কম্পিউটার

আপনার iPhone এর ব্যাটারি লাইফ, দৃশ্যমানভাবে উন্নত করার জন্য টিপস এবং টুইকস!

অ্যাপল যাই করুক না কেন—এটি সর্বদা একটি গোলমাল সৃষ্টি করে। আমরা এটি অস্বীকার করতে পারি না তবে Apple iPhone 6s এবং 7 লঞ্চ করার সাথে সাথে ব্যাটারির কর্মক্ষমতা উন্নত করার জন্য বেশ কিছু বড় পদক্ষেপ নিয়েছে।  আমরা যদি ব্যাটারির ক্ষেত্রে বিশেষভাবে কথা বলি তবে iPhones এর আগের সংস্করণগুলি বেশ বিরক্তিকর ছিল। যদিও এটি অ্যাপলকে দোষ দেওয়া যায় না! আমরা কাকে বোকা বানাচ্ছি? আমরা আমাদের পছন্দের সমস্ত জিনিস করতে আমাদের ফোন দিনরাত ব্যবহার করি, তা হোক ছবি ক্লিক করা, আমাদের প্রিয় সুর শোনা, ইমেল পাঠানো, কেনাকাটা করা, সার্ফ করা এবং কি না। কিন্তু আপনার যখন সবচেয়ে বেশি প্রয়োজন তখন রস ফুরিয়ে যাওয়ার চেয়ে বিরক্তিকর আর কিছু নেই৷

তাই এখানে কেন আমরা কিছু দরকারী টিপস এবং কৌশল বের করেছি যা আপনার iPhone এর ব্যাটারি লাইফকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে৷ এই নিন।

কিভাবে আইফোন ব্যাটারি লাইফ উন্নত করবেন:-

1. আপনার সফ্টওয়্যার আপ টু ডেট রাখুন

আপনার iPhone এর ব্যাটারি লাইফ, দৃশ্যমানভাবে উন্নত করার জন্য টিপস এবং টুইকস!

হ্যাঁ, এটিই প্রথম কাজ যা আপনাকে করতে হবে৷ "ছোট" বাগ ফিক্সগুলি "প্রধান" পার্থক্যের সাথে আপনার আইফোনকে ঠিক করতে পারে। অতএব, আপনার ডিভাইসটি সর্বোত্তমভাবে কাজ করছে কিনা তা নিশ্চিত করার সর্বোত্তম উপায় হল আপনার iOS আপ-টু-ডেট রাখা।

2. বলপ্রয়োগ এড়িয়ে চলুন

Android এবং Windows আমাদের এই অভ্যাস শিখিয়েছে যেখানে আমরা সক্রিয় অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করে রাখি। ঠিক আছে, আমরা আপনাকে দৃঢ়ভাবে সুপারিশ করছি "এটি করা বন্ধ করুন" কারণ এটি শুধুমাত্র আপনার স্মার্টফোনের কর্মক্ষমতা সমস্যাকে বাড়িয়ে তোলে। বিশ্বাস করুন যে ফোনগুলি আজকাল আপনার ব্যবহারের উপর ভিত্তি করে RAM এর বরাদ্দকে অগ্রাধিকার দেওয়ার জন্য যথেষ্ট স্মার্ট। তাই আপনার অ্যাপগুলি বারবার ছেড়ে দেওয়া এবং পুনরায় চালু করা ব্যাটারিকে স্ট্রেন করে এবং প্রচুর শক্তি নিষ্কাশন করে৷

স্টেরিওটাইপগুলি ভুলে যান এবং এই অভ্যাসটি এড়িয়ে চলুন৷

3. কম পাওয়ার মোড

আপনার iPhone এর ব্যাটারি লাইফ, দৃশ্যমানভাবে উন্নত করার জন্য টিপস এবং টুইকস!

লো পাওয়ার মোড হল একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য যা অ্যাপল দ্বারা অফার করা হয়েছে পাওয়ার অপচয় কমানোর জন্য। লো পাওয়ার মোডে স্যুইচ করলে সমস্ত অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ, অটো-সিঙ্কিং এবং অনেক পুশ নোটিফিকেশন বন্ধ হয়ে যায়, যার ফলে ব্যাটারির আয়ু উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।

4. অপরাধীদের খুঁজে বের করুন এবং তাদের হত্যা করুন!

এখানে একটি দ্রুত এবং সহজ উপায় রয়েছে যার মাধ্যমে আপনি দেখতে পারবেন কোন অ্যাপগুলি আপনার আইফোনের ব্যাটারি লাইফ ক্ষয় করছে৷ কেবল সেটিংস> সাধারণ> ব্যাটারিতে নেভিগেট করুন এবং কোন অ্যাপ আপনার ব্যাটারি নষ্ট করছে তা খুঁজে বের করতে নিচে স্ক্রোল করুন। ধরুন, আপনি সেই তালিকায় Facebook খুঁজে পেয়েছেন তাহলে আপনি যা করতে পারেন তা হল, FB অ্যাপ্লিকেশনটি মুছে দিন এবং এটিকে Safari বা Chrome ব্রাউজারে ব্যবহার করার চেষ্টা করুন যাতে ব্যাটারির উল্লেখযোগ্য পরিমাণে উন্নতি লক্ষ্য করা যায়।

5. Wi-Fi, ব্লুটুথ ইত্যাদি নিষ্ক্রিয় করুন

ওয়্যারলেস নেটওয়ার্কের ফলে ব্যাটারি হগিং হয়৷ যখন আপনার ফোনের Wi-Fi চালু থাকে তখন এটি সর্বদা ভাল নেটওয়ার্ক সিগন্যাল অনুসন্ধান করতে থাকে, ফলস্বরূপ আপনার ডিভাইসের ব্যাটারি খায়। তাই এই বিকল্পগুলি বন্ধ রাখা কিছু অতিরিক্ত রস সংরক্ষণ করার একটি দুর্দান্ত উপায়।

6. পুশ বিজ্ঞপ্তি

আমাদের ফোনগুলি প্রচুর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের সাথে বিশৃঙ্খল। আপনার বন্ধুদের মধ্যে একজন আপনাকে ট্যাগ করলে বা টুইট করলে আমরা সারাদিন অনেকগুলো পুশ নোটিফিকেশন পেতে থাকি। এটি আমাদের আইফোনের ব্যাটারি জীবনকে মারাত্মকভাবে নিষ্কাশন করে। তাই, আমরা আপনাকে ব্যাটারির কিছু অতিরিক্ত শতাংশ বাঁচাতে অপ্রয়োজনীয় অ্যাকাউন্টের বিজ্ঞপ্তি বন্ধ করার পরামর্শ দিচ্ছি।

  1. উজ্জ্বলতা কমিয়ে দিন

আপনার iPhone এর ব্যাটারি লাইফ, দৃশ্যমানভাবে উন্নত করার জন্য টিপস এবং টুইকস!

আপনি স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বৈশিষ্ট্যটি বন্ধ করেছেন তা নিশ্চিত করতে সেটিংস> ডিসপ্লে এবং উজ্জ্বলতায় যান, কারণ এটি আপনার হ্যান্ডসেটের উজ্জ্বলতার মাত্রা ব্যাক আপ করা বন্ধ করবে৷ পরিবর্তে এটি নিয়ন্ত্রণ কেন্দ্রের মাধ্যমে ম্যানুয়ালি করা শুরু করুন, উজ্জ্বলতার মাত্রা পরিচালনা করতে স্ক্রিনের নীচে থেকে এটিকে সোয়াইপ করুন৷

  1. ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ

ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অ্যাপগুলিকে ভবিষ্যদ্বাণী করতে দেয় যে আপনি কখন সেগুলি পরীক্ষা করবেন এবং আপনি করার আগে তাদের সার্ভারগুলিকে পিন করতে দেখেন যাতে তারা সর্বশেষ ডেটা টানতে পারে এবং এটি প্রস্তুত করতে পারে এবং আপনি যখন অ্যাপটি খুলবেন তখন আপনার জন্য অপেক্ষা করছি। ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অক্ষম করতে, সেটিংস> সাধারণ> ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ> এ যান এবং সুইচটি অফ (সাদা) এ টগল করুন অথবা পৃথক অ্যাপ চালু বা বন্ধ করুন।

শেষ কিন্তু অন্তত নয়, আপনার ফোনকে একটু বিশ্রাম দিন এবং আপনার পাশের ব্যক্তির সাথে কথা বলুন 😉

আশা করি এই সহজ টিপসগুলি আপনার iPhone এর জন্য কিছু অতিরিক্ত 'ব্যাটারি-পাউন্ড' উপার্জন করবে!


  1. Windows 11 এ কিভাবে ব্যাটারি লাইফ উন্নত করা যায়

  2. আইপ্যাড এবং আইপ্যাড প্রো ব্যাটারি লাইফের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. 7 ম্যাকবুকের ব্যাটারি লাইফ উন্নত করার জন্য দ্রুত টিপস

  4. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য