করে। এইভাবে আপনি যখন টাইপ করছেন, তখন আপনাকে ফোনটি ধরে রাখতে হবে না; এটিকে এর স্ট্যান্ডে তুলে ধরুন এবং আপনার হাত ছাড়া টাইপ করুন।

তাড়াহুড়ো না করা এবং আপনি যে প্রথম কেসটি দেখেন তা কেনা খুব গুরুত্বপূর্ণ! মোবাইল ফোনগুলি বিভিন্ন আকার এবং আকারে আসে, তাই আপনার এমন একটি কেস প্রয়োজন যা বিশেষভাবে বলে যে এটি আপনার ফোনের সাথে মানানসই। অন্যথায়, আপনি হতাশ হতে পারেন!

পরামর্শ

আপনি যদি একটি Samsung Galaxy S9 এর মালিক হন, LK-এর কেস কিছু খুব সুন্দর রঙে আসে এবং ফোনটিকে ভালভাবে সুরক্ষিত রাখে; চলতে চলতে সহজে টাইপ করার জন্য স্ট্যান্ডে ভাঁজ করাও খুব সহজ।

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

iPhone X-এর মালিকদের জন্য, বাজারে ESR-এর প্রবেশে ফোনটিকে অনুভূমিকভাবে বা উল্লম্বভাবে দাঁড়াতে সক্ষম হওয়ার একটি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে। এটি খুব মসৃণ এবং পিছলে যাওয়া প্রতিরোধ করতে সাহায্য করে।

Google Pixel 2 XL ব্যবহারকারীদের জন্য, Newseego-এর ক্ষেত্রে চেষ্টা করুন। এটিতে একটি সহজ রিং স্ট্যান্ড রয়েছে যা আপনি যেভাবে দাঁড়াতে চান তার জন্য 360 ডিগ্রি ঘোরাতে পারে। এটি একটি দুর্দান্ত মূল্যেও, তাই এই টাইপ করার শৈলীটি চেষ্টা করার জন্য আপনাকে খুব বেশি খরচ করতে হবে না!

একটি ভাল ব্লুটুথ কীবোর্ড

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

এখন যেহেতু ফোনটি ফ্রি-স্ট্যান্ডিং, এটি সেই টাচ কীবোর্ড সম্পর্কে কিছু করার সময়। ব্লুটুথ কীবোর্ডগুলির একটি "নিয়মিত" এর অনুরূপ অনুভূতি রয়েছে এবং যেমন, টাচ কীবোর্ডের চেয়ে টাইপ করার আরও ভাল উপায় তৈরি করুন৷ একটি ভাল ব্লুটুথ কীবোর্ড অনুসন্ধান করুন এবং একটি বেছে নিন। একটি পাওয়ার আগে আপনার ফোন ব্লুটুথ ডিভাইস গ্রহণ করতে পারে তা নিশ্চিত করুন!

পরামর্শ

আপনি যদি একটি কীবোর্ড খুঁজে পেতে আটকে থাকেন, আমরা খুব বেশি দিন আগে Inateck থেকে একটি খুব সুন্দর মডেল পর্যালোচনা করেছি। এটি স্লিম, হালকা ওজনের এবং উৎপাদনশীলতা বাড়াতে কিছু দুর্দান্ত শর্টকাট রয়েছে৷

যদি এটি আপনার পছন্দের না হয়, আর্টেক-এর কীবোর্ডগুলি অত্যধিক অর্থ ব্যয় না করে একটি দুর্দান্ত কিট পাওয়ার একটি দুর্দান্ত উপায়। এটিতে একটি পরিবর্তনযোগ্য ব্যাকলাইট রঙ, ছয় মাসের ব্যাটারি লাইফ রয়েছে এবং টাইপ করতে দারুণ লাগে - সবই $20 এর নিচে!

আপনি যদি আকারের সাথে বাছাই করেন তবে ব্লুটুথ কীবোর্ড বাজারে জেলি কম্বের প্রবেশ একটি দুর্দান্ত বিকল্প। এটি একটি শালীন-আকারের কীবোর্ডের জন্য তিনটি পৃথক প্যানেল হিসাবে ভাঁজ করে এবং যখন ভ্রমণের সময় হয় তখন নিজের মধ্যে ফিরে যায়৷

একটি ভালো ওয়ার্ড প্রসেসর

পোর্টেবল রাইটিং স্টেশন হিসাবে একটি স্মার্টফোন কীভাবে ব্যবহার করবেন

তাই এখন আমরা স্ট্যান্ড এবং টাইপ কিছু আছে, কিন্তু আমরা কি টাইপ করা হয়? সৌভাগ্যক্রমে, সেখানে প্রচুর ওয়ার্ড প্রসেসর রয়েছে যা ভারী-শুল্ক লেখার জন্য ডিজাইন করা হয়েছে। এগুলি উন্নত ফর্ম্যাটিং কার্যকারিতা এবং ক্লাউড সেভিংয়ের মতো বিস্তৃত বৈশিষ্ট্যের সাথে আসে, তাই আপনি সেগুলি অন্বেষণ করতে চাইবেন যতক্ষণ না আপনি আপনার ওয়ার্কফ্লোতে সবচেয়ে উপযুক্ত একটি খুঁজে পান৷

পরামর্শ

Writer Plus হল একটি সম্পূর্ণ ওয়ার্ড প্রসেসিং কিট যা মোবাইল ডিভাইসের সাথে মসৃণভাবে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি খুবই হালকা এবং সবকিছু সংগৃহীত রাখতে সাহায্য করার জন্য কিছু সহজ প্রতিষ্ঠানের বিকল্প রয়েছে।

JotterPad একটি আরও সৃজনশীল অবস্থান নেয়, নিজেকে গল্প এবং কবিতা লেখকদের জন্য উপযুক্ত করে তোলে। এটিতে কিছু চমৎকার ফন্ট বিকল্প রয়েছে এবং আপনি যে উপন্যাসটি লিখছেন তা ব্যাক আপ করতে সাহায্য করার জন্য ক্লাউডে সংরক্ষণ করার ক্ষমতা রয়েছে৷

আরও পরিচিত ওয়ার্ড প্রসেসরের জন্য, আপনি Microsoft Word এর সাথে ভুল করতে পারবেন না! OneDrive-এর সাথে সমস্ত পরিচিত বৈশিষ্ট্য এবং প্রাকৃতিক একীকরণ সহ, Word হল সেই সমস্ত লোকদের জন্য একটি দুর্দান্ত হাতিয়ার যারা প্রধানত Windows মেশিন ব্যবহার করে৷

সমস্তকে একসাথে রাখা

একবার আপনার তিনটিই হয়ে গেলে, চলতে চলতে লেখা খুব সহজ হয়ে যায়। ফোনটিকে ব্লুটুথ কীবোর্ডের সাথে সংযুক্ত করুন, তারপর এটিকে আপনার ফোনের মডেলের জন্য বিশেষভাবে পেয়েছিলেন এমন ক্ষেত্রে দাঁড়ান। আপনার নির্বাচিত ওয়ার্ড প্রসেসর বুট করুন, এবং হঠাৎ আপনার কাছে একটি ক্ষুদ্রাকৃতির লেখার ডিভাইস আছে যা আপনি যেতে যেতে কাজ করতে ব্যবহার করতে পারেন। একটি নতুন ফোন বা ল্যাপটপ পাওয়ার চেয়ে এই তিনটি আনুষঙ্গিক জিনিসপত্র পাওয়া আপনার বাজেটে কম ক্ষতি করে, এবং এটি আপনার ইতিমধ্যেই আছে এমন একটি ডিভাইস ব্যবহার করে, এটি একটি সাধারণ সমস্যার জন্য একটি দুর্দান্ত সমাধান করে তোলে৷

মোবাইলে মোবাইল লেখা

আপনি যদি ভ্রমণের সময় আপনার স্মার্টফোনে দীর্ঘ প্যাসেজ লেখার প্রয়োজন দেখেন, তাহলে একটি ল্যাপটপ বা একটি ফিজিক্যাল কীবোর্ড সহ একটি ফোন কাজে লাগতে পারে; যাইহোক, এর পরিবর্তে আপনার ফোনটিকে একটি রাইটিং ডিভাইসে রূপান্তর করা অনেক সস্তা এবং সুবিধাজনক!

এটি কি আপনার জন্য মোবাইল লেখা সহজ করে তোলে? নিচে আমাদের জানান।


  1. পিসি বা টিভির জন্য স্পিকার হিসাবে অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন

  2. ফোন নম্বর ছাড়া হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে ফোন ক্যামেরা কীভাবে ব্যবহার করবেন

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?