কম্পিউটার

আইফোন এক্স-এর লক স্ক্রিন থেকে কীভাবে টর্চ এবং ক্যামেরা অ্যাক্সেস করবেন

আইফোন এক্স-এর এজ-টু-এজ স্ক্রিন মানে হোম বোতামের জন্য কোনও জায়গা নেই। ফলস্বরূপ, লক স্ক্রিনে একটি টর্চ এবং ক্যামেরা শর্টকাট যুক্ত করা সহ iOS ইন্টারফেস সম্পর্কে কিছু জিনিস কিছুটা আলাদা। এগুলি ব্যবহার করা সহজ, তবে শুধুমাত্র একবার আপনি কীভাবে জানবেন। এখানে, আমরা আপনাকে দেখাব কিভাবে iPhone X-এর লক স্ক্রীন থেকে ক্যামেরা এবং টর্চ অ্যাক্সেস করতে হয়।

আমরা প্রথমে ব্যাখ্যা করব কিভাবে লক স্ক্রিনের নীচে সার্কুলার শর্টকাটগুলি কাজ করে, কারণ আমরা কল্পনা করি যে আপনি এটিতে আটকে আছেন, তবে লক স্ক্রীন থেকে টর্চ এবং ক্যামেরা অ্যাক্সেস করার আরও কয়েকটি উপায় রয়েছে যা আমরা ' পরে ব্যাখ্যা করব।

আইফোন এক্স-এর লক স্ক্রিন থেকে কীভাবে টর্চ এবং ক্যামেরা অ্যাক্সেস করবেন

শর্টকাটগুলি ব্যবহার করার জন্য, আপনাকে iPhone X-এর 3D টাচ ক্ষমতার সুবিধা নিতে হবে৷ বৃত্তাকার টর্চ আইকন বা ক্যামেরা আইকনটি ট্যাপ করে ধরে রাখার পরিবর্তে, আপনি বৃত্তটি প্রসারিত না হওয়া পর্যন্ত আপনাকে দৃঢ়ভাবে টিপতে হবে এবং তারপরে ছেড়ে দিন . আপনি এখন টর্চ অন বা ক্যামেরা অ্যাপ লঞ্চ দেখতে পাবেন, যা আপনি অবশ্যই চাপবেন তার উপর নির্ভর করে।

এছাড়াও আপনি লক স্ক্রীন থেকে বাম দিকে সোয়াইপ করে ক্যামেরায় দ্রুত অ্যাক্সেস পেতে পারেন, যেটি একই পদ্ধতি আপনি iOS 11 চালিত অন্যান্য iPhoneগুলিতে ব্যবহার করবেন।

টর্চের জন্য, আপনি সাধারণত iOS 11-এ কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করতে স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করবেন, তবে iPhone X কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস স্ক্রিনের উপরের ডানদিকে চলে গেছে। সেখান থেকে, আপনি টর্চ আইকনে ট্যাপ করতে পারেন। এছাড়াও আপনি কন্ট্রোল সেন্টার থেকে ক্যামেরা, ক্যালকুলেটর, টাইমার এবং অন্যান্য সুবিধাজনক শর্টকাটগুলি অ্যাক্সেস করতে পারেন৷

আরও টিপস এবং কৌশলের জন্য, আমাদের নিবন্ধে যান যা iPad এবং iPhone এর জন্য iOS 11 টিপস কভার করে।


  1. আইফোনে গাইডেড অ্যাক্সেস কী (এবং এটি কীভাবে ব্যবহার করবেন)?

  2. আইফোন হোয়াইট স্ক্রিন:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

  3. আইফোনে কীভাবে ম্যানুয়ালি তারিখ এবং সময় পরিবর্তন করবেন

  4. আইফোনের লক স্ক্রিনে উইজেট এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন