কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

যে কোনও ডাক্তার আপনাকে বলবে যে একটি ভাল রাতের ঘুম একটি স্বাস্থ্যকর জীবনযাত্রার নেতৃত্ব দেওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ। আপনার ঠিক কতটা ঘুমের প্রয়োজন তা ব্যক্তি ভেদে পরিবর্তিত হবে, তবে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার ঘুম নিরবচ্ছিন্ন।

ব্যাপারটা হল, ঘুমটা কতটা ভালো তা বলা মুশকিল যদি না আপনি এটি ট্র্যাক করেন। স্লিপ অ্যাপনিয়া, উদাহরণস্বরূপ, একটি ঘুমের ব্যাধি যা শ্বাসকষ্ট সৃষ্টি করে, যা আপনার ঘুম এবং স্বাস্থ্যকে মারাত্মকভাবে প্রভাবিত করে, কিন্তু আপনি হয়তো বুঝতেও পারবেন না যে এটি ঘটছে।

এই কারণেই আমরা অ্যান্ড্রয়েডের জন্য সেরা ঘুম-ট্র্যাকিং অ্যাপগুলির এই তালিকাটি একসাথে রেখেছি। তারা আপনাকে আপনার ঘুমের ধরণ সম্পর্কে ধারণা দিতে আপনার স্মার্টফোনের সমস্ত অভিনব প্রযুক্তি ব্যবহার করে, আপনাকে আপনার জীবনে সেই ছোটখাটো সমন্বয় করতে দেয় যা আপনাকে আরও ভাল ঘুমাতে সাহায্য করবে।

1. অ্যান্ড্রয়েড হিসাবে ঘুমান

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

সম্ভবত সবচেয়ে প্রশংসিত স্লিপ ট্র্যাকার অ্যাপ, স্লিপ অ্যাজ অ্যান্ড্রয়েড, এর বেশ কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে ভিড় থেকে আলাদা করে তোলে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য সম্ভবত সোনার শব্দ নির্গমন, যা খুব কমই শ্রবণযোগ্য কিন্তু আপনার ঘুম ট্র্যাক করার জন্য আপনার শ্বাস-প্রশ্বাসের ধরণগুলি শোনে। ফোনটিকে আপনার সাথে বিছানায় রাখতে আপনি আপনার ফোনে স্ট্যান্ডার্ড অ্যাক্সিলোমিটার বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন৷ বিকল্পভাবে, আপনি এটিকে Android Wear-এর সাথে একীভূত করতে পারেন, তবে সোনার একটি চমৎকার বোনাস৷

এর বাইরে, এটিতে প্রত্যাশিত "হালকা ঘুমের সময় জেগে ওঠা" ফাংশন রয়েছে, সেইসাথে একটি ক্যাপচা অ্যালার্ম রয়েছে, যা আপনাকে অ্যালার্ম বন্ধ করার জন্য একটি সাধারণ গণিত সমীকরণ সমাধান করে, আপনাকে সতর্ক হতে বাধ্য করে এবং আপনাকে স্নুজ করা থেকে বিরত করে৷ অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি স্বপ্নের ডায়েরি এবং একটি লগ যেখানে আপনি আপনার ক্যাফেইন গ্রহণ, খাদ্য গ্রহণ এবং অন্যান্য ডেটা প্রবেশ করুন যাতে এটি আপনার ঘুমকে প্রভাবিত করে কিনা তা দেখতে৷

2. ঘুমের চক্র

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

আরেকটি বড় হিটার, স্লিপ সাইকেল হল একটি স্মার্ট অ্যালার্ম ঘড়ি যা হালকা ঘুমের পর্যায়গুলিতে আপনাকে জাগানোর জন্য বিছানায় আপনার নড়াচড়া ট্র্যাক করে এবং তারপরে কিছু। এই তালিকার সমস্ত অ্যাপগুলির মধ্যে, এটি সবচেয়ে ডেটা-কেন্দ্রিক, যা আপনাকে আপনার ঘুমের কার্যকলাপের বিশদ ডেটা বিশ্লেষণ দেয় এবং চার্টগুলি অফার করে যা আপনাকে ব্যায়াম, ছুটিতে থাকা, ঘুমানোর আগে গোসলের মতো ভেরিয়েবলগুলিকে লিঙ্ক করতে দেয়, আপনি এটির নাম, আপনার ঘুমের সাথে গুণমান।

আরেকটি মজার জিনিস এটি দেখায় যে আপনি সপ্তাহের প্রতিটি দিন ঘুমের গুণমান পান, যা আপনাকে একটি নির্দিষ্ট দিনে যা করতে পারে সেগুলি আপনাকে প্রভাবিত করতে পারে। অ্যাপটি ফিটবিট এবং এমনকি ফিলিপস হিউ লাইটিং-এর মতো পরিধানযোগ্য জিনিসগুলির সাথে সিঙ্ক করতে পারে, যার ফলে আপনার বেডরুমের আলোগুলি সূর্য উঠার সাথে সাথে সূর্যালোকের প্রতিলিপি করে। খুব সুন্দর!

3. Runtastic Sleep Better

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

আপনি যদি আপনার সাধারণ স্বাস্থ্য ট্র্যাক করার জন্য অ্যাপগুলি ব্যবহার করতে চান, তাহলে আপনি হয়তো এর স্টেপ কাউন্টার এবং ব্যায়াম অ্যাপগুলির জন্য Runtastic এর কথা শুনে থাকবেন, কিন্তু এটিতে একটি স্লিপ অ্যাপও রয়েছে, যা আপনার ঘুমের গতিবিধি ট্র্যাক করতে আপনার অ্যাক্সিলোমিটার বা Android Wear ব্যবহার করে, অফার করে আপনি প্রতি রাতে কত কিপ পাচ্ছেন তার এক টন খুব সঠিক ডেটা।

এই তালিকার অন্যান্য অ্যাপের মতো, আপনি ঘুম থেকে ওঠার জন্য একটি ঘুমের উইন্ডো সেট করতে পারেন, যখন আপনি হালকা ঘুমের পর্যায়ে থাকেন তখন অ্যালার্ম আপনাকে জাগিয়ে তোলে। একটি স্বপ্নের ডায়েরি, একটি অভ্যাসের ডায়েরি এবং সময়ের সাথে সাথে আপনার ঘুমের ধরণগুলির একটি দীর্ঘমেয়াদী লগ রয়েছে৷

এই অ্যাপের আরও কৌতূহলী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল একটি মুন ফেজ ট্র্যাকার, যা আপনাকে প্রতি রাতে চাঁদের কোন পর্যায়ে রয়েছে তা জানতে দেয়, যাতে আপনি দেখতে পারেন যে নির্দিষ্ট চাঁদের পর্যায়গুলিতে আপনি ভাল ঘুমান কিনা। এইভাবে, আপনি যদি দেখেন যে পূর্ণিমার সময় আপনার ঘুম আসে না, আপনি প্রায় নিশ্চিত হতে পারেন যে আপনি আসলে একজন ওয়্যারউলফ এবং আপনার অবিলম্বে সহায়তা নেওয়া উচিত।

4. ঘুমের সময়

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্লিপ-ট্র্যাকার অ্যাপগুলির মধ্যে 4টি৷

এই তালিকার অন্যান্য অ্যাপের চেয়ে সহজ, ঘুমের সময় হল সেই লোকদের জন্য যারা কেবল একটি স্লিপ ট্র্যাকার চান যা তাদের সবচেয়ে হালকা ঘুমের পর্যায়গুলিতে জাগিয়ে তোলে। এটি Android Wear-এর সাথে একত্রিত হয় না, পরিবর্তে আপনার ইন-ফোন অ্যাক্সিলোমিটারের উপর নির্ভর করে।

আপনি এখানে কোন অপ্রয়োজনীয় গ্রাফ এবং চার্ট পাবেন না - শুধুমাত্র একটি সাধারণ উপাদান ডিজাইন ইন্টারফেস যা আপনাকে কয়েকটি ভেরিয়েবল সেট করতে দেয়, যেমন আপনার ঘুমাতে কতক্ষণ সময় লাগে এবং আপনি যদি ঘুম থেকে ওঠার লক্ষ্য রাখেন তাহলে আপনার ঘুমাতে যাওয়া উচিত। নির্দিষ্ট সময়ে।

যেহেতু এটি একজন একা ডেভেলপার দ্বারা ডিজাইন করা হয়েছে, তাই স্লিপ টাইমের জন্য এক টন রিভিউ নেই, কিন্তু যারা এটি পর্যালোচনা করেছেন তারা এটির প্রতি দিব্যি বলে মনে হচ্ছে, কারণ এটি 4.7 এর একটি চমৎকার রিভিউ স্কোর ক্লক করেছে।

উপসংহার

ঘুম গুরুত্বপূর্ণ, এবং আমাদের প্রত্যেকের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে যা আমাদের ঘুমকে আরও ভাল বা খারাপ করে তোলে। কারও কারও জন্য, এই অ্যাপগুলি সবকিছু সমাধান করতে পারে, অন্যদের জন্য তারা তা করবে না, তবে অন্তত তারা আপনাকে নির্দিষ্ট অভ্যাস এবং প্যাটার্নগুলি সনাক্ত করতে সহায়তা করতে পারে যা আপনি আপনার ঘুমের সাথে সম্পর্কিত করতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অফিস অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Analytics অ্যাপগুলির মধ্যে 4টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি রেডিও অ্যাপ