কম্পিউটার

কীভাবে আইফোনে একটি সীমাবদ্ধতা পাসকোড পুনরায় সেট করবেন

আইফোনে মোটামুটি শালীন প্যারেন্টাল কন্ট্রোল অন্তর্নির্মিত রয়েছে:আপনি সেটিংস> সাধারণ> বিধিনিষেধের মাধ্যমে এইগুলির বেশিরভাগ অ্যাক্সেস করেন, যেখান থেকে আপনি কোন অ্যাপ, পরিষেবা এবং ক্রিয়াকলাপগুলি (যেমন অ্যাপ ইনস্টল করা বা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার জন্য অর্থপ্রদান করা) অনুমতি দিতে চান তা চয়ন করতে পারেন। . এই বিধিনিষেধগুলিকে বাইপাস করতে ব্যবহারকারীকে অবশ্যই একটি পাসকোড লিখতে হবে - কিন্তু আপনি যদি পাসকোড ভুলে যান তাহলে কি হবে?

সৌভাগ্যবশত বেশিরভাগ পরিস্থিতিতে আইটিউনসে আপনার আইফোন পুনরুদ্ধার করে সীমাবদ্ধতা পাসকোড বাইপাস করা সম্ভব। (শুধু আইফোনে 'সমস্ত বিষয়বস্তু এবং সেটিংস মুছে ফেলা' বেছে নেওয়া সাহায্য করবে না - আপনি যখন পুনরায় চালু করবেন তখনও আপনাকে সীমাবদ্ধতার পাসকোড লিখতে হবে।) আপনি আপনার ডেটা হারাবেন এবং ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করা কঠিন, কিন্তু সেখানে কিছু তৃতীয় পক্ষের ব্যাকআপ টুল যা এখানে সাহায্য করতে পারে।

তবে প্রথমে আসুন একটি গোপন কৌশল দেখি যা আপনাকে পাসকোড অনুমান করতে সাহায্য করবে৷

পাসকোডটি কীভাবে অনুমান করবেন (এবং আপনি কতগুলি অনুমান পাবেন?)

বিধিনিষেধ পাসকোড মূল ডিভাইস-আনলক পাসকোডের অনুরূপভাবে কাজ করে:আপনি যদি এটি অনেকবার ভুল করেন, তবে সিস্টেমটি বিলম্ব চাপিয়ে দিতে শুরু করে। এটি ছয় বার ভুল করুন এবং বিলম্ব মাত্র এক মিনিট; সাত বার পরে এটা পাঁচ মিনিট; তারপরে 15 মিনিট, এবং তারপরে প্রতিবার কোডটি ভুল হলে এক ঘন্টা।

প্রধান পাসকোডের বিপরীতে, তবে, সীমাবদ্ধতা পাসকোড 11টি ব্যর্থ প্রচেষ্টার পরে আপনার আইফোনটি নিজেই মুছে ফেলার বিকল্প অফার করে না এবং যেহেতু (আপনি আরোপ করা নিষেধাজ্ঞাগুলি কতটা গুরুতর তার উপর নির্ভর করে) আপনি সম্ভবত বেশিরভাগ সিস্টেমে অ্যাক্সেস পেয়েছেন। এবং সিস্টেমের সাথে বেহাল হতে পারে, এটির চারপাশে কাজ করা এবং বেশিক্ষণ অপেক্ষা না করে একটি শালীন সংখ্যক অনুমান পাওয়া সম্ভব৷

আপনি এটি ভুল করার পরে এবং iOS একটি সময় বিলম্ব আরোপ করার পরে, সেটিংস> সাধারণ এ ফিরে যান এবং তারপরে তারিখ এবং সময় নির্বাচন করুন৷ 'স্বয়ংক্রিয়ভাবে সেট করুন' বন্ধ করুন এবং ম্যানুয়ালি সময় পরিবর্তন করুন যাতে আপনার বিলম্ব শেষ হওয়ার পরে। এটি পাগল শোনাচ্ছে কিন্তু আমরা এটি পরীক্ষা করেছি এবং (iOS 10.3.2 হিসাবে) এটি কাজ করে। আপনার কাজ শেষ হলে সময় রিসেট করতে ভুলবেন না!

স্পষ্টতই আপনি একটি চার-সংখ্যার পাসকোডের জন্য সমস্ত 10,000 সংমিশ্রণ চেষ্টা করতে চান না, তবে আপনি যদি এমন পরিস্থিতিতে থাকেন যেখানে আপনি নিশ্চিত যে একটি 4, একটি 6 এবং একটি 9 এবং একটি 7 আছে কিন্তু আপনি কোন ক্রমে নিশ্চিত নন, বা আপনি জানেন যে এটি একটি জন্মদিন কিন্তু আপনি কে মনে করতে পারবেন না, তাহলে এটি কয়েক ডজন অনুমানের মাধ্যমে দ্রুত বার্ন করার একটি দুর্দান্ত উপায়৷

আইটিউনসে ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন

আপনি যদি আমার আইফোন খুঁজুন নিষ্ক্রিয় করে থাকেন তবে এই পদ্ধতিটি একটি সীমাবদ্ধতার পাসকোড পাবে৷

(সেটিংস অ্যাপটি খুলুন তারপরে আপনার অ্যাপল আইডি নামের কার্ডটি উপরে আলতো চাপুন, তারপরে আইক্লাউড, এবং আমার আইফোন খুঁজুন বন্ধ করতে আলতো চাপুন। আপনাকে এই সময়ে আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড লিখতে হবে, তাই যদি আপনি এটি না পান পাসওয়ার্ড হয় আপনাকে একটি বিকল্প সমাধান খুঁজতে হবে।)

আমরা ডিভাইসটি মুছতে যাচ্ছি, তাই আমরা আগেই ব্যাক আপ নিতে চাই। আইটিউনস বা আইক্লাউডে এটি করার ক্ষেত্রে সমস্যা হল যে সীমাবদ্ধতা পাসকোড (এবং অন্যান্য পাসওয়ার্ড) ব্যাকআপের অংশ হবে যা জুড়ে রয়েছে এবং আমরা আগের থেকে ভাল অবস্থানে নেই৷

একটি থার্ড-পার্টি আইফোন ব্যাকআপ টুলের জন্য দেখুন যেটি বেছে বেছে একটি ডিভাইসের ডেটার অংশ ব্যাক আপ করতে পারে কিন্তু সব নয়। একটি সম্ভাবনা হল dr.fone iOS ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার৷

নিশ্চিত করুন যে আপনার আইফোনটি iOS এর সর্বশেষ সংস্করণে আপডেট হয়েছে এবং এটিকে আপনার Mac বা PC-এ প্লাগ করুন৷ আইটিউনস খুলুন যদি এটি স্বয়ংক্রিয়ভাবে তা না করে। ডিভাইসের সারাংশ পৃষ্ঠা খুলতে ছোট আইফোন আইকনে ক্লিক করুন, এবং সারাংশ পৃষ্ঠার উপরের বিভাগে iPhone পুনরুদ্ধার করুন ক্লিক করুন, তারপর নিশ্চিত করুন এবং পরবর্তী Ts &Cs-এ সম্মত হন। iTunes iOS এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করবে এবং সেখান থেকে আপনার iPhone পুনরুদ্ধার করবে।

এখন আপনি আপনার আগে করা নির্বাচনী ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে পারেন৷


  1. আইফোন 7 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  2. আইফোন পাসকোড ভুলে গেলে কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার iPhone X হার্ড রিসেট বা রিবুট করবেন

  4. কিভাবে কম্পিউটার ছাড়াই আইফোন পাসকোড আনলক করবেন