কম্পিউটার

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

আমার iPhone 6 এ iCloud ব্যাকআপ ব্যর্থ হয়েছে

{আমার নতুন iPhone SE (2020) সবেমাত্র এসেছে, তাই আমি আমার পুরানো iPhone 6 থেকে ডেটা স্থানান্তর করার পরিকল্পনা করছি। আমি iCloud বেছে নিয়েছি কিন্তু এটি ভালভাবে কাজ করে না। আসলে, বিজ্ঞপ্তি বলছে iCloud ব্যাকআপ ব্যর্থ হয়েছে। আমার পুরানো আইফোন থেকে ডেটা দরকার, যাতে কেউ আমাকে এর থেকে বের করে আনতে পারে?

- অ্যাপল ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

iPhone 6/6s ব্যাক আপ করা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে, হাজার হাজার মানুষ ব্যাকআপ ছাড়াই তাদের ডেটা হারায়, তাই তারা চিরতরে অদৃশ্য হয়ে যায়। আইক্লাউড আইফোন ব্যাকআপ করার জন্য একটি ভাল টুল কারণ এটি সুবিধাজনক এবং 5GB বিনামূল্যে স্টোরেজ প্রদান করে। এছাড়াও, আপনি যদি একটি নতুন আইফোন পেয়ে থাকেন, যেমন আইফোন 13/12/11, একটি iCloud ব্যাকআপ থাকলে আপনি পুরানো আইফোন থেকে নতুন আইফোনে দ্রুত ডেটা স্থানান্তর করতে পারবেন।

যাইহোক, অনেক লোক iPhone 6/6S-এ "iPhone Backup Failed" বলে একটি নোট পায়৷ এবং এটি এই বার্তার সাথে আসতে পারে যে আইক্লাউডে এই আইফোন বা অন্যান্য প্রম্পটগুলির ব্যাক আপ করার জন্য আপনার কাছে পর্যাপ্ত জায়গা নেই। এই সমস্যাটি অনেক কারণে হতে পারে, যেমন

iCloud সঞ্চয়স্থান পূর্ণ৷ :iCloud প্রাথমিকভাবে শুধুমাত্র 5GB ফাঁকা জায়গা আছে। যদি ব্যাক আপ করার জন্য প্রয়োজনীয় ডেটা খালি স্থানের চেয়ে বড় হয়, তাহলে আপনাকে আরও iCloud প্ল্যান কিনতে হবে।
iOS পুরানো :কখনও কখনও, যদি আপনার iOS সংস্করণটি খুব পুরানো হয়, তাহলে iCloud ভাল পারফর্ম করতে পারে না৷
ভুল সিস্টেম সেটিংস :অজানা সেটিংসের কারণে, আপনার iCloud বৈশিষ্ট্য সফলভাবে iPhone ব্যাকআপ করতে পারে না৷

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

আইফোন 6/6S-এ "iCloud ব্যাকআপ ব্যর্থ হয়েছে?

কিভাবে ঠিক করবেন

আপনার যদি একই সমস্যা থাকে, তাহলে নিচের বিষয়বস্তু অনুসরণ করুন, আমরা আপনাকে এই সমস্যা সমাধানে সাহায্য করার জন্য ৭টি সমাধান প্রদান করি।

সমাধান 1:iPhone 6 এ আপনার উপলব্ধ iCloud স্টোরেজ পরীক্ষা করুন

ব্যবহারকারীর iCloud ব্যাকআপ ব্যর্থ হওয়ার সবচেয়ে সাধারণ কারণ হল অপর্যাপ্ত iCloud স্টোরেজ। প্রতিটি iCloud আইডিতে 5GB বিনামূল্যের সঞ্চয়স্থান রয়েছে, তাই আপনি এবং আপনার পরিবার যদি একই Apple ID ব্যবহার করেন, তাহলে অনেকগুলি ডিভাইসের কপি সংরক্ষণ করার জন্য স্থান যথেষ্ট নাও হতে পারে। আপনার iPhone 6 এর জন্য উপলভ্য iCloud সঞ্চয়স্থানটি পরীক্ষা করা উচিত।

ধাপ 1. iPhone সেটিংস-এ যান> [আপনার নাম]> iCloud আপনার iCloud ব্যাকআপের জন্য পর্যাপ্ত জায়গা আছে কিনা তা দেখতে iPhone 6-এ। আপনি এটির জন্য 1GB ছেড়ে দিন।

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

ধাপ 2। সঞ্চয়স্থান পরিচালনা করুন আলতো চাপুন iCloud সেটিংসে, আপনি iCloud এ কোন ডেটা সংরক্ষণ করা হয়েছে তা পরীক্ষা করতে পারেন। ফটো, বার্তা, পরিচিতি বা অন্যান্য ডিভাইসের ব্যাকআপ থাকতে পারে। স্টোরেজ রিলিজ করতে আপনি অপ্রয়োজনীয় ডেটা মুছে ফেলতে পারেন।

ধাপ 3৷ ব্যাকআপগুলি আলতো চাপুন৷ সঞ্চয়স্থান পরিচালনা করুন-এ এবং আপনি সমস্ত ডিভাইসের ব্যাকআপ দেখতে পারেন। ডিভাইসে আলতো চাপুন আপনি ব্যবহার করছেন, এবং তারপর আপনি আপনার iPhone 6 এর পরবর্তী iCloud ব্যাকআপের আনুমানিক আকার দেখতে পাবেন। অ্যাপের ডেটা iCloud ব্যাকআপের সর্বাধিক স্টোরেজ দখল করবে। আপনি দেখতে পাবেন যে সেগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে এবং প্রতিটির আকার দেখানো হয়েছে। আপনি আপনার iPhone 6 এর iCloud ব্যাকআপ সামগ্রী কমাতে অ্যাপটি আনচেক করতে পারেন।

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

সমাধান 2:নিশ্চিত করুন যে আপনার iPhone 6 আপ টু ডেট আছে

যদিও iPhone 6 iOS 13-এ আপডেট করা যায়নি, তবুও আপনার এটিকে iOS 12-এর সর্বশেষ সংস্করণে আপডেট করা উচিত। পুরানো অপারেটিং সিস্টেমের ত্রুটি পরবর্তী আপডেটে মেরামত করা যেতে পারে।

ধাপ 1. আপনাকে iPhone সেটিংস-এ যেতে হবে> সাধারণ> সফ্টওয়্যার আপডেট একটি উপলব্ধ আপডেট আছে কিনা তা পরীক্ষা করতে৷

ধাপ 2. যদি থাকে, তাহলে ডাউনলোড এবং ইনস্টল করুন এ আলতো চাপুন . এটি ডাউনলোড সম্পূর্ণ করতে কয়েক মিনিট অপেক্ষা করুন। এর পরে, ইনস্টল করুন আলতো চাপুন৷ .

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

টিপ্স: যদি আপনার iPhone 6-এ নেটওয়ার্কের অবস্থা স্থিতিশীল না হয়, তাহলে আপনি একটি USB কেবল দিয়ে iPhone 6-এর সাথে iTunes-এর সাথে সংযোগ করতে পারেন এবং আপডেট করা শেষ করতে পপ-আপগুলি অনুসরণ করতে পারেন৷

সমাধান 3:iPhone 6 এ iCloud থেকে সাইন আউট করুন

iCloud সেটিংস সম্পর্কে কিছু ভুল হলে, আপনি আপনার iPhone 6 এ iCloud থেকে সাইন আউট করে আবার সাইন ইন করতে পারেন। অবশ্যই, আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করেন তবে কিছু ঝুঁকি রয়েছে। যদিও আপনি iCloud থেকে সাইন আউট করার সময় iPhone আপনাকে কিছু ডেটার একটি কপি আইফোনে রেখে যাবে কিনা তা জিজ্ঞাসা করবে, আমরা নিশ্চিত নই যে কোন ডেটা সংরক্ষণ করা যেতে পারে৷

আপনি আপনার Apple ID আবার সাইন ইন করার পরে, বেশিরভাগ ডেটা পুনরুদ্ধার করা যেতে পারে। আপনি কোনো কাজ করার আগে iTunes এবং AOMEI MBackupper-এর মতো অন্যান্য টুলের মাধ্যমে আপনার গুরুত্বপূর্ণ ডেটা সেভ করে নিবেন।

শুধু iPhone সেটিংস-এ যান> [আপনার নাম] , নিচের দিকে স্ক্রোল করুন এবং সাইন আউট এ আলতো চাপুন . এর পরে, আবার সাইন ইন করুন এবং তারপর iCloud এ iPhone 6 ব্যাক আপ করার চেষ্টা করুন৷

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

সমাধান 4:iPhone 6 এ সিস্টেমের ত্রুটিগুলি মেরামত করুন

iCloud থেকে সাইন আউট করা ব্যতীত, আপনার সিস্টেমের ত্রুটিগুলি মেরামত করার নিরাপদ উপায়ও থাকতে পারে৷

iPhone 6 রিস্টার্ট করা হচ্ছে আইক্লাউড ব্যাকআপ সমস্যাগুলি সমাধান করার সবচেয়ে সহজ উপায় এবং এই পদ্ধতিটি অন্য কোনও আইটি সমস্যা সমাধানের জন্যও প্রয়োগ করা যেতে পারে৷

★ iCloud ব্যাকআপ স্থিতিশীল ইন্টারনেটের উপর নির্ভর করে তাই আপনার নিশ্চিত হওয়া উচিত যে iPhone 6 বাইট পাঠানো এবং গ্রহণ করার জন্য প্রস্তুত। iPhone সেটিংস-এ যান> সাধারণ> নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন নির্বাচন করুন৷ অথবা সমস্ত সেটিংস রিসেট করুন . এটি আইফোনকে সমস্ত Wi-Fi পাসওয়ার্ড ভুলে যেতে দিতে পারে, আপনার পাসওয়ার্ডগুলি মনে রাখা উচিত যাতে আপনি আইফোনকে ইন্টারনেটে পুনরায় সংযোগ করতে পারেন৷

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

সমাধান 5:নিশ্চিত করুন যে নেটওয়ার্কের অবস্থা ভাল এবং নিরাপদ

iCloud ব্যাকআপের জন্য একটি দ্রুত এবং স্থির নেটওয়ার্ক প্রয়োজন। যদি আপনার iCloud ব্যাকআপ দুর্বল নেটওয়ার্ক অবস্থার জন্য ব্যর্থ হয়, iCloud সময়ে সময়ে ডেটা আপলোড করা বন্ধ করে দেবে, এবং তারপর আপনার iPhone 6 এ আপনার iCloud ব্যাকআপ ব্যর্থ হয়েছে৷ আপনি iPhone একটি দ্রুত Wi-Fi এর সাথে সংযুক্ত করে আবার চেষ্টা করতে পারেন৷

এছাড়াও, আপনি যদি আইফোনকে অনিরাপদ ওয়াই-ফাই-এর সাথে সংযুক্ত করেন, যেমন পাবলিক ওয়াই-ফাই, আইফোন ডেটা পাঠাতে ব্যর্থ হতে পারে কারণ এটি আপনার গোপনীয়তা রক্ষা করতে চায়। আইক্লাউডে আইফোন 6 ব্যাকআপ করতে আপনি একটি ব্যক্তিগত ওয়াই-ফাই ব্যবহার করবেন।

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

সমাধান 6:অ্যাপলের সাহায্য নিন

অ্যাপল সবসময় তার পরিষেবা উন্নত করে। যদি তাদের পরিষেবা বন্ধ করার প্রয়োজন হয় তবে তারা আপনাকে তা জানাবে। iCloud ব্যাকআপ কিনা তা পরীক্ষা করতে সিস্টেম স্থিতিতে যান৷ উপলব্ধ।

যদি Apple iCloud ব্যাকআপ নিয়ে কোন সমস্যা না জানায়, তাহলে আপনাকে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করতে হবে সাপোর্টে যোগাযোগ করুন ক্লিক করতে পারেন .

সমাধান 7:কম্পিউটারে আইফোন ব্যাকআপ করুন

আইক্লাউড ব্যাকআপ এখনও আপনার আইফোন 6 এ ব্যর্থ হলে, ডেটা সংরক্ষণ করতে আপনার আইক্লাউড বিকল্প ব্যবহার করা উচিত। AOMEI MBackupper আপনার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়।

ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড করুন। USB কেবল দিয়ে iPhone-কে কম্পিউটারে সংযুক্ত করুন এবং “বিশ্বাস করুন এ আলতো চাপুন৷ "এতে৷

ধাপ 2। কাস্টম ব্যাকআপ নির্বাচন করুন . পূর্বরূপ দেখতে একটি আইকনে ক্লিক করুন এবং ফোল্ডারগুলিতে ডেটা নির্বাচন করুন৷ এর পরে, ঠিক আছে ক্লিক করুন৷ ফিরে আসতে।

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

ধাপ 3. ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন হোম স্ক্রিনে এবং সেই কাজটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

কিভাবে আইক্লাউড ব্যাকআপ আইফোন 6/6s (বিস্তারিত) এ ব্যর্থ হয়েছে ঠিক করবেন?

উপসংহার

যখন আপনার iPhone 6 এ iCloud ব্যাকআপ ব্যর্থ হয়, তখন অভ্যন্তরীণ কারণ বা বাহ্যিক কারণে হতে পারে। আপনার আইক্লাউড স্টোরেজ চেক করা উচিত, আইফোন আপডেট করা বা আইফোন 6 আইক্লাউড ব্যাকআপের জন্য প্রস্তুত করতে আইফোন সেটিংস রিসেট করা উচিত। আইফোন সফলভাবে iCloud এ ডেটা আপলোড করার জন্য একটি দ্রুত এবং নিরাপদ Wi-Fi সংযুক্ত করা উচিত৷


  1. আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

  2. আইক্লাউড বা ব্যাকআপ থেকে হারিয়ে যাওয়া আইফোন পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

  3. আইফোন কল ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. আইফোনে কোনও শব্দ কীভাবে ঠিক করবেন