কম্পিউটার

এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে - আইফোন হারিয়ে যাওয়া মোড আনলক করুন

এই iPhone হারিয়ে গেছে এবং মুছে গেছে

আমার কাছে একটি আইফোন এক্স আছে যা আমি দ্বিতীয়টি কিনেছি। এখন আমি iOS 14 আপডেটের পরে এটি ব্যবহার করতে পারি না কারণ এটি আমাকে আসল মালিকের অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখতে চায়। আমার কি করা উচিত?

- অ্যাপল ফোরাম থেকে প্রশ্ন

কিভাবে আইফোন লস্ট মোড আনলক করবেন?

আমি ভেবেছিলাম আমি আমার আইফোন হারিয়ে ফেলেছি তাই আমি লস্ট মোড চালু করেছি। ভাগ্যক্রমে, আমি পরের দিন এটি খুঁজে পেয়েছি. যাইহোক, আমি আমার পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে আইফোন লস্ট মোড বাইপাস করতে পারি?

- রেডডিট

থেকে প্রশ্ন

কেন এটা বলে "এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে"?

আপনি আপনার আইফোন ব্যবহার করতে পারবেন না কারণ এটি "অ্যাক্টিভেট আইফোন" স্ক্রিনে আটকে আছে। এতে বলা হয়েছে যে “এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে। এই iPhone মুছে ফেলার জন্য ব্যবহৃত Apple ID দিয়ে সাইন ইন করুন৷ নিচের ছবির মতন।

এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে - আইফোন হারিয়ে যাওয়া মোড আনলক করুন

আচ্ছা, মনে হচ্ছে আপনার আইফোন লস্ট মোডে আছে। আইফোন হারিয়ে গেলে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করতে সাহায্য করার জন্য লস্ট মোড একটি দরকারী ফাংশন। ফাইন্ড মাই আইফোন সক্ষম থাকলে, ব্যবহারকারীরা ডিভাইসটিকে লস্ট মোডে রাখতে iCloud.com-এ যেতে পারেন। এইভাবে, আইফোন ভালভাবে সুরক্ষিত এবং অন্যদের ডিভাইস ব্যবহার করা থেকে আটকাতে পারে। এছাড়াও, যে ব্যক্তি আপনার ডিভাইসটি খুঁজে পেয়েছে তাকে আপনার যোগাযোগের তথ্য জানাতে iPhone এর ডিসপ্লেতে একটি বার্তা যোগ করা সম্ভব।

যাইহোক, সমস্যা হল যে আপনি পাসকোড ভুলে গেছেন এবং কিভাবে আইফোন লস্ট মোড আনলক করবেন সে সম্পর্কে আপনার কোন ধারণা নেই। চিন্তা করবেন না! সমাধান জানতে পড়তে থাকুন।

► আপনি যদি অন্যদের থেকে iPhone কিনে থাকেন , আপনাকে তার অ্যাকাউন্ট থেকে এই ডিভাইসটি সরাতে পূর্ববর্তী মালিকের সাথে যোগাযোগ করতে হতে পারে৷ মনে হচ্ছে তিনি iCloud অ্যাকাউন্টটি সঠিকভাবে লগ আউট করেননি। আপনি তুলনামূলকভাবে কাছাকাছি হলে, আপনি তাকে তার পাসওয়ার্ড লিখতে বলতে পারেন। অন্যথায়, তার বা তার অ্যাকাউন্ট থেকে এই আইফোনটি মুছে ফেলতে iCloud.com-এ যেতে হবে।
► যদি এটি আপনার নিজের iPhone হয় কিন্তু আপনি "এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে ফেলা হয়েছে" বার্তাটি পান, সম্ভবত কেউ আপনার আইক্লাউড অ্যাকাউন্ট হ্যাক করেছে এবং এটি হারিয়ে গেছে হিসাবে চিহ্নিত করেছে। এই অবস্থায়, আপনাকে পাসওয়ার্ড রিসেট করতে হতে পারে৷

কিভাবে আইফোন লস্ট মোড আনলক করবেন?

আইফোন লস্ট মোড আনলক করার সরাসরি উপায় হল পাসকোড প্রবেশ করানো এবং তারপর আপনি ডিভাইসটি অ্যাক্সেস করার জন্য কর্তৃপক্ষকে দেবেন৷ অথবা আপনি যদি পাসকোড ভুলে গিয়ে থাকেন, আপনি iCloud ইমেল এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারেন৷

iCloud এর মাধ্যমে iPhone লস্ট মোড বন্ধ করুন

1. একটি কম্পিউটার বা অন্য মোবাইল ফোনে iCloud.com এ যান৷

2. আপনার iCloud অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং পাসকোড - যেটি আপনি আপনার iPhone এ ব্যবহার করেন৷

3. আমার iPhone খুঁজুন চয়ন করুন৷ বিকল্প> সমস্ত ডিভাইস নির্বাচন করুন> আপনার আইফোন চয়ন করুন৷

4. হারানো মোড চয়ন করুন৷ বিকল্প> স্টপ লস্ট মোড নির্বাচন করুন . আপনার iPhone এ নিবন্ধন করতে কয়েক মিনিট সময় লাগতে পারে৷

এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে - আইফোন হারিয়ে যাওয়া মোড আনলক করুন

→ iCloud ইমেল এবং পাসকোড পুনরুদ্ধার করুন

আপনি যদি আপনার পাসকোড ভুলে গিয়ে থাকেন, আপনি পাসকোডটি ফেরত খোঁজার চেষ্টা করতে পারেন৷

1. https://appleid.apple.com এ যান৷

2. আইডি বা পাসওয়ার্ড ভুলে গেছি বেছে নিন> আপনার Apple ID টাইপ করুন এবং পরবর্তী টিপুন .

3. তারপর এটি আপনাকে আপনার পাসকোড খুঁজে বের করার দুটি উপায় দেবে:

>> ইমেল প্রমাণীকরণ: আপনি একটি ইমেল পাবেন এবং আপনি প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

>> নিরাপত্তা প্রশ্নের উত্তর দিন: আপনি আগে সেট করা নিরাপত্তা প্রশ্নের উত্তর লিখতে হবে।

4. আপনার নতুন পাসকোড লিখুন এবং পাসকোড পুনরায় সেট করুন ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে - আইফোন হারিয়ে যাওয়া মোড আনলক করুন

কিভাবে একটি আইফোন সম্পূর্ণরূপে মুছবেন?

আইফোনটি সঠিকভাবে মুছে ফেলা হয়নি বলে আইফোন অ্যাক্সেস করার জন্য লোকেদের আগের iCloud অ্যাকাউন্ট এবং পাসকোড প্রবেশ করতে হবে। আপনি যদি আপনার আইফোন বিক্রি করতে বা বন্ধুদের কাছে দিতে যাচ্ছেন, তাহলে অনুগ্রহ করে আইক্লাউড থেকে আইফোন মুছে ফেলতে ভুলবেন না যেন অন্যরা সহজেই ডিভাইসটি অ্যাক্সেস করতে পারে।

এছাড়াও, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আইফোনের সমস্ত বিষয়বস্তু সম্পূর্ণরূপে মুছে ফেলা হয়েছে। ফ্যাক্টরি রিসেট যথেষ্ট নয় - iOS ডেটা রিকভারি টুলের মাধ্যমে ডেটা পুনরুদ্ধার করা যেতে পারে৷ আপনি যদি আপনার iPhone বিক্রি করতে চান, তাহলে iPhone ডেটা ইরেজার ব্যবহার করে আইফোন গভীরভাবে মুছে ফেলার পরামর্শ দেওয়া হয়।

AOMEI MBackupper এমন একটি টুল, এটি পুনরুদ্ধারের কোন সুযোগ নেই তা নিশ্চিত করতে একাধিকবার মুছে ফেলা এবং বিদ্যমান সমস্ত ডেটা স্ক্যান এবং মুছে ফেলবে। আপনি বিনামূল্যে এটি পেতে নীচের বোতাম ক্লিক করতে পারেন. আপনার আইফোন মুছে ফেলার বিস্তারিত পদক্ষেপের জন্য, আপনি আইফোন পরিষ্কারের নির্দেশিকাটি কীভাবে মুছবেন তা উল্লেখ করতে পারেন৷

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

এই আইফোনটি হারিয়ে গেছে এবং মুছে গেছে - আইফোন হারিয়ে যাওয়া মোড আনলক করুন

উপসংহার

আইফোন লস্ট মোড আনলক করার জন্য এটি সবই। লস্ট মোড বন্ধ করতে আপনি সহজভাবে iCloud.com এ যেতে পারেন। আপনার যদি এখনও কোন প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।


  1. কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

  2. কিভাবে আপনার আইফোন 4, 5, 6 এবং 7 ডিএফইউ মোডে রাখুন

  3. সমাধান করা হয়েছে:iPhone/iPad হিমায়িত এবং আনলক করতে স্লাইড হবে না

  4. কীভাবে একটি আইফোন পুনরায় চালু করতে এবং রিকভারি মোডে প্রবেশ করতে হয়