কম্পিউটার

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

কিভাবে আইক্লাউড ছাড়া আইফোনের ব্যাকআপ নেওয়া যায়

iCloud আমার জন্য কাজ করা বন্ধ করে দিয়েছে। এটা আমার iPhone 8 এ ব্যর্থ হতে থাকে। আমি আমার iPhone ব্যাকআপ করার অন্যান্য উপায় জানতে চাই। তারা যতটা সম্ভব সহজে ব্যবহার করতে পারে।

- একজন আইফোন ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

আইফোন ডেটা ব্যাক আপ করা খুবই প্রয়োজনীয় হওয়া উচিত এবং যখন ব্যবহারকারীরা একটি আইফোন ব্যাকআপ করার পরিকল্পনা করেন, তখন প্রায়ই প্রথমে আইক্লাউড বা আইটিউনস মাথায় আসে৷

আইক্লাউডে জিনিসগুলি সংরক্ষণ করা আপনাকে আইফোন পুনরুদ্ধার করতে বা ইন্টারনেটের মাধ্যমে আপনি যেখানে চান সেখানে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করে। যাইহোক, যদি iPhone বিষয়বস্তু 5GB অতিক্রম করে, iCloud ব্যাকআপ ব্যর্থ হবে। অনেক লোক iCloud ছাড়াই আইফোন ব্যাকআপ করতে চায় এটাই প্রধান কারণ।

সৌভাগ্যবশত, আইক্লাউড আইফোন ব্যাকআপের জন্য একমাত্র বিকল্প নয়। আপনি আইটিউনস বা তৃতীয় পক্ষের টুল দিয়ে পিসিতে আইফোন ব্যাকআপ তৈরি করতে বেছে নিতে পারেন। আপনি যদি এখনও ক্লাউডে আপনার ব্যাকআপ সংরক্ষণ করতে চান তবে আপনার জন্য একটি চমৎকার ক্লাউড স্টোরেজ সমাধান রয়েছে৷

বিভাগ 1. আইক্লাউড বা আইটিউনস ছাড়াই আইফোন ব্যাকআপ করার সর্বোত্তম উপায়

আইক্লাউড বা আইটিউনস আপনাকে সহজেই ব্যাকআপ পরিচালনা করার পছন্দ দেয় না। আপনি যদি আপনার ব্যাকআপগুলির নিয়ন্ত্রণ নিতে চান তবে একটি তৃতীয় পক্ষের আইফোন ডেটা ম্যানেজমেন্ট টুল AOMEI MBackupper আপনার চাহিদা মেটাতে পারে।

  • সম্পূর্ণ আইফোন বা নির্বাচিত ফাইলগুলিকে উইন্ডোজ পিসিতে ব্যাকআপ করুন

  • প্রতিটি আইটেমের পূর্বরূপ দেখুন এবং ব্যাকআপ করার জন্য প্রয়োজনীয় ডেটা নির্বাচন করুন

  • কম্পিউটারে আপনার ব্যাকআপগুলিতে ডেটা দেখুন এবং সনাক্ত করুন

  • সময় এবং স্থান বাঁচাতে ক্রমবর্ধমান ব্যাকআপ তৈরি করুন

  • কিছু না মুছে আইফোনে ব্যাকআপ ফাইল পুনরুদ্ধার করুন

সংক্ষেপে, AOMEI MBackupper হল iCloud/iTunes-এর একটি ভাল বিকল্প এবং এমনকি আপনি যেভাবে চান আপনার আইফোনের ব্যাকআপ নিতে সাহায্য করার জন্য আরও বৈশিষ্ট্য অফার করে। এটি পেতে ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং আপনার iPhone 13/12/11/X/8/7/6 ব্যাকআপ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আইক্লাউড বা আইটিউনস ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

  • সম্পূর্ণ ব্যাকআপ আপনাকে এক ক্লিকে সমস্ত সামগ্রী এবং সেটিংস ব্যাকআপ করতে সাহায্য করবে৷
  • নির্বাচিত ব্যাকআপ আপনাকে নির্বাচিত ফাইলগুলির ব্যাকআপ নিতে সাহায্য করবে৷

আইক্লাউড বা আইটিউনস ছাড়াই আইফোনের ব্যাকআপ - সম্পূর্ণ ব্যাকআপ

1. AOMEI MBackupper চালু করুন> USB তারের মাধ্যমে কম্পিউটারে আপনার iPhone সংযোগ করুন৷

2. হোম ইন্টারফেসে, সম্পূর্ণ ব্যাকআপ বেছে নিন টুল বারে।

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

3. সম্পূর্ণ ব্যাকআপ চয়ন করুন৷ .

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

4. ফিটনেস রেকর্ড, স্বাস্থ্য এবং কীচেনের মতো ব্যক্তিগত ডেটা ব্যাকআপ করতে ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করুন> ব্যাকআপ সংরক্ষণ করার জন্য একটি পথ নির্বাচন করুন (অবস্থান ফোল্ডার, বাহ্যিক হার্ড ড্রাইভ, USB ফ্ল্যাশ)> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন .

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

আইক্লাউড বা আইটিউনস ছাড়া আইফোনের ব্যাকআপ - নির্বাচনী ব্যাকআপ

1. কাস্টম ব্যাকআপ নির্বাচন করুন৷ .

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

2. আপনি যে ডেটা ব্যাকআপ করতে চান সেটি নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

3. ব্যাকআপ সংরক্ষণ করার জন্য একটি পথ নির্বাচন করুন এবং ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ .

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

টিপস:
● আপনার iPhone ডেটা দেখা এবং অবস্থিত করা যেতে পারে৷ AOMEI MBackupper-এ ডেটা দেখতে চোখের আইকনে ক্লিক করুন এবং কম্পিউটারে ডেটা সনাক্ত করতে পিন আইকনে ক্লিক করুন৷
● আপনি NAS-এ iPhone ব্যাকআপ করতে পারেন, কিন্তু আপনি AOMEI MBackupper-এ এটি দেখতে পাওয়ার আগে আপনাকে অবশ্যই কম্পিউটারে নেটওয়ার্ক অবস্থান ম্যাপ করতে হবে৷ .

বিভাগ 2. আইক্লাউড ছাড়া আইটিউনস দিয়ে আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

iCloud আপনার জন্য কাজ করে একই জিনিস সংরক্ষণ করতে চান? আপনি iTunes চালু করতে পারেন. এটি আপনার আইফোনের জন্য একটি ব্যাকআপ প্যাকেজ তৈরি করবে। আপনি যদি জানেন না কোন বিষয়বস্তু সংরক্ষণ করা হবে, তাহলে আপনি এটি পড়তে পারেন একটি সম্পূর্ণ আইফোন ব্যাকআপের নির্দেশিকা অন্তর্ভুক্ত।

1. কম্পিউটারে iTunes ডাউনলোড করুন এবং একটি USB তারের সাহায্যে iPhone-এর সাথে iTunes সংযোগ করুন> ডিভাইস-এ ক্লিক করুন আইকন।

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

2. সারাংশ নির্বাচন করুন বাম দিকে> এই কম্পিউটার বেছে নিন এবং এখনই ব্যাক আপ করুন ক্লিক করুন৷ . এটি প্রায় 15 মিনিটের মধ্যে শেষ হতে পারে৷

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

আপনি আইটিউনস দিয়ে প্রতিবার আইফোনের (সাধারণত 8 গিগাবাইটের বেশি) সম্পূর্ণ ব্যাকআপ নিতে পারবেন এবং এই ব্যাকআপগুলি শুধুমাত্র সি ড্রাইভে সংরক্ষণ করা হবে। আপনি যদি প্রায়ই এটি করার জন্য iTunes ব্যবহার করেন, তাহলে আপনার সি ড্রাইভ শীঘ্রই iTunes ব্যাকআপের সাথে জ্যাম হয়ে যাবে।

এছাড়াও, iCloud ব্যাকআপের মতো, iTunes ব্যাকআপগুলিও দেখা যাবে না। আপনি যদি সর্বদা আপনার ব্যাকআপগুলির নিয়ন্ত্রণ নিতে চান তবে আপনাকে বিভাগ 1 চেষ্টা করা উচিত।

বিভাগ 3. আইক্লাউড ছাড়া আইফোন ব্যাকআপ করুন কিন্তু Google ড্রাইভের সাথে

আপনি যদি ক্লাউড পরিষেবাগুলিতে আইফোনের ব্যাকআপ নিতে পছন্দ করেন তবে আপনি Google ড্রাইভে আইফোনের ব্যাকআপ নেওয়া বেছে নিতে পারেন। যদিও গুগল ড্রাইভ আইক্লাউডের মতো ডেটা সংরক্ষণ করে না, এটি আপনাকে অনেক বেশি ক্লাউড স্টোরেজ দেয়। iPhone ফটো, পরিচিতি এবং ক্যালেন্ডার সংরক্ষণ করতে আপনার কাছে 15GB বিনামূল্যের সঞ্চয়স্থান থাকবে৷ ফটো অ্যাপে আপনার অনেক ছবি থাকলে এটি একটি সঠিক সমাধান হতে পারে।

1. অ্যাপ স্টোর থেকে Google ড্রাইভ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

2. আপনাকে একটি Google অ্যাকাউন্ট দিয়ে Google ড্রাইভে সাইন ইন করতে হবে এবং মেনু-এ ক্লিক করতে হবে আইকন (সমান্তরাল লাইন) উপরের-বাম কোণে।

3. সেটিংস নির্বাচন করুন৷> ব্যাকআপ আলতো চাপুন> ব্যাকআপ শুরু করুন আলতো চাপুন .

আইক্লাউড 2021 ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

উপসংহার

কিছু কারণে, আপনার আইক্লাউড ব্যাকআপ ব্যর্থ হয়েছে বা আপনি আইক্লাউড ব্যাকআপ দিয়ে আইফোন ব্যাকআপ বা পুনরুদ্ধার করতে পছন্দ করেন না। প্রকৃতপক্ষে, iCloud ব্যবহার করা এতটা সুবিধাজনক নয় তাই আপনি জানতে চান কিভাবে iCloud ছাড়া iPhone ব্যাকআপ করবেন।

আপনি কম্পিউটারে আইফোন ব্যাকআপ করতে AOMEI MBackupper বা iTunes ব্যবহার করতে পারেন। AOMEI MBackupper আরও সুপারিশ করা হয় কারণ এটি আপনাকে Apple ID ছাড়াই আপনার ব্যাকআপের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে দেয়। আপনি যদি এখনও ক্লাউড স্টোরেজ পছন্দ করেন, আপনি আরও বিনামূল্যের ক্লাউড স্টোরেজ সহ আইফোন ডেটা ব্যাকআপ করতে Google ড্রাইভ ব্যবহার করতে পারেন।

এই নির্দেশিকাটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করবে৷


  1. আইক্লাউড বা ব্যাকআপ থেকে হারিয়ে যাওয়া আইফোন পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

  2. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  3. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  4. Wi-Fi বা কম্পিউটার ছাড়াই কীভাবে একটি আইফোন ব্যাকআপ করবেন