কম্পিউটার

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

পোর্ট্রেট মোড হল একটি আর্টি ফটো ফরম্যাট যা প্রথম আইফোন 7 প্লাসের সাথে এসেছে। এটি একটি শৈল্পিক গভীরতা প্রভাব তৈরি করতে কিছু আইফোনের পিছনে উপস্থিত টুইন-লেন্স ক্যামেরা ব্যবহার করে, যার ফলে বিষয় ফোকাসে থাকে এবং পটভূমিটি ঝাপসা হয়৷

আপনি যদি iOS 11-এ আসা নতুন পোর্ট্রেট লাইটিং ইফেক্টের সাথে পোর্ট্রেট মোড ব্যবহার করেন তাহলে আপনি "স্টুডিও কোয়ালিটি" (অ্যাপলের বলার অধিকার আইনের আদালতে নিশ্চিত করা হয়েছে এমন কিছু ফটো পেতে পারেন!)

যদিও আমরা সর্বপ্রথম স্বীকার করব যে আমাদের পোর্ট্রেট মোড ফটোগুলি একজন পেশাদার ফটোগ্রাফার তোলার মতো অত্যাশ্চর্য নয়, প্রভাব অবশ্যই আপনাকে বন্ধু এবং পরিবারের কিছু অত্যাশ্চর্য ফটো তুলতে সাহায্য করতে পারে৷

পোর্ট্রেট মোড এবং আলোর প্রভাবগুলি কীভাবে ব্যবহার করবেন তা ব্যাখ্যা করা শুরু করার আগে, একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন:

কোন আইফোনে পোর্ট্রেট মোড আছে?

দুঃখজনকভাবে কিছু লোক শুধুমাত্র পোর্ট্রেট মোড ব্যবহার করার আশায় আইফোন কিনেছে যে মোডটি তাদের হ্যান্ডসেটে একটি বিকল্প নয়।

বর্তমানে পোর্ট্রেট মোড শুধুমাত্র নিম্নলিখিত আইফোনগুলির জন্য উপলব্ধ:

  • iPhone 7 Plus
  • iPhone 8 Plus
  • iPhone X
  • iPhone XS
  • iPhone XR
  • iPhone XS Max

আপনি স্ট্যান্ডার্ড iPhone 6, iPhone 7, বা iPhone 8-এ পোর্ট্রেট মোড না পাওয়ার কারণ হল এটি একটি টুইন-লেন্স ক্যামেরা সেটআপের উপর নির্ভর করে। এটি iPhone 6 বা 6s, বা সেই হ্যান্ডসেটের প্লাস সংস্করণেও পাওয়া যায় না। যাইহোক, আপনি সেই ডিভাইসগুলিতে এক ধরণের পোর্ট্রেট মোড তৈরি করতে পারেন, আমাদের কাছে এটি করার জন্য একটি টিউটোরিয়াল রয়েছে:iPhone 7 এবং iPhone 8-এ কীভাবে পোর্ট্রেট মোড পাবেন৷

আমাদের কাছে আইফোন ফটো টিপসের একটি সংগ্রহ রয়েছে যা আপনি পছন্দ করতে পারেন৷

পোর্ট্রেট মোডে ছবি তোলার উপায়

এখন যেহেতু আপনি জানেন যে পোর্ট্রেট মোড কী এবং কোন আইফোনের প্রভাব রয়েছে, তা হল আইফোনে পোর্ট্রেট মোড কোথায় এবং আপনি কীভাবে অত্যাশ্চর্য ফটো তোলার জন্য এটি ব্যবহার করতে পারেন।

  1. অ্যাপ আইকনে ট্যাপ করে, লক স্ক্রীন থেকে বাম দিকে সোয়াইপ করে, অথবা হ্যান্ডসেটের নিচ থেকে উপরে সোয়াইপ করে এবং ক্যামেরা আইকনে ট্যাপ করে আপনার ক্যামেরা অ্যাপটি আইফোনে খুলুন।
  2. আপনি ভিউফাইন্ডারের নীচে মোডের তালিকা দেখতে পাবেন৷ এর মধ্যে রয়েছে টাইম-ল্যাপস, স্লো-মো, ভিডিও, ফটো, পোর্ট্রেট, স্কোয়ার এবং প্যানো। আপনি পোর্ট্রেট নির্বাচন করতে চান। এটি নির্বাচন করা হলে পোর্ট্রেট শব্দটি হলুদ হয়ে যাবে।
  3. আদর্শভাবে আপনি আট ফুটের মধ্যে অবস্থান করবেন, কিন্তু আপনার বিষয়ের খুব কাছাকাছি নয়। আপনি "ক্লোজার" বা "মুভ ফার্দার অ্যাওয়ে" এর জন্য একটি সতর্কতা দেখতে পাবেন যা আপনাকে আপনার শট নেওয়ার জন্য সর্বোত্তম দূরত্ব খুঁজে পেতে সহায়তা করবে। প্রয়োজন অনুসারে আপনার অবস্থান সামঞ্জস্য করুন। আপনি যদি খুব কাছাকাছি থাকেন বা খুব দূরে থাকেন তবে আপনি একটি ছবি তুলতে সক্ষম হবেন, তবে এটি দেখতে তেমন ভালো নাও হতে পারে৷
  4. আলোর অবস্থা যদি আদর্শ না হয় তবে আপনি নিম্নলিখিত সতর্কতাও দেখতে পারেন:"আরো আলোর প্রয়োজন৷ ফ্ল্যাশ সাহায্য করতে পারে"৷ আপনাকে করতে হবে না (আমরা প্রাকৃতিক আলো পছন্দ করি) তবে আপনি যদি উপরের বাম দিকে আইকনে ফ্ল্যাশ ট্যাপ চালু করতে চান।
  5. এছাড়াও একটি টাইমার আছে, সম্ভবত যারা সেলফি স্টিক বহন করে তাদের লক্ষ্য করে। আপনি যদি উপরের ঘড়ির আইকনে ট্যাপ করেন তবে আপনি 3s বা 10s (এটি একটি তিন- বা দশ-সেকেন্ডের টাইমার) যেকোনো একটি পছন্দ পাবেন। বিলম্ব নির্বাচন করুন, সাদা শাটার বোতাম টিপুন, এবং ফটো তোলার জন্য অপেক্ষা করুন।
  6. আপনি শট নেওয়ার আগে প্রিসেট ফিল্টারও প্রয়োগ করতে পারেন। এটি করতে, উপরের ডানদিকে তিনটি ওভারল্যাপিং চেনাশোনাগুলিতে আলতো চাপুন৷ মনে রাখবেন যে এটি একটি ক্ষেত্রে বা যখন এই ফিল্টারগুলিকে পোর্ট্রেট আলোর প্রভাবগুলির সাথে একত্রিত করার ক্ষেত্রে আসে - আপনি একই সময়ে উভয়ই ব্যবহার করতে পারবেন না৷ এছাড়াও মনে রাখবেন যে আপনি স্ন্যাপ নেওয়ার পরে এই প্রভাবগুলি আপনার হৃদয়ের সামগ্রীতে পরিবর্তন করতে পারেন, যাতে আপনি এই পদক্ষেপটি এড়িয়ে যেতে পারেন৷
  7. নিচের সেই ষড়ভুজটিকে প্রাকৃতিক আলোর লেবেল দিয়ে দেখছেন? এটি পোর্ট্রেট আলোর জন্য ডিফল্ট সেটিং। এটি আলতো চাপুন এবং আপনি স্টুডিও লাইট এবং স্টেজ লাইট এর মতো বিভিন্ন বিকল্পের মাধ্যমে সাইকেল করতে সক্ষম হবেন। এটি আরেকটি প্রভাব যা আপনি ফটো তোলার পরে যোগ করতে পারেন। পোর্ট্রেট লাইটিং ইফেক্ট সম্পর্কে আমরা পরে আরও কথা বলব।
  8. এখন, আপনার আইফোনটিকে আপনার বিষয় থেকে সর্বোত্তম দূরত্বে ধরে রেখে, আপনার শটটি ফ্রেম করুন এবং আপনার ফটো তোলার জন্য সাদা শাটার বোতামে (অথবা ভলিউম কন্ট্রোলগুলির যেকোন একটিতে, যেটির একই প্রভাব রয়েছে) আলতো চাপুন।

একবার আপনি আপনার শটটি নেওয়া হয়ে গেলে আপনি এটি ফটো অ্যাপে খুলতে পারেন (আপনি আপনার সমস্ত পোর্ট্রেট শট পোর্ট্রেট ফোল্ডারে খুঁজে পেতে পারেন) এবং এটি সম্পাদনা করতে পারেন। আমরা সম্পাদনাগুলি দেখব, এবং বিশেষ করে পোর্ট্রেট আলোর প্রভাবগুলি যা আপনি নীচে ব্যবহার করতে পারেন৷

তবে প্রথমে, আরও কিছু টিপস যাতে আপনি সত্যিই অত্যাশ্চর্য ছবি তুলতে পারেন।

পোর্ট্রেট মোড টিপস

পোর্ট্রেট মোড একটি শৈল্পিক প্রভাব, তাই আমাদের সম্ভবত বলা উচিত যে এখানে কোন নিয়ম নেই, পরীক্ষা করা এবং সৃজনশীল হওয়া ইত্যাদি। তবে কিছু নিয়ম আছে, সত্যিই।

কাছে থাকুন: আপনার ছবির বিষয় মোটামুটি কাছাকাছি হতে হবে - বৈশিষ্ট্যটি নিজেই 2.5 মিটার বা তার কম সুপারিশ করে। পটভূমি, বিপরীতে, উল্লেখযোগ্যভাবে আরও দূরে থাকা প্রয়োজন:বিষয় এবং পটভূমির মধ্যে ব্যবধান যত বেশি হবে, গভীরতার প্রভাব তত বেশি স্পষ্ট হবে। যদি আপনার বিষয় একটি দেয়ালের বিপরীতে দাঁড়িয়ে থাকে তবে প্রায় কোনও প্রভাব পড়বে না৷

ভাল আলো: আলো গুরুত্বপূর্ণ। আমরা বাড়ির ভিতরে কৃত্রিম আলোতে প্রভাব সংগ্রাম খুঁজে পেয়েছি; ভোরের সূর্যালোকে ফলাফলগুলি বেশ সুন্দর ছিল। (আমরা পোর্ট্রেট লাইটিং বিভাগে ডিজিটালভাবে আলোক প্রভাব কীভাবে যুক্ত করতে হয় তা পরে আলোচনা করব।)

স্থির রাখুন: শুধু আপনি নন, আপনার বিষয়ও স্থির থাকতে হবে। এর মানে হল ছোট বাচ্চাদের পোর্ট্রেট মডেল শট নেওয়া কঠিন হতে পারে কারণ তারা বেশিক্ষণ বসে থাকে না।

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

একটি সাধারণ শট (বাম) এবং পোর্ট্রেট মোডের গভীরতা প্রভাব (ডান) সহ একই শট।

আপনার ফোকাস চয়ন করুন: আপনি ফোকাস পয়েন্ট পরিবর্তন করতে পারেন, শুধুমাত্র আইফোন সঠিক এলাকায় ফোকাস করছে তা নিশ্চিত করতে স্ক্রিনে থাকা বস্তুটিতে ট্যাপ করুন।

বিঘ্নকারীদের জন্য দেখুন: শটে ছোট আইটেম সম্পর্কে সচেতন থাকুন যা গভীরতার প্রভাবকে বিভ্রান্ত করতে বা ব্যাহত করতে পারে। ব্রায়ান এলডব্লিউ মুরের বৈশিষ্ট্যের এই বিস্তৃত পরীক্ষায়, একটি বানরের ছবির সামনে দুটি দড়ি ঝুলানো বৈশিষ্ট্যটি সমস্ত ধরণের বিভ্রান্তির সৃষ্টি করেছিল:এটি অনুভূত হয়েছিল যে পাতলাটি একটি অগ্রভাগের বস্তু তাই এটিকে ফোকাসে রাখার চেষ্টা করা হয়েছিল, কিন্তু বিষয়ের উভয় পাশে পটভূমিতে এটি হারিয়ে গেছে; এবং মোটা দড়ির উপরে একটি ভয়ঙ্কর ত্রুটি রয়েছে। (এখানে প্রশ্ন করা ফটো।)

জিনিস সহজ রাখুন: সাধারণ রচনাগুলি সাধারণত সেরা। বিপথগামী বিট এবং ববগুলি এড়াতে চেষ্টা করুন যা প্রভাবকে বিভ্রান্ত করতে দায়বদ্ধ, বিশেষত বিষয়ের সামনে - অথবা অন্তত সচেতন থাকুন যে তারা কিছু শটকে ধূর্ত হিসাবে বের করতে পারে। এমনকি চুলের আলগা স্ট্র্যান্ডও বৈশিষ্ট্যটিকে বিভ্রান্ত করতে পারে, যদিও এটি সম্ভবত লক্ষণীয় হবে না।

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

পেশাদারদের কাছ থেকে টিপস

পোর্ট্রেট মোডের সাথে আমাদের অভিজ্ঞতা থেকে আমরা সেই টিপসগুলি পেয়েছি, তবে আমরা স্বীকার করতে ইচ্ছুক যে সেখানে এমন কিছু লোক আছে যারা আমাদের চেয়েও বেশি বিষয় সম্পর্কে জানে৷ আমরা পেশাদারদের কথা বলছি।

সুখের বিষয়, একটি নিউজরুম নিবন্ধে, অ্যাপল পেশাদার ফটোগ্রাফারদের কাছ থেকে পোর্ট্রেট মোড ব্যবহার করার জন্য বিভিন্ন টিপস সংগ্রহ করেছে যারা বৈশিষ্ট্যটি চেষ্টা করেছে৷ এখানে কিছু হাইলাইট রয়েছে।

জেরেমি কাউয়ার্ট আপনাকে পরামর্শ দেয় "আপনার বিষয় থেকে বিক্ষিপ্ততা কেটে ফেলুন" এবং "ছায়া খোঁজার চেষ্টা করুন এবং আপনার বিষয়ের পিছনে সূর্যকে একটি সুন্দর ব্যাকলাইট হিসাবে রাখুন।" তিনি যোগ করেছেন যে "এক্সপোজারকে একটি চুল নিচে টেনে আসলেই আমার ছবিগুলিকে আরও সিনেমাটিক দেখায়।"

JerSean Golatt সুপারিশ করেন যে আপনি "বিশদ বিবরণ আনতে আপনার বিষয়ের কাছাকাছি যান"।

পেই কেট্রন পোর্ট্রেট মোড দিয়ে প্রাণীদের ছবি তোলার সেরা উপায় সম্পর্কে অ্যাপলের সাথে কথা বলেছেন। "আপনার কুকুরছানাকে কিছু জায়গা দিন," সে পরামর্শ দেয়। "পোর্ট্রেট মোড টেলিফটো লেন্স ব্যবহার করে, তাই প্রায় আট ফুট দূরত্বের পরামর্শ দেওয়া হয়। ট্রিট প্রস্তুত রাখুন। যখন আপনার বিষয় নড়বে না তখন আপনি সেরা ফলাফল পাবেন।"

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

আইফোন 7 প্লাসে পোর্ট্রেট মোড ব্যবহার করে পেই কেট্রনের তোলা ছবি এবং ফটোগ্রাফার এবং অ্যাপলের সৌজন্যে ব্যবহৃত

অবশেষে, বেঞ্জ হাইশ পোর্ট্রেট মোড ফটোগ্রাফির জন্য সর্বোত্তম শর্ত সম্পর্কে কথা বলেছেন। "নরম, বিচ্ছুরিত আলো থাকা আপনার বিষয়ের সাথে ফটোকে চাটুকার রাখতে সাহায্য করবে," তিনি ব্যাখ্যা করেন। "এমন একটি স্থান খুঁজুন যা খুব বেশি ব্যস্ত বা বিভ্রান্তিকর নয়, কারণ পোর্ট্রেট মোড এমন একটি ফটো তৈরি করবে যা সত্যিই পপ করে।"

পেশাদারদের কাছ থেকে আরও পরামর্শের জন্য, ডিজিটাল আর্টসে আমাদের সহকর্মীদের দ্বারা পোর্ট্রেট মোড (পেশাদার ফলাফল সহ) কীভাবে ব্যবহার করবেন তা দেখুন৷

কিভাবে পোর্ট্রেট লাইটিং ব্যবহার করবেন

আপনি যদি আইফোন 8 প্লাস বা এক্স (কিন্তু 7 প্লাসে নয়) পোর্ট্রেট মোড ব্যবহার করেন তবে বিবেচনা করার জন্য কিছু অতিরিক্ত আলো ফিল্টার রয়েছে। এগুলি সম্মিলিতভাবে পোর্ট্রেট লাইটিং নামে পরিচিত, এমন একটি বৈশিষ্ট্য যা আনুষ্ঠানিকভাবে এখনও বিটাতে রয়েছে এবং এটি বরং অবিশ্বস্ত হতে পারে, তবে মাঝে মাঝে খুব অল্প পরিশ্রমে চমৎকার ফলাফল দেয়৷

আপনি যখন আইফোন 8 প্লাস বা আইফোন এক্স-এ পোর্ট্রেট মোডে স্যুইচ করবেন তখন আপনি বিভিন্ন পোর্ট্রেট লাইটিং এফেক্ট দেখতে পাবেন, যাইহোক, আমরা সুপারিশ করব যে আপনি শট নেওয়ার পর পর্যন্ত সেগুলি চেষ্টা করার জন্য অপেক্ষা করুন কারণ আপনি সত্যিই তা করতে পারবেন না। আপনি ছবি না তোলা পর্যন্ত চূড়ান্ত প্রভাবের অনুভূতি পান৷

আপনার ফটোতে কীভাবে পোর্ট্রেট লাইটিং ইফেক্ট যোগ করবেন তা এখানে রয়েছে:

  1. ফটো অ্যাপ খুলুন এবং পোর্ট্রেট লাইটিং ইফেক্টের সাহায্যে আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান সেটি খুঁজুন৷ আপনি শুধুমাত্র পোর্ট্রেট মোড দিয়ে তোলা ফটোগুলিতে এই প্রভাবগুলি যোগ করতে পারেন৷ আপনি আপনার সমস্ত পোর্ট্রেট শট পোর্ট্রেট ফোল্ডারে পাবেন৷
  2. এডিট আলতো চাপুন।
  3. ফটোর নীচে ষড়ভুজ আলতো চাপুন এবং একটি ছোট ডায়াল পপ আপ হবে৷ আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন
  4. আপনার বিকল্পগুলির মাধ্যমে সাইকেল করতে এই ডায়ালটি সোয়াইপ করুন। পাঁচটি সেটিংস আছে, আমরা নিচের প্রতিটির মাধ্যমে চালাব।
  5. এটি কীভাবে আপনার ফটোকে রূপান্তরিত করবে তা দেখতে আপনি প্রতিটি প্রভাবে ট্যাপ করতে পারেন।
  6. আপনি খুশি হলে সম্পন্ন আলতো চাপুন এবং ফটো সংরক্ষণের জন্য অপেক্ষা করুন৷
  7. যদি আপনি পরে সিদ্ধান্ত নেন যে আপনি যে প্রভাবটি পছন্দ করেন তা পছন্দ করেন না শুধুমাত্র সম্পাদনা করুন আবার আলতো চাপুন এবং হয় প্রত্যাবর্তন করুন বা একটি ভিন্ন পোর্ট্রেট আলোর প্রভাব চয়ন করুন৷

দ্রষ্টব্য, আপনি পোর্ট্রেট লাইটিং ইফেক্টের সাথে সম্পাদনায় দেওয়া অন্যান্য ফিল্টারগুলিকে একত্রিত করতে পারবেন না। তাই আপনি যদি তিনটি ওভারল্যাপিং চেনাশোনাতে ট্যাপ করেন এবং Vivid Warm, বা Dramatic Cool বেছে নেন, তাহলে আপনি একটি পোর্ট্রেট লাইটিং ইফেক্ট বেছে নেওয়ার সাথে সাথে সেই প্রভাবটি হারিয়ে যাবে (যদিও ঝাপসা পটভূমি থাকবে)।

আপনি বেছে নিতে পারেন এবং আপনি কী অর্জন করতে পারেন এমন বিভিন্ন প্রভাবের দিকে...

পোর্ট্রেট আলোর প্রভাব

ডিফল্ট সেটিংকে বলা হয় প্রাকৃতিক আলো , যা প্রকৃতির উদ্দেশ্য হিসাবে ফটো বিতরণ করে (কিন্তু এখনও ব্যাকগ্রাউন্ডটি ঝাপসা করে):

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

দ্বিতীয়টি হল স্টুডিও লাইট এবং আমাদের প্রিয়. এটি হাইলাইটগুলিকে উজ্জ্বল করে এবং সঠিক অবস্থার অধীনে ফটোগুলিকে স্টুডিওতে তোলার মতো দেখায়৷ এটি সেই স্তরে যথেষ্ট নয়, তবে আমরা এখনও এটিকে একটি উন্নতি বলব:

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

তৃতীয় মোড হল কনট্যুর লাইট , এবং স্টুডিও লাইটের তুলনায় কম নির্ভরযোগ্য হলেও এটি কখনও কখনও একটি শট উন্নত করতে পারে। এটি উন্নত সংজ্ঞার জন্য আপনার বিষয়ের কম আলোতে গভীরতা এবং ছায়া যোগ করে। পাঁচটা বাজে ছায়ার চেহারা হতে পারে।

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

আরও দুটি মোড রয়েছে, এবং উভয়ই বিষয়টিকে কেটে একটি অন্ধকার পটভূমিতে রেখে কাজ করে, যেন সেগুলি নাটকীয় মঞ্চ আলোর অধীনে রয়েছে। প্রথমটি হল স্টেজ লাইট , এবং আপনি দেখতে পাবেন যে এটি বর্তমানে কাটিং-আউট প্রক্রিয়াটি গোলমাল করার প্রবণ। এটি আশা করি ভবিষ্যতে উন্নতি করবে তবে এই মুহূর্তে এটি চুলের সাথে কিছুটা লড়াই করছে (অ্যাপলের প্রতিরক্ষায় এটি এখনও বিটাতে রয়েছে, কিন্তু...)

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

অবশেষে, আমরা স্টেজ লাইট মনো পেয়েছি , যা স্টেজ লাইটের মতো কিন্তু পুরো জিনিসটিকে কালো এবং সাদাতে রাখে। আমরা যেমন বলেছি স্টেজ লাইট ইফেক্টগুলিকে আমরা মোটেও নির্ভরযোগ্য মনে করি না, তবে এই শেষ বিকল্পটি মাঝে মাঝে বাররুমের হাই-জিঙ্কগুলির সুন্দর বায়ুমণ্ডলীয় উপস্থাপনা তৈরি করে৷

আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন

পোর্ট্রেট মোড কিভাবে বন্ধ করবেন

আপনি যখন একটি পোর্ট্রেট মোড ফটো তোলেন তখন iOS প্রকৃতপক্ষে ছবির দুটি সংস্করণ সংরক্ষণ করে, একটিতে গভীরতার প্রভাব প্রয়োগ করা হয় এবং একটি ছাড়া। কিন্তু এটি গোপনে করে:আপনি ফটো অ্যাপে শুধুমাত্র একটি ছবি দেখতে পান৷

তবে আপনি চাইলে ঝাপসা ব্যাকগ্রাউন্ড ছাড়াই ছবিটি দেখতে পারেন।

  1. আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান সেটি খুঁজুন - আপনি ফটো অ্যাপে পোর্ট্রেট অ্যালবামে আপনার সমস্ত পোর্ট্রেট মোড শট পাবেন৷
  2. এডিট ট্যাপ করুন।
  3. উপরে হলুদ পোর্ট্রেট ব্যানারে ট্যাপ করুন। আইফোন পোর্ট্রেট মোড কীভাবে ব্যবহার করবেন
  4. আপনি চাইলে ছবিতে ফিরে আসতে পারবেন এবং পোর্ট্রেট মোড আবার চালু করতে পারবেন।

আপনি যদি আপনার ফোনটিকে একটি ম্যাকের সাথে প্লাগ করেন এবং চিত্র ক্যাপচার বা অনুরূপ মাধ্যমে ছবিগুলি দেখেন তবে আপনি দুটি ফটোও দেখতে পারেন। আপনি দুটি সংস্করণ আলাদাভাবে সংরক্ষিত দেখতে পাবেন।


  1. আইফোনে টাইম-ল্যাপস ভিডিও কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আইফোনে 3D টাচ ব্যবহার করবেন

  3. আইফোনে কীভাবে ওয়াই-ফাই কলিং ব্যবহার করবেন

  4. আইফোনে কীভাবে নাইট শিফট ব্যবহার করবেন