কম্পিউটার

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

প্রত্যেকেই অর্থ সঞ্চয় করতে পছন্দ করে, বিশেষ করে যখন এটি তাদের প্রযুক্তির ক্ষেত্রে আসে। আসুন এটির মুখোমুখি হই, ফোন এবং ট্যাবলেটের মতো আইটেমগুলি বেশ ব্যয়বহুল এবং কখনও কখনও সেকেন্ডহ্যান্ড মার্কেটে সেগুলি কেনার জন্য এটি আরও আর্থিক অর্থবোধ করে। ইবে বা অফারআপের মতো সাইটগুলিতে, আপনি প্রায়ই শেষ-জেনের Apple ডিভাইসগুলিতে উল্লেখযোগ্য ছাড় পেতে পারেন যখন নতুনগুলি প্রকাশিত হয়৷ যদিও এটি একটি ট্রাকলোড অর্থ সাশ্রয় করতে পারে, কখনও কখনও পূর্ববর্তী মালিক সর্বদা ডিভাইসটি সঠিকভাবে মুছতে পারে না।

ব্যবহৃত অ্যাপল আইপ্যাড বা আইফোনের মালিকদের জন্য, এটি প্রায়শই ভয়ঙ্কর অ্যাপল আইক্লাউড অ্যাক্টিভেশন লক তৈরি করে। এই লকটি আপনাকে আপনার ডিভাইস ব্যবহার করতে বাধা দেয় যতক্ষণ না আপনি পূর্ববর্তী মালিকের অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড প্রবেশ করেন, ডিভাইসটিকে অকেজো করে। কিন্তু ভালো খবর আছে। আজ, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে আপনার ব্যবহৃত Apple পণ্যে Apple এর iCloud অ্যাক্টিভেশন লক নিষ্ক্রিয় করতে বিনামূল্যে সফ্টওয়্যার 4MeKey ব্যবহার করবেন৷

Apple এর iCloud অ্যাক্টিভেশন লক কি?

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

আপনি যখন প্রথম একটি আইফোন ক্রয় করেন এবং আমার আইফোন খুঁজুন চালু করেন, আপনি স্বয়ংক্রিয়ভাবে iOS-এ বিল্ট অ্যাক্টিভেশন লক সক্রিয় করেন। এই নিরাপত্তা বৈশিষ্ট্যটি আপনার iPhone হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে ব্যবহার করা থেকে বিরত রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷ অন্য কথায়, অ্যাক্টিভেশন লক আপনার ডেটা সুরক্ষিত রাখতে সাহায্য করে। ফাইন্ড মাই আইফোন ব্যবহার করে, অ্যাপল তার অ্যাক্টিভেশন সার্ভারে আপনার অ্যাপল আইডি সঞ্চয় করে।

একবার এই অ্যাক্টিভেশন লক সক্রিয় হয়ে গেলে, আইক্লাউড অ্যাকাউন্টের সাথে যুক্ত অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড ছাড়াই ডিভাইসটি আনলক করা চ্যালেঞ্জিং। এই সীমাবদ্ধতা সমস্যাযুক্ত যদি আপনি একটি সেকেন্ডহ্যান্ড iOS ডিভাইস কিনে থাকেন এবং আসল মালিক এটি থেকে তাদের তথ্য সম্পূর্ণরূপে মুছে ফেলেন না।

আপনার কাছে প্রথম হাতের iOS ডিভাইস থাকলে এটিও একটি সমস্যা, কিন্তু আপনি আপনার iCloud পাসওয়ার্ড ভুলে গেছেন। এই কারণে আপনার পাসওয়ার্ডগুলি একটি নিরাপদ জায়গায় রাখা উচিত বা একটি ডেডিকেটেড পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করা উচিত। পূর্ববর্তী মালিক অ্যাক্টিভেশন লকটি বন্ধ করে দিয়েছেন তা যাচাই না করা পর্যন্ত আপনার ব্যবহার করা iOS ডিভাইসটি কখনই গ্রহণ করা উচিত নয়৷

অনেকে মনে করেন যে ডিভাইসটি রিসেট করলেই এই অ্যাক্টিভেশন লক চলে যাবে। দুর্ভাগ্যবশত, এই ক্ষেত্রে নয়. অ্যাপল নিশ্চিত করার জন্য পদক্ষেপ নিয়েছে যে আপনি দূরবর্তীভাবে একটি ডিভাইস মুছে ফেললেও, অ্যাক্টিভেশন লক অননুমোদিত ব্যবহার প্রতিরোধ করবে৷

অ্যাপল সমর্থন ব্যবহার করে আপনার iOS ডিভাইস আনলক করা

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

দুর্ভাগ্যবশত, যদি আপনার কাছে প্রয়োজনীয় Apple শংসাপত্র না থাকে, তাহলে আপনাকে Apple-এর সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনি বৈধভাবে ডিভাইসটি কিনেছেন তা প্রমাণ করে তাদের ডকুমেন্টেশন সরবরাহ করতে হবে। এই প্রক্রিয়ার সমস্যা হল স্বাধীন বিক্রেতারা ক্রয়ের প্রমাণ প্রদান করে না। কখনও কখনও ফোন বা ট্যাবলেট নগদে বিক্রি হয়, বা আসল ডকুমেন্টেশন পাওয়া যায় না।

যদি এটি হয়, এবং লগইন তথ্যে আপনার অ্যাক্সেস না থাকে, তাহলে আপনার একেবারে নতুন ডিভাইসটি আপনাকে এটি সঠিকভাবে সেট আপ করার অনুমতি দেবে না। এই কারণেই এটি এত প্রয়োজনীয় যে আপনার কাছে Apple এর অ্যাক্টিভেশন লকটি সরানোর একটি উপায় রয়েছে৷ বেশ কয়েকটি প্রোগ্রাম আপনাকে এই লকটি বাইপাস করতে সাহায্য করতে পারে, কিন্তু আমাদের জন্য, সবচেয়ে সহজ উপায় হল 4MeKey নামক Tenorshare থেকে একটি বিনামূল্যের টুল ব্যবহার করা। 4MeKey হল Windows এবং macOS উভয়ের জন্য একটি প্রোগ্রাম যা বিশেষভাবে আপনাকে Apple এর অ্যাক্টিভেশন লক সরাতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

যদিও কিছু অনলাইন পরিষেবা iCloud লকগুলির দূরবর্তী অক্ষম করার প্রস্তাব দেয়, অনেক ক্ষেত্রে, এগুলি আপনার ডেটা চুরি করার জন্য ডিজাইন করা স্ক্যাম। প্রতারিত হবেন না। 4MeKey এর মতো একটি প্রোগ্রাম ব্যবহার করা নিশ্চিত করবে যে আপনার ডেটা আনলক প্রক্রিয়া জুড়ে নিরাপদ থাকবে। Tenorshare-এর ওয়েবসাইটে 4MeKey-এর এত বেশি রেটিং থাকার এটাই একটা কারণ।

4MeKey এর জন্য আপনার যা প্রয়োজন

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

আপনার iOS ডিভাইসের সাথে 4MeKey কাজ করার জন্য আপনার পাঁচটি জিনিস প্রয়োজন:

  • একটি ইন্টারনেট সংযোগ সহ একটি কম্পিউটার
  • 4MeKey সফ্টওয়্যার
  • অ্যাপল লাইটনিং কেবল
  • একটি iOS ডিভাইস যা বর্তমানে লক করা আছে
  • একটি USB ফ্ল্যাশ ড্রাইভ (শুধুমাত্র উইন্ডোজ ব্যবহারকারী)

এখন, এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে 4MeKey ব্যবহার করা আপনার iOS ডিভাইসটিকে জেলব্রেক করবে। এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে একবার আপনি আপনার ডিভাইস আনলক করতে 4MeKey ব্যবহার করলে, iOS ফার্মওয়্যারের যেকোনো রিফ্ল্যাশিং আপনার ডিভাইসটিকে তার আসল অবস্থায় ফিরিয়ে আনবে। এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনি iOS ডিভাইসের সেটিংস থেকে iCloud এ লগ ইন করা এড়াতেও চাইবেন। 4MeKey ব্যবহার করার জন্য বিনামূল্যে, কিন্তু আপনি যদি একাধিক ডিভাইস আনলক করতে চান, তাহলে প্রদত্ত লাইসেন্স উপলব্ধ।

কিভাবে 4MeKey ব্যবহার করে আপনার iOS ডিভাইস আনলক করবেন

একবার আপনি সফ্টওয়্যারটি ডাউনলোড করলে, আপনার লক করা iOS ডিভাইসটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করুন এবং 4MeKey চালু করুন। শুরু করার আগে আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে চার্জ করুন এবং সংযোগের সমস্যা এড়াতে একটি Apple-ব্র্যান্ডেড লাইটনিং তার ব্যবহার করা ভাল। আপনার এখন একটি বৈশিষ্ট্য নির্বাচন করুন দেখতে হবে৷ পর্দা iCloud অ্যাক্টিভেশন লক সরান লেবেলযুক্ত টাইলটিতে ক্লিক করুন৷ .

তারপর নীল স্টার্ট ক্লিক করুন নীচের ডান কোণায় বোতাম। এই প্রক্রিয়া জুড়ে আপনার শুধুমাত্র একটি iOS ডিভাইস সংযুক্ত থাকা উচিত। দাবিত্যাগটি পড়ুন এবং সম্মত হন তারপর আপনার অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে পরবর্তী ধাপে যান। এটা উল্লেখ করা উচিত যে Windows ব্যবহারকারী এবং macOS ব্যবহারকারীদের একটু ভিন্ন অভিজ্ঞতা হবে।

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

macOS-এর জন্য:

4MeKey সফ্টওয়্যার তারপরে জেলব্রেক টুলটি ডাউনলোড এবং ইনস্টল করবে।

একবার এটি ডাউনলোড হয়ে গেলে জেলব্রেক শুরু করুন ক্লিক করুন৷ . এই প্রক্রিয়াটি কয়েক মিনিট সময় নিতে পারে, তাই এক কাপ কফি নিন এবং এটি শেষ হওয়ার সময় আরাম করুন। জেলব্রেক সম্পূর্ণ হলে, 4MeKey-এ বাকি নির্দেশাবলী অনুসরণ করুন।

উইন্ডোজের জন্য:

4MeKey সফ্টওয়্যার জেলব্রেক টুল ডাউনলোড করা উচিত. এটি শেষ হয়ে গেলে, 4MeKey আপনাকে একটি USB ড্রাইভ ঢোকাতে অনুরোধ করবে। তাই করো. তারপর স্টার্ট এ ক্লিক করুন . হ্যাঁ ক্লিক করুন . জেলব্রেক এনভায়রনমেন্ট তখন আপনার ইউএসবিতে জ্বলে উঠবে। সেখান থেকে জেলব্রেক ইনস্টল করতে 4MeKey-এর অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

জেলব্রেক শেষ হওয়ার পরে, অ্যাক্টিভেশন লকটি সরাতে আপনাকে একটি চূড়ান্ত ধাপ অতিক্রম করতে হবে। শুরুতে ক্লিক করুন। এটাই শেষ ধাপ।

এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, 4MeKey নির্দেশ করবে যে আপনার ডিভাইস থেকে iCloud অ্যাক্টিভেশন লক সফলভাবে সরানো হয়েছে। এটাই. আপনার কাছে এখন শুধুমাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে একটি আনলক করা iOS ডিভাইস আছে।

আপনার কোন সমস্যা হলে টেনরশেয়ার এই গাইডটিও সেট আপ করেছে।

বন্ধ করা হচ্ছে আমার iPhone/iPad/iPod Touch খুঁজুন

Tenorshare 4MeKey ব্যবহার করে অ্যাপলের আইক্লাউড অ্যাক্টিভেশন লক কীভাবে সরানো যায়

Tenorshare এর 4MeKey সফ্টওয়্যারে যোগ করা একটি নতুন বৈশিষ্ট্য হল iCloud পাসওয়ার্ড ছাড়াই Find My iPhone/iPad/iPod Touch বন্ধ করার ক্ষমতা। এই বৈশিষ্ট্যটি বিশেষভাবে সহায়ক যখন আপনি আপনার iCloud পাসওয়ার্ড ভুলে গেছেন এবং এটি পুনরায় সেট করতে চান৷

এই নতুন বৈশিষ্ট্যের একটি অতিরিক্ত সুবিধা হল কোনো পাসওয়ার্ড ছাড়াই iCloud থেকে সম্পূর্ণ সাইন আউট করার ক্ষমতা। এই প্রক্রিয়াটি ডিভাইসটিকে ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করে এবং ব্যবহারকারীকে iOS ডিভাইসটিকে নতুন হিসাবে সেট আপ করার অনুমতি দেয়৷ এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে, 4MeKey সফ্টওয়্যার চালু করুন এবং লেবেলযুক্ত টাইল নির্বাচন করুন আমার iPhone খুঁজুন বন্ধ করুন প্রধান মেনু থেকে।

যদিও এখনও আপনার ফোন প্লাগ ইন করবেন না। ক্লিক করার পর আমার আইফোন খুঁজুন বন্ধ করুন , নীল শুরু ক্লিক করুন বোতাম কিছু সতর্কতা সহ একটি বার্তা পপ আপ করা উচিত। একবার আপনি সেগুলি পড়া হয়ে গেলে, আপনার ডিভাইসটি সংযুক্ত করুন৷

তারপরে বিশ্বাস করুন আলতো চাপুন৷ এবং আপনার স্ক্রিন পাসকোড লিখুন . কয়েক মুহূর্ত পরে, 4MeKey সফ্টওয়্যারটি আপনার iOS ডিভাইসটিকে চিনবে এবং জেলব্রেক ফাইলগুলি ডাউনলোড করা শুরু করবে। ডাউনলোড সম্পূর্ণ হলে, শুরু এ ক্লিক করুন শুরু করতে।

সাধারণত, এই পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে 3-5 মিনিট সময় নেয়, তাই কিছুক্ষণের জন্য ফিরে যান। প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনি একটি উইন্ডো পাবেন যেখানে লেখা থাকবে আমার আইফোন খুঁজুন সফলভাবে বন্ধ করা হয়েছে।

প্রদত্ত লিঙ্ক ব্যবহার করে, ডিভাইসের স্থিতি বন্ধ আছে কিনা তা যাচাই করুন। তারপর বন্ধ লিখুন স্থিতি বাক্সে এবং নিশ্চিত করুন ক্লিক করুন৷ অবিরত রাখতে. ডিভাইসটি পুনরুদ্ধার মোডে প্রবেশ করবে এবং কিছু মুহূর্ত পরে, আপনি একটি বার্তা পাবেন যে 4MeKey আপনার ডিভাইস থেকে আপনার Apple ID সরিয়ে দিয়েছে৷

ফিনিশিং আপ

অ্যাপল ব্যবহারকারীদের জন্য কিছু দুর্দান্ত সুরক্ষা বৈশিষ্ট্য সরবরাহ করে যা তাদের ডেটা সুরক্ষিত করতে সহায়তা করতে পারে। আপনি যদি iOS ডিভাইসের প্রথম মালিক হন, তাহলে আপনি এই অতিরিক্ত নিরাপত্তার প্রশংসা করবেন। দুর্ভাগ্যবশত, আপনি যদি কোনও ডিভাইসের আসল মালিক না হন, তাহলে এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু বিরক্তিকর হতে পারে কারণ ব্যবহারকারীরা অতিরিক্ত সফ্টওয়্যার ব্যবহার না করে সেগুলি বন্ধ করতে পারে না৷

4MeKey এর মতো একটি প্রোগ্রাম ব্যবহার করা আপনাকে একটি ব্যবহৃত iOS ডিভাইস কেনার সবচেয়ে বিরক্তিকর বৈশিষ্ট্যগুলির একটিকে বাইপাস করার অনুমতি দেবে - iCloud অ্যাক্টিভেশন লক৷ সুতরাং, যদি আপনার কাছে একটি জেদী সেকেন্ডহ্যান্ড আইফোন থাকে যা আনলক করা দরকার, আমরা আপনাকে আজই 4MeKey চেক করার পরামর্শ দিই৷


  1. আইটিউনস ব্যবহার করে কীভাবে আপনার iOS ডিভাইসের ব্যাকআপ নেওয়া যায়

  2. আপনার iOS ডিভাইস ব্যবহার করে লিবিতে বইগুলি কীভাবে পড়বেন

  3. কীভাবে অন্য ডিভাইস থেকে আইফোন অনুমোদন করবেন

  4. কিভাবে অ্যাক্টিভেশন লক নিষ্ক্রিয় করবেন এবং আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন