কম্পিউটার

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

পরিচয়:

আপনি কি সেই ব্যক্তিদের মধ্যে একজন যারা পুরানো আইফোন সংস্করণ থেকে নতুন সংস্করণে যেতে পছন্দ করেন? প্রযুক্তিগত বিশ্বে প্রাসঙ্গিক থাকা কতটা গুরুত্বপূর্ণ তা আমরা বুঝতে পারি। আপনি দেখুন, অ্যাপল নতুন ভেরিয়েন্টের সাথে iPhone 13 চালু করেছে। এবং অনেক লোক ইতিমধ্যেই পুরানো আইফোন থেকে আইফোন 13-এ স্থানান্তরিত হয়েছে৷

অথবা আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে একটি আইফোনে স্থানান্তর করার পরিকল্পনা করছেন? আপনার প্রথম ভয় হল আপনার ফটো, পরিচিতি এবং আপনি নিরাপদে সংরক্ষিত অন্যান্য ফাইল হারানোর বিষয়ে। আপনি যদি সঠিক উপায়ে Android (যেমন Samsung) থেকে iPhone 13-এ ফটো স্থানান্তর করতে না জানেন, তাহলে আপনি ডেটা হারাতে পারেন।

এটি একটি আইফোন থেকে আইফোন শিফট হোক বা অ্যান্ড্রয়েড থেকে আইফোন পরিবর্তন, সমস্ত সমস্যার সমাধান এই নিবন্ধে রয়েছে৷ এই প্রক্রিয়াটি কীভাবে মোকাবেলা করা যায় তা দেখতে আরও এগিয়ে যান যা আপনার প্রযুক্তিগত পরিস্থিতিকে আরও ভাল করে তুলতে পারে।

পার্ট 1:কিভাবে iPhone থেকে iPhone 13 এ ফটো ট্রান্সফার করবেন

পুরানো আইফোন সংস্করণ থেকে নতুন সংস্করণে স্থানান্তর করা তুলনামূলকভাবে সহজ। অফিসিয়াল পদ্ধতি আছে এবং আপনি অপ্রচলিত পদ্ধতির উপরও নির্ভর করতে পারেন। আপনি যখন থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করেন, তখন পুরো দৃশ্যপট বদলে যায়। যাইহোক, আসুন প্রথমে আলোচনা করি কিভাবে আপনার মূল্যবান ছবিগুলিকে পুরানো আইফোন থেকে নতুন আইফোনে নিরাপদে সরানোর জন্য অফিসিয়াল পদ্ধতিগুলি ব্যবহার করা যায়৷

পদ্ধতি 1:iTunes এর মাধ্যমে নতুন আইফোনে ফটো কপি করুন

এই প্রক্রিয়ার জন্য আপনার একটি USB তারের প্রয়োজন হবে। USB কেবলটি নিয়ে, আপনাকে আপনার পুরানো আইফোনটিকে একটি কম্পিউটারের সাথে সংযুক্ত করতে হবে এবং iTunes চালু করতে হবে৷

ধাপ 1: এখন 'ডিভাইস' ট্যাব বেছে নিন এবং তারপর 'ফটো' খুলুন।

ধাপ 2: 'সিঙ্ক ফটো' বিকল্পের সাথে যান এবং তারপর 'ফটো থেকে ফটো অনুলিপি করুন' বিকল্প থেকে ফটো স্থানান্তরের সাথে যান। আপনি একাধিক ছবি নির্বাচন করতে পারেন।

ধাপ 3: পুরনো আইফোন থেকে নতুন আইফোনে ফটো সিঙ্ক করতে 'প্রয়োগ করুন'-এ ক্লিক করুন।

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

আপনাকে এই মুহুর্তে নিবন্ধন করতে হবে যে iTunes পদ্ধতিটি কাজ করার জন্য, এটি সক্রিয় থাকলে আপনাকে iCloud বিকল্পটি নিষ্ক্রিয় করতে হবে৷

প্রস্তাবিত পড়া: Samsung Galaxy S22 Ultra 5G বনাম Apple iPhone 13 Pro Max:Samsung কি Apple কে হারাতে পারে?

পদ্ধতি 2:নতুন iPhone ব্যবহার করে ছবি স্থানান্তর করুন iCloud

পুরানো স্টোরেজ সিস্টেম থেকে আইফোনের নতুন সংস্করণে ছবি, ফাইল এবং অন্যান্য অনেক ডেটা স্থানান্তর করার জন্য iCloud সবচেয়ে নিরাপদ পদ্ধতিগুলির মধ্যে একটি। যাইহোক, আপনাকে মনে রাখতে হবে যে iCloud শুধুমাত্র 5 GB বিনামূল্যে ডেটা স্টোরেজ অফার করে। এর বাইরে যেকোন কিছুর অর্থ হল আপনাকে আরও আইক্লাউড স্টোরেজ কিনতে হবে। কিন্তু এখানে সবচেয়ে ভালো পরামর্শ হল সেই ছবিগুলিকে মুছে ফেলা যেগুলির পেশাদার গুরুত্ব নেই বা অন্য বাহ্যিক স্টোরেজ ডিভাইসে স্থানান্তর করা যদি আপনি আরও স্টোরেজ কেনার পরিকল্পনা না করেন৷ আপনি কিভাবে ফটো স্থানান্তর করেন তা এখানে।

ধাপ 1: ফোনে 'সেটিংস' বিকল্পটি খুলুন এবং পৃষ্ঠার উপরে উপস্থিত আপনার নাম বা অ্যাকাউন্টের নামটিতে ক্লিক করুন৷

ধাপ 2: তারপর iCloud বিকল্পের সাথে যান এবং 'ফটো' নির্বাচন করুন৷

ধাপ 3: আপনাকে নিশ্চিত করতে হবে যে পৃষ্ঠার উপরে থাকা 'iCloud Photos' বিকল্পটি চালু করা উচিত।

পদক্ষেপ 4: এখন আপনি বিকল্প সহ প্রদর্শিত হবে. 'অপ্টিমাইজ আইফোন স্টোরেজ' (প্রস্তাবিত) বা 'ডাউনলোড করুন এবং অরিজিনালস রাখুন' বেছে নিন।

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

এখন, আপনার ফাইল, ফটো এবং ছবিগুলি আইক্লাউড স্টোরেজে স্থানান্তরিত হবে। আপনি অন্য ডিভাইসে একই Apple ID দিয়ে লগ ইন করার পরে একটি নতুন ফোনে সেগুলি পুনরুদ্ধার এবং ডাউনলোড করতে বেছে নিতে পারেন। এখানে আপনাকে iCloud ছাড়াই নতুন iPhone 13-এ ছবি কপি করতে সাহায্য করে।

পদ্ধতি 3:সরান নতুন আইফোনে ফটোগুলি এর সাথে  এয়ারড্রপ

AirDrop বিকল্পটি অবশ্যই পুরানো এবং নতুন উভয় ফোনেই উপস্থিত থাকতে হবে। উভয় ফোনেই AirDrop বিকল্পটি চালু করুন এবং এগিয়ে যান।

ধাপ 1: আপনি যে ছবিটি করতে চান সেটিতে যান এবং বর্গাকার বাক্সে ক্লিক করে ছবিটি শেয়ার করুন যেখানে একটি ঊর্ধ্বগামী তীর রয়েছে। আপনি যদি একাধিক ছবি নির্বাচন করতে চান, তাহলে এই প্রতিটি ছবির নীচের কোণায় উপস্থিত বৃত্তাকার স্থানটি নির্বাচন করুন৷

ধাপ 2: আইকনে ক্লিক করার পরে, আপনাকে AirDrop আইকন দিয়ে প্রদর্শিত হবে যা নীল রঙের বেশ কয়েকটি কেন্দ্রীভূত বৃত্ত দ্বারা উপস্থাপিত হয়৷

ধাপ 3: প্রাপকের ফোনে এয়ারড্রপ চালু করুন। একটি নতুন ফোনে আপনার AirDrop স্পেসে প্রদর্শিত হলে নতুন iPhone 13 এর নাম নির্বাচন করুন৷

পদক্ষেপ 4: নতুন ফোনে AirDrop অনুরোধটি গ্রহণ করুন এবং ছবিগুলি স্থানান্তরিত হবে৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

উপরে উল্লিখিত পদ্ধতি ব্যবহার করার সুবিধা হল যে তারা সম্পূর্ণ বিনামূল্যে এবং অফিসিয়াল। আপনি তাদের মাধ্যমে আপনার পথ নেভিগেট করতে Apple সমর্থন থেকে সহায়তা পাবেন। যাইহোক, তারা ক্লান্তিকর, শুধুমাত্র নির্বাচনী বিষয়বস্তু স্থানান্তর করতে পারে, এবং স্টোরেজ স্পেস সীমিত।

অংশ 2:Android থেকে iPhone 13-এ ফটো ট্রান্সফার করার উপায়

Android ডিভাইস থেকে ছবি সরাসরি নতুন iPhone 13-এ স্থানান্তর করা সাধারণত সম্ভব হয় না। আপনাকে কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন এবং লুকানো রুটের সাহায্য নিতে হবে। কোন ঝামেলা ছাড়াই Android থেকে iPhone 13-এ ছবি স্থানান্তর করার উপায় এখানে।

পদ্ধতি 1:iOS-এ সরানোর সাথে ছবি সরান

iOS-এ সরান হল একটি অ্যাপ যা Google Play Store-এ উপলব্ধ। এটি আপনাকে সরাসরি আপনার ছবিগুলিকে Android ডিভাইস থেকে যেকোনো iPhone ডিভাইস, Mac, বা iPad-এ স্থানান্তর করতে সাহায্য করবে৷ সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি ঘটতে আপনার 10 মিনিটেরও কম সময় লাগবে৷

ধাপ 1: iPhone 13-এ অ্যাপস এবং ডেটা সেটিং খুলুন এবং 'Android থেকে ডেটা সরান' বিকল্পটি নির্বাচন করুন।

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

ধাপ 2: Android এ, 'Move to iOS' অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। এটি ইনস্টল করুন৷

ধাপ 3: অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং উভয় ডিভাইসে 'চালিয়ে যান' বিকল্পের সাথে যান৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

পদক্ষেপ 4: আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি 12 সংখ্যার কোড প্রদর্শিত হবে। আইফোনে একই লিখুন।

ধাপ 5: আপনি আপনার iPhone 13 এ স্থানান্তর করতে চান এমন সমস্ত অ্যাকাউন্টের বিবরণ এবং ছবি নির্বাচন করুন।

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

এইভাবে 'Move to iOS' অ্যাপ ব্যবহার করে Android থেকে iPhone 13-এ ফটো ট্রান্সফার করা যায়। আপনি আপনার iPhone এ ক্যামেরা রোল এবং অন্যান্য Google অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারেন। আপনি স্যামসাং মোবাইল শিফটের জন্যও একই কাজ করতে পারেন।

পদ্ধতি 2:Google ফটো অ্যাপের মাধ্যমে ফটো স্থানান্তর করুন

ধাপ 1: প্লে স্টোর থেকে Google ফটো অ্যাপ ইনস্টল করুন।

ধাপ 2: অ্যান্ড্রয়েডে Google ফটো অ্যাপের সেটিংস খুলুন।

ধাপ 3: এখন 'ব্যাকআপ এবং সিঙ্ক' বিকল্পের সাথে যান। এটি চালু কর. আপনার সমস্ত ছবি ক্লাউডে আপলোড করা হবে৷

পদক্ষেপ 4: আপনার আইফোনে, অ্যাপ স্টোরে যান এবং Google ফটো অ্যাপ ডাউনলোড করুন। তারপর আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন। সেটিংস> ব্যাকআপ এবং সিঙ্ক এ যান> টগল চালু করুন। আপনার ছবি ডাউনলোড করা হবে।

পদ্ধতি 3:ব্লুটুথ দিয়ে ছবি সরান

এই পদ্ধতিটি বোঝা খুব সহজ কিন্তু প্রক্রিয়াটি জটিল এবং ক্লান্তিকর হতে পারে। আপনিও কিছু ছবি মিস করতে পারেন। ব্লুটুথ ব্যবহার করে Samsung থেকে iPhone 13 এ কীভাবে ফটো স্থানান্তর করা যায় তা এখানে।

ধাপ 1: উভয় ডিভাইসেই ব্লুটুথ চালু করুন এবং সেগুলিকে জোড়া লাগান৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

ধাপ 2: একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফটো গ্যালারি খুলুন এবং আপনি স্থানান্তর করতে চান সেই সমস্ত ছবি নির্বাচন করুন। এমনকি আপনি ফাইল ম্যানেজার> DCIM থেকেও পেতে পারেন।

ধাপ 3: প্রাপক হিসাবে iPhone নির্বাচন করুন এবং Bluetooth এর মাধ্যমে পাঠান৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

অনায়াসে স্থানান্তর ঘটানোর জন্য এই সমস্ত প্রচলিত রুট। যাইহোক, যদি আপনি সময়কে উল্লেখযোগ্যভাবে কমাতে পছন্দ করেন তবে নিম্নলিখিত বিভাগে ব্যাখ্যা করা পরবর্তী বিকল্পের সাথে যান। আরও Android থেকে iPhone সমাধানের জন্য এখানে দেখুন৷

অল-ইন-ওয়ান সলিউশন:নতুন iPhone 13 এ যেকোনো ডেটা সহজেই স্থানান্তর করুন

আপনি যদি একটি অল-ইন-ওয়ান সমাধান খুঁজছেন, তাহলে Wondershare MobileTrans এক হতে পারে! এটি 18+ ধরনের ফাইল যেমন - ফটো, সঙ্গীত, পরিচিতি, নথি, এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সক্ষম। এটি 8000+ ধরনের মোবাইলের সাথে কাজ করে যার মধ্যে রয়েছে Android, Google, Samsung, এবং iOS। আরো কি, স্থানান্তর মূল ফাইল মুছে ফেলা হয় না! চলুন দেখে নেওয়া যাক কিভাবে ছবি বা অন্যান্য ফোনের ডেটা আপনার পুরানো ডিভাইস থেকে iPhone 13 এ MobileTrans - ফোন ট্রান্সফার দিয়ে সরানো যায়। .

মোবাইল ব্যবহারকারীদের জন্য টিপস: আপনি MobileTrans অ্যাপটি বেছে নিতে পারেন, মোবাইল সংস্করণ যা আপনাকে পিসি ব্যবহার না করেই দুটি ফোনের মধ্যে দ্রুত বিনিময় শুরু করতে সহায়তা করে। এখন আপনার সময় এবং শক্তি সংরক্ষণ করুন!

ধাপ 1: মোবাইল ট্রান্স ডাউনলোড করুন এবং 'ফোন ট্রান্সফার' বিকল্পটি নির্বাচন করুন।

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

ধাপ 2: দুটি ফোনই নিন এবং USB কেবল ব্যবহার করে পিসিতে কানেক্ট করুন।

ধাপ 3: আপনি যে ছবিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং স্থানান্তর শুরু করুন৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

পদক্ষেপ 4: কতগুলি ফাইল গ্রহণ করা হচ্ছে তা দেখতে প্রাপকের ফোনে চেক করতে থাকুন। এটি সম্পন্ন হওয়ার পরে আপনি প্রক্রিয়া সমাপ্তির প্রম্পট পাবেন৷

কীভাবে আইফোন/অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ ফটো স্থানান্তর করবেন

একটি দ্রুত টিউটোরিয়াল পেতে এটি দেখুন:

উপসংহার

নিবন্ধটি আপনাকে শিখিয়েছে কিভাবে আইফোন/অ্যান্ড্রয়েড/স্যামসাং থেকে আইফোন 13-এ প্রচলিত পদ্ধতি এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের মাধ্যমে ফটো স্থানান্তর করতে হয়। যাইহোক, কিছু পদ্ধতি নিশ্চিত-শট বিকল্প নয় এবং আপনি কিছু ফাইল (ব্লুটুথ পদ্ধতি) হারাতে পারেন। অন্যরা কাজ করতে অনেক সময় নিতে পারে (Google Photos অ্যাপ ডাউনলোড এবং চালু করা, iOS অ্যাপে সরানো)।

আপনি যদি তাড়াহুড়ো করেন, তাহলে আমরা আপনাকে MobileTrans - ফোন ট্রান্সফার-এ বাজি রাখার পরামর্শ দিচ্ছি। কারণ আপনি উজ্জ্বল ফলাফল পেতে নিশ্চিত। এছাড়াও, MobileTrans অ্যাপ প্রক্রিয়াটিকে আরও সহজ করে তুলতে পারে। একটি বুদ্ধিমান পছন্দ করুন এবং আপনার নতুন iPhone 13 যাত্রা উপভোগ করুন!


  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  2. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন