কম্পিউটার

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

Xiaomi বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন নির্মাতাদের একটি। সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন পণ্য বিক্রি করে এটিকে বড় করেছে। Xiaomi যেভাবে দাম কম রাখতে পরিচালনা করে তার মধ্যে একটি হল তাদের কাস্টমাইজড অ্যান্ড্রয়েড ইউজার ইন্টারফেস, MIUI-তে বিল্ট-ইন বিজ্ঞাপনের ব্যবহার। লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন সম্পর্কে ভোক্তাদের ক্রমবর্ধমান সচেতনতার সাথে, Xiaomi-এর তাদের MIUI ইন্টারফেসে বিজ্ঞাপনগুলি পুশ করার সিদ্ধান্ত অন্তত বলতে বিরক্তিকর। Xiaomi-এর অ্যাপগুলি তাদের সাথে নোংরা বলে মনে হচ্ছে। যদিও সেগুলি থেকে সম্পূর্ণরূপে অপ্ট আউট করার কোনও উপায় নেই, তবে আপনার Xiaomi ডিভাইস ব্যবহার করার সময় আপনি যে পরিমাণ বিজ্ঞাপন দেখেন তা হ্রাস করার উপায় রয়েছে৷ উপরন্তু, এর মধ্যে কিছু অক্ষম করা নিশ্চিত করবে যে কিছু ব্যক্তিগত তথ্য, যেমন ব্রাউজিং ইতিহাস, সংগ্রহ করা হয়নি।

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

মিউআই 11 চালিত Xiaomi ডিভাইসগুলি

Xiaomi-এর MIUI সফ্টওয়্যারের সর্বশেষ আপডেট বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করা অনেক সহজ করে তুলেছে। আপনার Xiaomi ফোন বা ট্যাবলেটে MIUI 11 চলছে কিনা তা পরীক্ষা করতে, আপনার সেটিংস অ্যাপ খুলুন এবং "আমার ডিভাইস" এ আলতো চাপুন। পরবর্তী স্ক্রিনে, "MIUI সংস্করণ" খুঁজুন। যদি এটি MIUI 11 বলে, তাহলে আপনি MIUI এর সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন। যদি এটি MIUI 11 না বলে, আপনি সর্বদা আপনার সফ্টওয়্যার আপগ্রেড করার চেষ্টা করতে পারেন। আপনার ডিভাইসের জন্য একটি আপডেট উপলব্ধ কিনা তা দেখতে, কেবল স্ক্রিনের শীর্ষে "সিস্টেম আপডেট" এ আলতো চাপুন৷

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

আপনার Xiaomi ডিভাইসে MIUI 11 চললে, সেটিংস অ্যাপ চালু করুন। সেখান থেকে, "Mi অ্যাকাউন্ট -> গোপনীয়তা" নির্বাচন করুন। পরবর্তী স্ক্রিনে আপনি "সিস্টেম বিজ্ঞাপন" লেবেলযুক্ত একটি টগল বোতাম দেখতে পাবেন। MIUI 11-এ সিস্টেম বিজ্ঞাপন বন্ধ করতে টগল ট্যাপ করুন।

এমআইইউআই 10 এবং তার নিচে চলমান Xiaomi ডিভাইসগুলি

MIUI 10 এবং তার নিচে চলমান Xiaomi ডিভাইসগুলিতে বিজ্ঞাপনগুলি অক্ষম করার জন্য একটু বেশি কনুই গ্রীস লাগবে, তবে এটি একই ফলাফল দেবে। একটি ক্লিক ফিক্সের পরিবর্তে, আপনাকে বিভিন্ন পৃথক সফ্টওয়্যার প্যাকেজে বিজ্ঞাপন ম্যানুয়ালি নিষ্ক্রিয় করতে হবে৷

MSA অ্যাপ নিষ্ক্রিয় করুন

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

MSA এর অর্থ হল “MIUI সিস্টেম বিজ্ঞাপন”, যা Xiaomi ডিভাইসে আগে থেকে ইনস্টল করা একটি অ্যাপ্লিকেশন। Xiaomi এর MIUI সফ্টওয়্যারের বিভিন্ন দিকগুলিতে বিজ্ঞাপনগুলিকে ঠেলে দেওয়াই এর একমাত্র কাজ। দুর্ভাগ্যবশত, শেষ ব্যবহারকারীরা কেবল এই অ্যাপটি আনইনস্টল করতে পারবেন না। যাইহোক, ব্যবহারকারীরা এখনও এটি নিষ্ক্রিয় করতে পারেন। এটি করতে, সেটিংস অ্যাপটি চালু করুন এবং "অতিরিক্ত সেটিংস -> অনুমোদন এবং প্রত্যাহার" এ যান এবং "MSA" লেবেলযুক্ত বিকল্পগুলি বন্ধ করুন৷ এটি লক্ষণীয় যে Xiaomi সত্যিই চায় না যে আপনি এই অ্যাপটি অক্ষম করুন। এটি নিষ্ক্রিয় করা যাবে না বলে একটি বার্তা পেলে নিরুৎসাহিত হবেন না, এটি কাজ করার আগে আপনাকে সম্ভবত এটি কয়েকবার করতে হবে।

ব্যক্তিগত বিজ্ঞাপন সুপারিশ নিষ্ক্রিয় করুন

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

এর পরে, আপনাকে ব্যক্তিগতকৃত "পরামর্শগুলি" বন্ধ করতে হবে যা Xiaomi আপনাকে বোমাবর্ষণ করতে আগ্রহী। ব্যক্তিগত বিজ্ঞাপন প্রস্তাবনাগুলি অক্ষম করে, আপনি কার্যকরভাবে Xiaomiকে আপনার ব্যবহারের ডেটা সংগ্রহ করা থেকে বিরত করছেন, যেমন আপনার ব্রাউজিং ইতিহাস। সেটিংস অ্যাপ খুলুন এবং "অতিরিক্ত সেটিংস" এ আলতো চাপুন। "গোপনীয়তা" নির্বাচন করুন এবং "বিজ্ঞাপন পরিষেবাগুলি" সন্ধান করুন। সেটিতে ট্যাপ করলে আপনি "ব্যক্তিগত বিজ্ঞাপনের সুপারিশ" বন্ধ করার বিকল্প পাবেন।

Mi সিকিউরিটিতে বিজ্ঞাপন অক্ষম করুন

Mi সিকিউরিটি অ্যাপটি চালু করুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে কগ আইকনে আলতো চাপুন। "প্রস্তাবিত" লেবেলযুক্ত টগল সুইচটি খুঁজুন এবং এটিকে ফ্লিক করুন।

Mi ভিডিওতে বিজ্ঞাপন অক্ষম করুন

Mi Video অ্যাপটি খুলুন এবং "অ্যাকাউন্ট" মেনুতে যান। এখান থেকে, "সেটিংস" নির্বাচন করুন। পরবর্তী স্ক্রিনে, আপনি "প্রস্তাবিত" এবং "পুশ বিজ্ঞপ্তি" উভয়ই টগল করতে চাইবেন। বিকল্পভাবে, আপনি সবসময় একটি ভিন্ন ভিডিও প্লেয়ার অ্যাপ ইনস্টল করতে পারেন, যেমন VLC মিডিয়া প্লেয়ার বা MX প্লেয়ার৷

Mi মিউজিক অ্যাপে বিজ্ঞাপন অক্ষম করুন

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

Mi মিউজিক অ্যাপটি চালু করুন এবং স্ক্রিনের উপরের-বাম দিকে মেনু বোতামে আলতো চাপুন (এটি একটির উপরে তিনটি লাইনের মতো দেখায়)। এখান থেকে "সেটিংস -> অ্যাডভান্সড সেটিংস" নির্বাচন করুন। তারপরে কেবল "প্রস্তাবিতগুলি" টগল করুন। আপনার ভিডিও অ্যাপের মতো, আপনি সর্বদা একটি তৃতীয় পক্ষের মিউজিক প্লেয়ার ইনস্টল করতে পারেন যা Musicolet-এর মতো বিজ্ঞাপন সমর্থিত নয়।

Mi ওয়েব ব্রাউজারে বিজ্ঞাপন অক্ষম করুন

MIUI-এর ডিফল্ট ব্রাউজার ঠিক আছে, তবে আমরা সুপারিশ করি যে আপনি Chrome এর মতো আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ ওয়েব ব্রাউজার ব্যবহার করুন। যাইহোক, আপনি যদি Mi ওয়েব ব্রাউজার ব্যবহার করার পরিকল্পনা করছেন, আপনি সেই বিজ্ঞাপনগুলিকে সীমিত করতে চান। এটি করতে, Mi Browser অ্যাপটি খুলুন। এরপরে, স্ক্রিনের নীচে-ডানদিকে তিনটি স্ট্যাক করা লাইন আইকনে ট্যাপ করে অ্যাপের মেনু খুলুন। আপনি একবার অ্যাপের মেনুতে থাকলে, "সেটিংস -> অ্যাডভান্সড -> টপ সাইট অর্ডার" নির্বাচন করুন এবং "প্রস্তাবিত" টগল বন্ধ করুন।

Mi ফাইল ম্যানেজার এবং ডাউনলোডগুলিতে বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করুন

Xiaomi ফোন থেকে বিজ্ঞাপনগুলি কীভাবে সরানো যায়

Mi ফাইল ম্যানেজার অ্যাপটি চালু করুন এবং স্ক্রিনের উপরের-বামে মেনু আইকনে (তিনটি স্ট্যাক করা লাইন) আলতো চাপুন। সেখান থেকে, "সেটিংস" নির্বাচন করুন এবং "প্রস্তাবিত সামগ্রী দেখান" টগল বন্ধ করুন। ডাউনলোড অ্যাপের জন্য একই ধাপ অনুসরণ করুন।

আপনার কি Xiaomi ডিভাইস আছে? সমন্বিত সিস্টেম বিজ্ঞাপন সম্পর্কে আপনি কেমন অনুভব করেন? আপনি কি অন্য নির্মাতারা এই অভ্যাসটি গ্রহণ করতে চান যদি এর অর্থ সস্তা দাম হয়? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে ছবি থেকে পটভূমি সরাতে হয়

  2. ছবি থেকে ছায়া অপসারণ কিভাবে?

  3. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়

  4. কিভাবে ডেস্কটপ থেকে আইকনগুলি সরাতে হয়