কম্পিউটার

লক করা আইফোনে কীভাবে বিজ্ঞপ্তিগুলি দেখতে হয়

আপনি একটি আইফোনে প্রচুর বিজ্ঞপ্তি পেতে পারেন৷ সেটা মেসেজ, ইমেল, অ্যাপ আপডেট বা অন্যান্য কমিউনিকের একটি পরিসীমা হোক। আপনাকে বিজ্ঞপ্তি পাঠানোর জন্য অনুমোদিত অ্যাপগুলি সেটিংসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেতে পারে এবং আপনি আপনার iPhone আনলক না করেও সেগুলি দেখতে পারেন৷ পরেরটি কীভাবে করবেন সে সম্পর্কে এখানে আমাদের দ্রুত নির্দেশিকা।

লক করা আইফোনে বিজ্ঞপ্তি দেখা

বিজ্ঞপ্তিগুলি আসার সাথে সাথে দেখতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে কয়েকটি সেটিংস সক্ষম করা আছে৷ সেটিংস> বিজ্ঞপ্তি> পূর্বরূপ দেখান-এ যান , তারপর তিনটি বিকল্প থেকে সর্বদা নির্বাচন করুন . এর অর্থ হল আপনার আইফোন যে মোডেই থাকুক (লক বা আনলক) আপনাকে সতর্কতার একটি সংক্ষিপ্ত সংস্করণ উপস্থাপন করা হবে৷

লক করা আইফোনে কীভাবে বিজ্ঞপ্তিগুলি দেখতে হয়

একই পৃষ্ঠায় থাকা এবং নীচে স্ক্রোল করলে, আপনি ইনস্টল করা বিভিন্ন অ্যাপ দেখতে পাবেন। একটিতে আলতো চাপলে বিজ্ঞপ্তি খুলবে৷ সেটিংস যেখানে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে তারা সক্ষম কিনা।

লক করা আইফোনে কীভাবে বিজ্ঞপ্তিগুলি দেখতে হয়

লক স্ক্রিনে বিজ্ঞপ্তি ব্যবহার করা

আপনার আইফোন লক থাকা অবস্থায় আপনি একটি বিজ্ঞপ্তি পেয়ে গেলে, এটি লক স্ক্রিনে প্রদর্শিত হবে। এখান থেকে আপনার কাছে কয়েকটি বিকল্প রয়েছে। প্রথমটি হল বার্তাটিতে আলতো চাপুন তারপর আপনার ডিভাইসটি আনলক করুন এবং আপনাকে স্বয়ংক্রিয়ভাবে প্রাসঙ্গিক অ্যাপে নিয়ে যাওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বাম দিকে সোয়াইপ করলে তিনটি বিকল্প দেখা যায়:ম্যানেজ করুন , দেখুন৷ , এবং সাফ করুন . পরিচালনা করুন৷ আপনাকে সেই নির্দিষ্ট অ্যাপের আচরণের মাধ্যমে বিজ্ঞপ্তিগুলি সেট করতে দেয়। বিকল্পগুলির মধ্যে রয়েছে নিঃশব্দে বিতরণ করুন৷ , যা অ্যাপটিকে লক স্ক্রিনে সতর্কতা প্রদর্শন করা থেকে বা এটি আসার সময় একটি শব্দ করা থেকে বিরত করে (আপনি যদি বিজ্ঞপ্তিটি ব্যক্তিগত রাখতে চান তবে নিখুঁত)।

এছাড়াও বন্ধ করার ক্ষমতা রয়েছে৷ সতর্কতাগুলি সম্পূর্ণরূপে বা সেটিংস-এ যান৷ আরও বেশি নিয়ন্ত্রণের জন্য।

দেখুন একটি ছোট উইন্ডোতে বিজ্ঞপ্তিটি খোলে এবং আপনাকে সম্পূর্ণ অ্যাপে না গিয়ে বার্তাগুলির উত্তর দেওয়ার ক্ষমতা দেয়। যখন পরিষ্কার বিজ্ঞপ্তি কেন্দ্র এবং লক স্ক্রীন থেকে আইটেমটি সরিয়ে দেবে।

লক করা আইফোনে কীভাবে বিজ্ঞপ্তিগুলি দেখতে হয়

পুরনো বিজ্ঞপ্তি দেখা

কখনও কখনও একটি বিজ্ঞপ্তি কোথা থেকে এসেছে তা ভুলে যাওয়া সহজ, বিশেষ করে যদি আপনার একাধিক মেসেজিং অ্যাপ থাকে। অতএব, লক স্ক্রিনে পুরানো সতর্কতাগুলি প্রত্যাহার করা আপনার পক্ষে কার্যকর হতে পারে। এটি করার জন্য, কেবল সোয়াইপ করুন এবং আপনার পুরানো বার্তাগুলি উপস্থিত হওয়া উচিত, অন্তত সেগুলি যা আপনি আগে অ্যাক্সেস করেননি৷

গ্রুপ বিজ্ঞপ্তি দেখা

ডিফল্টরূপে, আপনার iPhone আসা সমস্ত বিজ্ঞপ্তিগুলিকে একত্রিত করবে৷ আপনি যদি পছন্দ করেন তবে প্রতি অ্যাপের পরিবর্তে এগুলিকে গ্রুপে ভাগ করা যেতে পারে৷

এটি করতে, সেটিংস> বিজ্ঞপ্তি এ যান৷ আপনার iPhone এ ইনস্টল করা একটি অ্যাপ নির্বাচন করুন এবং নোটিফিকেশন গ্রুপিং এ আলতো চাপুন . অ্যাপ দ্বারা নির্বাচন করুন স্বয়ংক্রিয় এর পরিবর্তে অথবা বন্ধ আপনি যদি চান যে সমস্ত বিজ্ঞপ্তি কালানুক্রমিক ক্রমে এবং গোষ্ঠী ছাড়াই প্রদর্শিত হোক।

এখন, আপনি যখন নতুন সতর্কতা পান (যদি আপনি অ্যাপ দ্বারা নির্বাচন করেন) আপনি একটিতে ট্যাপ করতে পারেন এবং আপনার আইফোন সেই নির্দিষ্ট অ্যাপ থেকে সমস্ত বিজ্ঞপ্তি প্রদর্শন করবে৷

আপনার iOS অভিজ্ঞতা তৈরি করার আরও উপায়ের জন্য, iPhone টিপস এবং কৌশলগুলি পড়ুন৷


  1. কীভাবে আইফোনে মেজার অ্যাপ ব্যবহার করবেন

  2. অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

  3. আইফোনে পুরানো বিজ্ঞপ্তিগুলি কীভাবে দেখবেন

  4. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?