কম্পিউটার

কিভাবে সহজে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করবেন?

আমি কি ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ফটো ডাউনলোড করতে পারি?

এক সময়ে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ফটো ডাউনলোড করার একটি উপায় আছে কি? আমি ফটোগুলি সঞ্চয় করার জন্য ড্রপবক্স ব্যবহার করছি, কিন্তু আমার আইফোনে ডাউনলোড করার আগে আমাকে প্রতিটি ফটোতে ক্লিক করতে হবে এবং এটিকে আলাদাভাবে দেখতে হবে, অনেক সময় ব্যয় করে। ড্রপবক্স থেকে সহজেই একাধিক বা সমস্ত ফটো ডাউনলোড করার একটি উপায় থাকা উচিত। কোন পরামর্শ?

- Discussion.apple.com

থেকে প্রশ্ন

ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করতে হবে কেন?

সম্প্রতি, আরও বেশি সংখ্যক লোক ফাইল, বিশেষ করে ফটোগুলি সংরক্ষণ করতে অনলাইন ক্লাউড স্টোরেজ ব্যবহার করে। ড্রপবক্স হল অন্যতম জনপ্রিয় ক্লাউড স্টোরেজ যা নিবন্ধিত ব্যবহারকারীদের জন্য 2GB বিনামূল্যের ক্লাউড স্টোরেজ অফার করে। তাই, অনেক লোক অনেক ফাইল যেমন মুভি, মিউজিক, জিপ করা ফাইল, বিশেষ করে ড্রপবক্সে ফটো সংরক্ষণ করে একটি ব্যাকআপ রাখতে এবং আইফোন মেমরি খালি করতে।

ইতিমধ্যে, আপনি ড্রপবক্সে উপস্থিত আপনার আইফোনে ফাইলগুলি ডাউনলোড বা সংরক্ষণ করতে পারেন। সাধারণত, ড্রপবক্স আইফোনে ফটো ডাউনলোড করার দুটি উপায় অফার করে। প্রথমটি ড্রপবক্স ডেস্কটপ/মোবাইল অ্যাপ ব্যবহার করছে এবং অন্যটি এটির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে৷

যাইহোক, ড্রপবক্সের মোবাইল অ্যাপ একবারে একাধিক ফটো রপ্তানি সমর্থন করে না, আপনাকে সেগুলি একের পর এক ডাউনলোড করতে হবে। অতএব, আপনি যদি ড্রপবক্স থেকে আইফোনে একাধিক বা সমস্ত ফটো ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে প্রথমে ড্রপবক্স ডেস্কটপ অ্যাপ বা ওয়েবসাইট থেকে কম্পিউটারে ফটো ডাউনলোড করতে হবে এবং তারপরে কম্পিউটারে আইফোন সংযোগ করতে হবে এবং পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করতে হবে।

ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি কিভাবে ডাউনলোড করবেন?

এখানে, আমরা আপনাকে দেখাব কিভাবে ড্রপবক্স ওয়েবসাইট দিয়ে ড্রপবক্স থেকে একাধিক বা সমস্ত ফটো ডাউনলোড করতে হয়।

1. আপনার অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড দিয়ে ড্রপবক্সের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করুন৷

2. ফাইলগুলি ক্লিক করুন৷ হোমপেজে> আপনি যে ফটোগুলি ডাউনলোড করতে চান সেই ফোল্ডারটি নির্বাচন করুন৷ উদাহরণস্বরূপ, আমি “Pics নামের একটি ফোল্ডারে ফটোগুলি রেখেছি৷ ”

কিভাবে সহজে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করবেন?

3.নির্বাচিত ফোল্ডারে ক্লিক করুন৷ এই ছবিগুলি দেখতে> আপনি যে ফটোগুলি ডাউনলোড করতে চান তা নির্বাচন করুন> ডাউনলোড করুন ক্লিক করুন৷ আপনার কম্পিউটারে তাদের সব রপ্তানি করার জন্য বোতাম৷

কিভাবে সহজে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করবেন?

✎দ্রষ্টব্য:ফোল্ডারটি একটি জিপ ফাইল হিসাবে সংরক্ষিত হবে, আপনাকে এটিকে আনকম্প্রেস করতে হবে। এবং কিছু ফাইল iOS গ্যাজেটগুলিতে ডাউনলোডযোগ্য নয়। যখন এটি ঘটবে, আপনি বার্তা পাবেন যে আপনার ডিভাইস ফাইল ফর্ম্যাট সমর্থন করে না। এর মধ্যে কিছু ফরম্যাট হল Ex বা MOV ভিডিও ফাইল।

4. এখন, আপনি আপনার কম্পিউটারে আপনার আইফোনের সাথে সংযোগ করতে পারেন, তারপরে, এই ধাপগুলির মাধ্যমে আইটিউনস সহ কম্পিউটার থেকে ডাউনলোড করা ফটো আপনার iPhone/iPad/iPod এ স্থানান্তর করুন:

কম্পিউটারে আপনার iPhone সংযোগ করুন> iTunes চালান> ফটো এ ক্লিক করুন ট্যাব> ফটো সিঙ্ক করুন চেক করুন> ড্রপবক্স থেকে ডাউনলোড করা ফটো সহ ফোল্ডার নির্বাচন করুন> প্রয়োগ করুন ক্লিক করুন ড্রপবক্স থেকে আইফোনে ফটো সিঙ্ক করতে।

বোনাস টিপ:আপনার ফটোগুলির ব্যাকআপ রাখার একটি সহজ উপায়

যদিও ড্রপবক্স আইফোন মেমরি ব্যবহার না করে আপনার ফটোগুলি সংরক্ষণ করার একটি ভাল উপায়, ড্রপবক্স থেকে আইফোনে একাধিক বা সমস্ত ফটো ডাউনলোড করা এতটা সুবিধাজনক মনে হয় না। এবং ড্রপবক্সের ফ্রি স্টোরেজ স্পেস মাত্র 2GB, যা দ্রুত ফুরিয়ে যেতে পারে। তাই, আপনার ফটো ব্যাকআপ নেওয়ার প্রয়োজন হলে, আপনি AOMEI MBackupper-এর মাধ্যমে এটি অর্জনের সহজ উপায়ে যেতে পারেন।

AOMEI MBackupper হল Windows PC-এর জন্য একটি বিনামূল্যের iPhone ব্যাকআপ বিশেষজ্ঞ, যা iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13 পর্যন্ত বেশিরভাগ iPhone মডেলকে সমর্থন করে৷ এটির সাহায্যে, আপনি শুধুমাত্র ফটো নয়, ভিডিও, সঙ্গীত, বার্তা এবং আইফোন থেকে কম্পিউটারে পরিচিতিগুলিও ব্যাকআপ করতে পারবেন৷ সহজে এবং দ্রুত। আরও কী, শুধুমাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, এটি আপনাকে কম্পিউটার থেকে আইফোনে ব্যাক আপ করা ফাইলগুলির সম্পূর্ণ বা অংশ যে কোনো সময়ে পুনরুদ্ধার করতে সহায়তা করতে পারে৷

আপনি এই সফ্টওয়্যারটি ডাউনলোড করতে পারেন এবং প্রয়োজনে আপনার আইফোনে ফটো ব্যাকআপ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1. ডাউনলোড করুন এবং AOMEI MBackupper চালু করুন। USB তারের সাহায্যে iPhone-কে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং Trust This Computer এ ট্যাপ করতে ভুলবেন না আইফোনে।

2. AOMEI MBackupper-এ "কম্পিউটারে স্থানান্তর করুন" এ ক্লিক করুন৷

3. "+" আইকনে ক্লিক করুন এবং "ফটো" বিকল্পটি নির্বাচন করুন৷ তারপর আপনি আপনার কম্পিউটারে সমস্ত ছবি স্থানান্তর করতে না চাইলে আপনি যে ফটোগুলি ব্যাকআপ করতে চান তা নির্বাচন করতে পারেন৷ "ঠিক আছে" ক্লিক করুন৷

কিভাবে সহজে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করবেন?

4. নির্বাচিত ফটোগুলি এখানে তালিকাভুক্ত করা হবে, কম্পিউটারে ব্যাকআপ নিতে "ট্রান্সফার" এ ক্লিক করুন৷

রায়

উপরের থেকে, আপনার জানা উচিত কিভাবে ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ছবি ডাউনলোড করতে হয়। আপনি দেখতে পাচ্ছেন, ড্রপবক্স থেকে আইফোনে একাধিক ফটো ডাউনলোড করা সত্যিই একটি চ্যালেঞ্জিং প্রক্রিয়া হতে পারে। সুতরাং, আপনার ফটোগুলিকে আরও সহজে ব্যাকআপ করতে, আপনি AOMEI MBackupper বেছে নিতে পারেন। এটির সাহায্যে, আপনি আপনার ফটোগুলি কম্পিউটারে ব্যাকআপ করতে পারেন এবং দ্রুত এবং অনায়াসে কম্পিউটার থেকে আইফোনে ফটোগুলি পুনরুদ্ধার করতে পারেন৷


  1. কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

  2. গুগল ড্রাইভ থেকে আইফোনে ফটোগুলি কীভাবে ডাউনলোড করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন